আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

আজ আরও ২৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৬৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৩৭ ভর্তি হয়েছেন। যার মধ্যে শুধু ঢাকাতেই ভর্তি ২২১ জন।

এছাড়া অন্যান্য জেলা ও বিভাগে ১৬ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

বুধবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে আরও ২৩৭ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ২২১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৬ জন।

আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার চারজন এবং অন্যান্য বিভাগে ৫৪ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ২ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট তিন হাজার ৬৮৩ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ৬১৭ জন রোগী।

এ বছর ১ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৬৮৩ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত পেয়েছেন দুই হাজার ৬১৭ জন। একইসঙ্গে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে আটজনের মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে।


আরও খবর
ই-অরেঞ্জ গ্রাহকদের পুলিশের লাঠিপেটা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




প্রেমিকার আত্মহত্যা, ছুরিকাঘাতে চাচাতো ভাইকে খুন

প্রকাশিত:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | ৬৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফেনীতে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে আল আমিন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার (০৩ সেপ্টেম্বর) ভোরে ফেনী পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের লুদ্দারপাড়ের একটি কলোনিতে এ ঘটনা ঘটে। পুলিশ সকালে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

নিহত আল আমিন ও ঘাতক ডায়মন্ড নওগাঁর মান্দা থানার বাসিন্দা। তারা লুদ্দারপাড়ের ওই কলোনিতে ভাড়া থেকে ফেরি করে মালামাল বিক্রি করতেন বলে জানিয়েছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ডায়মন্ডের সঙ্গে নওগাঁর এক হিন্দু মেয়ের প্রেম ছিল। কিছু দিন আগে মেয়েটি ডায়মন্ডকে ফোন করলে তার চাচাতো ভাই আল আমিন ফোন রিসিভ করে ডায়মন্ড সেজে মেয়েটিকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এ ঘটনায় মেয়েটি আত্মহত্যা করেন। এতে উত্তেজিত হয়ে ডায়মন্ড তার চাচাতো ভাই আল আমিনকে শুক্রবার ভোরে ছুরিকাঘাত করে পালিয়ে যান। এতে ঘটনাস্থলেই আল আমিনের মৃত্যু হয়।

 


আরও খবর



সিআইডির এএসপিসহ ৩ কর্মকর্তা জেলহাজতে

প্রকাশিত:বুধবার ২৫ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ২৫ আগস্ট ২০২১ | ১০৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ভুক্তভোগী লুৎফর রহমানের ভাই খলিলুর রহমান বাদি হয়ে চিরিরবন্দর থানায় অপহরণ মামলা করেছেন। সেই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বিকেল সাড়ে ৫টায় চারটি গাড়ি বহরে করে দিনাজপুর আদালতে নেয়া হয়

দিনাজপুরের চিরিরবন্দর থেকে মা-ছেলেকে অপহরণের পর মুক্তিপণ দাবির ঘটনায় রংপুর সিআইডির এএসপিসহ তিন পুলিশ কর্মকর্তা ও গাড়ির চালককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৫ আগস্ট) বিকেল সাড়ে ৫টার সময় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেলে দিনাজপুর সদর উপজেলার ১০ মাইল মোড় থেকে তাদের আটক করে দিনাজপুর জেলা পুলিশ।

আটকরা হলেন, রংপুর সিআইডির এএসপি সারোয়ার কবির, এএসআই হাসিনুর রহমান, কনস্টেবল আহসানুল হক ও চালক হাবিবুর রহমান।

এ ঘটনায় ভুক্তভোগী লুৎফর রহমানের ভাই খলিলুর রহমান বাদি হয়ে চিরিরবন্দর থানায় অপহরণ মামলা করেছেন। সেই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বিকেল সাড়ে ৫টায় চারটি গাড়ি বহরে করে দিনাজপুর আদালতে নেয়া হয়।

দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৪ এর বিচারক শিশির কুমার বসু তাদে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।


আরও খবর
মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




পাইলট ক্যাপ্টেন নওশাদ ‘ক্লিনিক্যালি ডেড’

প্রকাশিত:রবিবার ২৯ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ২৯ আগস্ট ২০২১ | ১০৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের নাগপুরে হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ বিমানের পাইলট নওশাদ আতাউল কাইউমের মৃত্যুর খবর এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে তিনি এখনও লাইফ সাপোর্টে আছেন বলে জানা গেছে।

গত শুক্রবার (২৬ আগস্ট) মধ্য আকাশে হার্ট অ্যাটাকের শিকার হন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ কাইয়ুম। ভারতের নাগপুরে জরুরি অবতরণের পর তাকে সেখানকার কিংসওয়ে হাসপাতালে নেওয়া হয়। শারীরিক অবস্থার সংকটাপন্ন হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়।

শনিবার ওই হাসপাতালের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রোশান ফুলবান্ধে জানিয়েছিলেন, ক্যাপ্টেন নওশাদ কোমায় আছেন। মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তাকে সম্পূর্ণ ভেন্টিলেশনে নেওয়া হয়েছে।



আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




এহসান গ্রুপের পরিচালকসহ ৪ ভাই ৪ মামলায় শ্যোন এ্যারেষ্ট

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরের ১৭ হাজার কোটি টাকা আত্মসাতে অভিযুক্ত প্রতিষ্ঠান এহসান গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি রাগীব আহসানসহ ৪ ভাইকে আজ বুধবার আদালতে হজির করে নতুন ৪ টি মামলায় শ্যোন এ্যারেষ্ট দেখানো হয়েছে। পরে পিরোজপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাসুদ তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বিষয়টি আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আকরাম আলী মোল্লা নিশ্চিত করেছেন।

এর আগে করা প্রায় শতকোটি টাকা অর্থ আত্মসাৎ এর একটি মামলায় ৭ দিনের রিমান্ড শেষে গতকাল মঙ্গলবার তাদেরকে জেল হাজতে প্রেরন করা করেছিলো আদালত।

জেলা আইনজীবী সমিতির সদস্য ও বাদী পক্ষের আইনজীবী এমডি নুরুল ইসলাম সরদার শাহজাহান জানান, সমস্ত মামলাগুলো সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে। ডিআর, সিআর, অনেক মামলা তদন্তে আছে। পর্যায়ক্রমের এদের বিচার হবে।

উল্লেখ্য, প্রায় শত কোটি টাকার একটি মামলায় আদালত গত ১৩ সেপ্টেম্বর রাগীব এবং তার ভাইদের ৭ দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়। পরবর্তীতে রিমান্ড চলাকালীন সময় গত রোববার (১৯) সেপ্টেম্বর ৫টি মামলার মধ্যে ৪টি অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং অন্যটি পুলিশ ব্যুরো অব ইনভিস্টিগেশ (পিআইবি) তে হস্তান্তরের নির্দেশ দেয় পুলিশ হেড কোয়ার্টার্স।

নিউজ ট্যাগ: এহসান গ্রুপ

আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৫৫

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীতে মাদক বিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৫৫ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার  (১৪ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে বুধবার  (১৫ সেপ্টেম্বর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, অভিযানে  তাদের কাছ থেকে ৬ হাজার ৪৪৯ পিস ইয়াবা, ১৫৫ গ্রাম ২৯৭ পুরিয়া হেরোইন, ৩ কেজি ৬০০ গ্রাম ৫৩ পুরিয়া গাঁজা ও ১০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৯ টি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।


আরও খবর
ই-অরেঞ্জ গ্রাহকদের পুলিশের লাঠিপেটা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১