আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

৩-০ গোলের জয় দিয়ে মৌসুম শুরু জুভেন্টাসের

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এই মৌসুমেই দলের অন্যতম তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছেড়ে দিয়েছে জুভেন্টাস। পর্তুগিজ তারকাকে ছাড়াই ইউরোপসেরা প্রতিযোগিতার শুরুটা দারুণ করেছে তুরিনের ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে মালবোকে উড়িয়ে দিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

গতকাল মঙ্গলবার রাতে এইচ গ্রুপের ম্যাচে মালবোকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস।দলের জয়ে একটি করে গোল করেছেন পাওলো দিবালা, আলভারো মোরাতা ও আলেক্স সান্দ্রো।

এদিন মালবোর মাঠে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দাপট ছিল জুভেন্টাসের। ম্যাচের ৬১ ভাগ সময় বল দখলে রেখে প্রতিপক্ষ শিবিরে ১৬বার আক্রমণ করেছে তারা। যার মধ্যে আটটিই ছিল অনটার্গেট শট। বিপরীতে ৯ শট নেওয়া মালবোর একটি ছিল অনটার্গেটে যাওয়ার মতো। কিন্তু, সেটি লক্ষ্য পাঠাতে পারেনি মালবো।

জুভেন্টাস তিন গোলই পায় বিরতির আগে। প্রথম গোলটি করেন সান্দ্রো। ২৩ মিনিটে ডান দিক থেকে রদ্রিগো বেন্তাকুরের ক্রসে এক সতীর্থ মাথা ছোঁয়াতে পারেননি। তবে, গোলমুখে থাকা সান্দ্রো ভুল করেননি, ডাইভিং হেডে ঠিকানা খুঁজে নেন তিনি।

৪৫তম মিনিটে নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন দিবালা। এর পরের মিনিটেই ব্যবধান আরও বাড়ান মোরাতা। বক্সে এক ডিফেন্ডার বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে দ্রুত চিপ শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন স্পেনের এই ফরোয়ার্ড। এরপর রক্ষণ ধরে রেখে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস।

এই গ্রুপের আরেক ম্যাচে জেনিথকে ১-০ গোলে হারিয়েছে চেলসি। দলের পক্ষে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন দ্বিতীয় মেয়াদে দলটিতে ফেরা রোমেলু লুকাকু।

ব্যবধান গড়া গোলটি আসে দ্বিতীয়ার্ধে। ৬৯তম মিনিটে সেসার আসপিলিকুয়েতার ক্রসে ডি-বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন লুকাকু। দলটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এটাই তাঁর প্রথম গোল। এরপর শেষ দিকে কয়েক বার সুযোগ তৈরি করেও জালের দেখা পায়নি চেলসি। শেষ পর্যন্ত এক গোলের ব্যবধানেই গোটা তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নএরা।

গেল আসরে কোচ টমাস তুখেলের অধীনে অনেকটা চমকে দিয়েই চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছিল চেলসি। এবার নতুন মৌসুমের শুরুর দিনও জয় তুলে নিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

নিউজ ট্যাগ: জুভেন্টাস

আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওমান পর্ব দিয়ে ওই দিনই বাংলাদেশের মিশন শুরু। বিশ্বকাপকে সামনে রেখে এরই মধ্যে স্কোয়াড ঠিক করে ফেলেছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে তেমনটাই আভাস দিয়েছেন এই ফরম্যাটের অধিনায়ক মাহমুদউল্লাহ।

ওমানে প্রথম রাউন্ডের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। দ্বিতীয় রাউন্ড গড়াবে ২৩ অক্টোবর থেকে। দ্বিতীয় রাউন্ডে যেতে প্রথম রাউন্ড পার করতে হবে বাংলাদেশকে। এরই মধ্যে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া দল ঘোষণা করে দিয়েছে। আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে বাকি দলগুলোকেও আইসিসির কাছে দল পাঠাতে হবে। আগের মতোই ১৫ জন খেলোয়াড় ও ৮ জন অফিসিয়ালের নাম চেয়েছে আয়োজকরা। সেই অনুযায়ী, বাংলাদেশও দল প্রায় চূড়ান্ত করে ফেলেছে। সবকিছু ঠিক থাকলে কয়েকদিনের মধ্যেই ঘোষণা করা হবে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড।

প্রথম পর্বের উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে বি গ্রুপে পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে স্বাগতিক ওমান। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১৯ অক্টোবর, প্রতিপক্ষ ওমান। প্রথম পর্বে  বাংলাদেশের তৃতীয় ও শেষ ম্যাচ ২১ অক্টোবর, ওমানের বিপক্ষে। প্রথম রাউন্ডের এই ম্যাচগুলো হবে ওমানের মাটিতে।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি হবে ১৪ নভেম্বর। তার আগে দুই গ্রুপের দুটি করে সেরা দল খেলবে দুটি সেমিফাইনালে। প্রথম সেমিফাইনাল ১০ নভেম্বর এবং দ্বিতীয় সেমিফাইনাল ১১ নভেম্বর। প্রথম সেমিতে লড়বে গ্রুপের সেরা দল ও বি গ্রুপের রানার্সআপ। আর দ্বিতীয় সেমিতে লড়বে বি গ্রুপের সেরা দল ও গ্রুপের রানার্সআপ। ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




রাজশাহী মেডিকেলে আরও ১০ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০১ সেপ্টেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সংক্রমণে চারজন ও উপসর্গে তিনজন মারা গেছেন।

বুধবার (১ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের দুইজন ও নওগাঁর একজন রয়েছেন। করোনায় মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ১৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন। এখন পর্যন্ত রাজশাহী মেডিকের করোনা আক্রান্ত হয়ে ৭৪ জন ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৭১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের পিসিআর ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষায় ২৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন করোনা পজিটিভ শনাক্ত হন। জেলায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৩ শতাংশ।


আরও খবর
রামেক হাসপাতালে ৮ জনের প্রাণহানি

বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১

২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ৫ জনের মৃত্যু

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১




দুই দিন 'কোমায়' থেকে না ফেরার দেশে ক্যাপ্টেন নওশাদ

প্রকাশিত:সোমবার ৩০ আগস্ট ২০২১ | হালনাগাদ:সোমবার ৩০ আগস্ট ২০২১ | ৮১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টানা ৪৮ ঘণ্টার বেশি সময় কোমায় থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম না ফেরার দেশে চলে গেলেন।

সোমবার স্থানীয় সময় ১০টা ৪৫ মিনিটে তার লাইফ সাপোর্ট খুলে দেন ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের চিকিৎসকরা।

হাসপাতাল কর্তৃপক্ষের বরাতে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পাইলট অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুবুর রহমান।

গত শুক্রবার মাসকাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শিডিউল ফ্লাইট বিজি ০২২ মোট ১২৪ যাত্রী নিয়ে ঢাকা আসার পথে পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

পরে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। এরপর নাগপুরের ওই হাসপাতালে চিকিৎসার জন্য তাকে ভর্তি করা হয়।

শনিবার রাতেই নওশাদের শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তিনি কোমায় চলে যান।

রবিবার দুপুরে নওশাদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। বিমানের বেশ কয়েকটি অসমর্থিত সূত্র তাৎক্ষণিকভাবে মৃত্যুর খবর নিশ্চিত করে। পরে খোঁজ নিয়ে জানা যায়, নওশাদের মৃত্যুর ঘোষণা হাসপাতাল কর্তৃপক্ষ দেয়নি।

ক্যাপ্টেন নওশাদ ক্লিনিক্যালি ডেড হলেও স্বজনরা লাইফ সাপোর্ট খুলে দিতে রাজি হচ্ছিলেন না। আরও পরীক্ষা নিরীক্ষা করার পর লাইফ সাপোর্ট খুলে দেওয়ার দাবি জানিয়েছিলেন তারা। এরপর সোমবার তার লাইফ সাপোর্ট খুলে দিয়ে নওশাদকে মৃত ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




