নিবন্ধন : ডিএ নং- ৬৩২৯ || শুক্রবার , ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৮ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
শিরোনাম

অন্য ধর্মালম্বীদের জান-মালের হেফাজত করা প্রতিটি মুসলমানের কর্তব্য: রেজাউল করিম

অন্য ধর্মালম্বীদের জান-মালের হেফাজত করা প্রতিটি মুসলমানের কর্তব্য: রেজাউল করিম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সবার উপরে মানুষ সত্য-তাহার উপরে নাই। আমরা সবাই এই বাংলাদেশের নাগরিক। তাই এ দেশের অন্য ধর্মালম্বীদের জান-মালের হেফাজত করা প্রতিটি মুসলমানের কর্তব্য।

 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে জেলা ইসলামিক ফাউন্ডেশন এবং জাতীয় ইমাম সমিতি আয়োজিত জঙ্গিবাদ, উগ্রবাদ, মাদক ও সন্ত্রাসবাদসহ বিভিন্ন সমস্যা সমাধানে ইমাম ও আলেম সমাজের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ  কথা বলেন।

 

মন্ত্রী বলেন, যারা বলেছিলেন আওয়ামী লীগ ক্ষমতায় এলে এ দেশে ইসলাম থাকবে না, তারা জানেনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই ৭ মার্চের ভাষণের প্রতিটি কথায়ই ইনশাআল্লাহ বলেছিলেন। তিনিই স্বাধীন বাংলাদেশে প্রথম ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠা করেন।

 

 

তিনি বলেন, আইএস বা ইসলামিক স্টেট হচ্ছে ইসরাইল সৃষ্ট একটি সংগঠন। ইসলামের নামে তারা অরাজকতা সৃষ্টির মাধ্যমে সারা বিশ্বের শান্তি শৃঙ্খলা নষ্ট করছে। এরা ইসলামের শত্রু। এদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান মন্ত্রী।

 

 

পিরোজপুর সদর আসনের এ সাংসদ আরও বলেন, বর্তমান সরকার ইসলামের কল্যাণে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেছে। প্রত্যেকটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, মসজিদের ইমামদের কল্যাণে ভালো কিছু করার পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়া রাষ্ট্রেরও দায়িত্ব সব ধর্মের মানুষের অধিকার নিশ্চিত করা যা বর্তমান সরকার করছে।

 

দুর্নীতির সাথে জড়িতদের সতর্ক করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতিবাজদের ব্যাপারে খুবই কঠোর। এক্ষেত্রে নিজের ঘনিষ্ঠ আত্মীয়দেরও কোনো ছাড় দিচ্ছেন না জানিয়ে মন্ত্রী বলেন, এ অভিযান উপজেলা পর্যায়েও পৌঁছাবে।

 

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক একেএম সাদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশের বরিশাল বিভাগীয় ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা ইমাম সমিতির সভাপতি ফারুক আব্দুল্লাহ, হাফেজ রফিকুল ইসলাম প্রমুখ।

 

এছাড়াও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজীসহ জেলার বিভিন্ন উপজেলার সহস্রাধিক ইমাম ও আলেমরা উপস্থিত ছিলেন।

Comments

comments

এমন আরো খবর:

Web developed by: AsadZone.Com

Send this to a friend