আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

৯ দিনের রিমান্ডে হেফাজত নেতা হারুন ইজহার

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ০৩ মে ২০২১ | ৮৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজহারকে নয় দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। সোমবার (৩ মে) দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন এ রিমান্ড মঞ্জুর করেন।

হারুন এজাহার আইনজীবী অ্যাডভোকেট নেজাম উদ্দীন নিজাম নিশ্চিত করেছেন। বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, মুফতি হারুন ইজহারকে হাটহাজারী থানায় দায়ের করা এক মামলাসহ তিন মামলায় মোট ২১ দিনের রিমান্ডে নিতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে এক মামলায় তিন দিন করে মোট নয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও খবর



পদ্মা পারের অপেক্ষায় অর্ধলাখ মানুষ

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ৫৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের জনস্রোত থামছেই না। গাড়ি রেখে ফেরিতে যাত্রী পারাপার করলেও ১৬টি ফেরি নিয়ে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ। শিমুলিয়া ঘাট ও তার আশেপাশের এলাকায় অন্তত ৫০ হাজারেরও বেশি মানুষ পদ্মাপারের অপেক্ষায় প্রহর গুনছে বলে ধারণা করা হচ্ছে।

শিমুলিয়া ঘাট থেকে মুন্সিগঞ্জ প্রতিনিধি শেখ মো. শিমুল জানান, যখন কোন ফেরি ঘাটে আসছে তখনই হুমড়ি খেয়ে পড়ছে যাত্রীরা। এতে ফেরিতে থাকা যানবাহন নামতে বিলম্ব হচ্ছে। বিঘ্ন হচ্ছে মানুষ পারাপার। গতকাল ঘাট ফাঁকা থাকলেও আজ (বুধবার) সকাল থেকেই হুমড়ি খেয়ে পড়ছে যাত্রীরা। বেলা যত বাড়ছে যাত্রীর চাপ তত বেড়েই চলছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ আরটিভি নিউজকে বলেন, এ মুহূর্তে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ১৬টি ফেরি চলছে। পারাপারের জন্য ঘাটে এখনও প্রায় ৫০-৬০ হাজার যাত্রী অবস্থান করছেন। লঞ্চ ও স্পিডবোটের মাধ্যমে পারাপারের ব্যবস্থা না থাকায় ফেরিতে যাত্রী বহনে বেগ পেতে হচ্ছে।


আরও খবর



সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ০৩ মে ২০২১ | ৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। উপজেলার মহিষলুটি বাজার এলাকায় হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে এবং ৯ নম্বর ব্রিজ এলাকায় আজ রবিবার সকালে এই দুর্ঘটনা দুটি ঘটে।

নিহত তিনজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন, উল্লাপাড়া উপজেলার পাগলা মধ্যপাড়া গ্রামের সলিম উদ্দিনের ছেলে শাহীন (৪৫)।

হাটিকুমরুল হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহ হেল বাকি জানান, আজ সকালে মহিষলুটি বাজারে একটি ট্রাক দাঁড়িয়ে ছিল। এ সময় পেছন থেকে অপর একটি ট্রাক ধাক্কা দেয়। এতে শাহীন নামের এক ব্যক্তি নিহত হন।

অপরদিকে, ৯ নম্বর ব্রিজ এলাকায় একই মহাসড়কে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই অজ্ঞাত এক ব্যক্তি নিহত হন। এ সময় আহত হন আরও দুজন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করেন। পরে গুরুতর আহত অবস্থায় ঢাকায় নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।


আরও খবর



আল-আকসা মসজিদে সন্ত্রাসী হামলার নিন্দা জানালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এবং ইসরায়লি হামলায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসকে চিঠি পাঠিয়েছেন।

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো এক বার্তায় বুধবার (১২ মে) এ তথ্য জানানো হয়।


বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ সংস্থা জানায়, হামাসের সঙ্গে ইসরায়েল সেনাবাহিনীর সংঘর্ষ কার্যত যুদ্ধে রূপ নিয়েছে। বুধবার (১২ মে) সেই যুদ্ধ চলছে টানা পঞ্চম দিনের মতো। একের পর এক বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। পাল্টা রকেট হামলা চালাচ্ছে হামাসও।

অপরদিকে গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় অবরুদ্ধ এই ভূখণ্ডটিতে এখন পর্যন্ত ৩৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কমপক্ষে ১০ জন শিশুও রয়েছে। অন্যদিকে ইসরায়েলের দাবি, গত পাঁচদিনে অন্তত পাঁচ জন ইসরায়েলি সেনা নিহত হয়েছে। এই ঘটনায় এক ভারতীয় নারীও নিহত হয়েছেন।



আরও খবর



শরীয়তপুরে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ; ২ জনের জেল ও জরিমানা

প্রকাশিত:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | ১২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শরীয়তপুর থেকে সাইফ রুদাদ

শরীয়তপুরে জাজিরা উপজেলার মাঝিরঘাটে অভিযান চালিয়ে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ করেছে উপজেলা প্রশাসন। এছাড়াও ২ জনকে এক মাসের কারাদণ্ড ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নৌপুলিশের সহায়তায় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া ঝাটকা ভর্তি একটি ট্রলার আটকিয়ে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ করেছেন। এসময় মৎস রক্ষা ও সংরক্ষণ আইনে মুন্সীগঞ্জ জেলার বাংলাবাজার গ্রামের সাইদুল হক মল্লিকের পুত্র জুয়েল মল্লিক(২১) ও একই গ্রামের শামসুদ্দিন বেপারীর পুত্র শফিকুল ইসলাম(২৬)কে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে শরীয়তপুর জেল হাজতে পাঠানো হয়েছে। অন্যদিকে শামসুদ্দিন বেপারীর আরেক পুত্র নিয়ামুল(১৯)কে পাঁচ হাজার টাকা অর্থ দণ্ড দেওয়া হয়েছে।

জব্দ করা ঝাটকা ইলিশ মাছগুলো উপজেলার ৪০ টি এতিমখানায় পৌঁছে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসন।

অভিযানের বিষয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ, এ সম্পদ রক্ষায় আমাদের অভিযান অভ্যাহত থাকবে।


আরও খবর



করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ কোটি ২০ লাখ

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ০১ মে ২০২১ | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩১ লাখ ৩ হাজার ৯৭৪ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৫ জন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ২০ লাখ ২ হাজার ৩৬৫ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ৯৩ হাজার ৬৪২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৯২ লাখ ৭১ হাজার ৪৭ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (০১ মে) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩১ লাখ ৩ হাজার ৯৭৪ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে বৈশ্বিক মৃত্যুর তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৯৪ জন। মারা গেছে ২ লাখ ১১ হাজার ৮৩৫ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয়। আর মৃত্যুর সংখ্যা দিক দিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ৯৬২ জন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪ হাজার ২৮৭ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর