নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৫ই নভেম্বর, ২০১৯ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

‘হৃদয়মাঝে শেখ রাসেল’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

‘হৃদয়মাঝে শেখ রাসেল’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

বঙ্গবন্ধুর কনিষ্ঠ তনয় শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিনের স্মারক প্রকাশনা ‘হৃদয়মাঝে শেখ রাসেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

তিনি বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গ্রন্থটির উপদেষ্টা সম্পাদক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, সম্পাদক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত ও প্রকাশক ইয়াসিন কবীর জয়কে সঙ্গে নিয়ে এর মোড়ক উন্মোচন করেন।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, কার্যালয়ের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, প্রধানমন্ত্রীর স্ক্রিপ্ট রাইটারসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা বৃন্দ এবং ‘হৃদয়মাঝে শেখ রাসেল’-এর প্রচ্ছদ ও অলংকরণ শিল্পী শাহরিয়ার খান বর্ণ।

 

আগামীকাল ১৮ অক্টোবর শুক্রবার শেখ রাসেলের ৫৬তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে টুঙ্গিপাড়ায় তাঁর জন্ম। শেখ রাসেলের জন্মদিনে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে জয়ীতা প্রকাশনী প্রকাশ করেছে ‘হৃদয়মাঝে শেখ রাসেল’ সচিত্র গ্রন্থটি। উন্নতমানের ছাপায় ৯২ পৃষ্ঠার বইটিতে স্থান পেয়েছে শ’খানেক আলোকচিত্র, যার মধ্যে অনেকগুলোই দুর্লভ।

 

ঘাতক কাঁটায় ঝরে যাওয়া এক ফুলের নাম শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে রাসেলও শহীদ হন। তখন তাঁর বয়স ছিল মাত্র ১২ বছর। নিষ্পাপ এই শিশুটিকে নিয়ে স্মৃতিচারণ করেছেন পঁচাত্তরের হত্যাযজ্ঞ থেকে বেঁচে যাওয়া তাঁর বড় দুই বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।

 

এ লেখা দুটি সংকলিত হয়েছে বইটিতে। এছাড়া কথাশিল্পী রশিদ হায়দারের একটি লেখাও রয়েছে। ‘হৃদয়মাঝে শেখ রাসেল’-এর সম্পাদনা, প্রচ্ছদ ও অঙ্গপরিকল্পনা করেছেন শাহরিয়ার খান বর্ণ।

 

আগামীকাল বিকাল চারটায় বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং ফেডারেশন প্রাঙ্গনে গ্রন্থটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend