নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৫ই নভেম্বর, ২০১৯ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

 বাংলাদেশে বন্ধ হলো ‘পাবজি’

 বাংলাদেশে বন্ধ হলো ‘পাবজি’

দক্ষিণ কোরিয়ার কোম্পানি ব্লুহোল-এর তৈরি করা গেম প্লেয়ার আননোনস ব্যাটেল গ্রাউন্ডস (পাবজি) বাংলাদেশে বন্ধ করে দেওয়া হয়েছে। এই অনলাইন ভিডিও গেমটির মাধ্যমে তরুণরা সহিংসতায় উদ্বুদ্ধ হতে পারে এই আশঙ্কা থেকে গেমটি বন্ধ করা হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘গেমটি ইতোমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে।’

 

পাবজি খেলে এমন কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, চলতি মাসের শুরু থেকে পাবজি খেলতে সমস্যা হচ্ছে। অনলাইনভিত্তিক ভিডিও গেমটি কয়েকজন মিলে খেলতে হয়। একটি বিমানে করে প্যারাস্যুটের মাধ্যমে প্লেজোনে নামতে হয়, যা অনেকটা দ্বীপের মতো। এক বা চার জনের গ্রুপ করে গেমটি খেলে। প্রতিপক্ষ নিজে বা গ্রুপ বাদে বাকি সবাই। অন্যদের মেরে নিজে টিকে থাকতে হয়। শেষ পর্যন্ত যে বা যে গ্রুপটি টিকে থাকে, তারাই বিজয়ী হয়।

 

সংশ্লিষ্টরা জানান, বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে একজন অংশগ্রহণকারীকে এই ভিডিও গেমটিতে মগ্ন রাখা হয়। যা অনেকটা আসক্তির পর্যায়ে চলে যায়। স্কুল-কলেজের শিক্ষার্থী বিশেষ করে তরুণরা এই খেলায় বেশি অংশ নেয়।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম বলেন, ‘নাগরিকদের অভিমতের ভিত্তিতেই পাবজির বিভিন্ন নেতিবাচক সাইকো সোশ্যাল প্রযুক্তিগত প্রভাবের কারণে এই গেম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি।’ এতে সরকারের ভিন্ন কোনও উদ্দেশ্য নেই বলেও তিনি জানান।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend