জঙ্গি হামলার আশঙ্কায় দিল্লি ও কাশ্মীরে হাই অ্যালার্ট

0
0
সর্বমোট
0
শেয়ার

জম্মু-কাশ্মীর ও লাদাখ সরকারিভাবে আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হচ্ছে আগামীকাল থেকে। সেই পরিকল্পনা ভেস্তে দিতে হামলা চালাতে পারে জঙ্গিরা। কেন্দ্রীয় গোয়েন্দারা এমন আশঙ্কা করে নির্দিষ্ট তথ্য দেয়ার পরেই রাজধানী দিল্লিতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টার জন্য চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। সব নিরাপত্তা সংস্থাকে চূড়ান্ত সতর্ক থাকতে বলা হয়েছে। বাড়ছে টহল ও নজরদারি।

 

গত ৫ আগস্ট সংসদে পাস হয়েছিল জম্মু-কাশ্মীর বিভাজন বিল। ওই বিল অনুযায়ী জম্মু-কাশ্মীরকে ভেঙে জম্মু-কাশ্মীর এবং লাদাখকে আলাদা আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্ত কার্যকরি হচ্ছে বৃহস্পতিবার (৩১ অক্টোবর)। অর্থাৎ ওই দিন থেকে আত্মপ্রকাশ করবে এই দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল।

 

কিন্তু কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে খবর, সরকারি এই প্রক্রিয়া ভেস্তে দিতে ছক কষছে একাধিক জঙ্গি সংগঠন। বৃহস্পতিবার বড় ধরনের হামলা চালাতে পারে জঙ্গিরা। গোয়েন্দাদের কাছে ‘ইনপুট’ এসেছে যে, জম্মু-কাশ্মীর ছাড়াও জঙ্গিদের হিট লিস্টে রয়েছে রাজধানী দিল্লি। সরকারি দপ্তর ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে।

 

বিষয়টি নিয়ে সোমবার দিল্লিতে একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়। তাতেও উঠে এসেছে এই হামলার প্রসঙ্গ। তারপর থেকেই রেলস্টেশন, বিমানবন্দর, বাসস্ট্যান্ড, বাজারের মতো যেখানে লোক সমাগম বেশি হয়, সেসব জায়গায় নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। পুলিশ ও অন্যান্য নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থা কড়া সতর্কতায় রয়েছে।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments