নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৫ই নভেম্বর, ২০১৯ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

পটুয়াখালীর সাবেক মেয়রের বিরুদ্ধে ২শ কোটি টাকা আত্মসাত অভিযোগ তদন্ত শুরু

পটুয়াখালীর সাবেক মেয়রের বিরুদ্ধে ২শ কোটি টাকা আত্মসাত অভিযোগ তদন্ত শুরু

পটুয়াখালী পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ডা: মো: শফিকুল ইসলামের বিরুদ্ধে ২শ কোটি টাকা আত্মসাত অভিযোগ তদন্ত শুরু করেছে দুদক। এ জন্য কমিশনের উপ-পরিচালক মোজাহার আলী সরদারকে অনুসন্ধানের দায়িত্ব দেয়া হয়েছে। এদিকে ১৩ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক স্বাক্ষরিত এক চিঠিতে বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদকে ২০১০ অর্থ বছর থেতে ২০১৮-১৯ অর্থ বছরে পৌর উন্নয়ন প্রকল্পের তথ্য পাওয়ার জন্য আবেদন করেছেন।

 

পৌরসভার একটি নির্ভযোগ্য সুত্র জানায়, গত ৬ আগষ্ট পৌর কর্তৃপক্ষের কাছে দ্বিতীয় বার কর্মকর্ত-কর্মচারীর গ্রাইচুটি ব্যাংকে জমা না দেয়া, পৌর কর্মচারীর বেতন ভাতা বকেয়াসহ ব্যাপক অনিয়মের জন্য প্রকৌশল দপ্তরে হিসাব চাওয়া হয়। অভিযোগ রয়েছে তিনি এসবের কোন নিয়মণীতি না মেনে অত্যন্ত ঘনিষ্ঠজন ঠিকাদারকে কাজ দিয়েছেন। যাতে প্রশবিদ্ধ রয়েছে। তারা অত্যন্ত নিন্মমান সামগ্রী দিয়ে সিংহভাগ প্রকল্পের কাজ শেষ করেছেন।

 

পৌরসভার আরেক নাটেরগুরু বহুল আলোচিত সমালোচিত সেই হিসাব রক্ষক মো: শাহীন মিয়া। মুলত শাহীনের ছত্রছায়ায় ঠিকাদাররা দুর্নীতি করেছে। তবে ভাল নেই হিসাব রক্ষক শাহীনও। যার বিরুদ্ধে প্রায় ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে দায়ে মামলা হয়েছে দুদকে। এ মামলায় উচ্চাদলত থেকে জামিনে থাকলেও গা ঢাকা দিয়েছেন শাহীন।

 

এ ব্যাপারে বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, দীর্ঘ দিনের কাগজপত্র গোছাতে কষ্ট হলেও সময়মত দুদকের কাছে আমরা তা পাঠয়েছি।

 

এ ব্যাপারে সাবেক পৌর মেয়র ডা: শফিকুল ইসলামে সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে কথা বলা যায়নি।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend