আজঃ রবিবার ২৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

২০২৩: দর্শকের নজর থাকবে যেসব কনটেন্টে

প্রকাশিত:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্ট্রিমিংয়ে সাইটগুলোর কনটেন্টের প্রতি দর্শকের আগ্রহ বাড়ছে বৈ কমছে না। তারাও দর্শক চাহিদা মাথায় রেখে আনছে অরিজিনাল সিরিজ, সিনেমা ও ডকুমেন্টারি। থিয়েটারে আসা সিনেমার পাশাপাশি তাই স্ট্রিমিং সাইটের দিকেও দর্শকের নজর থাকে। এ বছর নেটফ্লিক্স, ডিজনি প্লাস, অ্যাপল টিভি, হুলুর বেশকিছু কনটেন্ট জনপ্রিয়তা পেয়েছে। সে ধারাবাহিকতায় আগামী বছরও নতুন কনটেন্ট আনার পরিকল্পনা রয়েছে প্রতিটি সাইটের। এর মধ্যে কিছু কনটেন্ট নিয়ে দর্শকের আগ্রহ তুঙ্গে। অধীর হয়ে অপেক্ষা করছেন তারা একেকটি সিনেমা, সিরিজ ও অন্যান্য জনরার কনটেন্ট নিয়ে। 

নেটফ্লিক্স

স্ট্রিমিংয়ে নেটফ্লিক্স নিজেদের জায়গা করে নিয়েছে বহু আগেই। বৈচিত্র্যময় কনটেন্ট দিয়ে এগিয়ে থাকছে সবসময়। ২০২৩ সালেও রয়েছে তাদের বহু আয়োজন। এর মধ্যে বেশ কয়েকটি নিয়ে আগ্রহ থাকবে সবচেয়ে বেশি।

থ্রি বডি প্রবলেম: যেকোনো অবস্থায়ই এগিয়ে থাকবে নেটফ্লিক্সের এ সিরিজ। সাইফাই এ সিরিজের জন্য নতুন করে প্রস্তুতি ও পরিকল্পনা নিয়েছে নেটফ্লিক্স। বেনিঅফ অ্যান্ড উইসের সঙ্গে চুক্তি হয়েছে ২০ কোটি ডলারের। এ কারণে দর্শকও আশায় আছে সিরিজে নতুন ধারার কিছু বিষয় দেখার। থ্রি বডি প্রবলেম তাই ২০২৩ সালে নেটফ্লিক্সের আসন্ন সবচেয়ে আগ্রহের সিরিজে পরিণত হয়েছে।

কুইন শার্লট-আ ব্রিগারটন স্টোরি: দুই সিজনের নেটফ্লিক্সের অন্যতম সেরা সিরিজ ব্রিগারটন। এর প্রিকুয়াল কুইন শার্লট আসছে ২০২৩ সালে। সিরিজটি নিয়ে নিজেদের মতো পরিকল্পনা করেছে নেটফ্লিক্স। তবে এ নিয়ে কিছুটা সন্দেহের দোলাচলে ভুগছেন দর্শক ও নির্মাতারা। ব্রিগারটনের জনপ্রিয়তা ও রেটিং এ সিরিজ ধরতে পারবে কিনা তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে এখন থেকেই। কিন্তু এ আলোচনাই সিরিজটির ইতিবাচক দিক। দর্শকের মনোযোগে আছে এবং প্রচুর ভিউ হবে বলেই আশা করা যাচ্ছে।

অ্যাভাটার-দ্য লাস্ট এয়ারবেন্ডার: লাইভ অ্যাকশন থেকে নির্মিত অ্যানিমেশনের ক্ষেত্রে ভালো সাড়া পায়নি নেটফ্লিক্স। একাধিক কনটেন্ট বাতিলও করেছে তারা। তবু অ্যাভাটার শিরোনামে এ সিরিজ তারা ২০২৩ সালে মুক্তি দেয়ার চিন্তা করছে।

দ্য উইচার: হেনরি ক্যাভিল ফিরবেন সুপারম্যান চরিত্রে। উইচার তাই ছেড়ে দিচ্ছেন তিনি। আর উইচারের তৃতীয় সিজন নেটফ্লিক্স আনবে ২০২৩ সালের মধ্য ভাগে। হেনরিকে এ সিরিজে শেষবারের মতো দেখা যাবে এ সিজনেই। স্বাভাবিকভাবেই এজন্য সিরিজের প্রতি দর্শকের আগ্রহ থাকবে সবচেয়ে বেশি।

এক্সট্র্যাকশন টু: উইচারে ক্যাভিলের জায়গা নেবেন লিয়াম হেমসওয়ার্থ। কিন্তু তার আগে দর্শক মাতাতে আসবেন, তার ভাই ক্রিস হেমসওয়ার্থ। ২০২০ সালে বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশে আগ্রহের জোয়ার তুলেছিল সিনেমাটি। সিনেমার শেষে দ্বিতীয় পর্বের ইঙ্গিত দেয়া হয়েছিল। টাইলার রেক নামের মার্সেনারির পরের গল্পটা নিয়ে আসবে নেটফ্লিক্স।

ডিজনি প্লাস

দ্য ম্যান্ডালোরিয়ান: ডিজনি প্লাসের বেশকিছু জনপ্রিয় সিরিজ থাকলেও দ্য ম্যান্ডালোরিয়ানের মতো কোনোটি জনপ্রিয়তা পায়নি। ২০২৩ সালের ফেব্রুয়ারিতে সিরিজের তৃতীয় সিজন আনার চিন্তা করছে ডিজনি প্লাস। দ্বিতীয় সিজনে ম্যান্ডো ফিরে এসেছে এবং সিরিজটি নিয়মিত দর্শকের বাইরে অন্যান্য দর্শকেরও মনোযোগ পেয়েছে। সেদিক থেকে এ সিরিজ নিয়ে আশাবাদী হতেই পারে ডিজনি প্লাস।

সিক্রেট ইনভ্যাশন: ডিজনি প্লাসের হাতে আছে মার্ভেলের সিনেমা ও সিরিজ। এর মধ্যে রয়েছে মিনি সিরিজ সিক্রেট ইনভ্যাশন অন্যতম। তৈরি হয়ে থাকা চরিত্রগুলো নিয়ে সিরিজ আনা হলে সম্ভাবনা এমনিতেও ভালো থাকে। লোকি, ওয়ান্ডা ভিশনের পর এ সিরিজও জনপ্রিয় হবে বলে ধারণা করা যায়।

পিটার প্যান অ্যান্ড ওয়েন্ডি: পিটার প্যানের মতো চরিত্র নিয়ে সব বয়সের দর্শকেরই আগ্রহ থাকে। তাই নেটফ্লিক্সের মতো ডিজনিও নিয়ে আসছে ক্ল্যাসিক গল্প নির্ভর কনটেন্ট। ডেভিড লওরির পরিচালনায় পিটার প্যান অ্যান্ড ওয়েন্ডি ২০২৩ সালেই মুক্তি পাবে, তবে কবে পাবে, তা এখনো জানানো হয়নি।

হুলু

নেটফ্লিক্স ও ডিজনির মতো না হলেও হুলুও জনপ্রিয় প্লাটফর্ম। তুলনামূলক ভিন্ন ধারার কনটেন্ট নিয়ে কাজ করে  এটি। ২০২৩ সালের জন্য তাদের রয়েছে নিজস্ব পরিকল্পনা।

ওনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং: দুটি সিজন স্ট্রিম করে হুলুর জনপ্রিয়তম সিরিজ ওনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং। ২০২৩ সালে আসবে এর তৃতীয় সিজন। দ্বিতীয় সিজন থেকে সিরিজটি এক বিলিয়ন মিনিট স্ট্রিম হয়েছে। এমনিতেও বেশকিছু মনোনয়ন পেয়েছিল সিরিজটি।

টাইনি বিউটিফুল থিংস: বেস্ট সেলিং এসে কালেকশন থেকে তৈরি হচ্ছে টাইনি বিউটিফুল থিংসলিস। উইদারস্পুন ও লরা ডার্নের পরিচালনায় সিরিজে অভিনয় করবেন ওয়ান্ডা ভিশনের অভিনেত্রী ক্যাথরিন হান।

এর বাইরে নানা সিরিজ ও অরিজিনাল সিনেমা নিয়ে আসবে এইচবিও ম্যাক্স, প্রাইম ভিডিও, প্যারামাউন্ট প্লাস, অ্যাপল টিভি ও অন্যান্য প্লাটফর্ম। এর মধ্যে এইচবিও ম্যাক্সে আসবে সাকসেশনের চতুর্থ সিজন। ব্যবসা ও পারিবারিক জটিলতা বিষয়ক সিরিজটি নিয়ে দর্শকের আগ্রহ তুঙ্গে। প্রাইম ভিডিওর ক্ষেত্রে দর্শকের নজর থাকবে জেন ফাইভ ও দ্য মার্ভেলাস মিসেস মেইজেলের প্রতি। প্যারামাউন্ট প্লাসের এইটিন এইটিথ্রি মোস্ট ওয়াচড সিরিজের মধ্যে অন্যতম। এবার আসছে এইটিন এইটিথ্রি: দ্য বাজ রিভস স্টোরি। এছাড়া অ্যাপল টিভি প্লাসে টেড লাসো ও কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন নিয়ে ২০২৩ সালে অসাধারণ স্ট্রিমিং অভিজ্ঞতার অপেক্ষায় থাকবে দর্শকরা।


আরও খবর



লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ৩০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

লালমনিরহাটের বুড়িরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মুরুলী চন্দ্র (৪৩) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন। এ সময় বিএসএফের গুলিতে আরও ২ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৯ মার্চ) দিবাগত মধ্যরাতে কালীগঞ্জ উপজেলার বুড়িরহাট সীমান্তের ৯১৩ নম্বর পিলারের একশত গজ ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

মুরুলী চন্দ্র কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের সুশীল চন্দ্রের ছেলে। আহতরা হলেন একই এলাকার চন্দ্রপুর গ্রামের আজিমুল হকের ছেলে মিজানুর রহমান (৩৩) ও নুর ইসলামের ছেলে লিটন মিয়া (৪৩)।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো শুক্রবার রাতে ৪/৫ জনের একটি পাচারকারী চক্র ভারতীয় ব্যবসায়ীদের সহায়তায় গরু পাচার করতে ভারতে প্রবেশ করেন। গরুর রাখালরা ভারতীয় গরু নিয়ে বুড়িরহাট সীমান্ত দিয়ে ফিরছিলেন। এ সময় বিএসএফ তাদেরকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি করে। এতে ৩ জন বাংলাদেশি রাখাল গুলিবিদ্ধ হন। পরে বাকিরা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে রংপুরে নেওয়ার পথে মুরুলী চন্দ্র মারা যান। বাকি দুইজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, সীমান্ত এলাকায় গুলিবিদ্ধ হয়ে মুরলী চন্দ্র নামে একজনের মরদেহ আমরা উদ্ধার করে থানা হেফাজতে নিয়েছি। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক মোফাজ্জল হোসেনের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি।

নিউজ ট্যাগ: লালমনিরহাট

আরও খবর



চতুর্থ ধাপের উপজেলা ভোটের তফসিল হতে পারে মঙ্গলবার

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে চতুর্থ ধাপের তফসিল মঙ্গলবার (২৩ এপ্রিল) হতে পারে।

এ বিষয়ে ইসি কর্মকর্তারা জানান, নির্বাচন কমিশনের ৩২তম সভা শেষে এই ঘোষণা হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বিকেল সাড়ে ৩টায় এই কমিশন সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সভার আলোচ্যসূচিতে উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিলের বিষয়টি রাখা হয়েছে। বৈঠকে কমিশন যদি সিদ্ধান্ত নেয়, তাহলে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করে ইসি। আগামী ৮ মে প্রথম ধাপে ১৫০টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে, আর দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলার ভোটগ্রহণ করা হবে ২১ মে। তৃতীয় ধাপে ১১২টি উপজেলার নির্বাচন আগামী ২৯ মে হবে।

এবারের উপজেলা নির্বাচনে বাধ্যতামূলকভাবে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান রেখে নতুন বিধিমালা করেছে ইসি। সেই অনুযায়ী প্রথম ধাপের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২২ এপ্রিল।


আরও খবর



দুপুরের মধ্যে ঝড়ের আশঙ্কা, নদীবন্দরে সতর্ক সংকেত

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের পাঁচ জেলায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও ধারণা করা হচ্ছে। সোমবার (০১ এপ্রিল) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, ময়মনসিংহ এবং সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় আগামী কয়েক দিন দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।


আরও খবর
ফের বাড়ছে হিট অ্যালার্টের মেয়াদ

শনিবার ২৭ এপ্রিল ২০২৪




আরব সাগর তীরে বাড়ি কিনলেন পূজা হেগড়ে

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

জন্ম মুম্বাই শহরেই। কিন্তু পরিচিতি, জনপ্রিয়তা পেয়েছেন তেলুগু ছবিতে কাজ করে। তিনি পূজা হেগড়ে। ভারতীয় সিনেমায় এই প্রজন্মের অভিনেত্রী। বেশ কয়েকটি বড় আয়োজনের ছবিতে তিনি কাজ করেছেন। রাধে শ্যাম, আলা বৈকুণ্ঠাপুরামুলো, সার্কাস, কিসি কা ভাই কিসি কি জান এর মধ্যে উল্লেখযোগ্য।

গ্ল্যামার জগতের তারকা হিসেবে পূজা অভিজাত জীবন যাপন করেন। এবার সেই জীবনে যুক্ত হল নতুন সম্পদ। নিজের জন্মশহর মুম্বাইতেই একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন পূজা। যেটার জন্য ব্যয় করেছেন বিপুল অংকের অর্থ।

এনডিটিভির রিপোর্ট অনুযায়ী, পূজার নতুন এই বাড়ি আরব সাগরের তীরে অবস্থিত। যেখানে বসবাসের জায়গা ৪ হাজার বর্গফুট। মুম্বাইয়ের অন্যতম ব্যয়বহুল এলাকা বান্দ্রায় রয়েছে বাড়িটি। এর জন্য ৪৫ কোটি রুপি ব্যয় করেছেন নায়িকা। যা বাংলাদেশি মুদ্রায় ৫৮ কোটি টাকারও বেশি।

পূজা হেগড়ের এক ঘনিষ্ঠ সূত্র খবরটি নিশ্চিত করেছে। তার মতে, বাড়িটি থেকে সমুদ্রের অপূর্ব সৌন্দর্য দেখা যায়। এছাড়া ভেতরের নকশায়ও রয়েছে আভিজাত্যের ছাপ। শিগগিরই এই নতুন বাড়িতে উঠবেন নায়িকা।

এদিকে পূজা হেগড়ের হাতে বর্তমানে রয়েছে দেবা নামের একটি ছবির কাজ। যেটা নির্মাণ করছেন রোশান অ্যান্ড্রুস। ছবিতে পূজার সঙ্গে আছেন শহিদ কাপুর। আগামী ১১ অক্টোবর এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

নিউজ ট্যাগ: পূজা হেগড়ে

আরও খবর



তেলের দাম বাড়ানোর সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ভোজ্যতেলের স্থানীয় উৎপাদন ও আমদানি পর্যায়ের ভ্যাট ছাড়ের এ মেয়াদ ছিল ১৫ এপ্রিল পর্যন্ত। এরইমধ্যে এর মেয়াদ শেষ হওয়ায় ভোজ্যতেলের দাম বাড়ানোর প্রস্তাব করেছেন মিল মালিকরা। তবে তেলের দাম বাড়িয়ে আগের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত মিট দ্য প্রেসে এ কথা জানান তিনি। ডিআরইউ সাধারণ সম্পাদক মহি উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ। উপস্থিত ছিলেন ডিআরইউ নির্বাহী কমিটির সদস্যসহ গণমাধ্যমকর্মীরা।

রমজানে নিত্যপণ্যের দাম কমাতে গত ৮ ফেব্রুয়ারি ভোজ্যতেলের স্থানীয় উৎপাদনে ও আমদানি পর্যায়ের ভ্যাট ৫ শতাংশ কমায় এনবিআর। ভ্যাট ছাড়ের এ মেয়াদ শেষ হওয়ায় তেলের দাম আগের অবস্থায় নেওয়ার প্রস্তাব করেছেন মিল মালিকরা।

এর জবাবে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, তেলে ৫ শতাংশ ডিউটি কমিয়েছিলাম, এতে ভোক্তা পর্যায়ে ১০ টাকা কমেছিল তেলের দাম। সেই ভ্যাট ছাড়ের এ মেয়াদ নির্ধারণ করা হয় ১৫ এপ্রিল পর্যন্ত। আমাদের ট্যারিফ কমিশন এটা নিয়ে কাজ করছে। দেখা হচ্ছে মিলাররা কী দামে তেলের কাঁচামাল আনছেন তার দাম কেমন পড়ছে ইত্যাদি বিষয়ে। তবে তেলের দাম পূর্বের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই এটা বলতে পারি।

তেলের দাম বাড়াতে গতকাল সোমবার বাণিজ্যসচিবকে চিঠি দেন মিল মালিকরা। সেখানে বোতলজাত ১ লিটার সয়াবিন তেলের দাম প্রস্তাব করা হয়েছে ১৭৩ টাকা, ৫ লিটার ৮৪৫ টাকা এবং খোলা ১ লিটার পাম তেলের দাম ১৩২ টাকা প্রস্তাব করা হয়েছে। এ বিষয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, চিঠির বিষয়ে আমি কিছুই জানি না। চিঠিও আমি এখনো পায়নি, যদি পাঠিয়ে থাকেন অফিসে যেয়ে দেখতে হবে।


আরও খবর