আজঃ মঙ্গলবার ০৭ মে ২০২৪
শিরোনাম

মধুচন্দ্রিমায় ভ্রমণ হোক রোমাঞ্চকর

প্রকাশিত:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিয়ে মানে সারা জীবনের বন্ধন। একসঙ্গে ভ্রমণও বটে। এই ভ্রমণের শুরুটা হয় মধুচন্দ্রিমা থেকে। বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষ হলে দুজনে একটু স্বস্তির নিশ্বাস ফেলতে মধুচন্দ্রিমায় যায়। তারপর একে অন্যকে চিনতে শুরু করে, জানতে শুরু করে। এই চেনা-জানাই পুরো জীবনের ভিত্তি গড়ে দেয়। আর এ প্রথাটা আজকের নয়, অনেক আগের। দেশে কিংবা বিদেশে পছন্দের জায়গায় হোক মধুচন্দ্রিমা তথা হানিমুন।

দেশে কোথায় যাবেন

শুরুতেই আসবে কক্সবাজারের নাম। আমাদের দেশে সবচেয়ে স্বীকৃত এই ট্যুরিস্ট স্পটে সমুদ্র আর পাহাড় একই সঙ্গে উপভোগ করা যায়। পাশাপাশি ঘুরে দেখা যায় ইনানী ও মেরিন ড্রাইভসংলগ্ন অসাধারণ সব জায়গা। সি ফুডসহ বিভিন্ন দেশীয় মুখরোচক খাবার তো আছেই। আছে দেশের সবচেয়ে বড় অ্যাকুরিয়াম। কক্সবাজার থেকে চাইলে যেতে পারেন মহেশখালী।

সেন্ট মার্টিন

সেন্ট মার্টিন হানিমুন কাটানোর জন্য অসাধারণ জায়গা। পৃথিবীর অন্যতম সুন্দর এই প্রবাল দ্বীপের চমৎকার সব রিসোর্টে বসে উপভোগ

করা যাবে সমুদ্রের পরিষ্কার নীলাভ পানি ও মুখরোচক খাবার। অ্যাকটিভিটি হিসেবে পাওয়া যাবে স্কুবা ডাইভিং। চাইলে ছোট ট্রলারে বসে মাছ ধরার অভিজ্ঞতাও নেওয়া যাবে। আপনার প্রিয়জন যদি সমুদ্র পছন্দ করে থাকে, তাহলে এটাই হচ্ছে আপনার জন্য সেরা গন্তব্য।

ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত যাওয়া যায় সেন্ট মার্টিন।

সাজেক

দুজনে যদি পাহাড়প্রেমী হন, তাহলে সেরা গন্তব্য মেঘের রাজ্য সাজেক। কাপলদের জন্য হালের ক্রেজ সাজেক হচ্ছে নিজেদের মতো একান্ত সময় কাটানোর খুবই চমৎকার একটি জায়গা। সূর্যোদয় বা সূর্যাস্ত দুটোই উপভোগ করা যাবে কাংলাক পাহাড় থেকে। এ ছাড়া স্থানীয় আদিবাসীদের তৈরি বিভিন্ন ধরনের সবজি ও মাংস রান্না হানিমুন ট্রিপে এনে দেবে বাড়তি আনন্দ। বিজিবি ও সেনাবাহিনীর নিয়ন্ত্রিত এই এলাকা পর্যটকদের জন্য নিরাপদ। সারা বছর সাজেক ভ্রমণ করা যায়। এটি একেক ঋতুতে একেক রূপ ধারণ করে।

এ ছাড়া অল্প দিনের জন্য নিরিবিলি সময় কাটাতে চাইলে সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার এলাকার বিভিন্ন রিসোর্ট বেছে নিতে পারেন। বেশ ছিমছাম এই এলাকায় চা-বাগানসহ দেখা যাবে ঝরনা ও ঝিরির সৌন্দর্য। বছরের যেকোনো সময় যাওয়া যায় সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার। 

বিদেশে

দেশের বাইরে বাঙালিদের হানিমুন গন্তব্য ভারতের ভূস্বর্গ কাশ্মীর। ডাল লেকে হাউস বোট, গোলকন্ডা রাইড, টিউলিপ গার্ডেন, শিকারা রাইড, আরু ভ্যালি, বেতাব ভ্যালি ও গুলমার্গের সৌন্দর্য আপনাকে বিমোহিত করবে। এর বাইরে যদি আপনারা রোমাঞ্চপ্রিয় হয়ে থাকেন, তাহলে যেতে পারেন বিভিন্ন ট্রেইলে। ডিসেম্বর ও জানুয়ারিতে গেলে দেখতে পাবেন তুষারপাত। এ ছাড়া হিমালয়ের বিস্তীর্ণ রেঞ্জে অবস্থিত লেক ও সবুজ পাহাড়ের সৌন্দর্য সব সময়ই চোখের সামনে থাকবে কাশ্মীরে। অক্টোবর থেকে জুন মাস পর্যন্ত কাশ্মীর যাওয়ার উপযুক্ত সময়।

অন্যান্য জায়গা

ইদানীং আমাদের দেশে ভারতের উত্তর-পূর্ব অঞ্চলে ভ্রমণ জনপ্রিয় হয়ে উঠছে। এ অঞ্চলে আছে অন্যতম দৃষ্টিনন্দন ভ্রমণ গন্তব্য তিব্বতের কোল ঘেঁষে দাঁড়িয়ে থাকা সিকিম, গ্যাংটক, লাচুং ও কাটাওয়ে। এ অঞ্চলের অপরূপ সৌন্দর্য উপভোগ করার জন্য ডিসেম্বর থেকে জানুয়ারি মাসের কোনো জুড়ি নেই। তবে এসব এলাকায় বরফ দেখতে চাইলে নভেম্বরের শেষ থেকে মার্চ পর্যন্ত ভালো সময়। নাথুলা পাস, এমজি রোড কিংবা ছাঙ্গু লেকের অপরূপ দৃশ্য নজর কাড়বে।

মালদ্বীপ

বাজেট বেশি থাকলে হানিমুন ট্রিপের জন্য ভালো গন্তব্য মালদ্বীপ। পরিষ্কার পানি ও সাদা বালুর বিচখ্যাত এই দ্বীপরাষ্ট্রে মধুচন্দ্রিমার অভিজ্ঞতা হবে অবিস্মরণীয়। প্রতি মুহূর্তকে উপভোগ্য করার জন্য এখানে রয়েছে প্যারাগ্লাইডিং, স্নোরকেলিং, বিকেলবেলা মাছ ধরা, তিমি মাছ দেখা, হাঙরকে খাবার দেওয়াসহ আরও বিভিন্ন ধরনের রোমাঞ্চকর অ্যাক্টিভিটি। এ ছাড়া বিভিন্ন ধরনের স্পিডবোট নিয়েও ঘুরে বেড়াতে পারবেন সাগরের বুকজুড়ে।

শ্রীলঙ্কা

সাগরের পাশাপাশি পাহাড়ি সৌন্দর্য পছন্দ করলে হানিমুন পয়েন্ট হতে পারে শ্রীলঙ্কা। এখানে সবুজ পাহাড়ের পাশাপাশি পাওয়া যাবে জঙ্গল সাফারি, নীল পানির ভারত মহাসাগর এবং গোল্ডেন স্যান্ড বিচ। ঘুরতে পারবেন ক্যান্ডি, কলম্ব, এলা, মিরিশা, গালের মতো বিখ্যাত সব শহর। সেগুলোতে আছে সুন্দর সুন্দর চার্চ, মন্দির ও মসজিদ। তবে বিবেচনায় রাখতে হবে শ্রীলঙ্কায় হানিমুন ট্রিপের জন্য বাজেট কিছুটা বেশি রাখতে হবে। বছরজুড়ে দেশটিতে যাওয়া যায়। তবে নভেম্বর ও ডিসেম্বরে যাওয়া ভালো।

থাইল্যান্ড

হানিমুনের লাক্সারি ট্রিপ হতে পারে থাইল্যান্ডে। ফি ফি আইল্যান্ড, আও নাঙ, ফুকেট, ক্রাবি, পাতায়া ঘুরতে পারবেন প্রিয়জনকে সঙ্গে নিয়ে। দ্বীপ ও সমুদ্রসৈকতসংবলিত এক অসাধারণ পর্যটকবান্ধব দেশে মধুচন্দ্রিমার অভিজ্ঞতা

হবে অসাধারণ।

পাহাড়ের দেশে

যাঁরা পাহাড়প্রেমী, তাঁদের জন্য অদ্বিতীয় গন্তব্য অবশ্যই হিমালয়কন্যা নেপাল। নাগরকোট, পোখারা, চিতওয়ান, কাঠমান্ডুসহ হিমালয়ের কোল ঘেঁষে দাঁড়িয়ে থাকা বিভিন্ন শহরের নির্জনতা ছুঁয়ে যাবে আপনাদের। স্বল্প বাজেটে রোমাঞ্চকর হানিমুনের জন্য নেপাল হতে পারে ভালো জায়গা।

নিউজ ট্যাগ: সেন্ট মার্টিন

আরও খবর



ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১৭

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইউক্রেনের ঐতিহাসিক শহর চেরনিগিভে বুধবার কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ওই শহরে তিনটি ক্ষেপণাস্ত্রের আঘাতে ১৭ জন নিহত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। ইউক্রেনীয় কর্মকর্তারা এরই মধ্যে মিত্র দেশগুলোর কাছ থেকে আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থার জন্য অনুরোধ জানিয়েছেন। খবর এএফপির।

বেশ কিছু ভিডিও ফুটেজে দেখা গেছে, শহরের রাস্তা-ঘাট রক্তাক্ত হয়ে আছে। উদ্ধারকর্মীরা জীবিতদের উদ্ধারে কাজ করছেন। এছাড়া আহতদের উদ্ধার করে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পশ্চিমা মিত্রদের কাছ থেকে আরও সাহায্যের জন্য আবেদন জানিয়েছেন। অপরদিকে মার্কিন প্রতিনিধি পরিষদ অবশেষে একটি বিশাল আকারের নতুন সামরিক সহায়তা প্যাকেজের ওপর ভোটাভুটির ঘোষণা দিয়েছে। এতে ৬১ বিলিয়ন ডলারের দীর্ঘ সময়ের সামরিক সহযোগিতা অন্তর্ভূক্ত থাকছে। প্রেসিডেন্ট জো বাইডেনের এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন জেলেনস্কি।

চেরনিগিভের বাসিন্দা ওলগা সামোইলেঙ্কো এএফপিকে বলেন, প্রথম ক্ষেপণাস্ত্রটি যখন বিস্ফোরিত হলো তখন তিনি তার সন্তানদের নিয়ে তাদের অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের করিডোরে অবস্থান করছিলেন।

৩৩ বছর বয়সী ওলগা বলেন, আমাদের প্রতিবেশীরাও ইতোমধ্যেই সেখানে অবস্থান করছিলেন। আমরা চিৎকার করে সবাইকে মেঝেতে শুয়ে পড়তে বলেছিলাম। সবাই তাই করেছিল এবং এর মধ্যেই আরও দুটি বিস্ফোরণ ঘটে। তারপরেই আমরা পার্কিং লটে ছুটে যাই।

এদিকে জরুরি সেবা সংস্থাগুলো জানিয়েছে, তিন শিশুসহ ৬০ জন রুশ হামলায় আহত হয়েছে। শহরের মেয়র ওলেকসান্দর লোমাকো জানিয়েছেন, ডজনখানেকের বেশি ভবন আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যান্য কর্মকর্তারা জানিয়েছেন, ডজনখানেক যানবাহন এবং মেডিকেল ও শিক্ষাপ্রতিষ্ঠানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। একই সঙ্গে তিনি বলেছেন, রুশ হামলা প্রতিহত করতে পশ্চিমা দেশগুলোর উচিত ইউক্রেনকে আরও সহায়তা দেওয়া।

তিনি বলেন, ইউক্রেন যদি পর্যাপ্ত বিমান প্রতিরক্ষা সরঞ্জাম পেত এবং রাশিয়ার সন্ত্রাসী হামলা প্রতিহত করার জন্য বিশ্বের দৃঢ় সংকল্প থাকত তবে তারা এভাবে হামলা চালাতে পারত না। ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে প্রায় ১৪৫ কিলোমিটার (৯০ মাইল) উত্তরে অবস্থিত চেরনিগিভ শহরটি। যুদ্ধের আগে ওই শহরের জনসংখ্যা ছিল প্রায় ২ লাখ ৮৫ হাজার।


আরও খবর
পুলিৎজার পেল ৩ গণমাধ্যম

মঙ্গলবার ০৭ মে ২০২৪




গুলশানে বারের সামনে চুলোচুলি, সেই ৩ নারী গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর গুলশান-২ নম্বরের ক্যাফে সেলেব্রিটা বারের সামনে সম্প্রতি কয়েকজন নারীর চুলোচুলি ও মারামারির ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তার তরুণীরা হলেন- শারমিন আক্তার মিম, নুসরাত আফরিন বৈশাখী ও ফাহিমা ইসলাম।

হারুন অর রশীদ বলেন, বারের সামনে কয়েকজন নারীর মধ্যে হাতাহাতির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় ভুক্তভোগী মামলা করেন। পরবর্তীতে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে অভিযুক্ত ৩ নারীকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, গত ১৪ এপ্রিল বারের সামনে সাদা পোশাক পরা নারী ও লাল শাড়ি পরা এক নারীর মধ্যে হাতাহাতির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

এতে দেখা যায়, হাতাহাতির সময় চিৎকার করছিল নারীরা। কয়েকজন পুরুষ তাদেরকে থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন।


আরও খবর



বেগমগঞ্জে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নোয়াখালী প্রতিনিধি

Image

নোয়াখালীর বেগমগঞ্জে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আজ শনিবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার চন্দ্রগঞ্জ পূর্ব বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার লতিফপুর গ্রামের মো. রহমত উল্যাহ ভূঁইয়া (৬৫), আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ফজলুল করিম (৫০) ও লক্ষ্মীপুরের আমানিয়া গ্রামের মো.আলাউদ্দিন (৪৫)। এছাড়া অন্য একজনের পরিচয় জানা যায়নি। 

চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আমিন বলেন, ভোর সাড়ে ৫টার দিকে অটোরিকশাটি লক্ষ্মীপুর থেকে বেগমগঞ্জের দিকে যাচ্ছিল। পথে বেগমগঞ্জের চন্দ্রগঞ্জ পূর্ব এলাকায় পৌঁছালে ট্রাকের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাচালকসহ চারজন নিহত হন।


আরও খবর



টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা অস্ট্রেলিয়ার

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তবে তাদের দলে জায়গা হয়নি অভিজ্ঞ স্টিভেন স্মিথ, তরুণ জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক, পেসার জ্যাসন বেহেরেনডর্ফ ও অলরাউন্ডার ম্যাট শর্টের।

দলে জায়গা পেয়েছেন ২০২২ সালের পর আর টি-টোয়েন্টি না খেলা অ্যাস্টন অ্যাগার। প্রত্যাশিতভাবে আছেন মার্কাস স্টয়েনিস, টিম ডেভিড, ক্যামেরন গ্রিন ও গ্লেন ম্যাক্সওয়েলরা।

১৫ সদস্যের দলটিকে নেতৃত্ব দিবেন মিচেল মার্শ। গেল ১২ মাস ধরে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করা থেকে পূর্ণকালিন অধিনায়ক করা হয়েছে তাকে।

এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়া আছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ওমান, ইংল্যান্ড, নামিবিয়া ও স্কটল্যান্ড। ৫ জুন বার্বাডোজে ওমানের বিপক্ষের ম্যাচ দিয়ে তাদের বিশ্বকাপ মিশন শুরু হবে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল:

মিচেল মার্শ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়েনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।


আরও খবর



বর্ণাঢ্য শোভাযাত্রায় শুরু মহা-সাংগ্রাই উৎসব

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

বর্ষবরণকে ঘিরে এখন বর্ণিল সাজে পাহাড়ি জনপদ বান্দরবান। পাহাড়ে তিন সম্প্রদায়ের বড় সামাজিক উৎসব সাংগ্রাই। জেলায় বসবাসরত ১২টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সম্প্রদায়ের প্রায় প্রতিটি ঘরে এখন উৎসবমূখর পরিবেশ। এর মধ্যে বৃহত্তর জনগোষ্ঠী মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী সাংগ্রাই উৎসব শুরু হয়েছে আজ।

শনিবার (১৩ এপ্রিল) সকালে বান্দরবান শহরের ঐহিত্যবাহী রাজারমাঠ এলাকা থেকে একটি বর্ণাঢ্য মঙ্গলশোভাযাত্রা বের করা হয়। এতে পাহাড়ি সম্প্রদায়গুলোর ঐতিহ্যবাহী পোশাকে শোভাযাত্রায় অংশ নেন মারমা, চাকমা, ম্রো, ত্রিপুরাসহ ১১টি ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের নারী-পুরুষসহ বাঙালিরাও। শোভাযাত্রায় নেতৃত্ব দেন সাবেক পার্বত্য মন্ত্রী ও ৩০০ নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসি।

এ সময় তিনি সকলকে বাংলা নববর্ষ ও সাংগ্রাই উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বলেন, বান্দরবানে সম্প্রীতি, বন্ধুত্ব সব কিছুই আছে। তাই পরিবেশ এর প্রশ্ন তোলার কোনো প্রয়োজন নেই।

শান্তি সম্প্রীতির জন্য প্রধানমন্ত্রীকে বান্দরবানবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-নেতৃত্বের কারণেই আজকে পার্বত্য অঞ্চলে সুখ, সমৃদ্ধি, শান্তি বজায় রয়েছে। আগামীতে সকল দল মতের মানুষ শান্তিতে এগিয়ে যাবে।

পরে বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে গিয়ে বয়োজ্যেষ্ঠ পূজা অনুষ্ঠিত হয়। বয়স্ক পূজার মধ্য দিয়ে সমাজের প্রবীণ ব্যক্তিদের সন্মান জানানো হয়।

আগামীকাল রোববার (১৪ এপ্রিল) বিকেলে সাঙ্গু নদীর তীরে বৌদ্ধমূর্তি স্নান এবং সোম ও মঙ্গলবার স্থানীয় রাজার মাঠে সাংগ্রাইয়ের অন্যতম আকর্ষণ ঐতিহ্যবাহী জলকেলি বা পানি খেলা উৎসবে হাজারো মানুষের সমাগম ঘটবে। পারস্পরিক মৈত্রীর বন্ধন অটুট রাখা এবং পুরাতন বছরের গ্লানি মুছে ফেলাই হচ্ছে এ জলকেলির মূল উদ্দেশ্য।

নানা আয়োজনে চলবে মারমা সম্প্রদায়ের এই সাংগ্রাই উৎসব উদযাপন। ১৬ এপিল সন্ধ্যায় বিহারে বিহারে সমবেত প্রার্থনার মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী ৪ দিনের এই সাংগ্রাই উৎসবের।

এ সময় উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী, বান্দরবান পৌর মেয়র মো. শামসুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ প্রমূখ।


আরও খবর