বগুড়ায় লকডাউন ভেঙে যমুনার চর দখল নিয়ে সংঘর্ষে যুবকের মৃত্যু

0
0
সর্বমোট
0
শেয়ার

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার যমুনা নদীর দুর্গম চরে লকডাউন ভেঙে দুই পক্ষের সংঘর্ষে শহিদুল ইসলাম আকন্দ (৪২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ছয়জন।

মঙ্গলবার রাতে সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের চর শোনপচা বাজারে এ ঘটনা ঘটে। মৃত শহিদুল শোনপচা গ্রামের শাহজামাল আকন্দের ছেলে। যমুনার বুকে জেগে ওঠা চরের আট বিঘা জমি নিয়ে বিরোধের জের ধরে এ সংঘর্ষের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানিয়েছে।

স্থানীয়রা জানায়, শোনপচা চরে জেগে ওঠা আট বিঘা জমি নিয়ে গত তিন বছর ধরে কর্ণিবাড়ি ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজাহার মন্ডলের সঙ্গে একই এলাকার সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম সিরাজের বিরোধ চলে আসছিল। গত কয়েকদিন ধরে ওই জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

মঙ্গলবার রাত ৮টার দিকে সিরাজ মেম্বারের সমর্থক ইলিয়াস শেখ ও আলম শেখ শোনপচা বাজারে গেলে আজাহার মন্ডলের লোকজন তাদের ওপর হামলা চালায়। এ সময় উভয় পক্ষের লোকজন লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। একপর্যায় আজাহার মন্ডলের লোকজন শহিদুলের বাড়িতে হামলা চালালে শহিদুল মারা যান। এ সময় উভয় পক্ষের ছয়জন আহত হন।

কর্ণিবাড়ি ইউপি চেয়ারম্যান আজাহার মন্ডল জমি নিয়ে বিরোধের বিষয়টি অস্বীকার করে বলেন, আমার সঙ্গে কারও বিরোধ নেই। আমি শুনেছি সাত্তার ব্যাপারীর মেয়েকে তার স্বামী তালাক দেয়া নিয়ে বিরোধ হয়। মৃত শহিদুল ছেলে পক্ষে অবস্থান নেয়।

সারিয়াকান্দি থানা পুলিশের ওসি আল আমিন বলেন, খবর পেয়ে নৌকাযোগে ঘটনাস্থলে রওনা হয়েছে পুলিশ। দুর্গম চর শোনপচায় পৌঁছতে রাত ১২টা বেজে যাবে। পুলিশ পৌঁছার পর প্রকৃত ঘটনা জানা যাবে।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments