ঘূর্ণিঝড় কিয়ার: কর্ণাটক-গোয়ায় সতর্কতা জারি

0
0
সর্বমোট
0
শেয়ার

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় কিয়ার। যার জেরে জরুরি সতর্কতা জারি করা হয়েছে ভারতের কর্ণাটক ও গোয়া রাজ্যসহ এর আশপাশের এলাকায়।

 

শুক্রবার (২৫ অক্টোবর) দেশটির আবহাওয়া অফিস জানায়, আগামী ১২ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে যেকোনো সময় ভয়াল রূপ ধারণ করে এটি আঘাত হানতে পারে।

 

শনিবার (২৬ অক্টোবর) এমন তথ্যই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। সংবাদমাধ্যমের খবরে বলা হয়, আরব সাগরে ঘনীভূত নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। যেটি ধেয়ে আসছে ভারতের দিকে। শুক্রবার জারি করা সতর্কতায় বলা হয়েছে, আগামী ১২ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়টি ভয়াল রূপ ধারণ করতে পারে।

 

ঘূর্ণিঝড়ে ভারী বর্ষণ হতে পারে বলে দেশটির কর্ণাটক ও গোয়া রাজ্যসহ এর আশপাশের এলাকায় জরুরি সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি ওড়িশা, আসাম, মেঘালয়েও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া বাতাসের গতিও তীব্র থাকবে বলেই আবহাওয়া অফিস জানিয়েছে।

 

প্রাকৃতিক বিপর্যয়ের কারণে পর্যটকদের আগামী ২৭ অক্টোবর পর্যন্ত গোয়ায় না যাওয়ার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আগামী ২৮ অক্টোবর পর্যন্ত মহারাষ্ট্র, গোয়া, কর্ণাটক, গুজরাটের মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

এদিকে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় দুর্যোগ ব্যবস্থাপনা দল প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments