আজঃ বৃহস্পতিবার ০৯ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ২১ মার্চ ২০২২

প্রকাশিত:সোমবার ২১ মার্চ ২০২২ | হালনাগাদ:সোমবার ২১ মার্চ ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ ২১ মার্চ ২০২২, সোমবার। পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি―মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

স্বাস্থ্য থেকে পরিবার, চাকরি থেকে ব্যবসা,  কেমন যাবে আপনার  দিন? জানুন আজকের রাশিফল

মেষ:

সপ্তাহের শুরুতে গুরুজনদের আশীর্বাদ পাবেন। এর ফলে আপনার সমস্ত রকম অসুবিধা কেটে যাবে। বাবা মায়ের দীর্ঘদিনের অসুস্থতা সেরে যাবে। কর্মক্ষেত্রে আপনার সিনিয়ররা আপনার কাজের প্রশংসা করবেন। এরফলে আপনি নতুন কোনও কাজের গুরুদায়িত্ব পেতে পারেন। সপ্তাহের মাঝে পেশাদারী যোগাযোগ বাড়বে। আপনি কোনও নতুন কাজের অর্ডার পেতে পারেন। সপ্তাহের শেষে শরীর খারাপ হতে পারে।

বৃষ:

কর্মক্ষেত্রে নিজের যোগ্যতা বাড়ানোর জন্য উচ্চশিক্ষার উদ্যোগ নিতে পারেন। নিজের মধ্যেকার ভুল গুলো খুঁজে বের করার চেষ্টা করুন। আত্মবিশ্লেষণের মধ্যে দিয়ে সমস্ত বাধা কাটিয়ে উঠবেন। সপ্তাহের মাঝে পরিবার এবং বন্ধুদের থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। আইনি ক্ষেত্রে আপনার জয় হবে। সপ্তাহের শেষে সবদিক বিবেচনা করে ব্যবসার নতুন অংশীদার নির্বাচন করুন।

মিথুন:

সপ্তাহের শুরুতে আপনার মধ্যে ধৈর্যের অভাব দেখা যাবে। এর ফলে কাজে তাড়াহুড়ো করতে গিয়ে কোনও ভুল করে ফেলতে পারেন। যা আপনার সম্মানের উপর প্রভাব ফেলবে। কাজের দক্ষতা কমে গিয়ে আপনার সমস্ত কাজ শেষ হতে দেরি হবে। সপ্তাহের মাঝে নিজের কাজে কোনও সৃজনশীল চিন্তাকে বাস্তবায়িত করতে পারেন। এর ফলে আপনার কাজের প্রশংসা হবে। সপ্তাহের শেষে সঙ্গীর সাথে ঝামেলা মিটে যাবে। পারিবারিক কাজে ব্যস্ত থাকবে।

কর্কট :

বিশেষ করে আপনার চোখ, কান এবং নাকের যত্ন নিন, কারণ এসব জায়গায় সংক্রমণের সম্ভাবনা রয়েছে। আপনার আর্থিক অবস্থা আগের থেকে অনেক শক্তিশালী বলে মনে হবে। পারিবারিক জীবনে, এই সপ্তাহে আপনাকে প্রতিটি পরিস্থিতিতে আপনার বিচক্ষণতা ব্যবহার করতে হবে এবং উন্নতি করতে হবে। পড়াশোনার পরিবর্তে ঘরে বসে কাজ করার চেয়ে শিক্ষার্থীদের জন্য হতাশাজনক আর কিছু হতে পারে না। এমন পরিস্থিতিতে, পুরো সপ্তাহের জন্য আপনাকে এই বিরক্তিকর পরিবেশে থাকতে হবে। যার কারণে আপনার মানসিক চাপও বাড়বে।

সিংহ :

এই সপ্তাহে আপনার স্বাস্থ্যকে অবহেলা করবেন না এবং যতটা সম্ভব অ্যালকোহল পান করা থেকে বিরত থাকুন। প্রার্থনার মাধ্যমে এই সপ্তাহে আপনার ইচ্ছা পূরণ হবে এবং সৌভাগ্য আসবে। প্রতিটি ঋণ পরিশোধ করতে সক্ষম হবেন। পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে পারিবারিক বিবাদ হতে পারে, যার কারণে পারিবারিক শান্তিও বিঘ্নিত হতে পারে। যদিও, এই সময় আপনাকে অন্যের বিষয়ে হস্তক্ষেপ এড়াতে নির্দেশ দেওয়া হচ্ছে, অন্যথায় আপনি তাদের বিবাদে ফেঁসে যেতে পারেন।

কন্যা:

আসন্ন মানসিক চাপকে আপনার উপর কর্তৃত্ব করতে দেবেন না। স্বাস্থ্যের ক্ষেত্রে শৃঙ্খলা মেনে চলুন এবং সুস্থ থাকুন। ব্যক্তিগত জীবনে আপনার পিতামাতা বা বড় ভাইবোনের অত্যধিক হস্তক্ষেপ আপনাকে এই সপ্তাহে মানসিক চাপ দিতে পারে। একা বোধ করবেন। পোষ্য প্রাণীদের সঙ্গে সময় কাটাতে পারেন। মন হালকা হবে। আপনি যদি একজন ব্যবসায়ী হন, হঠাৎ করে নতুন গ্রাহক এবং বিনিয়োগকারীর সাথে দেখা করার সুযোগ পেতে পারেন।

তুলা:

সপ্তাহের শুরুতে জাতকের সময় ভালো কাটবে না। স্বাস্থ্য সমস্যার মধ্যে পড়বেন। অনিদ্রায় ভুগতে পারেন। সপ্তাহের মাঝের দিকে আবার পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে, ইতিবাচক অবস্থা থাকবে। ভালো ঘুম হবে, মনমেজাজও ফুরফুরে থাকবে। সপ্তাহের শেষের দিকে পরিজন ও বন্ধুবান্ধবদের নিয়ে ব্যস্ত থাকবেন, শিশুদের স্বাস্থ্য নিয়ে সামান্য উদ্বেগ থাকবে।

বৃশ্চিক:

সপ্তাহের গোড়ায় জাতকের পরিস্থিতি ভালো থাকবে। কাজে, ব্যবসায় নিজের পারদর্শিতা দেখাতে পারবেন। অধস্তন কর্মীদের সাহায্যে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। সপ্তাহের মাঝের সময়টা ভালো থাকবে না। ষড়যন্ত্রের শিকার হতে পারেন, চোখকান খোলা রাখুন। কথা বলুন সাবধানে। সপ্তাহের শেষের দিকটা আবার ভালো কাটবে। ব্যবসা বাড়বে, নতুন বিনিয়োগের কথা ভাবতে পারেন। তবে কোথাও সই করার আগে ভালো করে পড়ে নেবেন।

ধনু:

সপ্তাহের গোড়ায় জাতকের সময় ভালো কাটবে। কাজে ব্যস্ত থাকবেন। বড় অর্ডার পেতে পারেন। বাবা-মায়ের স্বাস্থ্য ভালো থাকবে। বেশি কাজ করে ক্লান্ত হয়ে পড়ার সম্ভাবনা। সপ্তাহের মাঝে মন মেজাজ ভালো থাকবে। আগের বিনিয়োগ থেকে কিছু লাভ পেতে পারেন। উপার্জনের রাস্তা বাড়বে। সপ্তাহের শেষ দু’দিন কাজে মনোযোগ থাকবে না। দায়িত্ব পালনে অনীহা বাড়বে। কাজ ও পরিবার— দু’ ক্ষেত্রেই তার প্রভাব পড়বে।

মকর:

সপ্তাহের শুরুতে পূর্বের কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। কঠিন পরিশ্রমের ফল পাবেন। কোথাও ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। সপ্তাহের মাঝে আপনার আত্মবিশ্বাস বাড়বে। নতুন বিনিয়োগ করতে পারেন। কাজের ক্ষেত্রে অকারণ তর্ক এড়িয়ে যান। সপ্তাহের শেষ দিকে অনেকটা সময় সন্তানের সঙ্গে কাটাতে পারবেন। আর্থিক লাভ হতে পারে। পুরনো কোনও বন্ধুর সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা।

কুম্ভ:

সপ্তাহের শুরুতে চারপাশের পরিস্থিতি কঠিন হয়ে উঠতে পারে। কাজের ক্ষেত্রেও সমস্যা তৈরি হতে পারে। নিজের ব্যবহারের জন্য সমস্যায়ে পড়তে পারেন। সপ্তাহের মাঝে মানসিক শান্তি ফিরে পাবেন। বন্ধুদের সঙ্গে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। সব বিষয়ে এই সময়ে পরিবারের সমর্থন পাবেন। সপ্তাহের শেষ দিকে ব্যবসায়ে বড় কোনও অর্ডার পেতে পারেন। স্ত্রীর সঙ্গে পূর্বের ঝগড়া মিটে যাবে।

মীন:

সপ্তাহের শুরতে বাড়ির কাজে অনেকটা সময় যাবে। ব্যবসায়ে নতুন অংশীদার আসবে। অফিসে পদোন্নতির আশা করতে পারেন। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ মিটে যাবে। সপ্তাহের মাঝে চারপাশের পরিস্থিতি বিরক্তিকর হয়ে উঠতে পারে। আগের বিনিয়োগ থেকে কিছু আর্থিক ক্ষতি হতে পারে। সপ্তাহের শেষ দিকে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসবে। উত্তেজনায় কোনও সিদ্ধান্ত নেবেন না।


আরও খবর



ঢাকাসহ ৫ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া চাঁদপুর ও মৌলভীবাজার জেলাসহ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগ এবং খুলনা বিভাগের ওপর দিয়ে যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, যশোর, চুয়াডাঙ্গা ও বাগেরহাট জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চাঁদপুর ও মৌলভীবাজার জেলাসহ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগ এবং খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

শনিবার (৪ মে) সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তিনি আরও জানান, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।


আরও খবর



বাংলাদেশে ফের প্রবেশ করলো ৪০ বিজিপি সদস্য

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
কক্সবাজার প্রতিনিধি

Image

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীসহ (বিজিপি) মিয়ানমারের ৪০ নাগরিক বাংলাদেশে প্রবেশ করেছে। আজ শনিবার (৪ মে) ভোরে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে তারা প্রবেশ করেন। পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সদস্যরা তাদের নিরস্ত্র করে হেফাজতে নিয়ে নেয়।

সাবরাং ইউনিয়নের চেয়ারম্যান নূর হোসেন এ তথ্য নিশ্চিত করেন। জানা যায়, টেকনাফের সাবরাং ইউনিয়ন থেকে ১৫ জন এবং নাজিরপাড়া সীমান্ত দিয়ে ২৫ জন প্রবেশ করে।

এর আগে সর্বশেষ গত ২৫ এপ্রিল মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া ২৮৮ জন মিয়ানমারের বিজিপি, সেনা, ইমিগ্রেশন ও অন্যান্য সদস্যকে ফেরত পাঠায় বাংলাদেশ। তার আগে প্রথম ধাপে গত ১৫ ফেব্রুয়ারি মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপির কর্নেল মিও থুরা নউংয়ের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল ৩৩০ জনকে মিয়ানমার নিয়ে যান।


আরও খবর



পাঁচ বছর পর ইউরোপ সফরে শি জিনপিং

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

দীর্ঘ পাঁচ বছর পর প্রথম ইউরোপ সফর শুরু করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। তার এই সফরের প্রধান এজেন্ডা থাকবে ইউক্রেনে রাশিয়ার যুদ্ধের পাশাপাশি বেইজিং ও ব্রাসেলসের মধ্যে অর্থনৈতিক টানাপোড়েন রোধ করা।

আল জাজিরার খবরে বলা হয়েছে, চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের প্রথম যাত্রাবিরতি হবে ফ্রান্সে । ৬ মে প্যারিসে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁন এবং ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েনের সঙ্গে বৈঠক করবেন। এর পর, তিনি সার্বিয়া এবং হাঙ্গেরি সফর করবেন। দুটি দেশ ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে পূর্ণ মাত্রায় আক্রমণ সত্ত্বেও রাশিয়ার সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখেছে।

আটলান্টিক কাউন্সিলের গ্লোবাল চায়না হাবের সহকারী পরিচালক ম্যাট গেরাসিম বলেছেন, তিনটি লক্ষ্য নিয়ে  শি জিনপিং ইউরোপ সফর করছেন। সেগুলো হলো- ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধে চীনের সমর্থনের কারণে ক্ষতিগ্রস্থ ইউরোপের সঙ্গে সম্পর্ক মেরামত করা,  চীনের বিরুদ্ধে ইইউর অর্থনৈতিক নিরাপত্তা এজেন্ডাকে ভোঁতা করে দেওয়া এবং তার শক্তিশালী অংশীদারদের সাথে বেইজিংয়ের দৃঢ় সম্পর্কের প্রদর্শন করা।


আরও খবর



প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। শুরুর পর প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)

বুধবার (৮ মে) বেলা ১১টার দিকে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানিয়েছেন।

নির্বাচন কমিশন (ইসি) তথ্য অনুযায়ী- উপজেলায় এ পর্বে ভোটাধিকার প্রয়োগ করবেন দুই কোটি ৮০ লাখের বেশি মানুষ। প্রায় সব উপজেলায় মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ১৩৯টি উপজেলা পরিষদে প্রতিটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রায় ১৬০০ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলার মধ্যে ২২টিতে ইভিএম এবং বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হচ্ছে। এ ধাপে মোট এক হাজার ৬৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন। প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ মোট ২৮ প্রার্থী এরই মধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

এদিকে, যৌথবাহিনীর অভিযান চলমান থাকায় পার্বত্য জেলা বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত করে ইসি।

প্রথম ধাপে ১১ হাজার ৫৫৬ কেন্দ্রের ৮১ হাজার ৮০৪ ভোট কক্ষে ৩ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ১০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ১ কোটি ৬০ লাখ ২ হাজার ২২৪, নারী ১ কোটি ৫৪ লাখ ৬৫ হাজার ৬৯০ ও ১৮৮ জন হিজড়া ভোটার রয়েছেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ভোট ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আরও খবর



ডাবল মার্ডার থেকে মুক্তি পাওয়া ফুটবলার সিম্পসনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

প্রাক্তন স্ত্রী ও বন্ধুর হত্যা মামলা থেকে মুক্তি পাওয়া সাবেক আমেরিকান তারকা ফুটবলার ও অভিনেতা ওরেনথাল জেমস সিম্পসন প্রোস্টেট ক্যান্সারে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

সিম্পসন কেমোথেরাপি নিচ্ছিলেন বলে এক বিবৃতিতে জানিয়েছে প্রো ফুটবল হল অফ ফেম। সিম্পসনের পরিবার জানায়, মৃত্যুর সময় তার সন্তান এবং নাতি-নাতনিরা পাশে ছিলেন। খবর বিবিসির।

১৯৯৫ সালে প্রাক্তন স্ত্রী নিকোল ব্রাউন এবং তার বন্ধু রন গোল্ডম্যানকে হত্যার মামলা থেকে ওজে সিম্পসনের বেকসুর মুক্তি মিললে বিষয়টি তুমুল বিতর্কের জন্ম দিয়েছিল। ১৯৯৪ সালে লস অ্যাঞ্জেলেসে ব্রাউনের বাড়ির বাইরে এই দম্পতিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছিল। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছিল সিম্পসনকে।

২০০৮ সালে তাকে সশস্ত্র ডাকাতির অভিযোগে তাকে কারাদণ্ড দেওয়া হয়েছিল। ২০১৭ সালে তিনি জেল থেকে ছাড়া পান। সান ফ্রান্সিসকোতে জন্মগ্রহণকারী সিম্পসন এনএফএলে খেলার আগে কলেজে খ্যাতি অর্জন করেছিলেন।


আরও খবর