আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড

প্রকাশিত:বুধবার ২৩ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ৩১৭৫জন দেখেছেন
এস এম মনির

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড


আরও খবর



ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আকরাম হোসেনের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন ওই বিভাগের এক শিক্ষার্থী। ফলে ওই বিভাগে নিয়োগের সুপারিশ পাওয়া দুই সদ্য প্রভাষকের নিয়োগ সুপারিশ বাতিল করেছে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি (সিন্ডিকেট)।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সর্বোচ্চ নীতি নির্ধারনী কমিটির (সিন্ডিকেট) সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান সভায় উপস্থিত থাকা একাধিক সিন্ডিকেট সদস্য।

অধ্যাপক ড. মো. আকরাম হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্র জানায়, অভিযোগকারী শিক্ষার্থী ২০১৯ সালের ১০ মে ব্যবসা শিক্ষা অনুষদের তৎকালীন ডীন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বরাবর যৌন নিপীড়নের অভিযোগ দেন। ২০১৮ সালে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বাদ যাওয়া হিসেবে অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ার বিষয়টি উল্লেখ করেন অভিযোগকারী শিক্ষার্থী। তবে অভিযোগপত্রটি বেশি দূর গড়ায়নি।

সূত্র আরো জানায়, সম্প্রতি প্রভাষক নিয়োগে ওই শিক্ষার্থী আবেদন করলে যৌন নিপীড়নের অভিযোগ তোলায় নিয়োগে সুপারিশ করেনি চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আকরাম হোসেন- এ মর্মে উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.আখতারুজ্জামান বরাবর অভিযোগপত্র দেন। ওই শিক্ষার্থীর অভিযোগের ভিত্তিতে নিয়োগ সুপারিশ বাতিল করেছে সিন্ডিকেট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, ওই শিক্ষার্থীর অভিযোগপত্র বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে পাঠানো হয়েছে। যৌন নিপীড়ন বিরোধী সেলের তদন্ত প্রতিবেদন আলোকে ওই ছাত্রীর নিয়োগের বিষয়ে সিন্ডিকেট সিদ্ধান্ত নেবে।

এবিষয়ে জানতে চাইল অভিযুক্ত অধ্যাপক মো. আকরাম হোসেন বলেন, ওই শিক্ষার্থীর অভিযোগের কপি দুটি পড়লে বুঝা যায় যে ওই শিক্ষার্থী বিচার চায় না, চাকরি চায়। তার চাকরি হলে আর অভিযোগ থাকবে না। এসব অভিযোগের সাথে আমার কোনো সম্পর্ক নেই। শিক্ষকদের অভ্যন্তরীণ ষড়যন্ত্রের শিকার বলে উল্লেখ করেন অধ্যাপক আকরাম।


আরও খবর



আজকের রাশিফল

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

১০ মে ২০২২ মঙ্গলবার, সিংহ রাশিতে দিনরাত চাঁদের যোগাযোগ ঘটছে। আজ বুধ বৃষ রাশিতে বিপরীতমুখী। এমন পরিস্থিতিতে আপনার রাশিচক্রে গ্রহ ও নক্ষত্রের অবস্থানের প্রভাব কী পড়বে। দেখুন  আপনার দিনটি কেমন যাচ্ছে।

মেষ রাশি:

আপনার জনপ্রিয়তা তুঙ্গে থাকবে এবং আপনি অন্যদের উপর অনেক প্রভাব বিস্তার করার চেষ্টা করবেন। কর্মকর্তাদের সঙ্গে বিবাদ এড়িয়ে চললে পেশাগত ক্ষেত্রে ভালো অগ্রগতি হতে পারে। আপনার শত্রুরা আপনার ক্ষতি করতে পারবে না। আপনার দেওয়া উপদেশ অন্যদের কাজে লাগবে। আপনি বিনোদনের মাধ্যমগুলিতে আগ্রহী হবেন। আপনার পারিবারিক জীবন খুব শান্তিপূর্ণ এবং সুখী হবে।

বৃষ রাশি:

আজ পরিকল্পনাগুলি সম্পূর্ণরূপে বাস্তবায়িত হতে পারে এবং তারা আপনাকে উপকারী ফলাফল দিতে সক্ষম হবে। বেতনভোগী ব্যক্তিরা কর্মক্ষেত্রে তাঁদের কাজ এবং বিবেকের জন্য যথাযথ প্রশংসা এবং সম্মান পেতে পারেন। আপনার কঠোর পরিশ্রম এবং বোঝাপড়া আপনাকে জীবনকে সুখী করতে সাহায্য করবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। আর্থিক দিক থেকে এটি একটি শুভ দিন।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের কাছে সাহিত্য, শিল্প, লেখালেখি, সঙ্গীত, চলচ্চিত্র বা খেলাধুলার মতো সৃজনশীল ক্ষেত্রের সাথে যুক্ত ব্যক্তিরা তাদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবেন এবং লাভজনক চুক্তি পেতে পারেন। একটি নতুন ব্যবসা শুরু করার ধারণাগুলি মনে আসতে পারে বা এটিকে বাস্তবে রূপ দিতে পারে। আজ ভাগ্য আপনাকে সাহায্য করবে, আপনি খ্যাতি ও খ্যাতি অর্জন করতে সক্ষম হবেন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের আজ আপনি অনেক আর্থিক সুবিধা পেতে পারেন। হতে পারেন অসীম সম্পদের মালিক। আয়ের নতুন উৎস তৈরি হবে। ব্যবসায়িক প্রেক্ষাপটে এটি একটি ভালো সময়, ফলাফল আপনার অনুকূলে থাকবে। আপনার ব্যক্তিগত জীবনে সবকিছু ঠিক থাকবে। আজ, ব্যবসায়ী শ্রেণী বিশেষভাবে ভাল ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে।

সিংহ রাশি:

সিংহ রাশির জাতকদের আজ কর্মক্ষেত্রে আপনার সমবয়সীদের মধ্যে আপনার জনপ্রিয়তা বৃদ্ধি করা সম্ভব। পেশাগতভাবে, জিনিসগুলি মসৃণ হবে এবং আপনি ভাল অগ্রগতি করবেন। আপনার আয় বৃদ্ধি পাবে এবং আপনি আর্থিক সুবিধা পাওয়ার নতুন উপায়ও খুঁজে পাবেন। এই দিনে, আপনি আপনার গুরুজন এবং ভদ্রলোকদের সম্মান করতে এগিয়ে থাকবেন।

কন্যা রাশি:

আপনি কর্তৃপক্ষের কাছ থেকে সম্পূর্ণ সহযোগিতা পাবেন এবং ব্যবসা এবং অন্যান্য উদ্যোগ থেকে আপনার আয় অনেক বৃদ্ধি পাবে। আপনি যদি চাকরি করেন তাহলে আপনি আয় বৃদ্ধি বা পদোন্নতি পেতে পারেন। আপনি কিছু ধর্মীয় কাজে নিযুক্ত হতে পারেন, যার কারণে আপনার সামাজিক জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। আপনি আজ আপনার বন্ধু বা পরিচিতের সঙ্গে দেখা করবেন, যার কারণে আপনার মুখে খুশি প্রতিফলিত হবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের আজ আপনার ইচ্ছা পূরণ হতে পারে। ব্যবসায়িক প্রেক্ষাপটে উচ্চাভিলাষী পরিকল্পনা শুরু হতে পারে। আপনি যদি উচ্চশিক্ষা বা চাকরির জন্য বিদেশে যেতে চান তবে আপনি হতাশ হবেন না। আপনার সাফল্য বাড়বে, পরিচিতি গড়ে উঠবে এবং কিছু প্রভাবশালী ব্যক্তির সঙ্গেও দেখা হবে। আজ আপনি আপনার শত্রুদের আপনার উপর কর্তৃত্ব করতে দেবেন না, তবে আপনি তাদের পরাজিত করতে সফল হবেন।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের ব্যবসায়িক প্রসঙ্গে আশাবাদী দৃষ্টিভঙ্গির সঙ্গে কর্মক্ষেত্রে খুব উদ্যমী হবেন। আপনি আপনার লেনদেনে অত্যন্ত সফল হবেন এবং গ্রাহকদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তুলবেন। আপনি মিষ্টি কথাবার্তা এবং আপনার চতুরতার সাহায্যে কাজে সাফল্য পাবেন। আপনি আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য আরও ভালো সুযোগ পাবেন।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের প্রচেষ্টা ফল দেবে এবং আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আপনি একটি নতুন অংশীদারিত্ব বা সমিতিতে প্রবেশ করতে পারেন। আপনার সামাজিক বৃত্ত বৃদ্ধি পাবে এবং আপনি কিছু গুরুত্বপূর্ণ সংযোগ স্থাপন করতে সক্ষম হবেন। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে, ভ্রমণ উপভোগ করবেন ইত্যাদি। ব্যবসায় ভালো লাভ হবে। আপনার অভিনব ধারণা এবং কাজের শৈলী প্রশংসা করা হবে।

মকর রাশি:

মকর রাশির জাতকদের একটা অনুকূল সময় নয়। স্বাস্থ্যের ক্ষেত্রে, আপনি কিছু দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত হতে পারেন বা আপনাকে ভোঁতা যন্ত্রণা ভোগ করতে হতে পারে। আর্থিক সীমাবদ্ধতা আপনার অসন্তোষজনক ফলাফলের কারণ হতে পারে। কর্মক্ষেত্রে আজকের দিনটি উপকারী প্রমাণিত হবে।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতক জাতিকারা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য আজকের দিনটি মিশ্র হতে পারে। ব্যবসায়িক কাজে কিছু অপ্রয়োজনীয় চাপ বাড়তে পারে। অর্থনৈতিক ঝুঁকি জড়িত কোনো ধরনের ব্যবসায়িক সিদ্ধান্তের জন্য সময় উপযুক্ত নয়। আপনার মানসিক অলসতা আজ শেষ হবে এবং আপনি চারদিক থেকে সুসংবাদ পাবেন।

মীন রাশি:

মীন রাশির জাতকদের চাকরিজীবীদের জন্য সময়টি অনুকূল নয়। অজানা শত্রুর মোকাবেলায় সতর্ক থাকুন। যোগাযোগমূলক হন এবং নিজেকে শিথিল করার জন্য কিছু সময় নিন। আপনার কথাবার্তা মিষ্টি হবে, যার কারণে আপনি অন্যকে আপনার দিকে আকৃষ্ট করবেন। আপনার কাজ আপনার পারিবারিক সময়কে বাধাগ্রস্ত করতে দেবেন না।


আরও খবর
আজকের রাশিফল!

বুধবার ২৫ মে ২০২২




আংশিক ফিট সাকিবকে চান না ডমিঙ্গো

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোভিডে আক্রান্ত হওয়ায় সাকিব আল হাসানকে চট্টগ্রাম টেস্ট থেকে সরিয়ে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু শুক্রবার কোভিড টেস্টে নেগেটিভ আসায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে তাকে পাওয়ার সম্ভাবনা জেগেছে। আজ সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। শনিবার দলের সঙ্গে অনুশীলনেও নামার কথা রয়েছে।

কিন্তু প্রথম ম্যাচে নিশ্চিত নন তিনি। টিম সূত্রে জানা গেছে, সাকিব খেলতে চান। তবে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তাকে। হেড কোচ ডমিঙ্গোর মতে, সাকিব ৫০-৬০ শতাংশ ফিট হলেও তাকে পাঁচদিনের ম্যাচ খেলানো হবে না, যেকেউ সম্পূর্ণ ফিট সাকিবকে দলে চাইবেন। কিন্তু ৫০-৬০ শতাংশ ফিট হলেও তাকে খেলানো কঠিন।

এদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপর। তবে দল তাকে ছাড়া খেলতে প্রস্তুত। বিসিবি বস জানান, দল থেকে মিরাজ ছিটকে গেছে। সাকিবের অলরাউন্ডার জায়গা পূরণ করার আশা দেখাচ্ছিলেন ডানহাতি এই অফ স্পিনার। শরিফুলের খেলা এখনও নিশ্চিত নয়। তাসকিন দলে নেই। সব মিলিয়ে দল একসঙ্গে বড় ধাক্কা খেয়েছে। সাকিব একাদশে ফিরলে দল ভালো অবস্থানে চলে আসবে এবং বোর্ডও ভালো খেলার বিষয়ে সাহস পাবে।

কিন্তু হেড কোচ রাসেল ডমিঙ্গো চান না সাকিব চট্টগ্রাম টেস্টে খেলুক। সম্পূর্ণ ফিট না হলে সাকিবকে খেলাতে রাজি নন তিনি। করোনামুক্ত হলেই যে মানুষ তাৎক্ষণিক সুস্থ হয়ে যান এমনটি নয় বলে জানালেন ডমিঙ্গো।

করোনামুক্ত সাকিবের খেলা-না খেলা প্রসঙ্গে ডমিঙ্গো বলেন, 'তার ফিটনেসের বিষয়টি দেখতে হবে। কী অবস্থায় আছে সেটা বুঝতে হবে। এসেই তো টেস্ট খেলা সম্ভব নয়। কেবলই সে করোনামুক্ত হলো, খুব বেশি ক্রিকেটও খেলনি। দুই-তিন সপ্তাহ ব্যাটিং-বোলিং করেনি সে। সাকিব দলে ভারসাম্য আনে, আমাদের জন্য বড় ক্রিকেটার। কিন্তু এটা খুবই গরমের দিন। কাল দেখি, কী অবস্থায় আছে সে। অনেকগুলো বিষয় আছে যেগুলো মাথায় রেখেই সিদ্ধান্ত নিতে হবে।'


আরও খবর



মেয়ের ধর্ষক যখন সৎ বাবা

প্রকাশিত:মঙ্গলবার ২৪ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন

Image

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীতে এক কিশোরীকে ধর্ষণ করার অভিযোগে পুলিশ সৎ বাবাকে গ্রেপ্তার করেছে। ধর্ষক সৎ বাবা হলেন রাজবাড়ী সদর উপজেলার দর্পনারায়নপুর গ্রামের মেছের শেখের ছেলে আজবর শেখ।

এঘটনায় ওই কিশোরীর খালু বাদী হয়ে রাজবাড়ী থানায় মামলা দায়ের করলে এ মামলার আসামি হিসেবে পুলিশ তাকে গ্রেফতার  করে মঙ্গলবার রাজবাড়ী আদালতে সোপর্দ করেছে।

ওই কিশোরীর খালু অভিযোগ করে বলেন, তার শালিকার রাজবাড়ী সদর উপজেলাতেই বিয়ে হয়। ওই ঘরে একটি কন্যা সন্তান হয়। পরে তার শালীর সাথে আকবর শেখের বিয়ে হয়। বিয়ের পর ওই কন্যা সন্তানসহ আকবরের বাড়িতে বসবাস করছেন। গত ২২ মে আমার বাড়িতে ওই কিশোরী বেড়াতে গিয়ে অসুস্থ হয়ে পড়ে। তাকে চিকিৎসা দিয়ে কিছুটা সুস্থ্য হওয়ার পর আমার ছেলের স্ত্রীর নিকট প্রকাশ করে দুই মাস ধরে সৎ বাবা আকবর শেখ প্রায় প্রতিদিনই ধর্ষণ করে আসছে। গত ১৫ মে রাত ১০ টার দিকে মায়ের অনুপস্থিতিতে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। বিষয়টি জানতে পেরে আত্বীয় স্বজনের সাথে কথা বলে থানায় মামলা দায়ের করেছি।

রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর সত্যতা পাওয়ায় নিয়মিত মামলা রেকর্ড করাসহ আসামীকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। মঙ্গলবার রাজবাড়ী সদর হাসপাতালে ওই মেয়ের ডাক্তারী পরীক্ষা করানো হয়েছে।

নিউজ ট্যাগ: রাজবাড়ী ধর্ষণ

আরও খবর



৮ বিভাগে ৫০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের ৮ বিভাগে দমকা ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। এ সময় বাতাসের গতি ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার হতে পারে। আর দেশের উত্তরাঞ্চলে মাঝারি ও ভারী বৃষ্টি হতে পারে।

অন্যদিকে দেশের চারটি অঞ্চলে তাপপ্রবাহ চলমান রয়েছে। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী চাঁদপুর, রাজশাহী, খুলনা ও যশোর জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) আবহাওয়া অফিস সূত্রে এসব তথ্য জানা যায়।

অধিদপ্তর সূত্রে জানা যায়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে চট্টগ্রামে সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে সর্বোচ্চ ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২১.৮ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া রাজশাহীতে সর্বোচ্চ ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে সর্বোচ্চ ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২২.৬ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় সর্বোচ্চ ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস, বরিশালে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকতে পারে।

আরও জানা যায়, লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে। দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নিউজ ট্যাগ: ঝড়ের আভাস

আরও খবর