আজঃ মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১
শিরোনাম

৩৫ কোটি টাকা দিয়ে নতুন বাড়ি কিনলেন বিগ বচ্চন

প্রকাশিত:শনিবার ২৯ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ২৯ মে ২০২১ | ১৭৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বর্ষীয়ান অভিনেতা ও বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন মুম্বাইয়ের আন্ধেরিতে ৩১ কোটি রুপি দিয়ে ৫৭০৪ স্কোয়ার ফিটের একটি নতুন ডুপ্লেক্স অ্যাপার্টমেন্ট কিনেছেন, বাংলাদেশের মুদ্রায় যা ৩৫ কোটি টাকার বেশি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে আরও বলা হয়েছে, অমিতাভ বচ্চন ওই অ্যাপার্টমেন্ট কিনেছেন ২০২০ সালের ডিসেম্বরে এবং ২০২১ সালের ১২ এপ্রিল নথিভুক্ত করেছেন। আর এই বাড়ি কেনার জন্য শুল্ক বাবদ ৬২ লাখ রুপি দিয়েছেন তিনি। যদিও এ ব্যাপারে অমিতাভের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পত্রপত্রিকার খবর, বিগ বি-র কেনা ওই বাড়ির প্রতি বর্গফুটের দাম ৬০ হাজার রুপি। একটি আবাসনের ২৭ ও ২৮ তলা জুড়ে অমিতাভের নতুন বাসস্থান। এ ছাড়াও থাকবে ছয়টি গাড়ি রাখার জায়গা।

অমিতাভের প্রতিবেশী হতে চলেছেন অভিনেত্রী সানি লিওনি ও পরিচালক আনন্দ এল রাই। আন্ধেরির ওই আটলান্টিস ভবনে নতুন বাড়ি কিনেছেন তাঁরা। সানির কেনা সম্পত্তির দাম ১৬ কোটি রুপি। আনন্দের সম্পত্তির মূল্য ২৫ কোটি রুপি।

অমিতাভ বচ্চনকে সবশেষ সুজিত ঘোষের গুলাবো সিতাবো সিনেমায় দেখা গিয়েছিল। গত বছর অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছিল এই সিনেমা।


নিউজ ট্যাগ: অমিতাভ বচ্চন

আরও খবর



মুন্সীগঞ্জে খাদে পড়ে ছিল প্রাইভেটকার, সকালে উদ্ধার তিন লাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ১৩১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে লেকের পানিতে পড়ে তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আলীপুরা এলাকায় দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজন পুরুষ ও ২ জন নারী রয়েছেন। তবে তাৎক্ষণিক নিহতদের পরিচয় জানা যায়নি।

গজারিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার রিফাত মল্লিক জানান, একটি প্রাইভেটকার আলীপুরা নামক এলাকা অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে লেকের পানিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়। দুর্ঘটনা কবলিত গাড়িসহ নিহতদের উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে গজারিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল উদ্দিনকে জানান, সকাল সাড়ে ৮টার সময় খবর পেয়ে ঘটনাস্থলে যায় হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাস্থলে লেকের পানির ভিতর থেকে উল্টানো অবস্থায় প্রাইভেট কারটি পাওয়া যায়। পানিতে ডুবেই তিনজনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাদের শরীরের কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

তিনি জানান, ঘটনাটি ঘটেছে আলিপুরার ফিদা পেট্রল পাম্প লেকে। প্রাইভেটকারটি পানিতে উল্টানো অবস্থায় ছিল।

এ রিপোর্ট লিখা পর্যন্ত লাশ শনাক্ত করতে পারেনি পুলিশ। তবে নিহতদের মোবাইল থেকে নাম্বার নিয়ে ফোন করে তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। একটি ফোনে পাওয়া যায় নিহতদের মেয়ে। সে আসছে। মেয়ে আসলেই নিহতদের পরিচয় সনাক্ত করা সম্ভব হবে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ।


আরও খবর



শক্তিশালী পাসপোর্টের তালিকায় ছয় ধাপ পেছালো বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | ১২৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শক্তিশালী পাসপোর্ট সূচকে বাংলাদেশ ৬ ধাপ পিছিয়েছে। বর্তমানে বাংলাদেশের পাসপোর্ট ৬ ধাপ পিছিয়ে ১০৬তম অবস্থানে রয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) হেনলি পাসপোর্ট সূচক ২০২১ সালের ত্রৈমাসিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

এতে উল্লেখ করা হয়, বাংলাদেশের পাসপোর্টধারীরা পূর্ব ভিসা ছাড়াই ২২৭টি দেশের মধ্যে ৪১টি দেশে ভ্রমণ করতে পারবেন। এছাড়া বাংলাদেশের পাসপোর্ট এখনও বিশ্বব্যাপী একাদশতম দুর্বল পাসপোর্ট হিসেবে অবস্থান করছে।

বর্তমানে বাংলাদেশ, লেবানন ও সুদান পাশাপাশি ১০৬তম অবস্থানে রয়েছে। গত এপ্রিলে প্রকাশিত দ্বিতীয় ত্রৈমাসিকের প্রতিবেদনে ১০০তম স্থান অর্জন করেছিল বাংলাদেশ। প্রথম ত্রৈমাসিক প্রতিবেদনে ১০১তম অবস্থানে ছিল।

আগে থেকে ভিসা নেওয়া ছাড়াই কোন দেশের নাগরিকরা কোথায় ভ্রমণ করতে পারবেন তার ওপর ভিত্তি করে ১৯৯টি দেশের পাসপোর্টের সূচক প্রকাশ করেছে আন্তর্জাতিক সংস্থা হেনলি অ্যান্ড পার্টনার্স।


আরও খবর



৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | ১০৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেসরকারি ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল আজ বিকেলে প্রকাশ করা হবে। সন্ধ্যার পর থেকে আবেদনকারী প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল চলে যাবে। পাশাপাশি বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে এ ফলাফল পাওয়া যাবে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) এক ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে আবেদন প্রক্রিয়া শেষ করা হলেও আদালতে মামলার কারণে আবেদনকারীদের ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি। আদালতের নির্দেশনা মোতাবেক ৫১ হাজার ৭৩১টি পদে নিয়োগ দেয়া হবে। বাকি শূন্য পদগুলো রিটকারীদের নিয়োগ দেয়া হবে।


আরও খবর



স্বরাষ্ট্রমন্ত্রী দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন: বাবুনগরী

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | ১৫৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সারাদেশে বহু নিরীহ আলেম-ওলামাদের গ্রেপ্তার করা হয়েছে। কারাগারে তারা মানবেতর জীবন যাপন করছেন। বৈঠকে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়গুলো তুলে ধরেছি

হেফাজতে ইসলামের কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে গিয়েছিলেন সংগঠনটির আমির জুনায়েদ বাবুনগরী। বৈঠকের পরদিন তিনি বললেন, দাবি পূরণের মৌখিক আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ব্যক্তি স্বার্থে নয়, জাতীয় স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক হয়েছে।

আজ মঙ্গলবার (৬ জুলাই) খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় অনুষ্ঠিত বৈঠকে বাবুনগরী বলেন, বৈঠকে আমরা আলেম-উলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেপ্তার ও হয়রানি বন্ধ এবং কওমি মাদরাসা খুলে দেয়ার দাবি জানিয়েছি। আমাদের দাবিগুলো স্বরাষ্ট্রমন্ত্রী মেনে নেয়ার মৌখিক আশ্বাস দিয়েছেন। আশা করছি সরকার দ্রুত আমাদের দাবি মেনে আলেম-উলামাদের মুক্তি দেবেন।

তিনি বলেন, সারাদেশে বহু নিরীহ আলেম-ওলামাদের গ্রেপ্তার করা হয়েছে। কারাগারে তারা মানবেতর জীবন যাপন করছেন। বৈঠকে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়গুলো তুলে ধরেছি। আমরা জানিয়েছি, হেফাজতের বিরুদ্ধে কথিত যে সহিংসতার অভিযোগ করা হচ্ছে, তা সঠিক নয়। হেফাজতের কোনও নেতাকর্মী সহিংসতার সঙ্গে যুক্ত ছিল না। কিছু দুষ্কৃতকারী হেফাজতের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছে। তাদের খুঁজে বের করা দরকার। নিরীহ আলেম-ওলামাদের এসবের সঙ্গে কোনও সম্পর্ক নেই।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- হেফাজতের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম, সিনিয়র নায়েবে আমির আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমির মাওলানা আবদুল আওয়াল, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী ও মাওলানা জহুরুল ইসলাম।

