নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ১৫ই নভেম্বর, ২০১৯ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম

সড়কে দুর্ঘটনা প্রতিরোধে সড়ক পরিবহন আইন: এসপি কায়সার

সড়কে দুর্ঘটনা প্রতিরোধে সড়ক পরিবহন আইন: এসপি কায়সার

ট্রাফিক শাখা, ভোলা জেলা পুলিশের আয়োজনে “সড়ক পরিবহন আইন ২০১৮” সম্পর্কে সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় ভোলা বাস টার্মিনালে ভোলা জেলা বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ও মালিক সমিতির মালিক সমিতির সাথে এ সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পুলিশ সুপার সরকার মো: কায়সার।

 

প্রধান অতিথির বক্তব্যে সরকার মো: কায়সার বলেন সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সড়ক পরিবহন আইন ২০১৮ প্রনয়ন করা হয়েছে। সরকারের লক্ষ জরিমানা করা নয়। সরকার চায় জনগণ আইনকে মেনে সবাই সংযত আচরণ করুক। আইন হয়েছে বেআইনি কর্মকাণ্ড থেকে বিতর থাকার জন্য। একজন বাস চালক ৪০-৫০ জন যাত্রী নিয়ে বাস চালায়। তাকে মনে রাখতে হবে এতগুলো পরিবারের মানুষকে নিরাপদে পৌছানোর দায়িত্ব তার উপর। তাই বাস চালকদের অনেক দায়িত্ব। বাস মালিক সমিতিকে  প্রশিক্ষণ প্রাপ্ত দায়িত্বশীল চালককে বাসে চালক নিয়োগ দেয়া। চালকের পাশাপাশি যাত্রী বা পথচারীকে ও দায়িত্বশীল হতে হবে।

 

পুলিশ সুপার আরো বলেন আইন প্রয়োগের চাইতে আইন মেনে চলায় সচেতনতা বৃদ্ধি হলে সড়কে মৃত্যু প্রতিরোধ হবে। জনগণ আইনের প্রতি শ্রদ্ধাশীল হলে, আইন মেনে চললে সড়কে দুর্ঘটনা হ্রাস পাবে।

 

সভায় পুলিশ সুপারসহ ট্রাফিক পুলিশের কর্মকর্তা বৃন্দ সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারা ও এর উপকারিতা ও কার্যকারীতা তুলে ধরেন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন ভোলা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম, বাস মালিক সমিতির সহ-সভাপতি মো: রুহুল আমিন, শ্রমিক ইউনিয়নের সভাপতি মিজানুর রহমান,  ট্রাফিক পুলিশের টি আই (প্রশাসন) কে এম রহমান, টি আই মো: সাইফুল, টি আই ফয়সাল, বাস মালিক সমিতির নির্বাহী কর্মকর্তা আশফিকুর রহমান,  ট্রাফিক পুলিশের সার্জেন্ট রিয়াজ প্রমুখ।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend