আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

আগামীকাল ফরম কিনতে যাচ্ছি: ডিপজল

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ১৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আওয়ামী লীগের প্রার্থী হতে চান তিনি। ঢাকা-১৪ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন ডিপজল

দেশীয় চলচ্চিত্রের মুভিলর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্রের ক্লান্তিলগ্নে একের পর এক সিনেমা নির্মাণ করে ইন্ডাস্ট্রির বেহাল দশা ফেরান তিনি। তার প্রচেষ্টায় সিনিয়র শিল্পীরা অভিনয়ে ফেরেন। নির্মিত হতে থাকে ব্যবসা সফল চলচ্চিত্র। অভিনয় ও প্রযোজনার বাইরে সমাজসেবামূলক কাজের সঙ্গেও জড়িত তিনি।

দীর্ঘদিন ধরেই শোনা যাচ্ছে, আওয়ামী লীগের প্রার্থী হতে চান তিনি। ঢাকা-১৪ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন ডিপজল।

এদিকে খবর চাউর হয়েছে যে, ৮ জুন ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম কিনতে গিয়েছিলেন ডিপজল। কিন্তু আওয়ামী লীগের কোনো পর্যায়ের প্রাথমিক সদস্য না হওয়ায় তার কাছে ফরম বিক্রি করা হয়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুধবার রাতে ডিপজল বললেন, এ ধরনের খবর কারা ছড়ায় জানি না। এসব মিথ্যা কথা। আগামীকাল ফরম কিনতে যাচ্ছি। সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ মূল ঘটনা না জেনে এভাবে খবর ছড়াবেন না।

তিনি আরও বলেন, আমি এক জীবনে অনেক পেয়েছি। সারা জীবনই সাধ্যমতো মানুষের পাশে থেকেছি। এখন কিছুটা বড় পরিসরে আমার ঢাকা-১৪ আসনের উন্নয়নে কাজ করতে চাই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যদি একটা সুযোগ দেন। আমি এই অঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত করতে চাই।


আরও খবর



কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | ১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০১৪ ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর থেকেই ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা ও বিতর্ক। ম্যাচ জিতলেও কলম্বিয়ার বিপক্ষে জিততে ব্রাজিলকে যথেষ্ট বেগ পেতে হয়েছে। পিছিয়ে পড়েও রিও ডি জেনিরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে বি গ্রুপের ম্যাচ ২-১ গোলে জিতেছে ব্রাজিল।

এদিন ম্যাচের ১০ মিনিটের মাথায় অসাধারণ অ্যাক্রোব্যাটিক ভলিতে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন লুইস দিয়াজ। ম্যাচের ৭৮ মিনিটে গোল শোধ করেন রবার্তো ফিরমিনো। বিতর্ক তৈরি হয় ব্রাজিলের এই প্রথম গোল নিয়ে। রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ কলম্বিয়া শিবির। ফিরমিনো হেড কলম্বিয়ার গোলকিপার অসপিনার হাতে লেগে জালে জড়িয়ে যায়। হেডটি সহজেই ধরে নেওয়া উচিত ছিল অসপিনার। কিন্তু, তিনি বল ধরতে পারেননি। গোলটির ঠিক আগে একটি শট রেফারির গায়ে লাগে। কলম্বিয়ার ফুটবলারেরা ভেবেছিলেন, রেফারি খেলা থামিয়ে দেবেন, কিন্তু দেননি। খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন রেফারি। এই আক্রমণ থেকেই গোল শোধ করে ব্রাজিল। কলম্বিয়ার ফুটবলারেরা এর তীব্র প্রতিবাদ জানান। কিন্তু রেফারির সিদ্ধান্ত বদলাননি।

এরপর ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের সঙ্গে ১০ মিনিট সংযোজিত সময় দেন চতুর্থ রেফারি। সেই বাড়তি সময়ের শেষদিকে নেইমারের কর্নারে ব্রাজিলের হয়ে জয়সূচক গোল করেন ক্যাসেমিরো।

এর আগে ৬৬ মিনিটে গোলকিপারকে কাটানোর পর নেইমারের শট পোস্টে লেগে ফিরে আসে। আরও কয়েকটি সুযোগ পেয়েছিল ব্রাজিল, কিন্তু গোল আসেনি। না হলে বড় ব্যবধানে জিততে পারত ব্রাজিল।

এই ম্যাচ জয়ে তিনটি ম্যাচই জিতে এখন গ্রুপ বির শীর্ষে ব্রাজিল। নেইমাররা এরই মধ্যে কোয়ার্টার ফাইনালের টিকেট কেটে ফেলেছেন। চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে কলম্বিয়া। ব্রাজিলের পরের ম্যাচ রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় ইকুয়েডরের বিরুদ্ধে।


আরও খবর



করোনায় দেশে শনাক্ত ও মৃত্যু আরও বাড়ল

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২। এ নিয়ে দেশে এ ভাইরাস শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৮ লাখ ১৫ হাজার ২৮২ জনে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৯১৩ জনে।

এই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২। এ নিয়ে দেশে এ ভাইরাস শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৮ লাখ ১৫ হাজার ২৮২ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২.১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ১৬৫ টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৬২ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন।


আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




শরীয়তপুরে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য নেই পর্যাপ্ত শিক্ষক

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর জেলায় করোনার প্রভাবে টানা ছুটিতে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা মারাত্বক হুমকির মুখে রয়েছে। পড়াশুনা বাদ দিয়ে ছাত্র-ছাত্রীরা মোবাইল গেমসে আসক্ত হয়ে পড়েছে। অভিভাবক মহল শঙ্কার কথা জানালেও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলছেন শিক্ষা কার্যক্রম চলছে ও প্রতিষ্ঠান খুলে দিতে পুরোপুরি প্রস্তত রয়েছে তারা।

শরীয়তপুর জেলায় ৬৯৮টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে এবং এতে পড়াশুনা করছে জেলার প্রায় ২ লক্ষাধিক কোমলমতি ছাত্র-ছাত্রী। যাদের আবার অধিকাংশই দরিদ্র পরিবারের সন্তান। করোনার কারণে বিদ্যালয়গুলো বন্ধ থাকাতে শিক্ষা ব্যবস্থা পড়েছে মহাসংকটে। শিশুরা আর আগের মত পড়াশোনায় মনোযোগী হতে পারছেনা। তারা এখন পড়াশুনা রেখে মোবাইল গেমসে আসক্ত হয়ে পড়েছে। যা শিশুদের দৈহিক ও মানসিক স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। অভিভাবকরা অভিযোগ করে জানান,স্কুল বন্ধ থাকার কারণে ছেলে-মেয়েদের পড়াশুনার যে ক্ষতি হচ্ছে তা পূরণ করা সম্ভব না। সব কিছু খুলে দেওয়া হলেও স্কুলগুলো কেন খুলে দেওয়া হচ্ছে না?

স্কুল বন্ধ থাকার কারণে বেহাল দশা স্কুলগুলোর। এমনই কিছু স্কুলের চিত্র এসেছে হাতে। এতে দেখা যায় স্কুলগুলোতে গবাদি পশু পালন করা হচ্ছে, রাখা হচ্ছে গবাদি পশুর খাবার। ফসল কেটে রাখা হচ্ছে স্কুলের আঙিনা ও ক্লাসরুমে।


অন্যদিকে জেলায় মোট কিন্ডারগার্টেন রয়েছে ১৮৫টি। প্রায় ৩৫ হাজার ছাত্র-ছাত্রী এই কিন্ডারগার্টেন গুলোতে পড়াশুনা করে। অভিভাবকদের অর্থনৈতিক সংকটের কারণে যাদের একটি বড় অংশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দিকে ঝুঁকে যাবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এতে করে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চাপ বাড়বে। কিন্তু এই চাপ সামলাতে নেই পর্যাপ্ত শিক্ষক।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের দেওয়া তথ্যমতে, সহকারি শিক্ষকের পদ শূন্য রয়েছে  ৩৩২টি, প্রধান শিক্ষকের ২১৪ টি এবং বছরে গড়ে প্রায় ৬৫ জন শিক্ষিকা মাতৃত্বকালীন ছুটিতে থাকেন। এতে করে সারা বছর ধরে শিক্ষক সংকট লেগেই থাকে। এর উপর স্কুল খুলে দেওয়া হলে বাড়তি শিক্ষার্থীদের চাপ সামলাতে কতটা প্রস্তুত প্রাথমিক বিদ্যালয়গুলো তা নিয়ে প্রশ্ন তুলেছেন জেলার শিক্ষাবিদরা। শরীয়তপুর জেলায় মাত্র ২ জন শিক্ষক দিয়ে চলে এমন বিদ্যালয় রয়েছে ১১টি। এছাড়াও ৩ জন শিক্ষক দিয়ে চলে এমন বিদ্যালয় রয়েছে অসংখ্য। অথচ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মেনে পাঠ্য কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে দাবী করেছেন জেলার শিক্ষকবৃন্দ।


শরীয়তপুর সদর উপজেলার ৬৫ নং কীর্তিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেল শিক্ষার্থীদের বাড়ি বাড়ি যাওয়ার জন্য সহকারি শিক্ষিকা নাসরিন আক্তার প্রস্তুতি নিচ্ছেন। কিভাবে শিক্ষার্থীদের পাঠদান করেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা প্রতিদিন ছাত্র-ছাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে পড়া দেই, সীটে করে লেখা জমা নেই এবং তা মূল্যায়ন করি।

জেলা প্রাথমিক অফিসার মো: আবুল কালাম আজাদ বলেন, আমাদের পাঠদান থেমে নেই। ফিল্ড পর্যায়ে বাড়ি বাড়ি গিয়ে আমাদের সকল শিক্ষক স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। স্কুল খোলার জন্য আমরা প্রস্তত। সরকারি নির্দেশনা পেলেই আমরা যথাযথ নিয়ম মেনে স্কুল খুলে দিবো


আরও খবর



নোয়াখালীতে করোনায় আক্রান্তের রেকর্ড ছাড়াল

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | ৯২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীতে করোনায় আক্রান্তের রেকর্ড ছাড়াল। জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ১৯১ জন। আক্রান্তের হার ৩৩ দশমিক ৫৭ শতাংশ, যা জেলার জন্য একদিনে সর্বোচ্চ আক্রান্ত। জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ হাজার ৮৩৬ জন।

মঙ্গলবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ ঘণ্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৫৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে সদরে ১২৫, বেগমগঞ্জে ২০, সোনাইমুড়ীতে তিন, চাটখিলে ৬, সেনবাগে ২, কোম্পানীগঞ্জে ২৭, সুবর্ণচরে ১, ও কবিরহাট উপজেলার ৭জন রোগী রয়েছে।জেলায় মোট সুস্থ হয়েছেন সাত হাজার ১৩০ জন, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৪৯শতাংশ। আইসোলেশনে রয়েছেন দুই হাজার ৪৭৯ জন ও শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী কোভিড হাসপাতালে ভর্তি আছেন ৫৭ রোগী।

এদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ জুন থেকে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে সাত দিনের বিশেষ লকডাউন ঘোষণা করে জেলা করোনা প্রতিরোধ কমিটি। কিন্তু সংক্রমণ বৃদ্ধি অব্যাহত থাকায় দ্বিতীয় দফায় গত ১২ জুন আরও সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করেন ওই কমিটি।


আরও খবর



দেশের প্রায় অর্ধেক অঞ্চলে হালকা বৃষ্টির আভাস

প্রকাশিত:শুক্রবার ০৪ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৪ জুন ২০২১ | ৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে বৃষ্টিপাত কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশের প্রায় অর্ধেক অঞ্চলে হালকা ধরনের বৃষ্টি হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেটে, ৩৬ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১৫ মিলিমিটার। আজও দেশের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পার।

শুক্রবার (৪ জুন) সকালে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যার একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এই ২৪ ঘণ্টা পরবর্তী তিন দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

নিউজ ট্যাগ: বৃষ্টির আভাস

আরও খবর