আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ১৮ এপ্রিল ২০২২

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ ১৮ এপ্রিল ২০২২, সোমবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মকর রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ: সপ্তাহের শুরুতে স্ত্রীয়ের সাথে প্রেমময় মুহূর্ত কাটবে। যার ফলে পারিবারিক সম্প্রীতিও বজায় থাকবে। কর্মক্ষেত্রে সিনিয়রদের থেকে প্রশংসা পাবেন। পদোন্নতির সম্ভাবনাও রয়েছে। সপ্তাহের মাঝে কাজের প্রতি মনোযোগ কমে যাবে। ফলে সব কিছু সম্পূর্ণ হতেই অনেক দেরি হবে। কোনও ধর্মীয় স্থানে যেতে পারেন। সপ্তাহের শেষ দিকে কোনও বড় অর্ডার পেতে পারেন।

বৃষ: সপ্তাহের শুরুতে নতুন কিছু আবিষ্কারের নেশায় আনন্দে থাকবে মন। ধৈর্যের সাথে কাজ করলে সাফল্য আসবে। নতুন নতুন বিষয়ে জ্ঞান আরোহণের দিকে আগ্রহ বাড়বে আপনার। সপ্তাহের মাঝে আপনার সৃজনশীলতা বেড়ে যাবে। কাজের প্রশংসা পাবেন। আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন। সপ্তাহের শেষে অলস বোধ করবেন। শরীর ভালো নাও থাকতে পারে।

মিথুন: সপ্তাহের শুরুতে সমস্ত কাজেই ধৈর্যের পরীক্ষা দিতে হবে। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিলে ভুল সিদ্ধান্তের জন্য আক্ষেপ করতে হবে। আপনার মনমরা ভাব সমস্ত কাজে প্রভাব ফেলবে। সপ্তাহের মাঝে নিজের সৃজনশীলতাকে কাজে লাগালে ভালো ফল পেতে পারেন। এর ফলে মনে নতুন উদ্যম আসবে। সপ্তাহের শেষে কোনও পেশাদারী কোর্সে যোগ দিতে পারেন।

কর্কট : এই সপ্তাহে আপনার জীবনে এমন অনেক বড় পরিবর্তন আসতে পারে, যার জন্য আপনি প্রস্তুত ছিলেন না। যারা যানবাহন চালাচ্ছেন তাদের এই সপ্তাহে গাড়ি চালানোর সময় আরও সতর্কতা অবলম্বন করতে হবে। অর্থ হারানোর পাশাপাশি, আপনাকে আপনার সময়ও নষ্ট করতে হতে পারে। আত্মীয়দের সঙ্গে কোথাও সফর করতে যেতে পারেন। শিক্ষার্থীকে সাফল্য রয়েছে। তাদের কঠোর পরিশ্রমের ফল পাবেন। এর পাশাপাশি প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীরাও এ সময়ে ভাগ্যের সহযোগিতা পাবেন।

সিংহ : নিজেকে সুস্থ রাখার পাশাপাশি আপনি পুরনো যেকোনো সমস্যা থেকেও মুক্তি পেতে পারবেন। এই সপ্তাহে আপনি মানসিকভাবে স্বস্তি পাবেন। ফলস্বরূপ, আপনার সৃজনশীল সম্ভাবনা বাড়বে। পারিবারিক জীবনে চলমান সমস্ত বিবাদ দূর করে দরিদ্র পরিবারের আর্থিক অবস্থার আর্থিক অবস্থার উন্নতি করতে সক্ষম হবেন। যার কারণে আপনার বাবা-মা যেমন আপনাকে নিয়ে গর্ববোধ করবেন, তেমনি আপনার পাশে থাকবেন। এই সপ্তাহে প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তবে সময়টি আপনার জন্য খুব অনুকূল হবে। তা সত্ত্বেও, এই সময়ে আপনাকে আগের থেকে আরও কঠোর পরিশ্রম করতে হবে।

কন্যা : আপনি যদি ভাড়া বাড়িতে থাকেন, তাহলে এই সপ্তাহে আপনার বাড়িওয়ালা বাড়ি মেরামতের জন্য আপনার কাছে অগ্রিম বা টাকা চেয়ে আপনার আর্থিক অবস্থা নষ্ট করতে পারে। আপনার মনের মধ্যে আরও কিছুর আকাঙ্ক্ষা আপনাকে তৃপ্তি দেবে না এবং আপনাকে আরও বেশি করে চেষ্টা করতে দেখা যাবে। বাড়িতে অবাঞ্ছিত অতিথির আগমনে শিক্ষার্থীদের পুরো সপ্তাহ বৃথা কাটানোর সম্ভাবনা রয়েছে। সম্ভব হলে বন্ধুর বাড়িতে গিয়ে পড়াশুনা করুন, নইলে আসন্ন পরীক্ষায় প্রভাব পড়তে পারে।

তুলা: সপ্তাহের শুরুতে মানসিক শান্তি বজায় থাকবে। আটকে থাকা টাকা ফিরে পাওয়ার সম্ভাবনা। ব্যবসার ক্ষেত্রে এই সময়ে কোনও বড় সিদ্ধান্ত নিতে পারেন। শিক্ষার্থীদের জন্য সময়টা শুভ। সপ্তাহের মাঝে, পারিবারিক সমস্যা তৈরি হতে পারে। সন্তানের স্বাস্থ্যের দিকে নজর দিন। অযথা তর্ক করবেন না। সপ্তাহের শেষ দিকে কারোর চক্রান্তের শিকার হতে পারেন। ধর্মান্ধতা আপনাকে সমস্যায়ে ফেলতে পারে। টাকা খরচ করার আগে সাবধান।

বৃশ্চিক: সপ্তাহের শুরুতে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। মাথা ঠান্ডা রাখার চেষ্টা করুন। ভাবনা চিন্তা না করে এগোবেন না। গোপন শত্রু থেকে সাবধান। সপ্তাহের মাঝে, পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকবে। ব্যবসার ক্ষেত্রে সমসয়টা শুভ। পরিবারের সমর্থন পাবেন। সপ্তাহের শেষ দিকে বাবা-মায়ের শরীর স্বাস্থ্য ভালো থাকবে। আর্থিক উন্নতির সম্ভাবনা। পরিশ্রমের ফল পাবেন।

ধনু: সপ্তাহের শুরুতে অফিসের কিংবা ব্যবসার কাজে ব্যস্ত থাকবেন। ব্যবসায়ে নতুন অংশীদার আসতে পারে। আপনার আত্মবিশ্বাস বাড়বে। সপ্তাহের মাঝে অধৈর্য হয়ে উঠতে পারেন। ষড়যন্ত্রের শিকার হতে পারেন। দিবা স্বপ্ন না দেখাই ভালো। অকারণ খরচ করবেন না। সপ্তাহের শেষ দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। আগের আর্থিক বিনিয়োগ থেকে লাভের সম্ভাবনা। পদোন্নতি আশা করতে পারেন।

মকর: সপ্তাহের শুরুতে শুভগ্রহের প্রভাবে জাতকের সময় ভালো কাটবে। মনে শান্তি থাকবে। নিজের সৃজনশীলতা কাজে লাগাবেন। সপ্তাহের মাঝের সময়টাও ভালো কাটবে। আত্মবিশ্বাস বাড়বে। ব্যবসায় লাভের সম্ভাবনা। উপার্জনের রাস্তা খুলবে। সপ্তাহের শেষের সময়টা ভালো কাটবে না। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে ভুল করতে পারেন। ষড়যন্ত্রের শিকার হতে পারেন। তাই সাবধানে থাকুন।

কুম্ভ: সপ্তাহের গোড়ায় জাতকের সময়টা ভালো কাটবে। আগের সপ্তাহের খারাপ পরিস্থিতি কেটে যাবে। আপনার আন্তরিক শক্তি ও আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। সপ্তাহের মাঝের সময়টাও ভালো কাটবে। পরিবার ও কাজের জায়গার মধ্যে সামঞ্জস্য থাকবে। দূরদর্শিতা আপনাকে সাফল্য এনে দেবে। সপ্তাহের শেষ দু’দিনও ভালো কাটবে। কিছু সম্পত্তিলাভেরও সম্ভাবনা রয়েছে।

মীন: সপ্তাহের শুরুর সময়টা জাতকের ভালো কাটবে না। চারদিকে নেতিবাচকতা অনুভব করতে পারেন। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে ধৈর্য ধরার পরামর্শ রইল। সপ্তাহের মাঝের সময়টা ভালো কাটতে পারে। আধ্যাত্মিকতার প্রতি ঝোঁক তৈরি হবে। সপ্তাহের শেষ দু’দিনও ভালো কাটবে। পারিবারিক জীবন ভালো থাকবে, ব্যবসাতেও তার প্রভাব পড়বে।


আরও খবর



বোনকে সামলান, সামনে পড়লে থাবড়ায়ে দেবনে: পরীমণি

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

দুই চিত্রনায়িকা শবনম বুবলী আর পরীমণির কথার লড়াই যেন থামছেই না। গেল ২১ মার্চ শেহজাদ খান বীরের জন্মদিনে একটি আবেগঘন ভিডিওবার্তা দেন বুবলী। একই ধরনের ভিডিও মাস কয়েক আগে পরীও প্রকাশ করেছিলেন তার ছেলে শাহীম মুহাম্মদ রাজ্যের জন্মদিনে। আর এই কপি’ ভিডিও নিয়েই তাদের যত ভার্চ্যুয়াল যুদ্ধ।

সম্প্রতি কলকাতার একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নিজেকে বেয়াদব’ বলে মন্তব্য করেন পরীমণি। তার কথায়, সবসময় এমন হয়েই থাকতে চান তিনি। বদলাতে চান না বেয়াদবি’র তকমা।’

পরীমণির এমন বক্তব্যের পর শুক্রবার একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকার দেন বুবলী। যেখানে পরীর নাম না নিলেও পরোক্ষভাবে নায়িকার ওই বক্তব্যের সমালোচনা করেন তিনি। বুবলীর কথায়, কেউ যদি কারোর সঙ্গে অসভ্যতা করেন, কাউকে হার্ট করেন, সেটি যদি তার কাছে মনে হয় বা তিনি প্রমাণ করতে চান আমি স্পষ্টবাদী’, তাহলে তো একসময় বড়দেরও অসম্মান করা হবে।”

এটাকে বেয়াদবিও আখ্যা দেন বুবলী। যা দেখে বেজায় চটেছেন পরী। কারও নাম উল্লেখ না করে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনিও বার্তা দিয়েছেন।

পরী কথায়, আপনার বড় বোনকে আগে সভ্য হতে বলেন আপা। গালিগালাজ করে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দেয় কেন বিদেশ বসে। সামনে আসতে বলেন। আগে নিজে এবং নিজের পরিবারের সভ্যতা নিশ্চিত করেন। দল পাকায়েন না এত।’

তিনি আরও বলেন, আমি তাও তো আপনাকে আপা বলে কথা বলি। আপনি বলি। কারণ আমি সভ্য তাই। আপনার বোন আর আপনার মতো তুই-তোকারি গালিগালাজ তো করি নাই। সামনে পরলে এবার থাবড়ায়ে দিবনে তাইলে। বেয়াদবি না করেই এত কথা আপনার আমাকে নিয়ে। এবার এটা করলে কী যায় আসে আর।’


আরও খবর
নতুন খবর দিলেন বিদ্যা সিনহা মিম

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

নিজেকে দেখে নিজেই মুগ্ধ পরীমণি

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪




দুপুরের মধ্যে ঝড়ের আশঙ্কা, ঢাকাসহ ১৮ জেলায় সতর্কসংকেত

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঢাকাসহ দেশের ১৮ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অফিসের অন্য এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও রংপুর বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।


আরও খবর



আজও পরীক্ষায় অংশ নেননি বুয়েট শিক্ষার্থীরা

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ছাত্র রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে আন্দোলনের অংশ হিসেবে বুধবারও পরীক্ষা বর্জন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা।

এই নিয়ে তৃতীয় দিনের মত পরীক্ষা বর্জন করেছেন তারা, ঈদের আগে এদিন শেষ পরীক্ষার তারিখ ছিল। এর আগে গত ৩০ ও ৩১ মার্চ দুটি পরীক্ষায় শিক্ষার্থীরা অংশ নেননি।

ছাত্র রাজনীতি নিয়ে বুয়েটের শিক্ষার্থী ও ছাত্রলীগের বিপরীতমুখী অব্স্থানে কয়েকদিন ধরে থমথমে অবস্থা চলছে বুয়েটে।

বুধবার ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সকাল থেকে ক্যাম্পাসের শিক্ষার্থীদের আনাগোনা নেই। তবে বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা আছে এবং সেখানে দাপ্তরিক কাজকর্ম চলছে।

শিক্ষার্থীরা জানান, বুধবার বুয়েটের ২০১৮ ব্যাচের একটি টার্ম ফাইনাল পরীক্ষা ছিল। কিন্তু আন্দোলনের অংশ হিসেবে তারা ওই পরীক্ষায় অংশগ্রহণ করেননি। ঈদের আগে আর কোনো ক্লাস বা পরীক্ষা না থাকায় শিক্ষার্থীদের অনেকে বাড়ি চলে গেছেন।

এ বিষয়ে বুয়েটের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মোহাম্মদ ইমামুল হাসান ভূঁইয়ার কোনো মন্তব্য পাওয়া যায়নি।


আরও খবর
ফের মাউশির ডিজি হলেন অধ্যাপক নেহাল

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪




কুকি-চিন আবারও মাথাচাড়া দিচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বান্দরবানের রুমা ও থানচিতে ৩ ব্যাংকে ডাকাতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইদানিংকালে আমরা দেখছি কুকি-চিন আবারও মাথাচাড়া দিচ্ছে। এরই মধ্যে পুলিশ ও বিজিবি অভিযান শুরু করেছে। প্রয়োজন হলে সেনাবাহিনীও অভিযানে যোগ দেবে।

বুধবার (০৩ এপ্রিল) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রুমাতে সাবস্টেশন বন্ধ করে তারা সোনালী ব্যাংকে যায়। সেইসময় পুলিশ এবং শৃঙ্খলার দায়িত্বে যারা ছিল তারা তারাবির নামাজ পড়ছিল। আজকে থানচিতে কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকেও তারা চেষ্টা করেছে। এটা প্রতিরোধে যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন সব ব্যবস্থা নেওয়া হবে। সব বিষয় দেখা হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, কুকি-চিনের বিরুদ্ধে পুলিশ ও বিজিবি অভিযান চলছে। প্রয়োজনে সেনাবাহিনীও যোগ দেবে।

এরআগে মঙ্গলবার (০২ এপ্রিল) রাত ৯টার দিকে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। ব্যাংকটির ম্যানেজারকেও তুলে নেওয়া হয়েছে। এর ১৬ ঘণ্টা পর আজ বুধবার বেলা ১টার দিকে থানচির সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির চেষ্টা করা হয়।


আরও খবর



উপজেলা পরিষদ নির্বাচন

নাজিরপুরে জনপ্রিয়তার দৌড়ে এগিয়ে সাংবাদিক এস.এম. নুরেআলম সিদ্দিকী

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ফাহাদ মশিউর রহমান

Image

আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে নাজিরপুর উপজেলা পরিষদের নির্বাচন। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রতীক বরাদ্দের মধ্যদিয়ে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচারণা। চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে জনপ্রিয়তার দৌড়ে এগিয়ে আছেন সাংবাদিক ও সমাজসেবক এস.এম. নুরেআলম সিদ্দিকী (শাহিন)।

নাজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ঘুরে ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, সৎ-পরিচ্ছন্ন ব্যক্তি হিসেবে চেয়ারম্যান প্রার্থী শাহীনের এলাকায় রয়েছে ব্যপক গ্রহণযোগ্যতা। বয়োজ্যেষ্ঠ, তরুণ ও নতুন ভোটারদের কাছেও সমান জনপ্রিয় তিনি।

নাজিরপুরের বাসিন্দা শেখ রাসেল বলেন, আমরা তরুণ ভোটার, আর শাহিন ভাই তারুণ্যের প্রতীক, তাই আমার পরিবার স্বজন ও বন্ধুদের ভোট তিনিই পাবেন। নির্বাচিত হয়ে তিনি এলাকার উন্নয়নে অবদান রাখবেন। তাই অধিকাংশ ভোটার তাকেই ভোট দিবেন। এছাড়া তার বিকল্প কেউ নেই।

সাংবাদিক সাকিল আহমদ অরণ্য বলেন, ২০০৭ সালের ১১ নভেম্বর এ অঞ্চলের উপর দিয়ে বয়ে যায় প্রলয়ঙ্কার ঘূর্ণিঝড় সিডর। সেই সময় শাহিন ভাই নিজের পকেটের টাকা ব্যয় করে দুস্থ মানুষের পাশে যেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। তা ভুলে যাওয়ার নয়। মানুষের সেবা করার জন্য মন থাকতে হয়, যা তাঁর রয়েছে। একারণেই নাজিরপুরবাসী আগামী ৮ মে দোয়াত কলম প্রতীকে ভোট দিয়ে তাঁকে নির্বাচিত করবেন।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তুহিন হালদার তিমির বলেন, শাহিন ভাই একজন মানবিক মানুষ, যাকে বিশ্বাস করে ভোট দেওয়া যায়। তিনি জনগণের আমানতের প্রতিদান অবশ্যই দিবে।

নামপ্রকাশ না করা শর্তে এক ছাত্রনেতা জানান, বিগত সময়ে যারা এই দায়িত্বে ছিলেন তারা ব্যস্ত ছিল নিজের ও পরিবারের উন্নয়ন নিয়ে। কিন্তু শাহিন ভাই ব্যতিক্রম। আমি তাঁকে খুব কাছ থেকে দেখেছি, তিনি নিজের উন্নয়নে বিশ্বাস করেন না, তিনি বিশ্বাস করেন নাজিরপুরের উন্নয়ন। শাহিন ভাই মনে করেন নাজিরপুরের সবাই ভালো থাকলে তিনিও ভালো থাকবেন।

রুহুল আমীন হাওলাদার নামে একজন প্রবীন বলেন, তাকে (এস.এম. নুরেআলম সিদ্দিকী) ছোট থেকে বড় হতে দেখেছি, কিন্তু তার ভিতরে কখনও অহংকার বা কারো সাথে খারাপ ব্যবহার করতে দেখিনি। জীবনের শেষ বয়সে এসে ভোট-টা তাকেই দিব।

নামপ্রকাশ না করা শর্তে একজন বীর মুক্তিযোদ্ধা জানান, শাহিনের পিতা ও তিন ভাই মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। তার পরিবার অনেক আগে থেকেই প্রতিষ্ঠিত, চেয়ারম্যান নির্বাচিত হয়ে তার ভাগ্য বদলাতে হবে না। তাকে নির্বাচিত করলে এলাকায় প্রকৃত উন্নয়ন হবে, মানুষ ভালো থাকবে।

উপজেলা যুবলীগের সভাপতি এম খোকন কাজী জানান, চেয়ারম্যান প্রার্থী শাহিনকে ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন এবং সিডর, আইলা, করোনাসহ সকল প্রাকৃতিক দুর্যোগ ও দলের সংকটকালে নেতা-কর্মীদের কাছে পেয়েছি। তাই তাকে নিয়ে মাঠে নেমেছি।

চেয়ারম্যান প্রার্থী এস এম নূরে আলম সিদ্দিকী (শাহিন) বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ নির্মাণের স্বপ্ন নাজিরপুর উপজেলায় বাস্তবায়ন করতে চাই। বাংলাদেশের মধ্যে দুর্নীতি-মাদকমুক্ত মডেল উপজেলা হবে নাজিরপুর উপজেলা। উপজেলা পরিষদ থেকে অর্থ নিয়ে আমার বা পরিবারের ভাগ্য উন্নয়নের প্রয়োজন নেই, আমি চাই নাজিরপুরের মানুষ ভালো থাকুক।  

নাজিরপুর উপজেলা তথ্য বাতায়ন সূত্রে দেখা যায়, ৯টি ইউনিয়ন ৬৮টি মৌজা ও ১৭১টি গ্রাম নিয়ে গঠিত নাজিরপুর উপজেলার মোট ভোটারের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ১ শ ১৩ জন। তার মধ্যে ৬২ হাজার ৮শ ৪০ জন পুরুষ ও ৬০ হাজার ২শ ৭৩ জন নারী।

উল্লেখ্য, আগামী ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন হিসাবে ওই উপজেলার ৭২টি কেন্দ্রে ইভিএমএর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  


আরও খবর