আলোচিত রিফাত হত্যা মামলার আসামী মুসা বন্ড গ্রেফতার

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৭২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত ও চার্জশিটভুক্ত আসামি মুসা বন্ডকে (২৩) গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। রিফাত হত্যা মামলা ছাড়াও তার বিরুদ্ধে সদর থানায় আরও চার মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাতে বরগুনার মাছ বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর সার্কেল এএসপি মেহেদী হাসান।

রিফাত হত্যাকাণ্ডের মামলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়া এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ডের ঘনিষ্ঠ ছিলেন মুসা। এছাড়া তিনি বন্ড বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন। মুসা বরগুনা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ধানসিঁড়ি এলাকার কামাল খানের ছেলে।

এ বিষয়ে বরগুনা সদর থানার ওসি কেএম তারিকুল ইসলাম বলেন, রিফাত হত্যাকাণ্ডের পর মুসা সীমান্ত পেরিয়ে ভারতে আশ্রয় নেয়। এ মামলার বিচারকাজ চলাকালে তিনি ভারতে পালিয়ে ছিলেন। রিফাত হত্যাকাণ্ডের আগে মারামারিসহ বিভিন্ন অভিযোগে মুসার বিরুদ্ধে বরগুনা থানায় চারটি মামলা হয়। সেসব মামলায় মুসার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

তিনি আরও বলেন, রিফাত হত্যা মামলায় মুসা বেকসুর খালাস পেলেও এ মামলা চলাকালে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কিন্তু মামলায় তিনি খালাস পাওয়ার পরও সেই সংক্রান্ত কোনো কাগজপত্র বরগুনা থানায় আসেনি। তাই তাকে এ মামলাসহ অন্য চারটি মামলায় গ্রেফতার দেখানো হবে।

আজ শনিবার মুসাকে বরগুনার আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন ওসি কেএম তারিকুল ইসলাম।

 


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




যারা তালেবানের পুনরুত্থানে আনন্দিত, তারা নিজেদের প্রশ্ন করুন

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ্ বলেছেন, এক শ্রেণির ভারতীয় মুসলমান আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসায় আনন্দে উৎফুল্ল হয়ে উঠেছেন। এই কাজ নিন্দনীয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও শেয়ার করে তিনি এসব কথা বলেছেন।

ওই ভিডিওতে উর্দু ভাষায় নাসিরুদ্দিন শাহ বলেন, আফগানিস্তানে তালেবানের প্রত্যাবর্তনে সারা পৃথিবী উদ্বিগ্ন। তাদের ক্ষমতা দখল এবং ভারতীয় মুসলমানদের একটি অংশের তার জন্য উৎসব পালন করা, কোনোটাই কম বিপজ্জনক নয়।

বলিউডের এই অভিনেতা আরও বলেন, যারা তালেবানের পুনরুত্থানে আনন্দিত, তারা নিজেদের প্রশ্ন করুন, তারা কি তাদের ধর্মের সংস্কার চান, আধুনিকতাকে বরণ করতে চান, নাকি প্রাচীন বর্বরতার মধ্যে বাস করতে চান, যেখানে ঐতিহ্য ও মূল্যবোধের সঙ্গে আপস করে চলতে হবে।

নাসিরুদ্দিন বলেন, হিন্দুস্তানি ইসলাম আর যে ইসলাম ভারতের বাইরে সারা পৃথিবীতে পালিত হয়, তার মধ্যে অনেকটাই তফাৎ আছে। আমি আমার ধর্ম নিয়ে খুশি। রাজনৈতিক ধর্ম আমার চাই না। আল্লাহ্ যেন এমন কোনো সময়ে আমাদের নিয়ে না ফেলেন, যেখানে আমরা ইসলামের স্বরূপ পর্যন্ত চিনতে পারব না।


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১