আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৩ জনকে পিটিয়ে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ডাকাত সন্দেহে তিনজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি ) সকাল নয়টায় পুলিশ নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে। আড়াইহাজারের ইলমদী বাগবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ভোরে গার্মেন্টস শ্রমিকদের বহনকারী একটি বাসে ডাকাতিকালে তাদেরকে আটক করে পিটিয়ে আহত করা হয়। গুরুতর আহত এক জনকে হাসপাতালে নেওয়ার পথে এবং অপর দুইজন ঘটনাস্থলেই নিহত হয়।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, নিহত তিনজন আসলেই ডাকাত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।


আরও খবর



১৩ ঘণ্টা পর দিনাজপুরে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুর্ঘটনার প্রায় সাড়ে ১৩ ঘণ্টা পর পার্বতীপুর-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল শুরু রয়েছে। বুধবার (৫ জানুয়ারি) বিকেল ৫টা ২০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দিনাজপুর রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জিয়াউর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভোর ৪টার দিকে দুর্ঘটনার পর বন্ধ থাকে ট্রেন চলাচল। দিনাজপুর রেলওয়ে স্টেশন সূত্র জানায়, দিনাজপুর থেকে বগুড়া হয়ে সান্তাহারগামী দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটির বুধবার সাপ্তাহিক ছুটি ছিল। তাই ভোরে ট্রেনটি ধোয়া-মোছার জন্য দিনাজপুর থেকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। একই সময় যশাই রেলক্রসিংয়ে একটি বালুবোঝাই ডাম্পট্রাক বিকল হয়ে পড়ে।

ঘন কুয়াশা থাকায় ট্রেনটি জোরে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ট্রেনের ইঞ্জিন ও ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। সঙ্গে সঙ্গে ট্রেনের পেছনে থাকা পাঁচটি বগি পার্শ্ববর্তী ক্ষেতে উল্টে পড়ে। দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর থেকে পঞ্চগড়মুখী ট্রেন চলাচল বন্ধ থাকে।

দুর্ঘটনায় ট্রেনের চালক গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাকে আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর



বরগুনায় বিরল প্রজাতির শকুনের উদ্ধার

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন

Image

বরগুনা প্রতিনিধি:

শকুন ভীষণ উপকারী একটি পাখি। মৃত পশুর দেহ শকুনের প্রধান খাদ্য। পাখি হিসেবে শকুন মানুষের কাছে মোটেই পছন্দের না হলেও মরদেহ খেয়ে যেভাবে তারা পরিবেশ পরিচ্ছন্ন রাখে, সেজন্য তাদের উপযোগিতা ভালোভাবেই স্বীকৃত।

শনিবার (১৫ জনুয়ারি) কুয়াশা ভেজা সকালে বরগুনা সদর উপজেলার সদর ইউনিয়নের পাঁজরা ভাঙ্গা এলাকা থেকে বিরল প্রজাতির একটি শকুন উদ্ধার করেছে এলাকাবাসী। স্থানীয়রা বলেন, শকুনটি ক্ষুধার্ত ও রোগাক্রান্ত ছিল।

সদর উপজেলা বন কর্মকর্তা মতিয়ার রহমান জানান, শকুনটিকে রোগাক্রান্ত মনে হচ্ছে, তাই এটিকে প্রাণিসম্পদ অফিসের কাছে হস্তান্তর করা হবে। চিকিৎসা শেষে প্রাণিটিকে বনে অবমুক্ত করা হবে।

উপজেলা প্রাণিসম্পদ অফিসের ডাঃ হাবিবুর রহমান বলেন, শকুনটিকে প্রাণিসম্পদ অফিসে নিয়ে আসলে আমরা চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলবো।

নিউজ ট্যাগ: বরগুনা

আরও খবর
ঢাকা-বরগুনা মহাসড়কে বাস উল্টে খাদে

রবিবার ২৩ জানুয়ারী ২০২২




খালের লিজ বাতিলের দাবিতে ভূক্তভোগী কৃষকদের মানববন্ধন!

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ৫৬৫জন দেখেছেন

Image

আমতলী (বরগুনা) প্রতিনিধি:

বরগুনা আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের কুলাইরচর গ্রামের দুষমী (সাবানিয়া) খালের লিজ বাতিলের দাবিতে দুই পাড়ের ভূক্তভোগী শত-শত কৃষকরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

আজ (শনিবার) বেলা ১১টায় ওই খালের পাড়ে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে কৃষকরা জানান, দুষমী সাবানিয়া খালের দুই পাড়ের কয়েকশত একর তিন ফসলী কৃষি জমি রয়েছে। শুকনো মৌসুমে কৃষকরা ওই খালের পানি দ্বারা রবিষস্য, মৌসুমি ফল তরমুজ, মুগডাল, চিনা বাদাম, মিষ্টি আলুসহ বোরো ও ইরি ধানের চাষাবাদ করে থাকেন। গত দুই বছর ধরে একই এলাকার রাশেদুল ইসলাম রেজাউল উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় থেকে বাংলা ১৪২৮ সাল থেকে ১৪৩০ সাল পর্যন্ত দুষমী (সাবানিয়া) খালের বন্দোবস্ত নিয়ে মাছ চাষ করছেন। কিন্তু বন্দোবস্ত পাওয়া গ্রহিতা কৃষকদের তরমুজ ও বোরো- ইরি মৌসুমে ওই খালের পানি কৃষি কাজে ব্যবহার করতে দিচ্ছে না। জোর করে ওই খালের পানি ব্যবহার করতে গেলে কৃষকদেরকে মারধর ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি এমনকি তাদের পালিত গরু ছাগলকে পানি পান করাতে পর্যন্ত দিচ্ছেন না। উল্টো ভূক্তভোগী কৃষকদের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ইতিপূর্বে রাশেদুল ইসলাম রেজাউলের দায়েরকৃত মিথ্যা মামলায় ওই এলাকার কয়েক জন কৃষক হাজত বাসও করেছেন।

এ ঘটনায় ভূক্তভোগী কৃষকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। তারা অনতিবিলম্বে ওই খালের লিজ বাতিল, মিথ্যা মামলা প্রত্যাহার ও লিজ গৃহীতা রাশেদুলের বিচার দাবি করেন।

মানববন্ধনে ও বিক্ষোভ মিছিলে ইউপি সদস্য জিয়ায়ুল ইসলাম জোসেফ তালুকদারসহ কৃষক জামাল খান, বাবুল খান, মনির খান বক্তব্য রাখেন এ সময় শত-শত ভূক্তভোগী কৃষক ও নারীরা উপস্থিত ছিলেন।

ইউপি সদস্য মো. জিয়াউল ইসলাম জোসেফ তালুকদার বলেন, কৃষকদের ন্যায্য দাবি আদায়ের জন্য যদি আমারও জেলে যেতে হয় যাবো। তবুও কৃষকদের ন্যায্য দাবি আদায়ের জন্য আন্দোলন করে যাবো।

দুষমী সাবানিয়া খালের বন্দোবস্ত পাওয়া রাসেদুল ইসলাম রেজাউল মুঠোফোনে বলেন, তিনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে মাছ চাষ করার জন্য দুই বছরের মেয়াদে খালটি  লিজ নিয়েছি। তিনি এর বেশি তিনি কিছু বলবেন না বলে ফোনের সংযোগটি কেঁটে দেয়।

হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, লিজ নিয়ে রাসেদুল ইসলাম রেজাউল কৃষকদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। চাষাবাদের জন্য খালটি ভূক্তভোগী কৃষকদের খুবই প্রয়োজন। তিনি খালের লিজ বাতিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল ইসলাম মুঠোফোনে বলেন, কৃষকদের লিখিত অভিযোগ পেয়েছি সরেজমিনে গিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।


আরও খবর
ঢাকা-বরগুনা মহাসড়কে বাস উল্টে খাদে

রবিবার ২৩ জানুয়ারী ২০২২




১৬ জানুয়ারি বসছে বছরের প্রথম অধিবেশন

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলতি বছরে সংসদের প্রথম অধিবেশন বসছে আগামী ১৬ জানুয়ারি (রোববার)। শনিবার (১ জানুয়ারি) জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ কর্মকর্তা মো. তারিক মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য মতে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২০২২ সালের ১৬ জানুয়ারি (রোববার) বিকেল ৪ টায় একাদশ জাতীয় সংসদের ষষ্ঠদশ অধিবেশন আহ্বান করেছেন।

রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেছেন।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর সংসদের পঞ্চদশ অধিবেশন শেষ হয়। সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদের এক অধিবেশন থেকে আরেক অধিবেশনের মধ্যে সর্বোচ্চ ৬০ দিনের বেশি বিরতি দেওয়ার সুযোগ নেই।


আরও খবর



নতুন বছরের শুরুতে সূচকের বড় উত্থান

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪০০জন দেখেছেন

Image

নতুন বছরের প্রথম কার্যদিবসের মতো দ্বিতীয় কার্যদিবসেও লেনদেনের শুরুতে শেয়ারবাজারে মূল্যসূচকের বড় উত্থান প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে লেনদেনে বেশ ভালো গতি দেখা যাচ্ছে।

প্রথম আধঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৫০ পয়েন্টের ওপরে বেড়ে গেছে। আর লেনদেন হয়েছে ২০০ কোটি টাকার ওপরে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) প্রথম আধঘণ্টার লেনদেনে সূচকের বড় উত্থান প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট।

এর আগে বছরের প্রথম কার্যদিবস রোববার শেয়ারবাজারে মূল্যসূচকের উল্লম্ফন হয়। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯৬ পয়েন্ট বেড়ে যায়। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ১৪ পয়েন্ট এবং বাছাই করা ভালো কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক ২৮ পয়েন্ট বেড়ে যায়।

এ পরিস্থিতিতে বছরের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। ফলে লেনদেনের শুরুতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স প্রায় ৩০ পয়েন্ট বেড়ে যায়।

লেনদেনের শুরুতে দেখা দেওয়া সূচকের বড় উত্থান সময়ের সঙ্গে আরও বাড়তে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সকাল ১০টা ৪২ মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের তুলনায় ৬৪ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক বেড়েছে ২৩ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ্ সূচক ১১ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৪৩টির। আর ৩৩টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৩১ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৫ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৪ কোটি ২০ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১১১ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৬টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির।


আরও খবর
শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

দাম বেড়েছে ১৩৭ কোম্পানির শেয়ারের

রবিবার ২৩ জানুয়ারী ২০২২