শেয়ারবাজারে লেনদেন বাড়লেও সূচক কমেছে

0
0
সর্বমোট
0
শেয়ার

একদিন পরই সূচক কমেছে দেশের দুই শেয়ারবাজারে। আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস লেনদেন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ডাকা স্টকএক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৬০ পয়েন্ট। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১২৮ পয়েন্ট।

করোনাভাইরাস মহামারির ঠেকাতে নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে ৬৬ দিন বন্ধ থাকার পর গতকাল রবিবার লেনদেন শুরু হয় শেয়ারবাজারে। ২৫ মার্চ শেষ লেনদেন হয়। লেনদেন চালু হয়ে প্রথমদিনই উর্ধ্বমুখী ছিল সূচক। গতকাল ডিএসইএক্স সূচক বাড়ে ৫২ পয়েন্ট।

তবে আজ সূচক কমলেও লেনদেনের পরিমাণ বেড়েছে। আজ মোট লেনদেন হয়েছে ১৯৭ কোটি ৭৬ লাখ টাকার। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ১৪৩ কোটি ২৯ লাখ টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৭০টির ও অপরিবর্তিত আছে ২৩০টির দর।

আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, গ্রামীণফোন, বেক্সিমকো, ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, মুন্নু সিরামিকস, ওরিয়ন ফার্মা, সেন্ট্রাল ফার্মসিউটিক্যালস লিমিটেড ও বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড।

অপরদিকে সিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ৫ কোটি ৫০ লাখ টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৩৪টির ও অপরিবর্তিত আছে ৬২টির দর।

0
0
সর্বমোট
0
শেয়ার

Comments

comments