দেশ দুর্নীতি-সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ চলমান:গণপূর্তমন্ত্রী

0
0
সর্বমোট
0
শেয়ার

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, মুক্তিযুদ্ধ ছিল অন্যায়, অবিচার, বৈষম্যের বিরুদ্ধে যুদ্ধ। সেই যুদ্ধ এখনও চলমান। পরাধীনতার শৃঙ্খল থেকে বাংলাদেশকে আমরা স্বাধীন করেছি। কিন্তু অন্যান্য কিছু পরাধীনতা আছে, সেখান থেকে কিন্তু এখনও মুক্তি আসেনি।

 

আজ (শুক্রবার) সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘পরিচ্ছন্নতার যুদ্ধ’ আয়োজনে অংশ নিয়ে এসব কথা বলেন মন্ত্রী।কী সেই পরাধীনতা, তা তুলে ধরে রেজাউল করিম বলেন, সেই পরাধীনতা হলো অনৈতিকতার সঙ্গে যারা জড়িত, দুর্নীতির সাথে যারা জড়িত, সন্ত্রাসের সঙ্গে জড়িত, ইভ টিজিংয়ের সঙ্গে জড়িত, ক্যাসিনোর সঙ্গে জড়িত, খারাপ কাজের সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে যে যুদ্ধ, সেই যুদ্ধ কিন্তু চলমান।

 

তিনি আরো বলেন, বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা। তারা পরিচ্ছন্ন বাংলাদেশ চেয়েছিলেন। তারা নীতি-নৈতিকতাপূর্ণ বাংলাদেশ চেয়েছিলেন। তারা ধনী-দরিদ্রের ব্যবধান দূর করার বাংলাদেশ চেয়েছিলেন। তারা বাংলাদেশের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্যের লালন, চর্চা ধারণের বাংলাদেশ চেয়েছিলেন। আজকে সেই মুক্তিযোদ্ধাদের হাত থেকে সেই পরিচ্ছন্নতার যুদ্ধ সূচিত হতে যাচ্ছে। যারা পরিচ্ছন্নতাকর্মী, আপনাদের সকলকে নিয়ে।আমি যদি ঘুষ খাই, দুর্নীতিতে জড়িত হই, সেটা হলো সমাজকে অপরিচ্ছন্ন করা। সেখানটাও আমরা পরিচ্ছন্ন করতে চাই, যোগ করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর অবস্থানের প্রশংসা করে তিনি বলেন, আপনারা জানেন যে, এ দেশের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়কে চালানো অত্যন্ত কঠিন। রন্ধ্রে রন্ধ্রে সেখানে বিপদ-আপদ জারিয়ে আছে। সেই জায়গাতে তিনি (শ ম রেজাউল করিম) অত্যন্ত দৃঢ়তার সাথে দায়িত্ব পালন করছেন। সকল দুর্বৃত্তের বিরুদ্ধে তিনি লড়ে যাচ্ছেন। ভূমি দুস্য, ভবন দস্যু, বাজার দস্যু, চাঁদাবাজ – সবকিছুর বিরুদ্ধে তিনি লড়ছেন। তার সাহস ও নৈতিক শক্তির জন্য তাকে আমরা সাধুবাদ জানাতে পারি।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, চিত্র নায়ক রিয়াজ, পরিচ্ছন্নতাকর্মী ও স্কাউট সদস্যরা।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments