আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

আজ পূর্ণ চন্দ্রগ্রহণ

প্রকাশিত:বুধবার ২৬ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ২৬ মে ২০২১ | ১৫৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পূর্ণ চন্দ্রগ্রহণ ঘটবে আজ। এশিয়ার কিছু কিছু অংশ, অস্ট্রেলিয়া, গোটা প্রশান্ত মহাসাগরীয় এলাকা এবং আমেরিকা থেকে দেখা যাবে। আকাশ পরিষ্কার থাকলে বাংলাদেশে চাঁদ ওঠার পর থেকে গ্রহণ শেষ হওয়া পর্যন্ত চন্দ্রগ্রহণটি দেখা যাবে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ বুধবার (২৬ মে) সন্ধ্যা ৬টার পর চন্দ্রগ্রহণ দেখা যাবে। উপচ্ছায়ায় চাঁদের প্রবেশ ঘটবে দুপুর আড়াইটার পর।

আবহাওয়া অফিস জানায়, আকাশ পরিষ্কার থাকলে বাংলাদেশে চন্দ্রোদয়ের পর থেকে গ্রহণ শেষ হওয়া পর্যন্ত দেখা যাবে। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাংলাদেশের আকাশে মেঘ রয়েছে। গ্রহণের সময়ও যেসব অঞ্চলের আকাশে মেঘ থাকবে, সেখান থেকে চন্দ্রগ্রহণ দেখা যাবে না। তবে মেঘ সরে গেলে দেখে যাবে।

ঢাকায় সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে চন্দ্রগ্রহণ শুরু হয়ে শেষ হবে ৭টা ৫১ মিনিট ১৮ সেকেন্ডে। ময়মনসিংহে সন্ধ্যা ৬টা ৪২ মিনিট ৪২ সেকেন্ডে শুরু হয়ে শেষ হবে রাত ৭টা ৫৩ মিনিটে। চট্টগ্রামে সন্ধ্যা ৬টা ৩২ মিনিট ১৮ সেকেন্ডে শুরু হয়ে ৭টা ৪২ মিনিট ৩৬ সেকেন্ডে শেষ হবে।

এছাড়া বরিশালে সন্ধ্যা ৬টা ৩৯ মিনিটে শুরু হয়ে শেষ হবে ৭টা ৫৩ মিনিট ১৮ সেকেন্ডে। রাজশাহীতে সন্ধ্যা ৬টা ৪৮ মিনিট ৫৪ সেকেন্ডে শুরু হয়ে শেষ হবে ৭টা ৫৯ সেকেন্ডে। রংপুরে সন্ধ্যা ৬টা ৪৯ মিনিট ৩০ সেকেন্ডে শুরু হয়ে শেষ হবে ৭টা ৫৯ মিনিট ৪৮ সেকেন্ডে।

সিলেটে সন্ধ্যা ৬টা ৩৭ মিনিট ১৮ সেকেন্ডে শুরু হয়ে শেষ হবে ৭টা ৪৭ মিনিট ৩৬ সেকেন্ডে। খুলনায় সন্ধ্যা ৬টা ৪২ মিনিট ২৪ সেকেন্ডে শুরু হয়ে শেষ হবে ৭টা ৫২ মিনিট ৪২ সেকেন্ডে।

যুক্তরাষ্ট্রের টিটকার্ন দ্বীপ থেকে উত্তর-পশ্চিম দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে উপচ্ছায়ায় চাঁদের প্রবেশ ঘটবে, ফ্রেঞ্চ পলিনেশিয়ার পেপিট আইল্যান্ড থেকে দক্ষিণ-পূর্ব দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে প্রচ্ছায়ায় চাঁদের প্রবেশ ঘটবে, যুক্তরাষ্ট্রের অ্যালোফি দ্বীপ থেকে দক্ষিণ-পূর্ব দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে পূর্ণ গ্রহণ শুরু হবে।

এরপর টোঙ্গা থেকে পূর্ব দিকে দক্ষিণ-প্রশান্ত মহাসাগরে কেন্দ্রীয় গ্রহণ ঘটবে, টোঙ্গার ন্যুকুয়ালোফা দ্বীপ থেকে উত্তর-পূর্ব দিকে প্রশান্ত মহাসাগরে পূর্ণ গ্রহণ থেকে চাঁদের নির্গমন ঘটবে, যুক্তরাষ্ট্রের লয়ালটি আইল্যান্ড থেকে দক্ষিণ দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে প্রচ্ছায়া থেকে চাঁদের নির্গমন ঘটবে এবং ম্যাকাও থেকে পশ্চিম দিকে কোরাল দ্বীপে উপচ্ছায়া থেকে চাঁদের নির্গমন ঘটবে।



আরও খবর



‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | ১২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আম, লিচু এবং সবজি জাতীয় পণ্য কম খরচে পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত এবারও চালু হলো ম্যাংগো স্পেশাল ট্রেন

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ম্যাংগো স্পেশাল ট্রেনে প্রতি কেজি পণ্য পরিবহনে খরচ পড়বে মাত্র ১ টাকা ১৭ পয়সা। যেখানে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রতি কেজি আম পরিবহনে খরচ পড়ছে ২০ টাকার মতো।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ম্যাংগো স্পেশাল বিশেষ এই ট্রেন প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত চলাচল করবে। এ ট্রেনটি দুপুর ২টায় রহনপুর থেকে আম নিয়ে ছেড়ে আসবে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে। এরপর চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে বিকেল সাড়ে ৪টায় ছাড়বে।

ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৬টায় এবং ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাবে রাত ২টায়। আম নামিয়ে রাতেই ট্রেনটি আবার চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।

মালামাল তোলার জন্য চাঁপাইনবাবগঞ্জ, আমনুরা, রহনপুর, কাঁকন, রাজশাহী, হরিয়ান, সরদাহ, আড়ানী, আবদুলপুর স্টেশনে থামবে বিশেষ এ ট্রেন।

ম্যাংগো স্পেশাল ট্রেনের পাঁচটি ওয়াগনে (পণ্যবাহী বগি) পণ্য পরিবহন করা হবে। প্রতিটি ওয়াগনে ৪০ টন করে মোট ২০০ টন পণ্য পরিবহন করা যাবে।

গত বছর প্রথমবারের মতো ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করা হয়। গত বছর ম্যাংগো স্পেশাল ট্রেনের মাধ্যমে ৮৫৭ টন পণ্য পরিবহন করে ৯ লাখ ২৯ হাজার ৮৬৯ টাকা টাকা আয় করে রেল কর্তৃপক্ষ।

উদ্বোধনের সময় রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, রাজশাহী রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) মিহির কান্তি গুহ, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আ. রকিব, সিভিল সার্জন ডা. নজরুল চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসিসহ সরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আরও খবর



করোনার সংক্রমণ ঠেকাতে খুলনায় এক সপ্তাহের বিধিনিষেধ

প্রকাশিত:শুক্রবার ১১ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১১ জুন ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খুলনায় করোনার সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে জেলাজুড়ে এক সপ্তাহের বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকার পর বন্ধ করতে হবে দোকানপাট, শপিংমল ও রেস্তোরাঁ।

বিধিনিষেধে বলা হয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হয়ে অযথা ঘোরাঘুরি করতে পারবে না। ইজিবাইক চলবে অর্ধেক সংখ্যক যাত্রী নিয়ে। কাঁচাবাজার ও ওষুধের দোকান এই বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে আজ শুক্রবার অনুষ্ঠিত করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সব সিদ্ধান্ত নেওয়া হয়। খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এতে প্রধান অতিথি ছিলেন। সভায় খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন অনলাইনে যুক্ত ছিলেন।

সভায় সিটি মেয়র বলেন, গত এক সপ্তাহে খুলনার কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে বিধিনিষেধ আরোপ করে সংক্রমণ প্রতিরোধে কোনো ভালো ফল পাওয়া যায়নি। এ ক্ষেত্রে সমগ্র জেলায় বিধিনিষেধ আরোপ ও তা বাস্তাবায়ন করতে না পারলে খুলনার করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকানো যাবে না। সিটি মেয়র রাস্তাঘাটে অযথা জটলা করে আড্ডা দেওয়া এবং স্বাস্থ্যবিধি না মানার বিরুদ্ধে কঠোর ভূমিকা পালনের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশের প্রতি আহ্বান জানান।

সভায় আরও সিদ্ধান্ত হয়, খুলনায় করোনা রোগীর চিকিৎসার শয্যা সংখ্যা বাড়ানো হবে। সে ক্ষেত্রে সদর হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত হয়। এ জন্য প্রয়োজনীয় জনবল ও লজিস্টিক সাপোর্টের জন্য স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সত্ত্বর যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় জাননো হয়, খুলনা বিশ্ববিদ্যালয়ে একটি আরটিপিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। সেখানে প্রতিদিন ৫০০ রোগীর নমুনা পরীক্ষা করা যাবে। সভায় আরও জানানো হয়, স্বাস্থ্যবিধি মানাতে গত সাত দিনে ২২৩টি মোবাইল কোর্ট পরিচালনা করে তিন লাখ ৬২ হাজার ৫৪৫ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের মোবাইল কোর্ট পরিচলনা অব্যাহত থাকবে।

সভায় খুলনার অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ, সরকারি কর্মকর্তাসহ কমিটির সদস্যেরা উপস্থিত ছিলেন।


আরও খবর



পরীমনিকে ধর্ষণচেষ্টা : অমিসহ ৩ জনের নামে পাসপোর্ট আইনে মামলা

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকাই সিনেমার নায়িকা পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনায় গ্রেফতার তার সহকারী তুহিন সিদ্দিকী অমিসহ ৩ জনের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে রাজধানীর দক্ষিণখান থানায় মামলাটি করেন সাভার থানার পরিদর্শক (তদন্ত) মো. কামাল হোসেন।  বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি শিকদার মো. শামীম হোসেন।

বুধবার বেলা ১২ টায় তিনি টেলিফোনে যুগান্তরকে বলেন, অমির অফিস থেকে ১০২ টি পাসপোর্ট উদ্ধারের ঘটনায় দক্ষিণখান থানায় এ মামলা হয়েছে। মামলায় ৩ জনকে আসামি করা হয়েছে। তারা হলেন-তুহিন সিদ্দিকী অমি, বাছির ও মশিউর।

অমি পরীমনিকে হত্যা ও ধর্ষণচেষ্টা মামলারও আসামি। মঙ্গলবার তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আইনশৃংখলা বাহিনী জানিয়েছে, নায়িকা পরীমনিকে ফাঁদে ফেলতে অমিই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গ্রেফতার হওয়ার পর অমিকে নিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে।

ক্লাবপাড়ায় অমিও একজন পরিচিত মুখ। তার বাবা তোফাজ্জল হোসেন এক সময় বিদেশে ছোটখাটো চাকরি করতেন। এরপর দেশে ফিরে ব্যবসা শুরু করেন।

তবে সংসারে ভাগ্য ফিরে যখন ছেলে অমি আশকোনায় তাদের সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠানের হাল ধরেন।  এখান থেকেই ১০২ টি পাসপোর্ট উদ্ধার করা হয়। এই প্রতিষ্ঠানের আড়ালে নারী পাচার করেই প্রচুর অর্থ কামান তারা।  বিত্তশালী ও তাদের বখে যাওয়া সন্তানদের বিপথে নিতে অমির জুড়ি নেই। ঢাকার উত্তরা ও আশকোনায় তাদের একাধিক বাড়ি ও প্লট রয়েছে। ওই এলাকায় এক নামে তাকে সবাই চেনেন।

শত শত কর্মী বিদেশে পাঠিয়ে ও প্রতারণা করে কোটি কোটি টাকার মালিক হন অমি। বিদেশে কর্মী পাঠানোর সূত্র ধরে সাবেক এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে অমির পরিবারের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। অমিদের একাধিক আলিশান বাড়িতে রয়েছে সুইমিংপুলও। তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ। সেখানে অনেক সম্পদ গড়েছেন। মালয়েশিয়ায় সেকেন্ড হোমও গড়েছেন অমি। দক্ষিণখানে একটি রিসোর্টের আড়ালে প্রায় প্রতিদিন মদ-জুয়ার আসর বসাতেন তিনি। ওই রিসোর্ট তার রঙশালা নামে পরিচিত।

সূত্রে আরও জানা গেছে, নাসির ও অমির সিন্ডিকেট আগেও অনেক নারীর ওপর একই ধরনের নিপীড়ন চালিয়েছে। তবে নানা ভয়-ভীতি ও প্রলোভন দিয়ে তাদের মুখ বন্ধ রাখা হয়। এবারও তাদের বিশ্বাস ছিল, পরীমনির ঘটনা তারা ধামাচাপা দিতে পারবেন।অবশেষে পরীমনিকাণ্ডে তাদের দীর্ঘদিনের কুকর্ম সামনে এলো।

প্রসঙ্গত, ৯ জুন মধ্যরাতে সাভারে অবস্থিত ঢাকা বোট ক্লাবে চিত্রনায়িকা পরীমনিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টা করা হয় বলে তিনি অভিযোগ করেন।

ঘটনার চার দিন পর রবিবার রাত ৮টার দিকে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এবং রাত ১১টার দিকে সংবাদ সম্মেলন করে এ ঘটনা প্রকাশ করেন নায়িকা পরীমনি।

সোমবার সকালে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদসহ ছয়জনের বিরুদ্ধে সাভার থানায় মামলা করেন তিনি।

ওই দিনই প্রধান আসামি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ পাঁচজনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে মাদক ও ইয়াবা জব্দ করা হয়।


আরও খবর



প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে সোনার বাংলা বিনির্মান হবেই : শেখ আফিল উদ্দিন

প্রকাশিত:সোমবার ১৪ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ১৪ জুন ২০২১ | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যশোর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মান হবেই এমন মন্তব্য করে যশোর-১ এর  সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য ও অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের প্রতিটি মানুষের কথা ভাবেন। আর এই উন্নয়নের বাংলাদেশকে সহ্য করতে পারছে না স্বাধীনতা বিরোধীরা। উন্নয়নশীল বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নতির পথে বাধা সৃষ্টি করে জঙ্গি ও ব্যর্থ রাষ্ট্র করাই স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস।

আজ তারা ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে দেশে সাম্প্রদায়িকতা উস্কে দিয়ে দেশি-বিদেশি চক্রান্ত বাস্তবায়নের জন্য মৌলবাদ সমর্থন করছে। এমনি পরিস্থিতিতে উগ্রসাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করার পাশাপাশি আমাদেরকে আরও সোচ্চার হতে হবে।

মুজিব শতবর্ষেরর উপহার হিসেবে ১৪ জুন রবিবার সকালে শার্শার গাতপিাড়া আশ্রায়ন গুচ্ছ গ্রাম উদ্বোধনকালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি শেখ আফিল উদ্দিন আরও বলেন, উক্ত আশ্রায়ন প্রকল্পের গুচ্ছ গ্রামে অসহায় আশ্রয়হীন মানুষের আশ্রয়ের জন্য আওয়ামীলীগ সরকার শার্শা সহ সারাদেশ ব্যাপি গুচ্ছ গ্রাম তৈরী করেছেন। এবং তাদের হাতে ঘরের চাবি তুলে দিচ্ছেন। এমন মানবতার সরকার বাংলাদেশ কখনো দেখেনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদেও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, ঝিকরগাছা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুছা মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, শার্শা থানা ইনচার্জ বদরুল আলম, শার্শা সদর ইউনিয়নের চেয়াম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহারাব হোসেন, শার্শা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ মোরাদ হোসেন, যুবলীগ নেতা জাকির হোসেন, ইপি সদস্য নাছিম রেজা পিন্টু, আব্দুল খালেক, মোমিনুর রহমান, সাবেক ইউপি সদস্য মোংলা প্রমুখ। উদ্বোধন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার।

এসময় সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন ২৫ জন আশ্রয়হীন পরিবারের সদস্যদের হাতে ঘরের চাবি তুলে দেন ও ফলজ গাছের চারা লাগিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।


আরও খবর
যশোরে করোনায় আরও ৮ মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১

যশোরে ৭ দিনের বিধিনিষেধ শুরু

বৃহস্পতিবার ১০ জুন ২০২১




যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে গোলাগুলি, নিহত ১৫

প্রকাশিত:রবিবার ২০ জুন ২০21 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে কয়েকটি স্থানে শনিবার গোলাগুলির ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন।

মেক্সিকোর সীমান্তবর্তী শহর রেনোসায় শনিবার ওই গোলাগুলির ঘটনা ঘটেছে বলে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে। খবর আরব নিউজের।

এতে ওই এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ম্যাকঅ্যালেন সীমান্তের কাছে মেক্সিকোর ওই শহরটির অবস্থান।

কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় শনিবার দুপুরে ওই এলাকায় একটি সীমান্ত সেতুর কাছে প্রথমে পুলিশকে লক্ষ্য করে ওই হামলা করে একদল অস্ত্রধারী। এতে প্রথমে একজন নিহত হন।

এর পর একাধিক স্থানে ওই দুর্বৃত্তের দল এ ধরনের সন্ত্রাসী হামলা চালায়। এ সময় দেশটির সেনাবাহিনী, ন্যাশনাল গার্ড ও পুলিশসহ নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে।

মেক্সিকোর পুলিশ জানায়, দুই নারীকে অপহরণের ঘটনায় এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করার পরই সন্ত্রাসীরা হঠাৎ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা শুরু করে।

রেনোসা শহরের মেয়র ম্যাকি এসথার অরদিত গোমিনগজ এ ঘটনার নিন্দা জানিয়ে প্রকৃত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেন।

এলাকাটি মাদক চোরাকারবারিদের জন্য কুখ্যাত। প্রায়ই সশস্ত্র গ্যাংদের মধ্যে মাদক ব্যবসার আধিপত্য নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।


আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১