আজঃ বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪
শিরোনাম

চট্টগ্রামকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে বরিশাল

প্রকাশিত:মঙ্গলবার ০১ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০১ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিপিএলে সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিং-বোলিংয়ে চট্টগ্রামকে হারিয়ে  পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেলে বরিশাল। ব্যাট হাতে দুর্দান্ত ফিফটির পর বল হাতে উইকেট নিয়েছেন সাকিব।হাসান। আর তাতে ম্লান হয়ে গেল মৃত্যুঞ্জয় চৌধুরীর ৪ উইকেট দখলের অসাধারণ কীর্তি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অষ্টম বিপিএলের ১৫তম ম্যাচে মঙ্গলবার ১৪ রানে জিতেছে সাকিববাহিনী। শুরুতে ব্যাট করে সব উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে বরিশাল। জবাবে সব উইকেট হারিয়ে ১৩৬ রান তুলতে পারে চট্টগ্রাম। এই নিয়ে ৬ ম্যাচে চতুর্থ জয় পাওয়া বরিশাল ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো। আর এক মঅ্যাচ বেশি খেলা চট্টগ্রাম ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে দুই থেকে নেমে গেল চারে।

এই ম্যাচে বরিশালের জয়ের নায়ক নিঃসন্দেহে সাকিব আল হাসান। তার ফিফটিতে ভর করেই সম্মানজনক সংগ্রহ পায় বরিশাল। পরে বল হাতে নেন ৩ উইকেট। সেই সঙ্গে অধিনায়ক হিসেবে বিপিএলে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শও করেন এই বাঁহাতি স্পিনার। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে ডোয়াইন ব্রাভোর পর দ্বিতীয় অধিনায়ক হিসেবে এই কীর্তি গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার। সিপিএলে অধিনায়ক হিসেবে ১০৬ উইকেট রয়েছে ব্রাভোর। মজার ব্যাপার হচ্ছে, সাকিবের অধিনায়কত্বেই এবারের বিপিএলে খেলছেন ক্যারিবীয় অলরাউন্ডার।

লক্ষ্য তাড়ায় নেমে কোনো রান যোগ হওয়ার আগেই আফগান স্পিনার মুজিব-উর-রহমানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেন চট্টগ্রামের ওপেনার উইল জ্যাকস। এরপর আফিফ হোসেন ও শামিম হোসেন মিলে ইনিংস মেরামতের চেষ্টা করে ৭০ রানের জুটি গড়ে ফেলেন। ৩২ বলে ৩৯ রান করা আফিফকে বোল্ড করে জুটি ভাঙেন সাকিব। এরপর ২৬ রান যোগ হতে আরও ৬ উইকেট হারিয়ে ফেলে দলটি। ১৩ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলে যা একটু চেষ্টা করেন মিরাজ। কিন্তু ব্র্যাভোর বলে তার বিদায়ের পর আদতে প্রমাদ গুনতে থাকে চট্টগ্রাম।

শেষ ১২ বলে ৩২ রান দরকার ছিল চট্টগ্রামের। ১৯তম ওভারের প্রথম বলে ক্যাচ মিসে ২ রান তোলেন লোয়ার অর্ডার ব্যাটার মৃত্যুঞ্জয়। পরের বলে সিঙ্গেল নিয়ে শরিফুল ইসলামকে স্ট্রাইক দেন তিনি। মেহেদী হাসান রানার পরের দুই বলে যথাক্রমে ছক্কা ও চার হাঁকিয়ে শরিফুল বড় স্বপ্ন দেখান চট্টগ্রামকে। কিন্তু ওভারের পঞ্চম বলে তাকে ইরফান শুক্কুরের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন রানা। শেষ ওভারে তাদের লক্ষ্য দাঁড়ায় ১৮ রান। কিন্তু নাসুম আহমেদের উইকেট হারিয়ে ওই ওভারে মাত্র ৩ রান তুলতে পারে চট্টগ্রাম।

