আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

২ বছরের শিশুকে দোকানে ফেলে পালালেন নারী

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ছেলে শিশুটিকে নিয়ে তার চায়ের দোকানে আসেন। এসময় তিনি বাথরুমে যাওয়ার কথা বলে শিশুটিকে চায়ের দোকানে রেখে যান। কিন্তু দীর্ঘ সময় পার হলেও

বেনাপোলে বাথরুমে যাওয়ার কথা বলে চায়ের দোকানে দুই বছরের শিশুকে রেখে পালিয়েছেন এক নারী। ওই নারী চায়ের দোকানির কাছে নিজেকে শিশুটির মা বলে পরিচয় দিয়েছেন। শুক্রবার (২ এপ্রিল) রাত ৮টার দিকে বেনাপোল বাজারের এক চায়ের দোকানে ঘটনাটি ঘটে। এদিকে খবর পেয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশ শিশুটিকে নিজেদের জিম্মায় নিয়েছে। 

চায়ের দোকানদার তোফাজ্জেল হোসেন জানান, এক নারী রাত ৮টার দিকে ছেলে শিশুটিকে নিয়ে তার চায়ের দোকানে আসেন। এসময় তিনি বাথরুমে যাওয়ার কথা বলে শিশুটিকে চায়ের দোকানে রেখে যান। কিন্তু দীর্ঘ সময় পার হলেও ওই নারী ফিরে না আসায় চায়ের তিনি (দোকানদার) বিষয়টি পোর্ট থানায় জানিয়ে শিশুটিকে থানায় হস্তান্তর করেন। 

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, শিশুটিকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। সেই সঙ্গে শিশুটির পরিবারকে খোঁজা হচ্ছে। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও শিশুটির পরিবারকে খোঁজা হচ্ছে। শিশুটিকে যদি কেউ চিনে থাকলে ০১৩২০-১৪৩৩৯৩/০১৬৩৭-৭৮২৫৮০ মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান তিনি।

নিউজ ট্যাগ: বেনাপোল

আরও খবর



করোনা: আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৮০ লাখ ১৩ হাজার

প্রকাশিত:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | ৬৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৭১ হাজার ৩২১ জন

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ কোটি ৮০ লাখ ১৩ হাজার ৭৪ জন। এ মহামারিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ লাখ ৭১ হাজার ৮৬৪ জনের। এখন পর্যন্ত করোনাভাইরাস সৃষ্ট মহামারি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ১১ কোটি ১০ লাখ ৩২ হাজার ১৮৫ জন। বুধবার (১৪ এপ্রিল) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৭৭ হাজার ১৭৯ জন মারা গেছেন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭৮৪ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ২৬ হাজার ৪১০ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৭১ হাজার ৩২১ জন। মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ১১৫ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২৩ লাখ ৩২ হাজার ৬৮৮ জন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ১ হাজার ৫৬৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৫৮ হাজার ৭১৮ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ৭৯৮ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫১ লাখ ৬ হাজার ৩২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯৯ হাজার ৪৮০ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৫১ জন। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৬ লাখ ৯৭ হাজার ৯৮৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৯১ জনের। সেরে উঠেছেন ৫ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন।


আরও খবর



শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রীদের উপচেপড়া ভিড়

প্রকাশিত:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদারীপুর থেকে দেলোয়ার হোসাইন

সর্বাত্মক লকডাউনের ঘোষণায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে উভয়মুখী যাত্রীদের উপচে পড়া ভিড় পড়েছে। লঞ্চ বন্ধ থাকলেও ফেরি, স্পীডবোট, ট্রলারে হাজার হাজার যাত্রী গাদাগাদি ঠাসাঠাসি করে পারাপার হচ্ছে। ফেরিতে যাত্রীদের চাপ সামলাতে কম যানবাহন নিয়েই ফেরি পাড়ি দিতে বাধ্যা হচ্ছেন। গণপরিবহন বন্ধ থাকায় মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে বাড়তি ভাড়া দিয়ে বাড়ি ফিরছে যাত্রীরা। কোথাও দেখা যায়নি স্বাস্থ্যবিধি মানার লক্ষণ। এদিকে ফেরি চলাচল সীমিত থাকায় ঘাট এলাকায় পন্যবাহী ট্রাকের জট রয়েছে। শতাধিক কাচামালবাহী ট্রাক আটকে মালে পচন ধরেছে। দক্ষিনাঞ্চলের ২১ জেলার কাচামালবাহী ট্রাক সঠিকভাবে পার হতে না পারায় দ্রব্যমূল্যে প্রভাব পড়ার শংকা রয়েছে।

সরেজমিনে একাধিক জানা যায়, ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা দিয়েছে সরকার। ফলে সোমবার সকাল থেকেই শিমুলিয়া-বাংলাবাজার রুটে দক্ষিণাঞ্চল ও ঢাকাগামী যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে থাকে। শিমুলিয়া থেকে এ চাপ আরো বেশি ছিল। দুপুরের পর ভীড় উপচেপড়ায় রূপ নেয়। শিমুলীয়া থেকে বাংলাবাজার ঘাটে আসা প্রতিটি ফেরি ছিল যাত্রী ও যানবাহনে কানায় কানায় পরিপূর্ণ। যাত্রী চাপে যানবাহন কম নিয়েই পার হতে বাধ্য হয় ফেরিগুলো। লঞ্চ বন্ধ থাকলেও প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে শিমুলীয়া ঘাট থেকে ছেড়ে আসা স্পীডবোট ও ট্রলারে পারাপার হয় শতশত যাত্রী।

ঘাট এলাকায় এসে ইজিবাইক, সিএনজি, মোটরসাইকেলসহ বিকল্প যানবাহনে দ্বিগুন ভাড়া দিয়ে গন্তব্যে পৌছেন। ঢাকা থেকে দক্ষিনাঞ্চলের জেলাগুলোতে পৌছতে ৪ গুনেরও বেশি ভাড়া পড়ে যাচ্ছে। ঢাকা থেকে ৩ থেকে ৪ গুন ভাড়া গুনে শিমুলিয়া থেকে স্পীডবোটে ভাড়া যাত্রী প্রতি নেয়া হচ্ছে ৪ শ থেকে ৫ শ টাকা, ট্রলারেও ভাড়া নেয়া হচ্ছে দেড়শ টাকা। ঘাটে নেমে ইজিবাইক, সিএনজি, মোটরসাইকেলে বরিশালে ৫ শ থেকে ৬ শ টাকা, গোপালগঞ্জ ৫ শ টাকা, খুলনা ৭ শ টাকা, মাদারীপুর ২ শ টাকা, বাগেরহাট ৬ শ ৫০ টাকাসহ প্রতিটি যানবাহনেই কয়েকগুন ভাড়া আদায় করা হচ্ছে। এদিকে উভয় ঘাটেই যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। পন্যবাহী ট্রাকগুলো উভয় ঘাটে আটকে রয়েছে বেশ কয়েকদিন ধরে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট ম্যানেজার মো: সালাহউদ্দিন বলেন, ফেরি চলাচল সীমিত করায় ঘাটে ট্রাকের দীর্ঘ সাড়ি পড়েছে। আর জনগণকে আমরা স্বাস্থ্যবিধি বুঝানোর চেষ্টা করছি।


আরও খবর



যুদ্ধাপরাধ আইনে পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | ৯১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পরোয়ানাভুক্ত আসামি শওকতুল ইসলামকে (৮২) গ্রেফতার করেছে ফটিকছড়ি থানা পুলিশ। সোমবার (৫ এপ্রিল) ভোরে নানুপুর ইউনিয়নের সৈয়দপাড়ার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

শওকতুল ইসলাম একই এলাকার মৃত ইমামুল হকের ছেলে। 

ফটিকছড়ি থানার সেকেন্ড অফিসার রিদওয়ানুল হক জানান, শওকতুল ইসলাম মানবতাবিরোধী যুদ্ধাপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর পরোয়ানাভুক্ত আসামি। তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধ আইন ১৯৭৩ এর ৩ ধারায় একটি মামলা রয়েছে। 

তিনি জানান, মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ থেকে গ্রেফতারি পরোয়ানা ইস্যু হয় গত ৮ মার্চ। থানায় আসে গত ১৭ মার্চ। পরোয়ানা মূলে গ্রেফতার করে আসামিকে আদালতে পাঠানো হয়েছে।  


আরও খবর



হাইকোর্টে ভার্চ্যুয়ালি শুরু ৪ বেঞ্চের বিচারকাজ শুরু

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাতদিনের লকডাউন চলাকালে হাইকোর্ট বিভাগের নির্ধারিত চারটি বেঞ্চে ভার্চ্যুয়ালি বিচারকাজ শুরু হচ্ছে। এ চার বেঞ্চ মঙ্গলবারের (৬ এপ্রিল) কার্যতালিকাভুক্ত রয়েছে। আজ সকাল ১১টা থেকে এসব বেঞ্চের কার্যক্রম শুরু হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন গতকাল সোমবার (৫ এপ্রিল) এ সব বেঞ্চ গঠন করেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ জরুরি রিট মোশন গ্রহণ করবেন।

জরুরি সব ধরনের দেওয়ানি মোশন গ্রহণ করবেন বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের দ্বৈত বেঞ্চ।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চ জরুরি ফৌজদারি মোশন গ্রহণ করবেন। এছাড়া বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত আবেদনপত্র শুনানির জন্য গ্রহণ করবেন। নিষেধাজ্ঞার মধ্যে আদালত কিভাবে চলবে সে বিষয়ে গত রোববার পৃথক তিনটি বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

প্রধান বিচারপতির আদেশক্রমে এ বিষয়ে জারি করা আপিল বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে আপিল বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ এপ্রিল থেকে ১ এপ্রিল পর্যন্ত সীমিত পরিসরে পরিচালিত হবে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল এগারোটা হতে চেম্বার আদালত অতীব জরুরি বিষয়ে শুনানি করবেন।


আরও খবর



শরীয়তপুরে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ; ২ জনের জেল ও জরিমানা

প্রকাশিত:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | ৭১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শরীয়তপুর থেকে সাইফ রুদাদ

শরীয়তপুরে জাজিরা উপজেলার মাঝিরঘাটে অভিযান চালিয়ে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ করেছে উপজেলা প্রশাসন। এছাড়াও ২ জনকে এক মাসের কারাদণ্ড ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নৌপুলিশের সহায়তায় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া ঝাটকা ভর্তি একটি ট্রলার আটকিয়ে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ করেছেন। এসময় মৎস রক্ষা ও সংরক্ষণ আইনে মুন্সীগঞ্জ জেলার বাংলাবাজার গ্রামের সাইদুল হক মল্লিকের পুত্র জুয়েল মল্লিক(২১) ও একই গ্রামের শামসুদ্দিন বেপারীর পুত্র শফিকুল ইসলাম(২৬)কে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে শরীয়তপুর জেল হাজতে পাঠানো হয়েছে। অন্যদিকে শামসুদ্দিন বেপারীর আরেক পুত্র নিয়ামুল(১৯)কে পাঁচ হাজার টাকা অর্থ দণ্ড দেওয়া হয়েছে।

জব্দ করা ঝাটকা ইলিশ মাছগুলো উপজেলার ৪০ টি এতিমখানায় পৌঁছে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসন।

অভিযানের বিষয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ, এ সম্পদ রক্ষায় আমাদের অভিযান অভ্যাহত থাকবে।


আরও খবর