এর আগে সোমবার (৫ জুলাই) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় গিয়ে দেখা করেন জুনায়েদ বাবুনগরী। দুই ঘণ্টার বৈঠক শেষে রাত সাড়ে ১০টার দিকে মন্ত্রীর বাসা থেকে তিনি একটি মাইক্রোবাসে করে বেরিয়ে যান। তবে তখন তিনি সাংবাদিকদের এড়িয়ে যান।

উল্লেখ্য, গেল মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতাকে কেন্দ্র করে বিক্ষোভ ও সহিংস ঘটনার পর হেফাজতে ইসলামের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয় সরকার। সংগঠনের প্রায় অর্ধশত নেতাকে গ্রেপ্তার করা হয়। পরে হেফাজতের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর গ্রেপ্তার নেতাদের বাদ দিয়ে হেফাজতের নতুন কমিটি গঠন করা হয়।


আরও খবর



মালালার ছবি ছাপানোয় পাঠ্যবই বাজেয়াপ্ত

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাকিস্তানের গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে নোবেল শান্তি পুরস্কারজয়ী মালালা ইউসুফজাইয়ের ছবি পাঠ্যবইয়ে ছাপানোয় সেই বই বাজেয়াপ্ত করা হয়েছে।

পাকিস্তানের দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৬৫ সালে পাকিস্তান যুদ্ধের নায়ক আজিজ ভাট্টি শাহিদের পাশে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে নারী অধিকারকর্মী মালালা ইউসুফজাইকে রাখায় পাঞ্জাব প্রদেশের সপ্তম গ্রেডের শিক্ষার্থীদের জন্য ছাপানো সোশ্যাল স্টাডিজ বিষয়ের বই বাজেয়াপ্ত করা হয়।

অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেস (ওইউপি) ওই বই ছাপায়। সোমবার পাকিস্তানের পাঞ্জাব কারিকুলাম অ্যান্ড টেক্সট বুক বোর্ড (পিসিটিবি) এই বই জব্দ করে।

খবরে বলা হয়, বইটির ৩৩ নম্বর পৃষ্ঠায় পাকিস্তানের গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে পাকিস্তানের প্রতিষ্ঠাতা কায়েদে আযম মুহাম্মদ আলী জিন্নাহ, দেশটির জাতীয় কবি আল্লামা ইকবাল, দার্শনিক সায়েদ আহমেদ খান, সাবেক প্রধানমন্ত্রী লিয়াকত আলী খান, কিংবদন্তি সমাজসেবী আবদুল সাত্তার ইধী, বেগম রানা লিয়াকত আলী খান, নিশান-ই-হায়দার পুরস্কারপ্রাপ্ত আজিজ ভাট্টি ও নারী আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের ছবি প্রকাশ করা হয়েছে।

বইটি এরই মধ্যে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিলি করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। বইটি বাজেয়াপ্তের পর পিসিটিবি, পুলিশ ও অন্যান্য সংস্থা মিলে পাঞ্জাব শহরের বিভিন্ন দোকানে অভিযান চালাচ্ছে।

সোমবার পিসিটিবির একদল কর্মকর্তা গুলবার্গের মিনি মার্কেটে ওইউপির অফিসে অভিযান চালান এবং সেখানে থাকা সব বইয়ের সব কপি বাজেয়াপ্ত করেন। ওই প্রতিনিধিদল গণমাধ্যমে চিঠি দিয়ে বলেছে, ওই বই প্রকাশের অনুমতি দেওয়া হয়নি।

গত বছর পিসিটিবির পক্ষ থেকে ১০০ পাঠ্যবই নিষিদ্ধ করা হয়। অভিযোগ করা হয়, এসব বইয়ে দ্বিজাতিতত্ত্বের বিরুদ্ধে কথা ছিল এবং কিছু কিছু ক্ষেত্রে অনৈতিক ও অবৈধ বিষয়বস্তু রাখা হয়।



আরও খবর