বল হাতে সাকিব ও মুজিব দুজনেই ৩টি করে উইকেট তুলে নিয়েছেন। মুজিব আবার ৪ ওভারে খরচ করেছেন মাত্র ৯ রান। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন রানা ও ব্র্যাভো। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি বরিশাল। তৃতীয় বলেই মৃত্যুঞ্জয় চৌধুরীর শিকার হয়ে ১ রান করে সাজঘরে ফেরেন ওপেনার মুনিম শাহরিয়ার। আরেক ওপেনার ক্রিস গেইলও বেশিক্ষণ থিতু হতে পারেননি। ১৯ বলে ২৫ রান সংগ্রহ করে উইল জ্যাকসের শিকার হন তিনি। এরপর ২৮ রান করে আফিফ হোসাইনের বলে আকবর আলীকে ক্যাচ তুলে দেন শান্ত।

শান্তর বিদায়ের পর তিনে ব্যাট করতে নেমে দলের হাল ধরেন অধিনায়ক সাকিব আল হাসান। তাকে সঙ্গ দেন তৌহিদ হৃদয়। ৩৩ বলে ৫৫ রানের জুটি গড়ে বেনি হাওয়েলকে ক্যাচ তুলে দেন হৃদয়। ২২ রান করে বিদায় নেন তিনি। একপ্রান্ত আগলে রাখা সাকিব ঝড়ো ব্যাটিংয়ে ৩ ছয় ও ৩ চারে ৩০ বলে অর্ধশতক তুলে নেন। এরপর আর থিতু হতে পারেননি তিনি। মৃত্যুঞ্জয়ের বলে ছক্কা হাঁকাতে উইকেট হারান বরিশালের অধিনায়ক।

সাকিবের বিদায়ের পর বিপর্যয়ে পড়ে বরিশাল। ব্যাট করতে নামা কেউই আর দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। ডোয়াই ব্রাভো ৪, ইরফান শুক্কুর ৫, নুরুল হাসান সোহান ০, মুজিব উর রহমান ১ ও শফিকুল ইসলাম ০ রানে বিদায় নেওয়ার পর ১৪৯ রানেই গুটিয়ে যায় ইনিংস। 

চট্টগ্রামের হয়ে ২ ওভারে ১২ রান খরচায় ৪ উইকেট তুলে নেন মৃত্যুঞ্জয়। ২টি উইকেট শিকার করে শরিফুল। একটি করে উইকেট পান জ্যাকস, আফিফ ও হাওয়েল।

নিউজ ট্যাগ: বিপিএল-২০২২

আরও খবর



মধ্য গাজায় ইসরায়েলের ব্যাপক হামলা, বাড়ছে হতাহতের সংখ্যা

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৭ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ‍উপত্যকার মধ্যাঞ্চলে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গত কয়েকদিন ধরে গাজার এই অঞ্চলের বিভিন্ন এলাকায় ইসরায়েলি সামরিক বাহিনীর ধারাবাহিক বিমান হামলা ও গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার গাজা প্রতিনিধি বলেন, আল-আকসা হাসপাতাল থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সকে দেইর এল-বালাহ শহরের পূর্ব অংশে যেতে দেখেছি। ওই অঞ্চলে একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইসরায়েল।

ওই হামলায় হতাহতদের মধ্যে ক্ষতিগ্রস্ত ভবনটির পাশ দিয়ে যাওয়া লোকজনও রয়েছেন। এ পর্যন্ত তিনজনকে মৃত ঘোষণা করা হয়েছে, যাদের মধ্যে দুজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তৃতীয়জনকে হাসপাতালে আনা হয় ও চিকিৎসকরা তাকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেও ব্যর্থ হন।

এদিকে, মধ্য গাজার নুসেইরাত শরণার্থীশিবিরের একটি স্কুলে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে ১২ নারী-শিশুসহ অন্তত ৩৩ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (৫ জুন) রাতে এই হামলা চালায় ইসরায়েলি সেনাবাহিনী।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে জানা গেছে, ওই স্কুলটি পরিচালনা করতো জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থীবিষয়ক সংস্থা (ইউএনআরডব্লিউএ)। হামলার সময় স্কুলটিতে বাস্তুচ্যুত অনেক ফিলিস্তিনি অবস্থান করছিলেন। অন্যদিকে, ইসরায়েলি সেনাবাহিনী বলছে, স্কুলটিতে হামাস যোদ্ধারাও আশ্রয় নিয়েছিলেন।

অক্সফাম ইন্টারন্যাশনাল জানিয়েছে, ইসরায়েলি বাহিনী জাতিসংঘের একটি স্কুলে শিশুসহ কয়েক ডজন লোককে ঘুমন্ত অবস্থায় হত্যা করেছে। তাছাড়া মধ্য গাজার শরণার্থী শিবিরগুলোতে ইসরায়েলের হামলা অব্যাহত থাকায় হতাহতের সংখ্যা আরও বাড়বে।

আল জাজিরা আরবির প্রতিবেদন থেকে জানা গেছে, মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরের একটি আবাসিক ভবনে ইসরায়েলি হামলায় চারজন নিহত ও ছয়জন আহত হয়েছে। এর আগে রাতে, ইসরায়েলি সেনাবাহিনী মধ্য গাজার একটি মিউনিসিপ্যাল ​​অফিসে হামলা চালালে নুসেইরাতের মেয়র ইয়াদ আল-মাঘরিসহ পাঁচজন নিহত হন।

এর আগে ইসরায়েলি হামলায় দক্ষিণাঞ্চলীয় আজ-জাহরা ও মধ্য গাজার মাগাজি পৌরসভার মেয়রও নিহত হয়েছিলেন। এছাড়া ইসরায়েলি আগ্রাসনে গাজাজুড়ে বেশ কয়েকটি পৌরসভার সদর দপ্তরও ধ্বংস হয়ে গেছে।

গাজায় কাজ করা নার্স ও মেডিকেল রেফারেন্ট কারিন হাস্টার বলেছেন, আল-আকসা হাসপাতাল এখন একটি ডুবন্ত জাহাজ। আহতদের চিকিৎসা ও নিহতদের মরদেহ রাখতে হিমশিম খাচ্ছি আমরা। হাসপাতালটির জরুরি কক্ষের ভিতরের দৃশ্য এখন গত কয়েকদিনের চেয়ে অনেক বেশি খারাপ।

আল জাজিরার প্রতিবেদন থেকে জানা গেছে, গুরুতর আহত অবস্থায় আল-আকসায় আসা অধিকাংশ মানুষই মারা যাচ্ছেন। চিকিৎসা কর্মীরা বলছেন, আমরা রোগীদের ছেড়ে দিচ্ছি না কিন্তু নানা সংকটের কারণে পর্যাপ্ত চিকিৎসাও দিতে পারছি না। জানি না, কবে সবকিছু ঠিক হবে।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের সামরিক অভিযানে এখন পর্যন্ত সাড়ে ৩৬ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ৮৩ হাজার ৩০৯ জন।


আরও খবর
যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন আজ

বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪




নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার জুড়ি নেই: শ ম রেজাউল করিম

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৯ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
মশিউর রহমান রাহাত, পিরোজপুর

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিম বলেছেন, নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার জুড়ি নাই। ভালো কাজের সঙ্গে শেখ হাসিনা আছেন। তিনি অসহায় দুস্থ মহিলাদের কষ্ট বোঝেন। এ জন্য তিনি নামকাওয়াস্তে কাজ, রাস্তায় ছোট ছোট ভাঙন, অন্যান্য কাজ করার বিনিময় আপনাদের টাকা দিচ্ছেন। এক দিকে দেশের উন্নয়ন হচ্ছে, অন্য দিকে আপনারা কাজের বিনিময় টাকা পাচ্ছেন, ভিক্ষা করতে হলোনা। কাজের বিনিময়ে টাকা নিলে গর্ব থাকে। এ পলিসিটা শেখ হাসিনা করেছেন, যাতে আপনার সম্মান থাকে।

শনিবার (২৯ জুন) সকালে পিরোজপুরের নাজিরপুরে উপজেলা কৃষি প্রশিক্ষণ মিলনায়তনে, সড়ক রক্ষনাবেক্ষনে নিয়োজিত মহিলা শ্রমিকদের চুক্তির মেয়াদ শেষে তাদের সঞ্চয়ী আমানতের টাকা হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গরীব অসহায় মহিলারা কখনো কল্পনা করেননি, তারা জনপ্রতি ১ লক্ষ ২০ হাজার টাকা করে পাবেন। আপনাদের এই সঞ্চয়ের টাকা খেয়ে ফেলবেন না, নিজে স্বাবলম্বী হওয়ার জন্য যে কোন ভালো কাজে ব্যবহার করবেন। সব সময় মাথায় রাখবেন শেখ হাসিনা আপনাকে ভালোবাসে, আপনারও দায়িত্ব তাকে ভালোবাসা।

এলজিইডির নির্বাহী প্রকৌশলী আব্দুস সাত্তার হাওলাদারের সভাপতিত্বে ও এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়ার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার অরূপ রতন সিংহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী ও সুলতান মাহমুদ খান প্রমুখ।

এ সময় সড়ক রক্ষনাবেক্ষণ কাজের ৪ বছর শেষ হওয়ায় তাদের পারিশ্রমিক থেকে সঞ্চয় টাকার মোট ৯৫ জন নারীকে ১ কোটি ১৪ লাখ টাকার চেক ও সনদ বিতরণ করা হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে সড়কের পার্শ্ব রক্ষণাবেক্ষণ ও পরিপাটি রাখা এবং সড়কের গাছের পরিচর্যার বিনিময়ে দৈনিক ২৫০ টাকা ও মাসিক ৫ হাজার ২৭০ টাকা প্রাপ্ত হন।

এর আগে শ ম রেজাউল করিম নাজিরপুর আরএইচডি রোড থেকে উপজেলা বাইপাস সড়ক কার্পেটিং কাজের শুভ উদ্বোধন করেন।


আরও খবর



লোকসভার প্রধান বিরোধী দলনেতা হচ্ছেন রাহুল গান্ধী

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৬ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সব জল্পনা-কল্পনার অবসান হলো। দীর্ঘ ১০ বছর পর প্রধান বিরোধী দলীয় নেতা পেল ভারতের লোকসভা। ভারতে ১৮তম লোকসভায় প্রধান বিরোধী দলনেতা হচ্ছেন ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি ও দলটির অন্যতম শীর্ষস্থানীয় নেতা রাহুল গান্ধীই।

এর আগে গেল শনিবার দল থেকে রাহুল গান্ধীকে সর্বসম্মতভাবে এই পদে মনোনয়ন দেয়া হয়। কংগ্রেসের নেতৃত্বাধীন বিরোধীদের ইন্ডিয়া জোটের অন্য শরিকদের সঙ্গে আলোচনার পর এ চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়।

স্থানীয় সময় মঙ্গলবার (২৫ জুন) রাতে এ ঘোষণা দেয় কংগ্রেস। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেনুগোপাল এমন কথাই জানিয়েছেন। একই দিন রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ১৮তম লোকসভায় রাহুল গান্ধী প্রধান বিরোধী দলনেতা হচ্ছেন বলে মঙ্গলবার রাতে জানিয়েছেন সাধারণ সম্পাদক কেসি বেনুগোপাল। তিনি বলেছেন, সিপিপি চেয়ারপারসন সোনিয়া গান্ধী প্রোটেম স্পিকার ভর্তৃহরি মাহতাবকে চিঠি লিখে লোকসভার বিরোধী দলনেতা হিসাবে রাহুল গান্ধীকে নিয়োগের সিদ্ধান্ত জানিয়েছেন।

এছাড়া অন্যান্য পদাধিকারীদের বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। মূলত আজ বুধবারই (২৬ জুন) ভারতের ১৮তম লোকসভা সাক্ষী হতে চলেছে এক বড় লড়াইয়ের। বিরোধী এবং শাসক জোটের মধ্যে ভোটাভুটি হবে লোকসভার স্পিকার পদ নিয়ে। তার কয়েক ঘণ্টা আগেই এই সিদ্ধান্ত জানানো হলো।

এদিকে এই সিদ্ধান্ত ঘোষণা করার আগে দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে ইনডিয়া জোটের লোকসভার নেতাদের সঙ্গে এক বৈঠকে যোগ দিয়েছিলেন রাহুল। সেই বৈঠকেই তাকে লোকসভার প্রধান বিরোধী দলনেতা হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়।

অবশ্য গত ৯ জুন কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে এই বিষয়ে একটি প্রস্তাব পাস হয়েছিল। তারপর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার রাহুলের ওপরই দেওয়া হয়েছিল। রাহুল গান্ধী সেসময় জানিয়েছিলেন, সিদ্ধান্ত নেওয়ার আগে এই বিষয়ে ভেবে দেখার জন্য তার কিছুটা সময় দরকার।

উল্লেখ্য, রাহুল গান্ধী বিরোধী দলনেতার পদে যাওয়ার মাধ্যমে দীর্ঘ দুই দশক পর লোকসভার প্রধান বিরোধী দলের নেতা পদটি ফিরে পেল কংগ্রেস। ২০১৪ সালের নির্বাচনে, ক্ষমতাচ্যুত হওয়ার সময় কংগ্রেস মাত্র ৪৪টি আসন জিতেছিল। আর ২০১৯ সালে জিতেছিল ৫২টি আসন।

দুইবারই বিজেপির পর সংসদে দ্বিতীয় বৃহত্তম দল ছিল কংগ্রেস। কিন্তু সংসদে প্রধান বিরোধী দলের মর্যাদা পাওয়ার মানদণ্ড পূরণ করতে পারেনি দলটি। নিয়ম অনুযায়ী, লোকসভায় ১০ শতাংশের কম আসন পেলে প্রধান বিরোধী দলের মর্যাদা বা প্রধান বিরোধী দলনেতার পদ পাওয়া যায় না।

অবশ্য এ বছরের লোকসভা নির্বাচনে কংগ্রেস ৯৯টি আসনে জয় পেয়েছে।


আরও খবর
যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন আজ

বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪




কুড়িগ্রামে হু হু করে বাড়ছে ব্রহ্মপুত্রের পানি, নিম্নাঞ্চল প্লাবিত

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

বৃষ্টি আর উজানের ঢলে কুড়িগ্রামের সব নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমার ২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বুধবার (৩ জুলাই) বিকেলে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড জানায়, ব্রহ্মপুত্র নদের পানি নুনখাওয়া পয়েন্টে বিপৎসীমার ২৬ সেন্টিমিটার, চিলমারী পয়েন্টে ২৫ সেন্টিমিটার ও হাতিয়া পয়েন্টে বিপৎসীমার ২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে দুধকুমার, তিস্তা ও ধরলা নদীর পানি বৃদ্ধি পেলেও বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে, ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধির ফলে তলিয়ে গেছে নদের অববাহিকার চর, দ্বীপ চর ও নিম্নাঞ্চল। অনেক বসতবাড়িতে পানি চলে এসেছে। কাঁচা সড়ক তলিয়ে যাওয়ায় যোগাযোগ-ব্যবস্থা ব্যাহত হয়ে পড়েছে। নদী তীরবর্তী বসতবাড়িতে পানি উঠায় অনেকে গবাদিপশু আর আসবাবপত্র নিয়ে পার্শ্ববর্তী বাঁধে আশ্রয় নিলেও অনেকে বসতবাড়িতে উঁচু মাচান করে সেখানেই রয়েছেন।

উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের বালাডোবা চরের আনোয়ার বেগম বলেন, গত দুই দিন থেকে ঘরের ভেতর পানি। মাচান উঁচু করে সেখানেই আছি সবাই। খাওয়া-দাওয়া ও যাতায়াতের খুব সমস্যা হচ্ছে। ঘর থেকে বের হতে গেলে নৌকা ছাড়া কোনো উপায় নেই।

বেগমগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবলু মিয়া বলেন, ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধির ফলে আমার ইউনিয়নের অবস্থা খুব খারাপ। কয়েকটি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। অসংখ্য পরিবারের ঘরে পানি প্রবেশ করেছে।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিবুল হাসান জানান, কুড়িগ্রামের সব নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। আগামী ৭২ ঘণ্টা ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।


আরও খবর



মোংলায় নৌকা ডুবে নিখোঁজ জেলের লাশ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৮ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
বাগেরহাট প্রতিনিধি

Image

মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ চ্যানেলের জয়খাঁ এলাকায় লাইটার জাহাজের ধাক্কায় মাছ ধরার নৌকা ডুবে নিখোঁজ জেলে মহিদুল শেখের (২৫) লাশ নদী থেকে উদ্ধার করেছে নৌ পুলিশ। মৃত জেলে মহিদুল শেখ মোংলা উপজেলার সোনাইলতলা ইউনিয়নের উলুবুনিয়া গ্রামের রশিদ শেখের ছেলে।

শুক্রবার (২৮ জুন) সকাল আনুমানিক ১০টার দিকে মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ চ্যানেলের মাদ্রাসা রোডের পশ্চিম পাড় থেকে লাশটি উদ্ধার করা হয়। মোংলা নৌ পুলিশের ইনচার্জ সৈয়দ ফকরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

মহিদুলের নিকট আত্বীয় ও স্থানীয়রা বলেন, আমরা ৪টি ট্রলার নিয়ে মহিদুলকে খুঁজতে থাকি। ২টি ট্রলার রামপালের দিকে আর ২টি ট্রলার নিয়ে মোংলার দিকে খুঁজতে থাকি। এমন সময় মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ চ্যানেলে লাশটি ভাসতে দেখি। পরে নৌ পুলিশের সহায়তায় আমরা লাশটি উদ্ধার করি।

মোংলা নৌ পুলিশের ইনচার্জ সৈয়দ ফকরুল ইসলাম বলেন, সকালে মোংলা মাদ্রাসা রোডের পশ্চিম দিকের মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ চ্যানেলে ভেসে উঠে। নিহতের ভাই মহিদুলের লাশের পরিচয় শনাক্ত করেন। পরে পুলিশ ফাঁড়ির সদস্যদের সহযোগিতায় লাশটি উদ্ধার করা হয়। আইনানুগ প্রক্রিয়া শেষে লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে বৃহস্পতিবার (২৬ জুন) ভোর রাত ৪টার দিকে মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলের জয়খাঁ এলাকায় এলপিজি পরিবহনকারী একটি জাহাজের পাখার সাথে দঁড়ি পেচিয়ে ট্রলারটি ডুবে যায়। ওই সময় ট্রলারে থাকা জেলে তারিকুল সাঁতরিয়ে কুলে উঠতে পারলেও নিখোঁজ হন মহিদুল শেখ। নিখোঁজের সন্ধানে তল্লাশী অভিযান চালান থানা পুলিশ, নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহত মহিদুল শেখের ১০ মাসের ও ২ বছরের দুটি ছেলে সন্তান রয়েছে।

নিউজ ট্যাগ: বাগেরহাট

আরও খবর