আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

১-০ গোলের জয়ে তৃতীয় স্থানে চেলসি

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ১৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রতিপক্ষ দলটি ওয়েস্ট হ্যাম। তাদের বিপক্ষে জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়ে চেলসিকে। আজ রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের এই ম্যাচে চেলসি জিতেছে ১-০ গোলে।

ম্যাচের ৯০ মিনিটে ক্রিশ্চিয়ান পুলিসিচের একমাত্র গোলে জয় পায় চেলসি। আর এই গোলেই জয় নিশ্চিত হয় তাদের।ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত যেভাবে খেলছিল চেলসি, তখন মনে হয়েছিল বুঝি পয়েন্ট খোয়াবে তারা। শেষ পর্যন্ত তা হয়নি।

তবে ম্যাচের ৮৫ মিনিটে ওয়েস্ট হ্যাম ডিফেন্ডার ক্রেগ ডসন চেলসির রোমেলু লুকাকুকে বক্সের মধ্যে ফাউল করেন। তাই চেলসি পেনাল্টি পায়, আর লাল কার্ড দেখেন ডসন। 

তবে ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিওর নেওয়া পেনাল্টি শট বাঁচিয়ে দেন ওয়েস্ট হ্যাম গোলরক্ষক লুকাস ফ্যাবিয়ানস্কি। চেলসি সমর্থকরা হতাশ হন। তবে পাঁচ মিনিট পর  মার্কোস আলন্সোর ক্রস থেকে পুলিসিচ লক্ষ্যভেদ করতে ভুলেননি।

এই জয়ের সুবাদে ৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে টমাস টুখেলের দল। ফলে চতুর্থ স্থানে আছে আর্সেনাল। তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল।

নিউজ ট্যাগ: চেলসি

আরও খবর



আমিরের সুরে মুগ্ধ ভক্তরা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সামনে কোন সিনেমায় কাজ করবেন সেই ঘোষণা নিয়ে বেশ কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় নানা হেঁয়ালি করছেন বলিউড সুপারস্টার আমির খান। বুধবার (২৭ এপ্রিল) ফের সোশ্যাল মিডিয়ায় তিনি হাজির হন একটি ভিডিও নিয়ে। কিংবদন্তি সুরকার লুডভিগ ভ্যান বিথোভেনের সৃষ্টি ফার এলিস পিয়ানোতে বাজিয়ে অনুরাগীদের ফের মুগ্ধ করেন মিস্টার পারফেকশনিস্ট।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বেশ মন দিয়েই পিয়ানো বাজাচ্ছিলেন আমির। এর মাঝেই বলেন, বৃহস্পতিবার আমি আসছি নতুন গল্প নিয়ে। কাল আপনাদের সঙ্গে দেখা করতে আসব। ভিডিওটির ক্যাপশনে লেখা ২৪ ঘণ্টারও কম সময়ে জানতে পারবে কী সেই গল্প। জানা যায়, একটি রেডিও চ্যানেলে একটি নতুন গল্প নিয়ে তিনি আসবেন।

সম্প্রতি দেখা গিয়েছিল, দঙ্গলের অভিনেতা বক্স ক্রিকেট খেলছেন আর তারই মাঝে তিনি বলেন যে, আগামী কয়েক দিনের মধ্যে একটা গল্প শোনাতে আসছেন তিনি। ২৮ এপ্রিল সেই দিন।  বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে আমির অভিনীত ছবি লাল সিং চাড্ডা। ১৯৯৪ সালের জনপ্রিয় ছবি ফরেস্ট গাম্পের হিন্দি রিমেক এই ছবি।

নিউজ ট্যাগ: আমির খান

আরও খবর



প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ -এর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর প্রথম দফার ২২ জেলার ফল প্রকাশ করে। এতে ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর প্রথম ধাপ গত ২২ এপ্রিল ২২ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৪ জেলার সম্পূর্ণ পরীক্ষা নেওয়া হয়। এসব জেলার মধ্যে ছিল চাপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট।

আর ৮ জেলার আংশিক পরীক্ষা পরীক্ষা নেওয়া হয়। জেলারগুলোর মধ্যে রয়েছে সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালী।

ফলাফলের নির্দেশনায় বলা হয় এই ফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। এ ফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর কোনও শূন্য পদে নিয়োগের জন্য কোনও নিশ্চয়তা প্রদান করে না।

প্রকাশিত ফলের যেকোনও পর্যায়ে কোনও প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

ফলাফল জানতে ক্লিক করুন: http://www.dpe.gov.bd


আরও খবর



করোনা: একদিনে শনাক্ত ৪ লাখ

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে প্রায় ৪ লাখে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ইতালি, জার্মানি, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫১ কোটি ৬৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৭৫ হাজার।

রোববার (৮ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় সাড়ে নয়শো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭৫ হাজার ৬৪৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬ হাজার ৪৭৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৯১ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৯ লাখ ৫ হাজার ৩৭৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪০৬ জন এবং মারা গেছেন ১০২ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৩ লাখ ৩৭ হাজার ৯৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৬ হাজার ৯১৪ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫০০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮২ লাখ ২২ হাজার ২১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৮২৮ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ১৪৩ জন এবং মারা গেছেন ৮৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার ৭০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৪ হাজার ৫২৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৯৫৮ জন এবং মারা গেছেন ৬২ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৯ লাখ ২৮ হাজার ৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৬ হাজার ৬৭০ জন মারা গেছেন। গত একদিনে অস্ট্রিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ১৪ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ১১৩ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৬৭ লাখ ৬৭ হাজার ৭৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৪ হাজার ৪১৭ জন মারা গেছেন। একইসময়ে জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৩৫ জন।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৫৫২ জন এবং মারা গেছেন ৮৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৫ লাখ ৪ হাজার ৩৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৩ হাজার ২৮৯ জন মারা গেছেন। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৫০ জন এবং মারা গেছেন ৫৮ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৬২২ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫ লাখ ৫৮ হাজার ৫৩০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ১৭৯ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৬৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ২ হাজার ৫০৮ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ২৪ জন।

গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ৪১ জন। একই সময়ে কানাডায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ২৪ জন। গ্রিসে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন এবং মারা গেছেন ২০ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ১৪ জন, ইরানে ৮ জন, দক্ষিণ আফ্রিকায় ১১ জন, নিউজিল্যান্ডে ১১ জন, চিলিতে ১৫ জন, গুয়েতেমালায় ১৫ জন এবং ইন্দোনেশিয়ায় ১৪ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



চুয়াডাঙ্গায় ঠিকাদারকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় কামাল হোসেন (৬৫) নামে এক ঠিকাদারকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। সোমবার (৯ মে) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার মুন্সিগঞ্জ ক্লিনিকপাড়ায় এ ঘটনা ঘটে। আহত অবস্থায় স্থানীয়দের সহযোগিতায় পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত কামাল হোসেন আলমডাঙ্গা উপজেলায় জেহালা গ্রামের মাঝেরপাড়ার মৃত জাহান মাস্টারের ছেলে। তিনি বিএনপির সাবেক নেতা ছিলেন। বর্তমানে ঠিকাদারির কাজ করতেন।

আলমডাঙ্গা থানা পুলিশের পরিদর্শক আব্দুল আলিম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে দুর্বৃত্তরা তাকে পিটিয়ে ও কুপিয়ে রেখে যায়। প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে। আমরা হত্যাকারীদের ধরতে অভিযান চালাচ্ছি।

নিহতের স্ত্রী সেলিনা খাতুন বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধে আমার স্বামীকে স্বাধীন ও তার পরিবারের সদস্যরা পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। আমি স্বামী হত্যার বিচার চাই।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আহসানুল হক জানান, তার শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন আছে। বাম পায়ে ধারালো অস্ত্রের কোপ আছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে।


আরও খবর



আলোচিত মিতু হত্যা:রাজসাক্ষী হতে চেয়েছিলেন আসামি ওয়াসিম

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু খুনের মাস্টারমাইন্ড- এ তথ্য স্বীকার করে রাজসাক্ষী হতে রাজি হয়েছিলেন কারাবন্দি আসামি মোতালেব মিয়া ওরফে ওয়াসিম। তাকে রাজসাক্ষী করতে সব প্রস্তুতি শেষও হয়েছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সন্তোষ কুমার চাকমার বদলিতেই পাল্টে গেছে দৃশ্যপট। ওয়াসিমকে রাজসাক্ষী করার সেই চেষ্টা এখন আর নেই। স্ত্রী খুনে বাবুলের বিরুদ্ধে দালিলিক ও প্রযুক্তিগত প্রমাণ সংগ্রহ করে মামলার তদন্ত গুছিয়ে এনে সমাপ্তির পথেও হাঁটছিলেন সন্তোষ কুমার। কিন্তু পিবিআই থেকে সিএমপিতে তার বদলির সঙ্গে সঙ্গে স্পর্শকাতর এই মামলার তদন্তের গতিপথ চোরাবালিতে হাবুডুবু খেতে শুরু করে। উল্টো খুনের দায় থেকে বাবুল আক্তারকে বাঁচাতে মামলার পেছনে কাঁড়ি কাঁড়ি অর্থ ঢালতে শুরু করে বৃহৎ এক শিল্প গ্রুপ। তাকে জামিন করাতেও গ্রুপটি মরিয়া হয়ে উঠেছে। তদন্তের ফাঁকফোকর খুঁজে তা আদালতে উপস্থাপন করে নতুন নতুন জটিলতা সৃষ্টির চেষ্টা চলছে। কারাগারে নতুন স্ত্রী ইসমত জাহান মুক্তার প্রশংসায় বাবুল সবসময় পঞ্চমুখ থাকলেও মিতুর বিষয়ে থাকেন নিশ্চুপ। কারাগারেও দুই হাতে খরচ করছেন তার ব্যক্তিগত অ্যাকাউন্টে (পিসিতে) জমা করা হাজার হাজার টাকা।

মামলার বর্তমান তদন্ত কর্মকর্তা পিবিআইর পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক বলেন, মিতুর মামলায় বাবুলের হাতের লেখা পরীক্ষা করা হচ্ছে। আদালতের আদেশ নিয়ে মিতুর সন্তানদের সঙ্গে কথা বলার চেষ্টা করে যাচ্ছি। এখনও ছোট ছোট বহু তদন্তকাজ বাকি রয়েছে। নিখুঁতভাবে তদন্ত করায় কখন শেষ করা যাবে, তা বলা সম্ভব হচ্ছে না।

আগের তদন্ত কর্মকর্তা বর্তমানে সিএমপির খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, বাবুল আক্তার স্ত্রী খুনে মুছাকে যে অর্থ দিয়েছিলেন,  তার প্রযুক্তিগত ও সাক্ষীর ১৬৪ ধারায় জবানবন্দি সংগ্রহ করে দিয়ে এসেছি। বাবুলের বিরুদ্ধে খুনের সব রকম তথ্য-প্রমাণ মামলার নথিতে রাখা হয়েছে। আমি ৮০-৯০ ভাগ তদন্ত শেষ করেছিলাম। বদলি হওয়ায় বাকি কাজ শেষ করতে পারিনি। এখন নতুন তদন্ত কর্মকর্তা একটি তথ্যের সঙ্গে আরেকটি তথ্যে জোড়া লাগাচ্ছেন। তিনি জানান, বাবুলের বিরুদ্ধে রাজসাক্ষী হতে রাজি হয়েছিলেন আসামি ওয়াসিম। সব প্রস্তুতিও নিয়েছিলাম। এখন মনে হয় সেই প্রক্রিয়া আর এগোয়নি।

ওয়াসিমের চোখে খুনের মাস্টারমাইন্ড বাবুল :মিতু খুনে মোতালেব মিয়া ওরফে ওয়াসিম সরাসরি সম্পৃক্ত ও মামলার অন্যতম আসামি। এখন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সেলে রয়েছেন। মিতু মামলার শুনানিতে কারাগার থেকে আদালতে হাজিরা দিতে আসেন তিনি। সম্প্রতি আদালতে একান্তে ওয়াসিমের সঙ্গে কথা বলে সমকাল। ওয়াসিম বলেন, বাবুল আক্তার গভীর রাতে মুছার সঙ্গে হোয়াটসঅ্যাপে কথা বলতেন, যাতে বাবুল আক্তারের কথা রেকর্ড না হয়। কিন্তু মুছা দুষ্ট হওয়ায় তা লাউডস্পিকারে দিয়ে আমাদের শোনাতেন। শুধু বাবুলের সঙ্গে কথা বলার জন্য মুছাকে একটি সিমও দিয়েছিলেন বাবুল। ওই সিম দিয়ে বাবুল আক্তার ছাড়া আর কারও সঙ্গেই কথা বলতে পারতেন না মুছা। একদিন কথা বলার সময় ফোন কল লাউডস্পিকারে থাকায় মিতুকে খুন করার কাজ কতদূর এগিয়েছে তা জানতে চান। মুছা করে দেব বলে জানায়। তারপর বাবুলের পরিকল্পনায়ই মিতুকে খুন করা হয়। মুছা ছিল বাস্তবায়নকারী আর মাস্টারমাইন্ড বাবুল আক্তার। তিনি বলেন, আমি উকিলের সঙ্গে পরামর্শ করে রাজসাক্ষী হওয়ার চিন্তাভাবনা করেছিলাম। সন্তোষ স্যার আমাকে রাজসাক্ষী হওয়ার জন্য রাজি হতে বলেছিলেন। বাবুল আর মুছার কারণে আমরা আজ জেলে বন্দি।

কারাগারে ঢুকেই মুখ বন্ধ রাখার বার্তা পাঠান বাবুল : স্ত্রী খুনের মামলায় আসামি হয়ে চট্টগ্রাম কারাগারে যাওয়ার পর দিনই কারাবন্দি অন্য আসামিদের বিশেষ বার্তা পাঠান বাবুল। কারাগারে বাবুল যে সেলে বন্দি ছিলেন, তার পাশের সেলেই ছিলেন মামলার অপর আসামি ওয়াসিম ও আনোয়ার হোসেন। বাবুল তাদের খোঁজখবর জানার জন্য এক সেবক বন্দিকে দিয়ে বার্তা পাঠান। সঙ্গে ছিল কারা ক্যান্টিন থেকে আনানো চা-বিস্কুটও। বাবুলের বার্তা পাওয়ার পর ক্ষুব্ধ হয়ে ওঠেন ওয়াসিম ও আনোয়ার। তারা বার্তাবাহককে বলেন, আমরা কারাগারে আসার পর বাবুল একদিনের জন্যও নিজে কিংবা অন্য কারও দিয়ে আমাদের ও পরিবারের কোনো খবর নেননি। তিনি আমাদের ফাঁসিয়ে দিয়ে নিজে বেঁচে যাবেন মনে করেছিলেন। তাই আমাদের খবর নেননি। আজ নিজে আসামি হয়ে আসার পর আমাদের খবর নিচ্ছেন। মুছাকে কথা দিয়েছিলেন কাজটি (মিতুকে হত্যা) করার পর আমাদের সবার দায়িত্ব নেবেন বাবুল। তিনি তার দেওয়া কথা রাখেননি। এ মেসেজ বাবুলের কাছে পৌঁছানোর পর বাবুল তাদের জামিন করানোসহ সবকিছু দেখার প্রতিশ্রুতি দিয়ে ফের মেসেজ পাঠান। সঙ্গে মিতু খুনে বাবুলের সম্পৃক্ততার কথা কোনোভাবেই ১৬৪ কিংবা তদন্ত কর্মকর্তার কাছে বলা যাবে না বলে মুখ বন্ধ রাখার বার্তা পাঠান। একইভাবে কারাবন্দি সাইদুল ইসলাম সিকদার সাক্কু ও শাহজাহান মিয়ার কাছে একই বার্তা পাঠিয়েছিলেন বাবুল। ওয়াসিম ও কারা কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব চাঞ্চল্যকর তথ্য জানা যায়।

বাবুলের মামলার সব খরচ দিচ্ছে এক বৃহৎ শিল্প গ্রুপ :বাবুল আক্তারকে বাঁচাতে মামলা পরিচালনার পেছনে যত খরচ হচ্ছে, তার সবটাই মেটাচ্ছে একটি বড় শিল্প গ্রুপ। চট্টগ্রাম আদালতে নতুন নতুন পিটিশন দাখিল করা, শুনানিতে একাধিক সিনিয়র আইনজীবীকে দাঁড় করানো, ম্যাজিস্ট্রেট আদালতে জামিন শুনানি, আদেশের নকল কপি সংগ্রহ, মহানগর দায়রা জজ আদালতে জামিন শুনানি ও আদেশের নকল কপি সংগ্রহ, হাইকোর্টে জামিন ফাইল করা ও শুনানি- সবই হচ্ছে ওই শিল্প গ্রুপের টাকায়। খোদ এসব তথ্য জানিয়েছেন বাবুল আক্তার নিজেই। এক শীর্ষ কারা কর্মকর্তা জানান, বাবুল আক্তার তাকে বলেছেন, তিনি একটি শিল্প গ্রুপে বড় পদে চাকরি করতেন। পুলিশে চাকরি যাওয়ার পর ওই প্রতিষ্ঠানে তিনি চাকরি করে আসছিলেন। তিনি যে প্রতিষ্ঠানে চাকরি করতেন, সেই প্রতিষ্ঠানে প্রচুর সিস্টেমলস হতো। বাবুল যোগদানের পর সেই সিস্টেমলস অনেকটাই কমিয়ে আনেন। তাই ওই প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা তাকে খুবই পছন্দ করেন। তাকে বলেছেন, তুমি যখনই ফিরে আসবে তোমার জন্য ওই চেয়ার ফাঁকা থাকবে।


আরও খবর