আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

৩ সন্তানকে ফ্লাইওভার থেকে ফেলে দিয়ে বাবার আত্মহত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ আগস্ট ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ আগস্ট ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিজের তিন শিশু সন্তানকে ফ্লাইওভার থেকে ফেলে দিয়ে হত্যা করেছেন এক বাবা। তারপর তিনি নিজেও সেখান থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। তবে পাঁচ বছর বয়সী আরেক শিশুকে ফ্লাইওভার থেকে ফেলে দেওয়া হলে বেঁচে যায়। গত ২ আগস্ট মালয়েশিয়ার দেসা জায়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর মালয়েশিয়ার দ্য স্টারের।

খবরে বলা হয়েছে, এক সন্তানকে কোলে করে ফ্লাইওভারে হেঁটে যান ওই ব্যক্তি। তখন অন্য দুই সন্তান ওই ব্যক্তির সঙ্গে হেঁটে যাচ্ছিল। তিন সন্তানকে ছুঁড়ে ফেলে দেওয়ার কিছুক্ষণ পর ঝাঁপ দেন ওই ব্যক্তিও। ওই জায়গার উচ্চতা ছিল ২০ মিটার।

এ ঘটনায় ওই ব্যক্তি ছাড়াও নিহত হয়েছে ৮ বছর বয়সী এক মেয়ে ও ছয় থেকে সাত বছর বয়সী এক ছেলে। আর পাঁচ বছর বয়সী ১ ছেলে ২০ মিটার উঁচু থেকে পড়েও বেঁচে যায়। শিশুটির ভাগ্য ভালো হওয়ায় ঘাসের ওপর গিয়ে পড়ে। তবে বেঁচে গেলেও মারাত্মক আহত হয়েছে শিশুটি। তাকে এখন একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।


আরও খবর



নারায়ণগঞ্জে উপনির্বাচন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নারায়ণগঞ্জ প্রতিনিধি

Image

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য পদে উপনির্বাচনের ফলাফল ঘোষণার পর পরই ২ প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মো. হৃদয় ভূঁইয়া নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার (৯ মার্চ) সন্ধ্যা ৬টায় ইউনিয়নের দুধঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন ওই যুবকের চাচাতো ভাই ফারুক ভূঁইয়া (৩৫)। নিহত হৃদয় ওই এলাকার আমির আলী ভূঁইয়ার ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি মো. কামরুজ্জামান। আহত ব্যক্তিদের মধ্যে ১৫ জনের নাম জানা গেছে।

তারা হলেন দুধঘাটা গ্রামের ওমর ফারুক ভূঁইয়া, মো. আপন, সাখাওয়াত, মফিজুল ইসলাম, তরিকুল ইসলাম, মো. রাশেদ ও রিপন। তাদের মধ্যে ওমর ফারুক ভূঁইয়াকে গুলিবিদ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত পুলিশ সদস্যরা হলেন সোনারগাঁ থানার পরিদর্শক সাইফুল ইসলাম, সহকারী উপপরিদর্শক খবিরউদ্দিন, কনস্টেবল মঞ্জু মিয়া, জুয়েল রানা, আবদুস সালাম, কবির হোসেন, নূর মোহাম্মদ ও আল আমিন। তারা সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

এ বিষয়ে সোনারগাঁ থানার এসআই পঙ্কজ সরকার জানান, নির্বাচন পরবর্তীতে ফলাফল ঘোষণা নিয়ে ২ পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ রাবার বুলেট ছোড়ে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত বছরের ২০ মে পিরোজপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মুজিবুর রহমান মারা যান। কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই শনিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত দুধঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে উপনির্বাচনের ভোট গ্রহণ করা হয়। ভোট গণনায় আবদুল আজিজ সরকার মোরগ প্রতীকে ৯২৯ ভোট এবং কায়সার আহম্মেদ তালা প্রতীকে ৮১১ ভোট পান। কিন্তু কায়সার আহম্মেদ ফলাফল প্রত্যাখ্যান করে আবার ভোট গণনার দাবি জানান। পরে প্রিসাইডিং কর্মকর্তা আবারও ভোট গণনা করলে তালা প্রতীকের প্রার্থী আগের ভোটের সঙ্গে আরও এক ভোট বেশি পান।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, এ নিয়ে কায়সারের মধ্যে অসন্তোষ দেখা দেয়। তিনি প্রিসাইডিং কর্মকর্তাকে তৃতীয় দফায় ভোট গণনার দাবি জানান। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। এ দিকে কায়সারের সমর্থকেরা বিষয়টি জানতে পেরে লাঠিসোঁটা নিয়ে ব্যালট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং প্রিসাইডিং কর্মকর্তাকে কেন্দ্র ছাড়তে বাধা দেন। একপর্যায়ে পুলিশ ও দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোশারফ হোসেন ভূঁইয়া বলেন, হাসপাতালে আনার আগেই হৃদয় নামে ওই যুবকের মৃত্যু হয়। তার শরীরের সামনের অংশে বেশ কয়েকটি ছররা গুলি লেগেছে। ফারুক ভূঁইয়া নামে আরও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হলে তাকে আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছি।


আরও খবর



ইমরান খানের দল পিটিআই’র চেয়ারম্যান হলেন গওহর আলী খান

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার গওহর আলি খান। শুক্রবার (০১ মার্চ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মত দলের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

পিটিআইয়ের পক্ষ থেকে জারি করা এক ঘোষণায় জানানো হয়, দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ওমর আইয়ুব খান। এ ছাড়া পাঞ্জাব, খাইবার পাখতুনখাওয়া এবং সিন্ধু প্রদেশে দলের সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ডা. ইয়াসমিন রশিদ, আলী আমিন গন্ডাপুর এবং হালিম আদিল শেখ।

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানে সাধারণ পরিষদের নির্বাচনের ৬০ ঘণ্টা পর প্রকাশিত ফলে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ১০২টি আসন, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) ৭৪টি এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৪টি। এ ছাড়া মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম) ১৭ আসনে জয়ী হয়েছে। অন্য দলগুলো পেয়েছে ১৭টি আসন। পাকিস্তানে সরকার গঠনের জন্য প্রয়োজন ১৩৪ আসন। কিন্তু কোনো দলই এই সংখ্যায় না পৌঁছানোয় জোট সরকার গঠনের পদক্ষেপ নেন দেশটির রাজনীতিবিদরা।

নির্বাচনে সবচেয়ে বেশি আসন পেলেও ভোট কারচুপির অভিযোগ করে আসছে পিটিআই। দলটির দাবি, অনেক আসনে তাদের সমর্থিত প্রার্থীকে ফল পরিবর্তনের মাধ্যমে জোর করে হারিয়ে দেওয়া হয়েছে। কাল অধিবেশনের শুরতেও তারা বিক্ষোভ করে।


আরও খবর



বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

জাতীয় দলের নতুন অধিনায়ক নাজমুল শান্তর পক্ষে আসে টস। বোলিং নেন তিনি। পাওয়ার প্লেতে দুই উইকেটও নেয় বাংলাদেশ। কিন্তু ওপেনার কুশল মেন্ডিস এবং মিডলে সাদেরা সামারাবিক্রমা ও আশালঙ্কার ব্যাটে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান তুলেছে শ্রীলঙ্কা।

নতুন বল হাতে নিয়ে প্রথম ওভারেই উইকেট নেন শরিফুল। আভিস্কা ফার্নান্দোকে ফেরান তিনি। পঞ্চম ওভারে কামিন্দু মেন্ডিসকে (১৯ রান) আউট করেন তাসকিন আহমেদ। শ্রীলঙ্কার রান তখন ৩৭। সেখান থেকে ৯৬ রানের জুটি দেন কুশল মেন্ডিস ও সামারাবিক্রমা।

কুশল মেন্ডিস খেলেন ৩৬ বলে ৫৯ রানের ইনিংস। তার ব্যাট থেকে ছয়টি চার ও তিনটি ছক্কার শট আসে। এছাড়া সামারাবিক্রমা ৪৮ বলে ৬১ রানের হার না মানা ইনিংস খেলেন। সবচেয়ে বড় ঝড়টা দেখান অধিনায়কের দায়িত্ব পাওয়া আশালঙ্কা। তিনি ২১ বলে ছয়টি ছক্কার শটে ৪৪ রান করেন।

বাংলাদেশ দলের বোলাররা ছিলেন খরুচে। প্রথম ২ ওভার ভালো বোলিং করলেও শরিফুল শেষ পর্যন্ত ৪ ওভারে ৪৭ রান দেন। প্রথম দুই ওভারে ৯ রান দেওয়া মুস্তাফিজ বোলিং কোটা পূরণ করেন ৪২ রান দিয়ে। তাসকিন তার ৪ ওভারে ৪০ রান খেয়েছেন। স্পিনার রিশাদ হোসেন ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন এক উইকেট। শেখ মাহেদি ৩ ওভারে দেন ৩০ রান।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে ৩৫২ বোতল ফেন্সিডিল উদ্ধার

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জুয়েল বসুনীয়া, নীলফামারী

Image

নীলফামারীর সৈয়দপুরে সুন্দরবন কুরিয়ার ও পার্সেল সার্ভিসের অফিস থেকে ৩৫২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনা কাউকে আটক করতে পারেননি।

সোমবার (৪ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম। এর আগে গতকাল অভিযান চালিয়ে ফেনসিডিল উদ্ধার করা হয়। 

পুলিশ সূত্রে জানা যায়, সৈয়দপুর পৌরসভার শহীদ তুলশীরাম সড়কে অবস্থিত সুন্দরবন কুরিয়ার সার্ভিস অফিসে সৈয়দপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩৫২ বোতল ফেন্সিডিল উদ্ধার করেন। এসময় সেখানে ৪ টি লোহার তৈরী রোলারের ভিতরে বিশেষ কায়দায় রাখা ছিল এই ফেনসিডিলগুলো। রোলার ভেঙে এসব ফেনসিডিল উদ্ধার করেন।

এ বিষয়ে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম জানান, সিসি ক্যামেরার ফুটেজ দেখে মাদক বহনকারী ব্যক্তিকে সনাক্তের চেষ্টা চলছে।


আরও খবর



যুক্তরাষ্ট্রের টেক্সাস ভয়ংকর দাবানলের কবলে

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভয়ংকর দাবানলের কবলে পড়েছে যুক্তরাষ্ট্রের টেক্সাস। দাবানল পাশের রাজ্য ওকলাহোমাতেও ছড়িয়েছে। উত্তর টেক্সাসে এক হাজার সাতশ বর্গ মাইল বা চার হাজার চারশ বর্গ কিলোমিটার বনভূমি জুড়ে দাবানল জ্বলছে। টেক্সাসের ইতিহাসে এটাই সবচেয়ে বড় দাবানল।

টেক্সাসে দুইটি আলাদা দাবানল এখন একই স্থানে এসে মিশেছে। যা প্রতিববেশী ওকলাহোমাতেও ছড়িয়েছে। মাত্র তিন শতাংশ এলাকায় দাবানলকে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে বনবিভাগ। তবে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বরফ পড়ায় আগুনের তীব্রতা কিছুটা কমে। কিন্তু ওই দাবানল বিপজ্জনক ও তা অনিয়ন্ত্রিত বলে জানানো হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) টেক্সাসে গেছিলেন। তিনি যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত পরিদর্শন করেন। বাইডেন বলেছেন, তিনি ফেডারেল কর্মকর্তাদের দাবানল নিয়ন্ত্রণ করার জন্য সম্ভাব্য সব ধরনের প্রয়াস করতে বলেছেন। তিনি দুর্গত এলাকা থেকে মানুষকে সরিয়ে নিয়ে যাওয়ার ওপরও জোর দিয়েছেন। জাতীয় এমার্জেন্সি ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, টেক্সাস ও ওকলাহোমাকে পুরো ক্ষতিপূরণ দেয়া হবে।

দাবানলে ৮৩ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। এখনো দাবানল জ্বলছে। কত মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বা কত ঘরবাড়ি পুড়ে গেছে তা জানা য়ায়নি।

এই অঞ্চলে এই সময় দাবানলের ঘটনা অস্বাভাবিক নয়। এই বছর তাপমাত্রা অনেকটাই বেশি ছিল। এ কারণেই দাবানল এভাবে ছড়িয়ে পেড়েছে। বন বিভাগ জানিয়েছে, আরেকটি দাবানল তিন হাজার তিনশ একর জুড়ে জ্বলছিল। তবে তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।


আরও খবর