রিমেম্বারিং হলো ফাহাদের ফেসবুক আইডি

0
0
সর্বমোট
0
শেয়ার

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দেওয়া একটি পোস্টের জেরে খুন হওয়া বুয়েট শিক্ষার্থী আবরারের আইডি রিমেম্বারিং করলো ফেসবুক। সাধারণত কেউ মারা গেলে মৃত ব্যক্তির আইডি মুছে না দিয়ে স্মৃতি সংরক্ষণের জন্য আইডিটি রিমেম্বারিং করে রাখে ফেসবুক কর্তৃপক্ষ।

 

সোমবার (৭ অক্টোবর) বুয়েটের শেরে বাংলা হলে পাওয়া যায় আবরার ফাহাদের মরদেহ। এদিন সকাল পর্যন্তও স্বাভাবিক অবস্থায় ছিল অবরারের ফেসবুক আইডি। সকালের পরে কোনো এক সময়ে ফেসবুকের কাছেও মৃত হয়ে যায় দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার।

 

অন্যদের মতো আবরার ও তার শুভানুধ্যায়ীদের প্রতি ফেসবুকের বার্তা– ‘আমরা আশা করি, যারা অবরারকে ভালোবাসেন তারা আবরারের স্মৃতি ও জীবন স্মরণে এ আইডি পরিদর্শনে স্বাচ্ছন্দ্য বোধ করবেন।’

 

ভারত ইস্যুতে তিনটি পয়েন্টে লেখা আবরারের শেষ পোস্ট শেয়ার হয়েছে প্রায় চার হাজার বার। আবরারের সেই পোস্টে তার প্রতি ভালোবাসা ও মৃত্যুতে শোক জানানো প্রতিক্রিয়া এসেছে আরও প্রায় দেড় লাখ। তবে এসব কিছু আর ফিরিয়ে দেবে না আবরারকে।

 

ফেসবুকে নিজ বায়োতে লেখা ‘অনন্ত মহাকালে মোর যাত্রা অসীম মহাকাশের অন্তে’ কথাগুলোর মতোই যেন অনন্তের উদ্দেশে চলে গেলেন আবরার ফাহাদ মুজাহিদ।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments