আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

আইপিএলে মুস্তাফিজদের দলে করোনার হানা

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | ২১৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইপিএলের ১৫তম আসর নিজেদের ঘরের মাঠেই আয়োজন করেছে ভারত। তবে তাতেও শুনতে হচ্ছে দুঃসংবাদ। হঠাৎ করেই আইপিএলে চিন্তা বাড়াচ্ছে করোনা। এর মধ্যেই আইপিএলে মুস্তাফিজুর রহমানদের দল দিল্লি ক্যাপিটালসে হানা দিয়েছে করোনা। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, প্রথমে দিল্লি ক্যাপিটালসের ফিজিও প্যাট্রিক ফারহার্ট এবং এক সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এবার শোনা যাচ্ছে, দলটির এক বিদেশি ক্রিকেটার ও  আরেকজন সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে দিল্লি শিবিরে মোট চার জন করোনায় আক্রান্ত।

দলে এতজন করোনায় আক্রান্ত হওয়ার কারণে আজ পুনেতে যাওয়ার পরিকল্পনা বাদ দিয়েছে দিল্লি। আগামী বুধবার পাঞ্জাবের বিপক্ষে খেলতে আজই পুনাতে যাওয়ার কথা ছিল দিল্লির। তবে আজ যাওয়ার কথা থাকলেও যাচ্ছে না দিল্লি শিবিরের।

করোনার প্রভাব পড়ায় আজ সোমবার এবং মঙ্গলবার পুরো দলকে হোটেলের রুমে থাকতে বলা হয়েছে। বাতিল করা হয়েছে অনুশীলনও। এই দুদিনই ক্রিকেটারদের পরীক্ষা করা হবে। এরপর পরবর্তী ম্যাচের ভবিষ্যৎ ঠিক করা হবে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা দুই হাজার ১৮৩ জন। যা গতকালের তুলনায় ৯০ শতাংশ বেশি। গতকাল রোববার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,১৫০।

 


আরও খবর



সিরাজগঞ্জ মহাসড়কে যানবাহনের প্রচণ্ড চাপ, থেমে থেমে যানজট

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে ঢাকা থেকে উত্তরাবঙ্গগামী লেনে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। এতে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপের কারণে মহাসড়কে কখনও যানজট আবার কখনও ধীরগতিতে চলছে গাড়ি। ফলে বিপাকে রয়েছে চালক ও যাত্রীরা।

শনিবার (৩০ এপ্রিল) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের মুলিবাড়ি, কড্ডা, ঝাঐল ওভারব্রিজ, কোনাবাড়ি, পাঁচলিয়া ও নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে যানবাহন চলছে ধীরগতিতে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী ও হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের প্রচণ্ডে চাপ বেড়েছে। মহাসড়কের উন্নীতকরণ কাজ চলমান থাকা সড়কটির বিভিন্নস্থানে রাস্তা সরু হওয়ায় মাঝে মধ্যে যানজট সৃষ্টি হচ্ছে। যান চলাচল স্বাভাবিক রাখতে ওই পয়েন্টগুলিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরমুখো মানুষ বহনকারী যানবাহনের সংখ্যা বাড়ার কারণে মহাসড়কে ধীরগতি রয়েছে। মাঝে মধ্যে যানজট সৃষ্টি হলেও সেটা দীর্ঘস্থায়ী নয়। যান চলাচল পুরোপুরি স্বাভাবিক করতে মাঠে রয়েছে পুলিশ। রোদে পুড়েও ট্রাকে বাড়িতে ফিরছে মানুষ। তীব্র গরম ও রোদের কারণে যাত্রীদের কষ্ট হচ্ছে। আর এগুলো মেনে নিয়েই মানুষ ঘরে ফিরছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, করোনার কারণে অনেক মানুষ ঈদে ঘরে ফিরতে পারে নাই। সেই মানুষেরা এবার বাড়িতে ফিরছেন। এ কারণে এ বছর গাড়ির চাপ বেশি। তাই ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ৬০০ পুলিশ মহাসড়কে কাজ করছে। তবে রাস্তার ক্যাপাসিটির তুলনায় গাড়ির চাপ কয়েকগুণ বেশি হওয়ায় যানবাহনগুলো রাস্তায় এলেই গতি কমে যায়। এতে যানবাহনের কিছুটা ধীরগতি রয়েছে।


আরও খবর



মার্ভেল সিরিজ দিয়ে হলিউডে ফারহান আখতার

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের জনপ্রিয় অভিনেতা, পরিচালক, চিত্রনাট্যকার, গায়ক এবং প্রযোজক ফারহান আখতার। যিনি ডিজনি প্লাসের আসন্ন সিরিজ মিস মার্ভেল- এ অভিনয় করতে যাচ্ছেন। এ ছবি দিয়ে তিনি হলিউডে পা রাখবেন। খবরটি জানা গেল ভারতের নানা গণমাধ্যমের বরাতে।

সিরিজটিতে ফারহানের ভূমিকার বিশদ বিবরণ এখনো জানা যায়নি। তবে জানা গেছে অতিথি তারকা হিসেবে উপস্থিত থাকবেন তিনি। সেটি একটি শক্তিশালী চরিত্র হবে।

মিস মার্ভেল ৮ জুন ওটিটি প্ল্যাটফর্মে প্রিমিয়ার হতে চলেছে। যেখানে ইমান ভেলানিকে দেখা যাবে কমলা খান চরিত্রে। গল্পে দেখা যাবে কমলা খান জার্সি সিটিতে বেড়ে উঠা একজন মুসলিম আমেরিকান কিশোর।

এছাড়াও সিরিজটিতে আরও অভিনয় করবেন আরামিস নাইট, সাগর শেখ, রিশ শাহ, জেনোবিয়া শ্রফ, মোহন কাপুর, ম্যাট লিন্টজ, ইয়াসমিন ফ্লেচার, লাইথ নকলি, আজহার উসমান, ট্রাভিনা স্প্রিংগার এবং নিমরা বুছা।

নিউজ ট্যাগ: ফারহান আখতার

আরও খবর



রাজধানীতে কোরবানির ১৭টি অস্থায়ী পশুরহাট বসবে

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্থানে ১৭টি অস্থায়ী কোরবানির পশুরহাট বসবে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ১০টি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) সাতটি হাট বসবে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ বিভাগ থেকে এসব তথ্য জানা গেছে।

ডিএনসিসির আওতায় হাটগুলো হলোগাবতলী (স্থায়ী), বাড্ডা ইস্টার্ন হাউজিং ব্লক-ই, এফজিএইচ পর্যন্ত এলাকার খালি জায়গা, মিরপুর সেকশন-৬ ইস্টার্ন হাউজিংয়ের ফাঁকা স্থান, উত্তরা ১৭ নম্বর সেক্টর এলাকার বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, ভাটারা (সাইদনগর) পশুরহাট, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা, ৪৩ নম্বর ওয়ার্ডের ৩০০ ফিট সড়ক সংলগ্ন উত্তর পাশের সালাম স্টিল, যমুনা হাউজিং কোম্পানির ও ব্যক্তিগত মালিকানাধীন খালি জায়গা এবং মোহাম্মদপুরের বছিলায় ৪০ ফুট রাস্তাসংলগ্ন খালি জায়গা।

ডিএসসিসির অধীন হাটগুলো হলোমেরাদিয়া বাজার সংলগ্ন আশপাশের খালি জায়গা, দনিয়া কলেজ মাঠসংলগ্ন ফাঁকা স্থান, ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত জায়গা, উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার মৈত্রী সংঘের ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা, হাজারীবাগ এলাকার ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি মাঠসংলগ্ন উন্মুক্ত এলাকা, আশুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গা, লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা, শ্যামপুর-কদমতলী ট্রাকস্ট্যান্ডসংলগ্ন খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাবসংলগ্ন খালি জায়গা, কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের এলাকা এবং পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা।

এর বাইরে সারুলিয়া স্থায়ী হাট এবং ডিএনসিসির ডিজিটাল হাট চালু থাকবে।


আরও খবর



৬৪ জেলার শিল্পকলার অডিটরিয়ামে সিনেমা চালানোর দাবি

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জামালপুরের অডিটরিয়ামে গলুই ছবির প্রদর্শনী জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন নির্মাতা এস এ হক অলিক। পরিচালক জানান, জামালপুরের মূল প্রদর্শনী ক্ষেত্রটিও যেকোনো সময় বন্ধ হয়ে যেতে পারে। অডিটরিয়ামগুলো বন্ধ করার ব্যাপারে ব্রিটিশ ঔপনিবেশিক শাসনামলে অর্থাৎ ১৯১৮ সালে প্রণীত একটি আইনকে সামনে টেনে এনেছেন জেলা প্রশাসক। যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, তারা এমন কোনো নির্দেশনা দেয়নি।

এদিকে বিষয়টি নিয়ে চলচ্চিত্র ও নাট্যসংশ্লিষ্ট অনেকেই মুখ খুলছেন। অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক দেশের ৬৪ জেলার শিল্পকলার মিলনায়তনে সিনেমা চালানোর দাবি তুলেছেন। রওনক বলছেন, আসুন আমরা এইভাবে শুরু করি।  যেহেতু এখন বাংলাদেশে সিনেমা হল নেই বললেই চলে, সেহেতু আমরা সকলে মিলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যাই। গিয়ে বলি যে মাননীয়, অন্তত সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাগুলো ৬৪ জেলার ৬৪ শিল্পকলা একাডেমির হলে অন্তত এক সপ্তাহ প্রদর্শনের অনুমতি প্রদান করুন।  সাধারণত সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ব্যাবসায়িকভাবে সফল হয় না (ব্যতিক্রম অবশ্যই আছে) বলে হল মালিকরা সেসব ছবি চালাতে চান না। তাই সিনেমাগুলো বৃহত্তর দর্শক হতে বঞ্চিত হয়।

তিনি বলছেন, সারা দেশের মানুষ যাতে সাহিত্যনির্ভর সরকার দ্বারা অনুপ্রাণিত সিনেমাগুলো দেখার সুযোগ পায় সে জন্য এই ব্যবস্থা খুব কার্যকর ভূমিকা পালন করবে। এবং কোনো সিনেমা যদি ব্যাবসায়িকভাবে সাফল্য অর্জন করে তবে সেই সিনেমার সরকারি নিয়ম অনুযায়ী যেটুকু কর দেওয়ার বিধান আছে সেটুকু তার দিতে বাধ্য থাকবে। প্রদর্শনীর দিনগুলোতে যদি কোনো সরকারি পূর্বনির্ধারিত অনুষ্ঠান হলে থাকে তবে সেই দিনটি প্রদর্শনী বন্ধ থাকবে। এভাবে আমরা ভাবতে পারি। এভাবে অন্য সকল সিনেমারও প্রদর্শনী হতে পারে। এ বিষয়ে আমি চলচ্চিত্রসংশ্লিষ্ট সকল সংগঠনের দৃষ্টি আকর্ষণ করছি। আসুন আমরা তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির কাছে আমাদের আবেদন নিয়ে যাই। এ বিষয়ে আমরা অভিনয়শিল্পীরা যতটুকু প্রয়োজন সাথে থাকব, পাশে থাকব। বাংলাদেশের চলচ্চিত্র তার কাঙ্ক্ষিত কক্ষপথে ফিরে আসুক।

ঈদুল ফিতরের দিন থেকে জামালপুর সদরের শিল্পকলা নতুন অডিটরিয়াম ভবন (শীততাপ নিয়ন্ত্রিত), ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটরিয়াম (শীততাপ নিয়ন্ত্রিত), মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটরিয়ামে (শীততাপ নিয়ন্ত্রিত) বিশেষ ব্যবস্থায় প্রদর্শনী হয়ে আসছিল। পরে জামালপুর সদরের প্রদর্শনী স্থানান্তর করে মির্জা আজম অডিটরিয়ামে নিয়ে আসা হয়। 

এই তিন অডিটরিয়ামেই চলচ্চিত্রটির প্রদর্শনী থাকছে না। নির্মাতার অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোকলেসুর রহমান বলেন, ‘চলচ্চিত্র বন্ধ করার কোনো নির্দেশনা আমরা দিইনি। কারণ সেখানে আমাদের বলার কিছু নেই। সিনেমা চললে চলবে, আমাদের অনুমতি দেওয়া বা বন্ধ করতে বলার কোনো কারণই ঘটেনি। ’


আরও খবর



বরিশালে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশালের মুলাদীতে পুকুরের পানিতে ডুবে একই বাড়ির দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে মুলাদী উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ চরডাকাতিয়া গ্রামে এ ঘটনা ঘটে। দুই শিশুকে অচেতন অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পানিতে ডুবে মারা যাওয়া ওই দুই শিশুর নাম আরিয়ান ও শারিকা। তাদের বয়স আড়াই বছর। সম্পর্কে তারা চাচাতো ভাই-বোন।

মুলাদী থানার উপ-পরিদর্শক মো. ইউসুফ জানান, বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ চরডাকাতিয়া গ্রামের জব্বার খানের মেয়ে শারিকা এবং তার ভাই সুমন খানের ছেলে আরিয়ান বাড়ির সামনে উঠানে খেলা করছিল। এর মধ্যে বাড়ির সবার অগোচরে তারা উঠানের পাশের পুকুরে নামে। কিছুক্ষণ পর পরিবারের সবাই তাদের খোঁজাখুঁজি শুরু করেও কোথাও সন্ধান পাননি। এরপর পুকুরে নেমে খোঁজাখুঁজির এক পর্যায়ে ডুবে যাওয়া দুই শিশুকে উদ্ধার করেন। এরপর তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দুজনকেই মৃত ঘোষণা করেন চিকিৎসক।

একই পরিবারের দুই শিশুর এমন মর্মান্তিক মৃত্যুতে ওই পরিবারসহ পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসেছে বলে জানান উপ-পরিদর্শক মো. ইউসুফ।

দুই নাতির মৃত্যুতে বাকরুদ্ধ শারিকা ও আরিয়ানের দাদা বাবুল খান। আর্তনাদ করতে করতে তিনি বলেন, ‌দুই ভাই-বোন অল্প সময়ের মধ্যেই খেলতে খেলতে চোখের আড়াল হয়ে যাবে বুঝতে পারিনি। কখন যে পুকুরে নেমেছে আমরা কেউ খেয়াল করিনি। বুকটা খালি খালি লাগে।


আরও খবর