আজঃ বুধবার ২১ এপ্রিল 20২১
শিরোনাম

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড

প্রকাশিত:বুধবার ২৩ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ২২৩জন দেখেছেন
এস এম মনির

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড


আরও খবর



মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর গুলিতে প্রাণ গেল সাত বছরের শিশুর

প্রকাশিত:বুধবার ২৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ মার্চ ২০২১ | ১১১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মিয়ানমারে খিন মিয়ো চিট নামের সাত বছরের এক শিশু নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা গেছে। পরিবার বলছে, ছোট্ট মেয়েটি মান্দালে শহরে তার বাড়িতেই ছিল। এ সময় তাকে হত্যা করা হয়।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, মিয়ানমারের সেনাবাহিনী ঘরের ভেতরে থাকা মেয়েটির বাবাকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল। গুলিটি বাবার কোলে বসে থাকা মেয়েটির শরীরে লাগে।

বিবিসির আজ বুধবারের খবরে জানা যায়, ত্রাণকর্মীরা বলছেন, উদ্ধারকারী দল খিনকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। তবে তাকে বাঁচানো যায়নি। পরিবার বলছে, খিনের ১৯ বছরের ভাইকেও আটক করা হয়েছে। সেনাবাহিনী এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

সেভ দ্য চিলড্রেন এক বিবৃতিতে জানিয়েছে, মান্দালেতে ১৪ বছরের এক কিশোরকে গুলি করে হত্যা করা হয়। এরপর খিনকে হত্যার মতো ভয়ংকর এ ঘটনা ঘটল। সেভ দ্য চিলড্রেন আরও জানিয়েছে, বাড়িতে থাকার সময় শিশুদের হত্যা করার ঘটনা ঘটছে। এটি আরও উদ্বেগজনক। এত বেশি শিশুকে এভাবে হত্যার ঘটনা মানবতার জন্য হুমকি।

সেভ দ্য চিলড্রেনের হিসাবে মিয়ানমারে ২০ জনেরও বেশি শিশুকে হত্যা করা হয়েছে। সেনাবাহিনী বলছে, দেশটিতে বিক্ষোভে এ পর্যন্ত ১৬৪ জন নিহত হয়েছে। অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স (এএপিপি) বলছে, এ পর্যন্ত কমপক্ষে ২৬১ জন নিহত হয়েছে।

সেনাবাহিনী স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিক্ষোভকারীদের মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করেছে। তবে বিক্ষোভকারীরা দেশে অরাজকতা সৃষ্টি করছে বলে তারা অভিযোগ তুলেছে। সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, সহিংসতা ও অরাজকতার জন্য অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীরা দায়ী।

মান্দালেতে অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়েছেনএমন এক কর্মী রয়টার্সকে জানান, চ্যান মিয়া থাঝি শহরে গুলির আঘাতের কারণে সাত বছরের শিশুটির মৃত্যু হয়েছে।

মিয়ানমারে ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থান শুরু হয়েছে। দেশটির নেত্রী অং সান সু চিসহ বেশ কয়েকজন নেতাকে আটক করা হয়েছে। এরপর থেকেই ইয়াঙ্গুন, মান্দালেসহ বিভিন্ন শহরে জান্তাবিরোধী বিক্ষোভ চলছে। জান্তার দমনপীড়নের মুখেও বিক্ষোভ চলছে।


আরও খবর



হরতাল বাড়ানোর খবর ‘গুজব’ : হেফাজত

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ মার্চ ২০২১ | ১০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের হরতাল বাড়ানোর যে খবর ছড়িয়েছে, তা সত্য নয় বলে জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মাওলানা মো. ফয়সাল।

রবিবার (২৮ মার্চ) বিকেলে গণমাধ্যমকে এ কথা জানিয়ে তিনি বলেন, হরতাল বাড়ানোর খবরটি গুজব এবং সম্পূর্ণ ভুয়া

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরুদ্ধে হেফাজতকর্মীদের গত শুক্রবারের (২৬ মার্চ) বিক্ষোভে পুলিশ ও সরকারদলীয় লোকজনের হামলার অভিযোগ তুলে এর প্রতিবাদে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে হেফাজত।

কিন্তু এ হরতালের সময় শেষ হতে না হতেই দুপুরে খবর ছড়িয়ে পড়ে, হেফাজতের হরতাল আরও ২৪ ঘণ্টা বাড়ানো হয়েছে।

খবরটিকে সত্য নয় উল্লেখ করে মাওলানা মো. ফয়সাল বলেন, রবিবার হেফাজতের ডাকা হরতাল শান্তিপূর্ণভাবে পালন করা হচ্ছে। আগামীকাল যেহেতু পবিত্র শবে বরাত, সেহেতু আপাতত হরতালের সময়সীমা বাড়ানো হয়নি। এমনকি বাড়ানোর কোনো পরিকল্পনাও নেই আমাদের।


আরও খবর



সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-ছেলের

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ মার্চ ২০২১ | ১১৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ট্রাক ও করিমন (শ্যালোইঞ্জিন চালিত যান) মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলে নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩ জন।

আজ রবিবার সকাল ৯টার দিকে চুয়াডাঙ্গা-দর্শনা আঞ্চলিক মহাসড়কের লোকনাথপুর তালবাগান এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- করিমন চালক আশানুর রহমান (৩৮) ও তার ছেলে আজম আলী (১১)। তাদের বাড়ি দামুড়হুদা উপজেলার ডুগডুগি গ্রামে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে করিমনে সিমেন্ট বোঝাই করে দর্শনার দিকে যাচ্ছিলেন চালক আশানুর রহমান। এসময় দর্শনা দিক থেকে আসা একটি ট্রাকের সাথে তার করিমনের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশ বক্সে গিয়ে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান করিমনে থাকা চালক আশানুরের ছেলে আজম আলী। আহত হন করিমন যাত্রী ডুগডুগি গ্রামের জামাত আলীর ছেলে জীবন আলী (১০), ট্রাক চালক ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মাইলবাড়ি গ্রামের ইয়াসিন আলী (২৫) ও ট্রাক শ্রমিক একই উপজেলার ঝিষ্টিপোতা গ্রামের নওশের আলম ছেলে মনিরুল ইসলাম (৩০)।

খবর পেয়ে দর্শনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা তাদের উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে করিমন চালক আশানুর রহমানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আবাসিক মেডিকেল অফিসার ডা. ফারহানা ওয়াহিদ জানান, অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় হাসপাতালে নেয়ার আগেই মারা যান করিমন চালক আশানুর। দুর্ঘটনায় আহত বাকিদের হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

দামুড়হুদা মডেল থানার ওসি আব্দুল খালেক জানান, দুর্ঘটনার পর সহকারী পালিয়ে গেলেও ট্রাকটি জব্দ করা হয়েছে। নিহতের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ট্রাকটি ইট নিতে কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। ওই ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হয়েছে বলে জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান।


আরও খবর



চলে গেলেন রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ১১৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মিতা হকের মেয়ে ফারহিন খান জয়িতা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, গত (৩১ মার্চ) তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়

করোনাভাইরাসে মারা গেলেন দেশের নন্দিত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক। আজ রবিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মিতা হকের মেয়ে ফারহিন খান জয়িতা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, গত (৩১ মার্চ) তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

মিতা হকের জন্ম ১৯৬২ সালের সেপ্টেম্বরে ঢাকায়। তিনি প্রয়াত অভিনেতা খালেদ খানের স্ত্রী। ১৯৯০ সালে বিউটি কর্নার থেকে প্রকাশিত হয় মিতা খানের প্রথম রবীন্দ্রসংগীতের অ্যালবাম আমার মন মানে না


আরও খবর



২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৫ জন

প্রকাশিত:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়ে আজও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে আরও নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪২ জন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৯৪ জনের। এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা ৬ লাখ ৫ হাজার ৯৩৬ জন।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ১৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ১৮০ জন। রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪০ হাজার ১৮০ জন।

এছাড়া গতকাল সোমবার (২৯ মার্চ) দেশে আরও ৫ হাজার ১৮১ জনের দেহে করোনা শনাক্ত হয়। আর আক্রান্তদের মধ্যে মারা যান আজকের সমান ৪৫ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর