জাবি দূষিত করে ফেলেছেন উপাচার্য: আন্দোলনকারী

0
0
সর্বমোট
0
শেয়ার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রশাসনের নিষেধাজ্ঞা ভেঙে দ্বিতীয় দিনের মতো উপাচার্যের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

 

এই সমাবেশ থেকে আন্দোলনকারী সংগঠক ছাত্রফ্রন্ট জাবি শাখার সাংগঠনিক সম্পাদক শোভন রহমান বলেছেন, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে আমরা অনেক বার তদন্তে নির্দোষ প্রমাণিত হয়ে আসতে বলেছি। কিন্তু তার সেই মেরুদণ্ড নেই। তিনি তদন্তের দাবি মেনে না নিয়ে উল্টো ছাত্রলীগ দিয়ে আমাদের ওপর হামলা করলেন। তাকে বলতে চাই আপনি আপনার চেয়ারটা ছেড়ে দিয়ে বিশ্ববিদ্যালয়কে স্বাভাবিক নিয়মে চলতে সাহায্য করুন। বিশ্ববিদ্যালয়ের এই অচলাবস্থার দায় আপনার।

 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে সমাবেশে নামেন আন্দোলনকারীরা। এর আগে দুপুর ১টার দিকে মিছিল নিয়ে আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের দিকে অগ্রসর হন।

 

ছাত্রফ্রন্টের সভাপতি মাহাথির মুহাম্মদ বলেন, ছাত্রলীগ যেখানে নিজেই টাকা পাওয়ার কথা স্বীকার করেছে, সেখানে আর কত প্রমাণ দরকার? তদন্তের মুখোমুখি না হওয়ায় নিজেই নিজেকে দুর্নীতিবাজ প্রমাণ করেছেন উপাচার্য।

 

তিনি জোর দিয়ে বলেন, উপাচার্য ফারজানা ইসলাম জাবিকে দূষিত করে ফেলেছেন। তাকে অপসারণ না করলে বিশ্ববিদ্যালয় তার স্বাভাবিক পরিবেশ ফিরে পাবে না। যে উপাচার্য ছাত্রলীগকে শিক্ষক-শিক্ষার্থীদের ওপরে লেলিয়ে দেন, তার উপাচার্য নামক সম্মানজনক পদে থাকার কোনো অধিকার নেই। জাবিকে রক্ষা করার জন্য ভিসি ফারজানার অপসারণ ছাড়া আর কোনো বিকল্প নেই।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments