আজঃ বৃহস্পতিবার ০৯ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল (০৭ ফেব্রুয়ারি ২০২২)

প্রকাশিত:সোমবার ০৭ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৭ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ :

সপ্তাহের শুরুতে আপনি একঘেয়েমি বোধ করবেন। আপনার মধ্যে ধৈর্যের অভাব দেখা যাবে। শারীরিক সমস্যারও সম্মুখীন হতে পারেন। আপনার অহংকার পারিবারিক সম্প্রিতি নষ্ট করবে। সপ্তাহের মাঝে আপনার পেশাদারী দক্ষতা দেখা যাবে। এর ফলে আপনার মনে শান্তি আসবে। সপ্তাহের শেষে পরিবার এবং বন্ধুদের সাথে আনন্দে মেতে উঠবেন।

বৃষ :

সপ্তাহের শুরুতে আপনার ব্যবসা ভালো চলবে। সহকর্মীদের সহায়তায় নতুন কিছু প্রকল্প শুরু করতে পারেন। চাকরিরতদের ক্ষেত্রে কাজের প্রশংসা পাবেন। এর ফলে আপনার পদোন্নতি হতে পারে। সপ্তাহের মাঝে সাবধানে গাড়ি চালান। কোথাও ঘুরতে না যাওয়াই ভালো। ষড়যন্ত্রের শিকার হতে পারেন। সপ্তাহের শেষে পারিবারিক ব্যবসা নিয়ে ভাবুন।

মিথুন :

সপ্তাহের শুরুতে আপনার অফিসে ব্যস্ততার দরুন পরিবারকে সময় দিতে পারবেন না। আপনার কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ফলে কর্মক্ষেত্রে বড় লাভের সূচনা হবে। বাবা মায়ের পুরানো অসুখ সেরে যাবে। সপ্তাহের মাঝে পুরানো বিনিয়োগ গুলো লাভ দেবে। যোগাযোগ বাড়াতে পারলে নতুন কাজের সুযোগ আসবে। সপ্তাহান্তে শরীর অসুস্থ হতে পারে।

কর্কট:

আপনি যদি ব্যবসা করেন তবে এই সপ্তাহে ব্যবসায়ীদের বড় আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থ লেনদেন সম্পর্কে যতটা সম্ভব সতর্ক থাকুন। এই সপ্তাহে আপনার জ্ঞান আপনার চারপাশের লোকদের মুগ্ধ করবে। এই সময়ের মধ্যে পদোন্নতি, বেতন বৃদ্ধি এবং ক্ষেত্র বিশেষে উচ্চ পদে যোগদানের জোরালো সম্ভাবনা রয়েছে। শিক্ষার্থীরা এই পুরো সপ্তাহে অকেজো কার্যকলাপে তাদের বেশিরভাগ সময় নষ্ট করতে পারে।

সিংহ :

বিভিন্ন ধরণের শারীরিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এই সপ্তাহে, পরিবারের সদস্যদের সাথে ঝগড়া হলে ধৈর্য হারাবেন না। কোনো বিষয়ে আলোচনা করার সময় আপনার সাথে সদস্যদের মধ্যে মতপার্থক্য হতে পারে, যার পরে আপনার পরিবারের সদস্যরা যেকোনো ছোটখাটো বিষয়ে সরিষার পাহাড় তৈরি করতে পারে। তাই তাদের সুযোগ না দিলে বিষয়টি নিজেই মিটে যেতে পারে। আপনি নতুন কাজ শুরু করতে পারেন।

কন্যা:

আপনি আপনার পারিবারিক জীবনে চলমান সমস্ত বিবাদ দূর করতে সক্ষম হবেন। আপনার বাবা-মা যেমন আপনাকে নিয়ে গর্ববোধ করবেন। এই সপ্তাহ কোনও নতুন কাজ শুরু করার বা কোথাও বিনিয়োগ করার জন্য উপযুক্ত এবং ভাল সময়। নিজের সম্পর্কে ভালো ধারণা জন্মাবে। কাছের ব্যক্তির সাথে মতবিরোধের কারণে আপনি সমস্যায় পড়তে পারেন। এই সময়, আপনি তাদের সামনে আপনার কথা প্রকাশ্যে বলতে ভয় পাবেন। ফলে মতবিরোধ তৈরি হবে।

তুলা:

সপ্তাহের শুরুর দিকটা জাতকের ভালো কাটবে। মানসিক স্থিতি বজায় থাকবে। বড়দের স্বাস্থ্য সমস্যা মিটে যাওয়ার সম্ভাবনা। কর্মক্ষেত্রে জাতকের কর্মকুশলতায় ঊর্ধ্বতনরা খুশি হবেন। সপ্তাহের মাঝে জাতকের ব্যবসায়িক ক্ষেত্রে বড় অর্ডার মেলার সম্ভাবনা আছে। নতুন অংশীদারিত্ব আসার সম্ভাবনাও আছে। সম্পত্তি ও ব্যবসায়িক ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা। সপ্তাহের শেষের দিকটা ভালো নাও কাটতে পারে। স্বাস্থ্য-সমস্যা তৈরি হতে পারে। আত্মবিশ্বাস কম হতে পারে। বিরোধী ও ব্যবসার ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীদের বিষয়ে নজর রাখার পরামর্শ রইল।

বৃশ্চিক :

সপ্তাহের শুরুতে গ্রহের মিশ্র প্রভাব থাকবে। আপনি নিজেকে শান্ত রাখতে পারবেন। আত্মবিশ্লেষণের প্রক্রিয়ার মধ্যে থাকবেন। তার ফলে নিজেকে সংশোধনও করতে পারবেন। সপ্তাহের মাঝে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্কে প্রতি মুহূর্তে আনন্দ উপভোগ করবেন। পরিবার ও বন্ধুদের আর্থিক সাহায্য করতে পারেন। আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন। সপ্তাহের শেষ দু’দিনও ভালো কাটবে। বড়দের আশীর্বাদে ব্যবসায়ে কিছু লাভ হতে পারে।

ধনু:

সপ্তাহের শুরুটা ভালো কাটবে না। তার প্রভাব মনের উপর পড়বে। সিদ্ধান্তে ভুল হওয়ার সম্ভাবনা। কোনও স্থাবর বা অস্থাবর সম্পত্তিতে এই সময়ে বিনিয়োগ না করাই ভালো। সপ্তাহের মাঝে সন্তানের শিক্ষা বিষয়ে কিছু ভালো খবর শুনতে পারেন। তাদের শিক্ষা ও কেরিয়ার নিয়ে ব্যস্ত থাকতে পারেন। কিন্তু বিনিয়োগের ব্যাপারে অগ্রসর না হওয়াই ভালো। সপ্তাহের শেষ দু’দিন পরিস্থিতি খানিক ভালো হবে, নিয়ন্ত্রণে থাকবে। আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন।

মকর:

সপ্তাহের শুরুতে কোনও প্রভাবশালী ব্যক্তির সঙ্গে দেখা হতে পারে। যা আপনার ব্যবসার বৃদ্ধিতে সাহায্য করবে। পারিবারিক বিয়াদ মিটে যাবে। সপ্তাহের মধ্যভাগে শারীরিক সমস্যা তৈরি হতে পারে। অধৈর্য হয়ে উঠতে পারেন। নতুন কোনও বিনিয়োগ করতে পারেন। সপ্তাহের শেষ দিকে সন্তানের পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকবেন। পরিবারের সঙ্গে কোথাও ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

কুম্ভ:

সপ্তাহের শুরুতে মানসিক শান্তি বজায় থাকবে। আর্থিক উন্নতি হওয়ার সম্ভাবনা। পূর্বের শারীরিক সমস্যা এই সময়ে মিটে। সপ্তাহের মাঝামাঝি কঠিন পরিশ্রমের ফল পাবেন। আত্মবিশ্বাস বাড়বে। সহকর্মীদের সাহায্য পাবেন। সপ্তাহের শেষ দিকে মানসিক অশান্তি হতে পারে। চারপাশের পরিস্থিতি বিরক্তি সৃষ্টি করতে পারে। চাকরির ক্ষেত্রে বদলীর সম্ভাবনা আছে।

মীন:

সপ্তাহের শুরুর দিকে কাজের চাপ থাকবে। যা আপনার ব্যক্তিগত জীবনকে প্রভাবিত করতে পারে। পারিবারিক ব্যবসার ক্ষেত্রে সময়টা শুভ। সপ্তাহের মাঝামঝি সময়ে সন্তানের পড়াশোনা এবং পরিবার নিয়ে ব্যস্ত থাকবেন। এই সময়ে সঞ্চও বাড়বে। সপ্তাহে শেষ দিকে ভাই বোনের সঙ্গে সম্পত্তিগত বিবাদ মিটে যাবে। নতুন বিনিয়োগের কথা ভাবতে পারেন। কোথাও ভ্রমণে যেতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

মধ্যপ্রাচ্যে সৃষ্ট চলমান যুদ্ধ পরিস্থিতির দিকে সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়কে নজর রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকারও নির্দেশ দেন তিনি। বুধবার (১৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরে সচিবালয়ে অনুষ্ঠিত ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব বলেন, মধ্যপ্রাচ্যে উত্তেজনার ফলে সম্ভাব্য রি-অ্যাকশন কী হতে পারে, সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এখন থেকে প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী। কনফ্লিক্ট যদি দীর্ঘমেয়াদি হয়, সেটি কীভাবে আমরা মোকাবিলা করব, সেগুলো মোকাবিলা করার জন্য আমরা কী করতে পারি; সেগুলোর প্রস্তুতি নিতে বলেছেন। ঘটনাপ্রবাহের দিকে নজর রাখতে বলেছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, যুদ্ধ যদি দীর্ঘমেয়াদি হয় তখন বিভিন্ন সেক্টরে যে ইমপ্যাক্ট পড়তে পারে, সেটি যেন সংশ্লিষ্ট সেক্টর থেকে এক্সারসাইজ করে তা মোকাবিলার জন্য পরিকল্পনা গ্রহণ করে প্রস্তুতি নিয়ে রাখতে বলেছেন। যার যার সেক্টরে সবাই যেন প্রস্তুতি নেয়। ক্রাইসিস তৈরি হলে জ্বালানি তেলের দাম বেড়ে যেতে পারে, তখন কি করা যায়, সেসব বিষয়ে পরিকল্পনা রাখতে বলেছেন প্রধানমন্ত্রী।


আরও খবর



সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে নিহত ৩, আহত ৫

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর সদরঘাট টার্মিনালে বার্দিং করার সময় তাসরিফ লঞ্চের দড়ি ছিঁড়ে তার আঘাতে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নৌপুলিশের সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ভোলাগামী তাশরিফ-৪ লঞ্চের ধাক্কায় ৩ জন যাত্রী নিহত ও ৫ জন যাত্রী আহত হয়েছেন। লঞ্চটি ঘাটে বেঁধে রাখা ছিল, হঠাৎ রশি ছিঁড়ে যাত্রীদের ধাক্কা দিলে এ ঘটনা ঘটে। পরে তাদের উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়েছে।


আরও খবর



ওষুধের মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

সব ধরনের ওষুধের মূল্য বৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ওষুধ প্রশাসনের অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে অব্যাহতভাবে ওষুধের মূল্যবৃদ্ধি রোধে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। এছাড়া বিদেশ থেকে আমদানি করা অনুমোদনহীন ওষুধ বিক্রি বন্ধ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ ও আনিচ উল মাওয়া।

দুই সপ্তাহে ওষুধের দাম বেড়েছে ৭ থেকে ১৪০ শতাংশ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে হাইকোর্টে রিট করা হয়। কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এ রিট দায়ের করে।

প্রতিবেদনে বলা হয়, দুই মাসে দেশের বিভিন্ন কোম্পানি তাদের উৎপাদিত ওষুধের দাম লাগামহীনভাবে বাড়িয়েছে। অন্তত ৫০ ধরনের ওষুধের দাম ২০ থেকে সর্বোচ্চ ১৪০ শতাংশ পর্যন্ত বাড়ানো হয়েছে। চলতি মার্চের প্রথম সপ্তাহেও দাম বাড়ানো হয়েছে বেশ কয়েকটি ওষুধের।

সবচেয়ে বেশি বাড়ানো হয়েছে অ্যান্টিবায়োটিক ট্যাবলেট, ডায়াবেটিসের রোগীদের ইনসুলিন ও ইনজেকশনের দাম। এছাড়া হৃদরোগ, উচ্চ রক্তচাপজনিত সমস্যা, হাঁপানিসহ বিভিন্ন ওষুধ এবং ভিটামিনের দামও বেড়েছে। বাদ যায়নি জ্বর-সর্দির ট্যাবলেট-ক্যাপসুল, বিভিন্ন অসুখের সিরাপও।

বিভিন্ন কোম্পানির উৎপাদন খরচ বৃদ্ধি এবং বিক্রি থেকে আয়ের হিসাব পর্যালোচনা করে দেখা গেছে, দাম বাড়ানোর হার অস্বাভাবিক। এই অস্বাভাবিক দাম বৃদ্ধির অজুহাত হিসেবে কোম্পানিগুলো ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন ও আন্তর্জাতিক বাজারে কাঁচামালের দাম বেড়ে যাওয়াকে দায়ী করছে। এসময় গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি ও উৎপাদন খরচ বাড়িয়েছে বলে জানিয়েছেন ওষুধ কোম্পানিগুলোর শীর্ষ স্থানীয় কর্মকর্তারা।


আরও খবর



বোলারদের তোপে চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

পাওয়ার প্লে একদমই ভালো কাটলো না জিম্বাবুয়ের। বাংলাদেশের বোলারদের তোপে তিন বলের মধ্যে তিন উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়লো সফরকারীরা।

পঞ্চম ওভারের শেষ বল আর ষষ্ঠ ওভারের প্রথম দুই বলে উইকেট হারিয়েছে দলটি। পাওয়ার প্লের ৬ ওভার শেষ করে ৪ উইকেটে ৩৮ রান নিয়ে।

সপ্তম ওভারে এসে আবার তাসকিন টানা দুই বলে করেছেন দুই শিকার। অষ্টম ওভারে সাইফউদ্দিন এসে একটি উইকেট শিকার করে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৭ উইকেটে ৪২ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম ওভারে দুটি বাউন্ডারি হজম করেন শরিফুল ইসলাম।

দ্বিতীয় ওভারেই স্পিন আক্রমণে নিয়ে আসেন শান্ত। শেখ মেহেদী অধিনায়কের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি। নিজের দ্বিতীয় বলে দুর্দান্ত এক টার্নিং ডেলিভারিতে অভিজ্ঞ ক্রেইগ আরভিনকে (০) বোল্ড করেন এই অফস্পিনার। আরভিন ডিফেন্ড করেও উইকেট বাঁচাতে পারেননি।

পঞ্চম ওভারে দ্বিতীয় উইকেটের দেখা পায় বাংলাদেশ। প্রায় ১৯ মাস পর দলে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন নিজের প্রথম ওভারেই উইকেটের দেখা পান। লেগসাইডের বল ফ্লিক করতে গিয়ে শর্ট ফাইন লেগে তাসকিন আহমেদের ক্যাচ হন অভিষিক্ত জয়লর্ড গাম্বি (১৪ বলে ১৭)।

শেখ মেহেদীর করা পরের ওভারে জোড়া উইকেট হারায় জিম্বাবুয়ে। প্রথম বলে রানআউট হন ব্রায়ান বেনেট (১৫ বলে ১৬)। ব্যাকওয়ার্ড পয়েন্ট থেকে মাহমুদউল্লাহর থ্রোতে উইকেট ভেঙে দেন উইকেটরক্ষক জাকের আলি।

পরের বলে অধিনায়ক সিকান্দার রাজা (০) প্যাডেল সুইপ খেলতে গিয়ে হন টার্নে পরাস্ত। বল তার ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে লিটন দাসের হাতে।


আরও খবর



চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট ৯ মে

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট। হজযাত্রীদের নিয়ে ওইদিন প্রথম ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে রওনা দেবে। তবে হজের প্রথম ফ্লাইটের তারিখ ঘোষণা করা হলেও চূড়ান্ত হয়নি ফ্লাইট শিডিউল।

৯ মে হজ ফ্লাইট শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করে ঢাকা হজ অফিসের পরিচালক মুহম্মদ কামরুজ্জামান বলেন, এখনো শিডিউল ঘোষণা হয়নি। দ্রুত এই শিডিউল যাত্রীদের জানানো হবে।

ধর্ম মন্ত্রণালয় বলছে, গত বছর এক লাখ ১৯ হাজার ৬৯৫ জন হজযাত্রীকে বহন করার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) ও সৌদির বেসরকারি এয়ারলাইন্স ফ্লাইনাস মোট ৩৩৫ হজ ফ্লাইট শিডিউল ঘোষণা করে। চুক্তি অনুযায়ী, মোট হজযাত্রীর অর্ধেক বহন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বাকি অর্ধেক বহন করে সৌদিয়া ও ফ্লাইনাস এয়ার। এবারও এই তিন এয়ারলাইনস হজযাত্রীদের বহন করবে।

জানা গেছে, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে যাবেন ৮৩ হাজার ২০২ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৪ হাজার ৩০৭ জন, বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৭৮ হাজার ৮৯৫ জন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পালিত হতে পারে পবিত্র ঈদুল আজহা। প্রতিবছর ঈদের একমাস আগে থেকেই শুরু হয় হজ ফ্লাইট। তার আগে হজযাত্রীদের ভিসা, ফ্লাইট শিডিউল সংক্রান্ত কাজ সম্পন্ন করে ধর্ম মন্ত্রণালয় ও এয়ারলাইন্সগুলো। অথচ এবার এখনো শুরু হয়নি ভিসা কার্যক্রম। চূড়ান্ত হজযাত্রীদের তালিকা না পাওয়ায় ঘোষণা হয়নি ফ্লাইট শিডিউলও।


আরও খবর
কুরবানি ঈদ কবে, জানাল আরব আমিরাত

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