নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৫ই নভেম্বর, ২০১৯ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

তিতাসের মৃত্যুর দায় এড়াতে পারে না যুগ্ম সচিব সবুর : হাইকোর্ট

তিতাসের মৃত্যুর দায় এড়াতে পারে না যুগ্ম সচিব সবুর : হাইকোর্ট

মাদারীপুরে কাঁঠালবাড়ি ফেরিঘাটে যুগ্ম সচিব আব্দুস সবুর মণ্ডলের অপেক্ষায় থাকার কারণে প্রায় তিন ঘণ্টা ছাড়েনি ফেরি। ওই সময় ফেরির যাত্রী ছিল স্কুলছাত্র তিতাস ঘোষ। মুমূর্ষু রোগী লঞ্চে থাকলেও লঞ্চ ছাড়েনি। এতে মারা যায় তিতাস।

 

তার এ মৃত্যুর দায় এড়াতে পারেন না উল্লেখ করে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদন হাইকোর্টে দাখিল করা হয়েছে। পরে আদালত প্রতিবেদনটির ওপর আগামী ১৪ নভেম্বর শুনানির দিন নির্ধারণ করেন।

 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ প্রতিবেদন দাখিল করা হয়।

 

আদালতে রাষ্ট্রপক্ষে প্রতিবেদন উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার। দুই বিবাদীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও এ এম আমিন উদ্দিন।

 

এর আগে গত ৩১ জুলাই তিতাসের মৃত্যুর ঘটনা অনুসন্ধানের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। অতিরিক্ত সচিবের নিচে নন এমন কর্মকর্তাদের দিয়ে ওই তদন্ত পরিচালনা করতে নির্দেশ দিয়েছিলেন আদালত।

 

এছাড়া, তিতাসের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। মামলার সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতেও নির্দেশ দিয়েছিলেন আদালত।

 

প্রসঙ্গত, গত ২৫ জুলাই রাতে সরকারের এটুআই প্রকল্পের যুগ্ম সচিব আব্দুস সবুর মণ্ডলের গাড়ির অপেক্ষায় প্রায় তিন ঘণ্টা ফেরি বসে থাকায় ঘাটে আটকে পড়া অ্যাম্বুলেন্সে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যু হয়। এ ঘটনার চার দিন পরে বিষয়টি জানাজানি হলে বিভিন্ন গণমাধ্যমে তিতাসের মৃত্যু নিয়ে সংবাদ প্রকাশ ও প্রচারিত হয়। এসব সংবাদ সংযুক্ত করে হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী জহির উদ্দিন লিমন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend