আজঃ শনিবার ১৮ মে ২০২৪
শিরোনাম

মাদারীপুরে বর্ণিল আয়োজনে দৈনিক আজকের দর্পণের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত:শনিবার ২৩ সেপ্টেম্বর 20২৩ | হালনাগাদ:শনিবার ২৩ সেপ্টেম্বর 20২৩ | অনলাইন সংস্করণ
মীর ইমরান, মাদারীপুর

Image

মাদারীপুর পালিত হলো দৈনিক আজকের দর্পণের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী। বর্ণিল আয়োজনে মধ্য দিয়ে দৈনিক আজকের দর্পণ পত্রিকা ১০ম বছরে পদার্পন করলো। এ উপলক্ষে শুক্রবার বিকেলে মাদারীপুর প্রাণ কেন্দ্রের পানিছত্র চৌরাস্তা মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে দৈনিক আজকের দর্পণ এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করেন, দৈনিক আজকের দর্পণের মাদারীপুর জেলা প্রতিনিধি মীর মফিজুর ইসলাম ইমরান (মীর ইমরান)।

২২শে সেপ্টেম্বর শুক্রবার বৃষ্টি ভেজা সারা দিনের শেষে পরন্ত বিকেলে ৫টা ৪০ মিনিটের সময় আলোচনা সভা শুরু হয়। আলোচনার সভার ও দৈনিক আজকের দর্পণ এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে মূল থিম ছিল "স্বাস্থ্য সচেতনতায় সাংবাদিকদের ভূমিকা" জুম্মা নামাজের পর থেকেই বিভিন্ন মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীগণ ও সংগঠনের ফুলের শুভেচ্ছা জানান দৈনিক আজকের দর্পণ পত্রিকার মাদারীপুর জেলা প্রতিনিধি মীর মফিজুর ইসলাম ইমরান (মীর ইমরান) কে। পরে উপস্থিত অতিথিদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে সাত পাউন্ডের একটি কেক কেটে দৈনিক আজকের দর্পণের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

দৈনিক আজকের দর্পণের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি ছিলেন এ্যাডঃ মোঃ ওবায়দুল রহমান খান (কালু), চেয়ারম্যান মাদারীপুর সদর উপজেলা পরিষদ। বিশেষ অতিথি ছিলেন মো: সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, মাদারীপুর উপজেলা ভূমি অফিস। মোঃ মীর মামুন উর রশীদ- সদস্য মাদারীপুর জেলা পরিষদ ও প্যানেল চেয়ারম্যান মাদারীপুর জেলা পরিষদ। মোঃ শফিক স্বপন- সাংবাদিক ও সাংগঠনিক ব্যক্তিত্ব।

দৈনিক আজকের দর্পণ এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে মাদারীপুর জেলা তথ্য অফিসের সহযোগিতায় মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এ স্লোগানকে সামনে রেখে একটি প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন করানো হয়। পাশাপাশি "স্থাস্থ্য বিষয়ে শিখনীয়" মাদারীপুর জেলা প‌রিবার প‌রিকল্পনার উদ্যোগে ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন করানো হয়।

দৈনিক আজকের দর্পণের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে আরো উপস্থিত ছিলেন গাজী টিভির মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ সিদ্দিকুর রহমান, একুশে টিভি মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম পলাশ, দৈনিক বর্তমান কথা এর মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ মহসিন তালুকদার, দৈনিক প্রথম বেলার মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ কামাল হোসেন, বাংলা টিভির মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ তানভীর হোসেন, মোহনা টিভির মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ আরিফুর রহমান, দৈনিক আজকের পত্রিকা মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ এমদাদুল হক মিলন, দৈনিক প্রতিদিনের কাগজ এর মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন (জসিম), দৈনিক লাখো কণ্ঠে এর মাদারীপুর জেলা প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান, মানবজমিনের রাজৈর প্রতিনিধি মোঃ আহসানুল হক লিমন, প্রথম আলো এর জেলা প্রতিনিধি অজয় কুন্ডু , আরো উপস্থিত ছিলেন আদর্শ কল্যাণ ফোরাম মাদারীপুর এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ এচকান্দার মাতুব্বর,দৈনিক আজকের দর্পণ এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সঞ্চালনা করেন এশিয়ান টিভির প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম নয়ন, দৈনিক আজকের দর্পণ পত্রিকার ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুশীল সমাজ, সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ আরো অন্যন্যারা।

এসময় বিভিন্ন ক্যাটাগরির বিশেষ অবদান রাখায় ১৮ জন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে সম্মাননা প্রদান করে দৈনিক আজকের দর্পণের পক্ষ থেকে মাদারীপুর জেলা প্রতিনিধি মীর মফিজুর ইসলাম ইমরান (মীর ইমরান)। এরা হলেন দেশের প্রথম স্মার্ট উপজেলা হিসাবে ঘোষিত মাদারীপুর -১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি, জেলা প্রশাসক, মাদারীপুর, মোহাম্মদ মারুফুর রশিদ খান, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার, মাদারীপুর, মোঃ মাসুদ আলম বিপিএম (বার) পিপিএম, উপ-সচিব, উপ-পরিচালক স্থানীয় সরকার.মো: নজরুল ইসলাম, মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ মোঃ ওবায়দুল রহমান খান (কালু), মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনউদ্দিন, মাদারীপুর পৌর মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদ, শিবচর উপজেলা প্রকৌশলী, কে এম রেজাউল করিম। দত্ত চিকিৎসা সেবায় বিশেষ অবদান রাখায় মোঃ ফারুক হাসান মল্লিক ,বিভিন্ন বিষয়ে বিশেষ অবদান রাখায়, মাদারীপুর জেলা সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শফিক স্বপন, সাংবাদিকতা বিশেষ অবদানের জন্য খবরপত্র এর জেলা প্রতিনিধি দেবাশীষ অধিকারী,কাদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম আজাদুল ইসলাম মাসুম,শিবচরের , রোকেয়া মেমোরিয়াল হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার এর প্রতিষ্ঠাতা মোঃ বুলবুল আহমেদ, শিবচর উপজেলা কতুবপুর বাজারে শুকতারা বহুমুখী সমবায় সমিতি লিঃ এর প্রতিষ্ঠাতা মোঃ নজরুল ইসলাম, পদ্মা সেতুর দক্ষিণ পাশে নাওডোবা মোড়ে ফুট এক্সপ্রেস প্রতিষ্ঠাতা মোঃ তরিকুল, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, অতিরিক্ত প্রকল্প পরিচালক, মোঃ ইলিয়াস হাওলাদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক আজকের দর্পণ এর মাদারীপুরের প্রতিনিধি মীর মফিজুর ইসলাম ইমরান (মীর ইমরান) তিনি বলেন আগামীতে দৈনিক আজকের দর্পণ মাদারীপুর বাসীর হাতে হাতে পৌঁছে দেওয়ার চেষ্টা চলছে , সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


আরও খবর



ইন্দোনেশিয়ায় অগ্ন্যুৎপাত: বন্ধ ঘোষণা ৬টিরও বেশি বিমানবন্দর

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে রুয়াং আগ্নেয়গিরি থেকে আবারও অগ্ন্যুৎপাত শুরু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে আগ্নেয়গিরি থেকে লাভা উদ্‌গিরণ ও আশপাশে ছাই ছড়িয়ে পরায় স্থানীয় বাসিন্দাদের সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়।

এদিকে ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে ছয়টি’রও বেশি বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে।

খবর অনুসারে, আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ছাই মালয়েশিয়ার বোর্নিও দ্বীপ পর্যন্ত ছড়িয়ে গেছে। সুনামি আশঙ্কায় কর্তৃপক্ষ হাজার হাজার লোককে অন্যত্র সরিয়ে নিচ্ছে।

বুধবার কর্মকর্তারা জানিয়েছেন, মাউন্ট রুয়াং থেকে মঙ্গলবার তিন দফা অগ্ন্যুৎপাত হয়েছে। লাভা ও ছাই আকাশের পাঁচ কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

কর্তৃপক্ষ ১২ হাজার স্থানীয়কে অন্যত্র সরিয়ে নেয়ার নির্দেশ জারি করেছে। অগ্ন্যুৎপাতের পর ছাই ও লাভা সমুদ্রে পড়ার কারণে সুনামির আশঙ্কা করা হচ্ছে।


আরও খবর



সোমবার থেকে ঢাকাসহ ৫ জেলার সব স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশে চলমান তাপদাহের কারণে পাঁচ জেলার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদফতরের পরামর্শে ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল সোমবার (২৯ এপ্রিল) তারিখ বন্ধ থাকবে।

তবে যে সব শিক্ষা প্রতিষ্ঠানে শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে সেসব শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ চাইলে খোলা রাখতে পারবে। সোমবার পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

রোববার (২৮ এপ্রিল) রাতে শিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

উল্লেখ্য, রাজধানী ঢাকাসহ দেশজুড়ে মাঝারি থেকে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। ফলে রবিবার থেকে নতুন করে সারা দেশে আবারও ৭২ ঘণ্টা বা তিন দিনের হিট অ্যালার্ট (তাপপ্রবাহ) জারি করেছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক সতর্কবার্তায় বলা হয়, দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আজ ২৮ এপ্রিল থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অর্থাৎ ১ মে সকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এই সময়ে জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে বলে জানায় আবহাওয়া অফিস। এর আগে গত ১৯ এপ্রিল শুক্রবার থেকে তিন দফা ৭২ ঘণ্টা করে তাপপ্রবাহের সতর্কতা জারি করে আবহাওয়া অফিস।

এদিকে গরমের কারণে ঈদের ছুটির পর থেকে বন্ধ ছিল শিক্ষা প্রতিষ্ঠান। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে আজ রবিবার থেকে প্রাক-প্রাথমিক ছাড়া বাকি সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তবে তাপপ্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে বলে জানানো হয়।


আরও খবর
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪

একাদশের ক্লাস শুরু ৩০ জুলাই

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারতের রাজস্থানে মসজিদের ভেতর ঢুকে ইমামকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত শনিবার রাতে আজমিরের মোহাম্মাদি মাদানি মসজিদের এ ঘটনায় তিন মুখোশধারী অংশ নেয় বলে জানিয়েছে পুলিশ। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

নিহত মাওলানা মোহাম্মাদ মাহির মসজিদের মাদ্রাসা পরিচালনা করতেন। মাদ্রাসায় অন্তত ১৫ জন শিক্ষার্থীর রয়েছে। পরিবারের দাবি, মাদ্রাসার নিয়ন্ত্রণ নিতে তাকে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় মামলা হয়েছে বলে জানিয়েছেন রামগঞ্জ থানার রবীন্দ্র খিঁচি। তিনি বলেন, কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে ওই রাতে মাওলানা মাহির একটি কক্ষে ছিলেন। রাত তিনটার দিকে শিশুরা চিৎকার শুরু করলে বিষয়টি আশপাশের লোকজনের নজরে আসে। তারপর পুলিশকে খবর দেওয়া হয়।

তিনি আরও জানান, সন্দেহভাজন তিনজন ইমামের ফোনটি নিয়ে গেছে। তাদের ধরতে অভিযান চলছে।

মাহিরের ভাই মোহাম্মাদ আমির বলেন, তারা তিন ব্যক্তির নাম পুলিশকে জানিয়েছে। মাহির তাকে বিভিন্ন সময় জানিয়েছে, তার মাদ্রাসা পরিচালনা নিয়ে কিছু ব্যক্তি অসন্তুষ্ট। তারা মাদ্রাসার নিয়ন্ত্রণ নিতে চায়। তবে তিনি কখনও আজমিরে থাকতে পছন্দ করতেন না। গেল অক্টোবরে তার গুরু মাওলানা জাকির হোসাইন মারা গেলে তাকে মাদ্রাসা পরিচালনার দায়িত্ব দেওয়া হয়।

পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে যাচাই করছে। মসজিদের কাছ থেকে দুটি লাঠি উদ্ধার করা হয়েছে। এই লাঠিগুলো হত্যায় ব্যবহৃত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে পরিদর্শন করেছে পুলিশের ডগ স্কোয়াড টিম।

সাত বছর আগে উত্তর প্রদশের রামপুর থেকে আজমিরে আসেন মাহির। তার মরদেহ রামপুরে দাফন করা হয়েছে।


আরও খবর



মহেশপুরের দোবিলা বিল বালুখেকোদের দখলে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝিনাইদহ প্রতিনিধি

Image

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধি:

ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের সরকারি বিল দোবিলা এখন বালুখেকোদের দখলে। দীর্ঘদিন ধরে এ বিল থেকে একাধিক স্থানে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছে একটি শক্তিশালী চক্র। যার ফলে ভাঙ্গন ঝুঁকিতে রয়েছে সে এলাকার ফসলি জমিসহ বসতভিটা। ক্ষমতাসীন দলের একাধিক নেতা এর সাথে জড়িত থাকায় ধরাকে সরাজ্ঞান করছেন না ওই চক্রটি।

এদিকে প্রায় আড়াই মাস ধরে একাধিক স্থানে বালু উত্তোলনের ফলে বসতবাড়ি ও ফসলি জমি ভাঙন ঝুঁকিতে দিনপার করছেন এলাকাবাসী। দীর্ঘ সময় ধরে সরকারি বিলে বালু উত্তোলন চললেও প্রশাসন কোন হস্তক্ষেপ করেননি বলে অভিযোগ এলাকাবাসীর। এদিকে বালু উত্তোলনে ক্ষমতাসীন আওয়ামী লীগের বাঘা বাঘা নেতাদের নাম থাকায় প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না এলাকার সাধারণ মানুষ।  

সরেজমিনে গিয়ে দেখা গেছে, আজমপুর ইউনিয়নের আজমপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনের দোবিলা বিলে বালু উত্তোলন করছেন একই গ্রামের আশরাফুল ইসলাম। বিলের পাশেই করেছেন বিশাল বালুর স্তুপ। এর আগেও তিনি প্রায় ২২ শ ট্রাক বালু বিক্রয় করেছেন বলে জানিয়েছেন এলাকাবাসী। বিলের সৈয়দপুর অংশে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছেন জালাল উদ্দিন নামে অপর এক ব্যক্তি। একই বিলের হোগলডাঙ্গায় বালু উত্তোলন করছেন ফিরোজ আহম্মেদ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত লাগামহীন ভাবে নির্ধারিত শ্রমিক দিয়ে ড্রেজার মেশিনের সাহায্যে বালু উত্তোলন করা হচ্ছে। সৈয়দপুরে গিয়ে দেখা যায়, তিন শ্রমিক বালু উত্তোলনের কাজ করছেন। সাংবাদিকের উপস্থিতি বুঝতে পেরে ড্রেজার মেশিনের শব্দ বাড়িয়ে দেন এক শ্রমিক। তাদের সাথে কথা বলতে গেলে হাত নেড়ে জানান কোন কথা শোনা যাচ্ছে না।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে দোবিলা থেকে বালু উত্তোলন করা হচ্ছে। কোন ভাবেই বালু উত্তোলন বন্ধ করা যাচ্ছে না। আমরা বসতবাড়ি ও ফসলি জমি ভাঙনের ঝুকিতে রয়েছি। অবৈধ ভাবে রাষ্ট্রীয় সম্পদ লুষ্ঠুন করে গাড়ি বাড়ির মালিক হয়েছেন অনেকে। 

বালু উত্তোলনকারী জালাল উদ্দিন বলেন, সরকারের কাছ থেকে মাছ চাষের জন্য ৪২/৪৫ লাখ টাকা দিয়ে বিল লিজ নিয়েছি। কিন্তু পানি শুকিয়ে যাওয়া আমাদের লোকসান গুনতে হচ্ছে। যে কারণে বিল থেকে মাটি ও বালু উত্তোলনের পরিকল্পনা করছি। সৈয়দপুরে বালু তুলছেন কি না? এমন প্রশ্নের জবাবে তিনি উপজেলা ছাত্রলীগের এক নেতার নামের দোহায় দিয়ে দোষ এড়ানোর চেষ্ঠা করেন।

অপর বালু উত্তোলনকারী আশরাফুল ইসলাম বলেন, হ্যাঁ ভাই বালু উত্তোলন করছি। তবে এসব কথাতো আর ফোনে বলা যাই না। আপনি একটু নিরিবিরি সময় করে আমার সাথে দেখা করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন বলেন, যতদ্রুত সম্ভব বালু উত্তোলন বন্ধে অভিযান পরিচালনা করা হবে।


আরও খবর



স্ত্রীর জড়িত থাকার বিষয়ে যা বললেন কারিগরির সাবেক চেয়ারম্যান

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

কারিগরি শিক্ষাবোর্ডের হাজার-হাজার সার্টিফিকেট জালিয়াতির ঘটনায় ওএসডি হওয়া বোর্ডের চেয়ারম্যান আলী আকবর এ বিষয়ে নিজ স্ত্রীকে নির্দোষ দাবি করেছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ৩টায় ডিবি কার্যালয়ে থেকে বেরিয়ে সাংবাদিকদের কাছে তিনি এ দাবি করেন। এদিন সার্টিফিকেট জালিয়াতির ঘটনায় তাকে তলব করে প্রায় ৩ ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

আপনার স্ত্রী বিনা অপরাধে জেল খাটছে বলে মনে করেন? প্রশ্নের জবাবে আলী আকবর বলেন, আমার স্ত্রী কোনো ভুল করেছে কি না আমি জানি না। আমি তার বিষয়ে কিছুই জানি না। গোয়েন্দা সংস্থা তার কাছে কি তথ্য পেয়েছে সেটিও জানি না। আমি মনে করি বিনা অপরাধেই জেল খাটছে।

তাহলে আপনাকে ওএসডি করা হয়েছে কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মিডিয়ায় একটি সংবাদ চলে আসছে এবং ডিবির কাছে তথ্য আছে, সেজন্য দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ বিষয়ে সুষ্ঠু তদন্ত হওয়া উচিত। প্রকৃত ঘটনা উদঘাটন করে তাদের শাস্তির ব্যবস্থা করা উচিত। এক্ষেত্রে আমরা লজ্জিত ও দুঃখিত।

কী পরিমাণ সার্টিফিকেট বাণিজ্য হয়েছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মিডিয়াতে শুনতে পেয়েছি পাঁচ কি সাড়ে পাঁচ হাজার। তবে এ বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই কতগুলো হয়েছে।

সার্টিফিকেট বাণিজ্যের বিষয়ে তিনি বলেন, গোয়েন্দা সংস্থা বের করেছে, এর বেশি কিছু জানি না। সার্টিফিকেটের কাগজ ওয়েবসাইটে পাইনি।

২০ লাখ টাকা ঘুষের বিষয়ে তিনি বলেন, এটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। এটির তদন্ত চলছে।

প্রসঙ্গত, বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের হাজার-হাজার সার্টিফিকেট জালিয়াতির ঘটনায় ওএসডি হয়েছেন বোর্ডের চেয়ারম্যান আলী আকবর। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তারের পর তার স্ত্রী শেহেলা পারভীনকে কারাগারে পাঠানো হয়েছে।


আরও খবর