নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৫ই নভেম্বর, ২০১৯ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

জাবিতে ভর্তি কার্যক্রম স্থগিত

জাবিতে ভর্তি কার্যক্রম স্থগিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে অনলাইনে বিষয়ভিত্তিক পছন্দক্রমের নির্ধারিত ফরম পূরণ করা যাবে।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, ৭ নভেম্বরের চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষাও স্থগিত করা হয়েছে। পরবর্তীতে ভর্তি বিষয়ক সব নির্দেশনা জানিয়ে দেয়া হবে।

 

এর আগে মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার পরে সিন্ডিকেটের এক জরুরী সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় ঘোষণা করা হয়। এছাড়া গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের মিছিল-মিটিং বন্ধ ঘোষণা করে প্রশাসন।

 

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ নির্দেশ অমান্য করে এখনও ক্যাম্পাসে অবস্থান নিয়ে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন তারা।

 

আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়া সন্ধ্যায় পুরাতন প্রশাসনিক ভবনের সামনে থেকে আবারও বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে যাবেন তারা। পরে সেখানে প্রতিবাদী কনসার্ট করবেন বলে জানিয়েছেন আন্দোলনের অন্যতম সংগঠক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক সুদীপ্ত দে।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend