আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনায় ৬ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণে মারা গেছেন নাটোরের একজন। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন, নওগাঁর দুজন এবং নাটোরের আরও একজন মারা গেছেন।

শুক্রবার (০৮ অক্টোবর) সকাল ৯টা থেকে শনিবার (০৯ অক্টোবর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও পাঁচজন।

এদের মধ্যে সর্বোচ্চ তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩, ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৮ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৯১। বর্তমানে রাজশাহীর ৩৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের ৯ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার তিনজন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের একজন এবং দিনাজপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন। এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১১ জনের নমুনায়। 


আরও খবর



শাহরুখের বাড়িতে গোয়েন্দা তল্লাশি

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | ২৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউড সুপারস্টার শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে মান্নাত তল্লাশি চালিয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর থেকে শাহরুখের বাড়িতে তল্লাশি চালাচ্ছে সংস্থাটির গোয়েন্দা দল।

ভারতীয় শীর্ষস্থানীয় কয়েকটি সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে। তবে এ বিষয়ে এখনও বিস্তারিত জানানো হয়নি। 

বৃহস্পতিবার সকালেই জেলে ছেলে আরিয়ানের সঙ্গে দেখা করতে আর্থার রোডের জেলে গিয়েছিলেন শাহরুখ। ছেলের সঙ্গে ১৫ মিনিটের মতো সময় কাটিয়েছেন তিনি।

তার কয়েক ঘণ্টার মধ্যেই তার বাস ভবনে তল্লাশি শুরু করলো এনসিবি।   এ ঘটনায় থমথমে পরিবেশ শুরু হয়েছে গোটা বলিউডে।

তবে শুধু শাহরুখ খানের বাড়িতেই শুধু নয়। এদিন অভিনেতা চাঙ্কি পাণ্ডের কন্যা অভিনেত্রী অনন্যা পাণ্ডের বান্দ্রার বাড়িতেও পৌঁছায় এনসিবি কর্তারা। সেখানেও চলছে তল্লাাশি।

 

নিউজ ট্যাগ: শাহরুখ খান

আরও খবর



কর অঞ্চল-৫ এর সেরা করদাতা রফিকুল ইসলাম

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রূপগঞ্জ প্রতিনিধি:

ঢাকা কর অঞ্চল-৫ এর শীর্ষ ৫ জন করদাতার অন্যতম হয়েছেন দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। এ উপলক্ষে তাকে সম্মানিত করতে মঙ্গলবার বিকালে রাজধানীর সেগুন বাগিচায় কর অঞ্চল-৫ এর কার্যালয়ে এ অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের কর কমিশনার সোয়ায়েব আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব রফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার গোলাম কবির, মোহাম্মদ মাহমুদুজ্জামান, যুগ্ন কর কমিশনার শেখ শামীম বুলবুল, উপ কর কমিশনার পল্লব কুমার দেব, এসএম গালিব ফারুক, সহকারি কর কমিশনার মহিবুল ইসলাম ভূইয়া, রংধনু গ্রুপের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান দিপু, প্রকল্প পরিচালক কর্নেল (অব:) নাজির আহমেদ, আয়কর উপদেষ্টা এমদাদুল হক বাবুল প্রমুখ।

অনুষ্ঠানে রফিকুল ইসলামের হাতে শুভেচ্ছা স্বারক ও করদাতার সম্মাননা এবং পুরুস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে কর কমিশনার সোয়ায়েব আহমেদ বলেন, আলহাজ্ব রফিকুল ইসলামের মতো ব্যক্তি ও রংধনু গ্রুপের মতো প্রতিষ্ঠানগুলো করদানে আগ্রহী হচ্ছে বলেই আমরা পদ্মা সেতুর মতো বড় প্রকল্প করার সাহস পাই। দেশ প্রতিনিয়ত উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। স্বনির্ভর হচ্ছে মানুষ।

এসময় রফিকুল ইসলাম বলেন, আগে মানুষ কর কর্মকর্তাদের নাম শুনলে ভয় পেতো। তথ্য গোপন করতো। এখন কর দিতে মেলায় আয়োজন হয়। মানুষ লাইন ধরে উৎসবমুখর পরিবেশে কর দেয়। তার কারণ জনবান্ধন কর কর্মকর্তারা মানুষকে করদানে আগ্রহী করে তুলছেন। তারা করদানের সুফল মানুষকে বোঝাতে সক্ষম হচ্ছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন উন্নয়নশীল রাষ্ট্র গড়ার অংশীদার হতে কর দিতে সক্ষম দেশের সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে করদানে আগ্রহী হতে অনুরোধ করেন।


আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১

নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




৩০ টাকায় পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খোলা বাজারে প্রতিকেজি পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকা করে হলেও টিসিবিতে ৩০ টাকায় বিক্রি হচ্ছে নিত্যপ্রয়োজনীয় এই খাদ্যদ্রব্য। বাজারে পণ্যের ঊর্ধ্বগতির মধ্যে সাশ্রয়ে খাদ্যপণ্য বিক্রি করে আসছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে তুরস্ক থেকে আমদানি করা পেঁয়াজ আজ সোমবার (১১ অক্টোবর) থেকে বিক্রি হচ্ছে বলে জানা গেছে।

গতকার রোববার (১০ অক্টোবর) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, টিসিবির আমদানি করা তুরস্কের পেঁয়াজের চট্টগ্রাম বন্দরে এসেছে। সোমবার থেকে ট্রাকসেলে পেঁয়াজের বরাদ্দ বাড়ানো হবে। গাড়ি প্রতি ৭০০ কেজি করে পেঁয়াজ বরাদ্দ দেওয়া হবে। তবে চাহিদা অনুযায়ী পর্যায়ক্রমে বরাদ্দ বাড়ানো হবে।

বর্তমানে দেশের বাজারে পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। এতে ভোক্তা সাধারণের নাভিশ্বাস। বিশেষ করে পেঁয়াজের দাম কয়েকগুন বেড়েছে। নিম্ন ও মধ্যবিত্তদের কথা চিন্তা করে টিসিবিতে ৩০ টাকা দরে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

জানা গেছে, টিসিবি বর্তমানে প্রতি কেজি চিনি ও মসুর ডাল বিক্রি করছে ৫৫ টাকায়। সয়াবিন তেল ১০০ টাকা লিটার। এক্ষেত্রে প্রতি ক্রেতা সর্বোচ্চ দুই কেজি চিনি, মসুর ডাল ও তেল এবং পেঁয়াজ কিনতে পারছেন চার কেজি করে।

টিসিবি জানিয়েছে, তুরস্কের পেঁয়াজের সঙ্গে সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি বিক্রি চলমান কার্যক্রম অব্যাহত থাকবে। করোনাকাল ও দুর্গাপূজা উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল রাখতে সয়াবিন তেল, পেঁয়াজ, মসুর ডাল ও চিনি বিক্রি কার্যক্রম গত বুধবার থেকে চলমান রেখেছে টিসিবি। এ কার্যক্রম আগামী ২৮ অক্টোবর পর্যন্ত চলবে। এর মধ্যে শুধু শুক্রবার ট্রাকসেলের মাধ্যমে পণ্য বিক্রি বন্ধ থাকবে।



আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১

নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




আট মাস পর সর্বনিম্ন শনাক্ত, মৃত্যু ৯

প্রকাশিত:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনায় একদিনে দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৬ জন। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ৩৬৬ জনের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সে হিসাবে দৈনিক শনাক্ত গত ৮ মাস পর সর্বনিম্ন শনাক্ত দেখলো দেশ। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন নয় জন, যা গতকাল ছিল সাত জন।

শুক্রবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মৃত নয় জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৭ হাজার ৭৪৬ জন আর শনাক্ত হওয়া ৩৯৬ জনকে নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন।

এ সময়ে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫২৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন মোট ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন।


আরও খবর
২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত‌্যু

শুক্রবার ২২ অক্টোবর ২০২১

ডেঙ্গু: আরও ১২৩ জন হাসপাতালে

শুক্রবার ২২ অক্টোবর ২০২১




আইসিসির সেরার দৌড়ে নাসুম আহমেদ

প্রকাশিত:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুশফিকুর রহিম, সাকিব আল হাসানের পর এবার আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে আছেন নাসুম আহমেদ। সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় বুধবার টাইগার স্পিনারকে মনোনয়ন দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বরাবরের মতো আইসিসির মাসের সেরা খেলোয়াড় পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- বাংলাদেশের নাসুম আহমেদ, নেপালের সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রা।

নাসুম মনোনয়ন পেয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। গেল মাসের শুরুতে দেশের মাটিতে অনুষ্ঠিত এই সিরিজে নাসুম খেলেছেন পাঁচ টি-টোয়েন্টিতেই, শিকার করেছেন ৮ উইকেট। তবে তার ইকোনোমি ছিল যথেষ্ট ভালো। দলের ৩-২ ব্যবধানে সিরিজ জয়ে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তারই ফলশ্রুতিতে আইসিসির সেরার তালিকায় চলে এসেছেন তিনি।

এদিকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন নেপালের লামিচানে। আইসিসির ওয়ার্ল্ড কাপ সুপার লিগের দ্বিতীয় স্তরে দারুণ বোলিং করেছেন তিনি। গেল মাসে ৬ ওয়ানডেতে তিনি তুলে নিয়েছেন ১৮ উইকেট।

আর এ তালিকার তৃতীয় জন, জাসকারান মালহোত্রা মনোনয়ন পেয়েছেন একটি ম্যাচ দিয়েই। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে তিনি এক ওভারেই হাঁকিয়েছেন ছয়টি ছক্কা। সেদিন আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা হাঁকানো ব্যাটারের তালিকায় চতুর্থজন হিসেবে নাম লেখান তিনি।

এদিকে নারী ক্রিকেটারদের মধ্যে সেরা হওয়ার দৌড়ে আছেন ইংলিশ ক্রিকেটার চার্লি ডিন ও হিদার নাইট এবং দক্ষিণ আফ্রিকান লিজলি লি।

নিউজ ট্যাগ: নাসুম আহমেদ

আরও খবর