আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড

প্রকাশিত:বুধবার ২৩ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ২০৮০জন দেখেছেন
এস এম মনির

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড


আরও খবর



দফায় দফায় বাড়ছে মুরগির দাম

প্রকাশিত:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দফায় দফায় বাড়তে থাকা ব্রয়লার ও পাকিস্তানি কক বা সোনালি মুরগির দাম নতুন করে আরও বেড়েছে। সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে কেজিতে ব্রয়লার মুরগির দাম বেড়েছে ১০ টাকা পর্যন্ত। আর সোনালি মুরগির দাম কেজিতে বেড়েছে ২০ টাকা। এর সঙ্গে চড়াদামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। পেঁয়াজের দামও ক্রেতাদের ভোগাচ্ছে। সপ্তাহের ব্যবধানে প্রায় দ্বিগুণ হয়েছে পেঁয়াজের দাম।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৭৫ থেকে ১৮০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ১৬৫ থেকে ১৭০ টাকা। আর সেপ্টেম্বর মাসের শুরুর দিকে ছিল ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে। এ হিসাবে মাসের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে ৬০ টাকা বেড়েছে।

ব্রয়লার মুরগির মতো পাকিস্তানি কক বা সোনালি মুরগির দামও দফায় দফায় বেড়েছে। সেপ্টেম্বর মাসের শুরুর দিকে ২১০ থেকে ২৩০ টাকা কেজি বিক্রি হওয়া সোনালি মুরগির দাম কয়েক দফা বেড়ে এখন ৩২০ থেকে ৩৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে এই মুরগির কেজি বিক্রি হয় ৩০০ থেকে ৩২০ টাকা। এ হিসাবে সপ্তাহের ব্যবধানে সোনালি মুরগির দাম কেজিতে বেড়েছে ২০ টাকা।

এদিকে গত সপ্তাহে ৪৫ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হওয়া পেঁয়াজের দাম বেড়ে এখন ৭৫ থেকে ৮০ টাকা বিক্রি হচ্ছে। এ হিসাবে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৩০ টাকা।

সবজির বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা এখন সব থেকে বেশি দামে বিক্রি করছেন গাজর। মানভেদে এক কেজি গাজর ১০০ থেকে ১৬০ টাকা বিক্রি হচ্ছে। টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা। সপ্তাহের ব্যবধানে এই সবজি দুটির দাম অপরিবর্তিত রয়েছে।

তবে শীতের আগাম সবজি শিমের দাম সপ্তাহের ব্যবধানে কিছুটা কমেছে। এখন শিমের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ১০০ থেকে ১২০ টাকা। এর সঙ্গে কমেছে ঝিঙের দাম। এক সপ্তাহ আগে ৬০ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হওয়া ঝিঙের দাম কমে এখন ৪০ থেকে ৫০ টাকা বিক্রি হচ্ছে।

বাজারে আসা শীতের অন্য আগাম সবজির মধ্যে ছোট ফুলকপি ও বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকা। মুলার কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা। এ সবজিগুলোর দাম সপ্তাহের ব্যবধানে খুব একটা হেরফের হয়নি।

এছাড়া চিচিঙ্গা, বরবটি, ঢেঁড়শ, পটল, করলার দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে। করলা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি, পটলের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়শের কেজি পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৬০ টাকার মধ্যে, বরবটির কেজি পাওয়া যাচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।

এছাড়া কাঁচকলার হালি ৩০ থেকে ৩৫ টাকা, লাল শাকের আঁটি ১০ থেকে ২০ টাকা, মুলা শাকের আঁটি ১৫ থেকে ২০ টাক, কলমি শাকের আঁটি ৫ থেকে ১০ টাকা বিক্রি হচ্ছে। এগুলোর দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে।

নিউজ ট্যাগ: বাজার দর

আরও খবর
বেড়েছে তেল-সবজি-মুরগির দাম

শুক্রবার ০১ অক্টোবর ২০২১




সাড়ে ১৪ লাখ টাকার গাঁজাসহ গ্রেপ্তার ৭

প্রকাশিত:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর কেরানীগঞ্জে পৃথক অভিযান চালিয়ে ৪৭ কেজি ৮০০ গ্রাম গাঁজাসহ সাত মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ ছাড়া তাদের ব্যবহৃত একটি বাস ও একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব।

গ্রেফতারকৃতরা হলেন- সাগর হোসেন (১৯), আনোয়ার হোসেন (১৮), মো. জুয়েল (১৮), সাইফুল ইসলাম (৩০), মিলন প্রমাণিক (২১), শামিম মিয়া (২৮) ও স্বপন খান (৩২)।

এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, দক্ষিণ কেরানীগঞ্জের বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে ৩৬ কেজি গাঁজাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা গাঁজার আনুমানিক মূল্য ১০ লাখ ৮০ হাজার টাকা। এ সময় একটি বাস, দুটি মোবাইল ফোনসেট ও নগদ ৬০০ টাকা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আরেক অভিযানে কেরানীগঞ্জের জিনজিরা এলাকায় অভিযান চালিয়ে ১১ কেজি ৮০০ গ্রাম গাঁজাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা গাঁজার আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ ৮৪ হাজার টাকা। এ সময় একটি প্রাইভেটকার, চারটি মোবাইল ফোনসেট ও নগদ ৫৮০ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে পৃথক মামলা হয়েছে বলেও জানান তিনি।


আরও খবর
ঢাকায় মাদকবিরোধী অভিযানে আটক ৭৩

শনিবার ২৩ অক্টোবর ২০২১

শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ

শুক্রবার ২২ অক্টোবর ২০২১




বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের দল ঘোষণা

প্রকাশিত:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | ৬৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অক্টোবরে ব্যস্ত সময় কাটবে ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলের তিনটি ম্যাচ খেলবে নেইমাররা। এই তিনটি ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ তিতে। দলে জায়গা হয়েছে ভিনিসিউস জুনিয়র, এদার মিলিতাও ও কাসেমিরোর। এছাড়াও জায়গা হয়েছে মাতিয়াস কুনহাকের।

সূচি অনুযায়ী তিন ম্যাচের প্রথম ম্যাচ ৮ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে, দ্বিতীয় ম্যাচ ১০ অক্টোবর কলম্বিয়ার বিপক্ষে। আর ১৫ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে নেইমার-ভিনিসিউসরা।

ব্রাজিলের ২৫ সদস্যের দল:

গোলরক্ষক: অ্যালিসন বেকার, এদারসন ও ওয়েভারটন।

ফুলব্যাক: দানিলো, এমারসন রয়্যাল, আলেক্স স্যান্দ্রো ও গুইলহের্মে আরানা।

ডিফেন্ডার: থিয়াগো সিলভা, মারকুইনহোস, এদার মিলিতাও ও লুকাস ভেরিসিমো।

মিডফিল্ডার: কাসেমিরো, ফাবিনহো, গার্সন, এভারটন রিবেইরো, ফ্রেড, লুকাস পাকুয়েতা ও এদেনিলসন।

ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল জেসাস, অ্যান্থনি, রাফিনহা, গাবি, মাতিয়াস কুনহা, নেইমার জুনিয়র ও ভিনিসিউস জুনিয়র।


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১




ঢাকায় ভবন থেকে পড়ে নিহত ২

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানী ঢাকার রামপুরা ও লালবাগে ভবন থেকে পড়ে দুইজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, শাকিল আহমেদ (২২) ও নাসির উদ্দিন বাদল (৬৮)। আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে এ দুটি দুর্ঘটনা ঘটে। রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

শাকিলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া সহকর্মী রশিদুল ইসলাম জানান, তারা ৮-৯ মাস ধরে রামপুরা উলন রোডের একটি নির্মাণাধীন আট তলা ভবনে রাজমিস্ত্রির কাজ করছিলেন। সকালে তারা ভবনটির বাইরের দিকের বাঁশের মাচান খুলছিলেন। এ সময় শাকিল ভবনটির দ্বিতীয় তলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হন। তাৎক্ষণিক তাকে ঢামেক হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

শাকিল কমলাপুর এলাকায় থাকতেন। তবে তার বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেনি সহকর্মী।

এদিকে মৃত বাদলের ছেলে নাইম জানান, তারা লালবাগ হরনাথ ঘোষ রোডের ৫৯ নম্বর বাড়ির ষষ্ঠ তলায় থাকেন। বাড়িটি তাদের। তার বাবা আগে চামড়ার ব্যবসা করতেন। বর্তমানে কিছুই করতেন না। গত ১০-১২ বছর ধরে তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন। এ জন্য তাকে বেশির ভাগ সময়ই রুমের ভেতর আটকে রাখা হতো। বিভিন্ন জায়গায় চিকিৎসাও করানো হচ্ছিল তাকে।

মৃত বাদলের স্বজনরা জানান, দরজা বন্ধ থাকায় সকালের দিকে তিনি জানালা দিয়ে বের হবার চেষ্টা করেন। সেখান থেকে তিনি ভবনটির তৃতীয় তলায় পড়ে গুরুতর আহত হন। দেখতে পেয়ে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহগুলো ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।


আরও খবর
ঢাকায় মাদকবিরোধী অভিযানে আটক ৭৩

শনিবার ২৩ অক্টোবর ২০২১




খারাপ কিছু হলে ই-কমার্সের সাথে যুক্ত হতাম না : মিম

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | ৬৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অভিনেত্রী বিদ্যা সিনহা মিম নতুন ই-কমার্স প্রতিষ্ঠান 'লেট'স গো মার্ট'র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন।

এ প্রসঙ্গে মিম দ্য বলেন, আমি তাদের বিষয়ে খোঁজ খবর নিয়েই ই-কমার্স সাইট 'লেট'স গো মার্ট' এর সঙ্গে যুক্ত হয়েছি। কিছুদিন ধরে দেশের মানুষের মাঝে ই-কমার্স নিয়ে যে বিরূপ ধারণা আসছে সেটা পাল্টে যেতে পারে। আর খারাপ কিছু ঘটলে এটা যে কোনো মাধ্যমেই ঘটতে পারে। তাদের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জেনেছি। খারাপ কিছু হলে যুক্ত হতাম না।

নেভার লেট গো অব ইউর নিডস স্লোগানকে সামনে রেখে বিজনেস টু কাস্টমার মডেল নিয়ে দেশের বাজারে আসতে যাচ্ছে নতুন এই ই-কমার্স প্রতিষ্ঠান। এটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন এই অভিনেত্রী।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন 'লেট'স গো মার্ট'র চেয়ারম্যান মেজর (অব.) মো রবিউল আলম, ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, পরিচালক এসএম আসাদুজ্জামান।

 


আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১