বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন হবে পিরোজপুরে

0
0
সর্বমোট
0
শেয়ার

উন্নয়ন আর অগ্রযাত্রার পিরোজপুরে এবার গড়ে উঠছে বিশেষ অর্থনৈতিক অঞ্চল। পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম ঐকান্তিক প্রচেষ্টা আর পরিশ্রমের ফসল হিসেবে উন্নয়নের ধারায় প্রবাহিত হতে শুরু করেছে অবহেলিত পিরোজপুর জেল।

 

প্রধানমন্ত্রী কার্যালয় থেকে প্রেরিত বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর এক পত্রে উল্লেখ করা হয়েছে পিরোজপুর জেলার কৃষিভিত্তিক শিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এর ডি.ও পত্রের উপর ভিত্তি করে পিরোজপুর জেলা অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্বান্ত গ্রহন করা হয়েছে।

 

উপ সচিব আবু হেনা মো: মুস্তফা কামাল ব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) এর স্বাক্ষতিক ওই পত্রে আরো উল্লেখ করা হয়েছে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার লক্ষ্যে উন্নত যোগাযোগ ব্যবস্থা বিদ্যমান এরুপ স্থান নির্বাচন পূর্বক সরকারি খাস জমিকে প্রধান্য দিয়ে (৩০০-৫০০ একর জমি) নির্ধারণ করে প্রযোজনীয় তথ্য ঢাকায় প্রেরণ করতে বলা হয়েছে।

 

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেন, বিগত দিনে এ এলাকার উন্নয়নে কয়েক হাজার কোটি টাকার বরাদ্দ এলেও কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। তবে বর্তমানে পিরোজপুর-১ আসনের তিনটি উপজেলার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা নেওয়া হচ্ছে। পিরোজপুরে একটি অর্থনৈতিক অঞ্চল তৈরি করা হবে। সে লক্ষ্যে জায়গা নির্ধারণের কাজ চলছে। পিরোজপুর ও নাজিরপুর উপজেলায় বিসিক শিল্পনগরী নির্মাণ করা হবে।

 

এর আগে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এর ঐকান্তিক প্রচেষ্টায় পিরোজপুর সরকারি কলেজে শিক্ষার্থী পরিবহন বাস, সরকারি হাউজিং এস্টেট, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সন্ধ্যা নদীর উপর ফেরী চলাচল কার্যক্রম শুরু হয়েছে।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments