নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || বুধবার , ১৬ই অক্টোবর, ২০১৯ ইং , ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৬ই সফর, ১৪৪১ হিজরী
শিরোনাম

আলবেনিয়ায় ভূমিকম্পে ৬৮ জন আহত

আলবেনিয়ায় ভূমিকম্পে ৬৮ জন আহত

আলবেনিয়ায় মাঝারি মাত্রার ভূমিকম্পে ৬৮ জন আহত হয়েছে। এছাড়া বেশ কিছু বাড়ি-ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। রিখটার স্কেলে ওই ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৬।

 

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ওগের্তা মানাসটিরলিউ জানিয়েছেন, তিরানা এবং দুরেস এলাকায় আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন ৬৮ জন। এদের মধ্যে অনেককেই ইতোমধ্যেই চিকিৎসা শেষে ছেড়ে দিয়েছে হাসপাতাল। ভূমিকম্পের সময় আতঙ্কে বাড়ি-ঘর ছেড়ে বেরিয়ে আসার সময়ই অধিকাংশ মানুষ আহত হয়েছে।

 

স্থানীয় সময় শনিবার বন্দর নগরী দুরেসে ওই ভূমিকম্পটি আঘাত হানে। ভূমিকম্পের সময় রাজধানী তিরানা এবং দুরেসে প্রচন্ড কম্পন অনুভূত হয়েছে। সে সময় ভবনগুলো কেঁপে উঠছিল। ভয়ে আতঙ্কে লোকজন বাড়ি-ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন।

 

প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, গত ৩০ বছরে আলবেনিয়ায় এটাই সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প। তিরানার ৬৭ বছর বয়সী এক ব্যক্তি বলেন, ভয়ে আমাদের প্রতিবেশীরা সবাই বেরিয়ে আসেন। ঈশ্বরকে ধন্যবাদ যে, এটি বেশিক্ষণ ছিল না। মাত্র ২০ সেকেন্ড ছিল। ওই ব্যক্তি ১১তলায় থাকেন। তিনি বলেন, ১১তলায় থাকার সময় এমন দুর্যোগ সত্যিই এক দুঃস্বপ্ন। আমি এর চেয়ে ভয়াবহ আর কিছু মনে করতে পারছি না।

 

প্রতিরক্ষা মন্ত্রী ওল্টা শাকা এক সংবাদ সম্মেলনে বলেন, তিরানায় ৪৮ বাড়ি এবং তিনটি অ্যাপার্টমেন্ট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। অপরদিকে, দুরেসে ৪২টি বাড়ি এবং চারটি অ্যাপার্টমেন্ট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ভূমিকম্প থেকে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। অন্যান্য এলাকায় আরও ২০টির মতো ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend