আজঃ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ২২ জুলাই ২০২২

প্রকাশিত:শুক্রবার ২২ জুলাই 20২২ | হালনাগাদ:শুক্রবার ২২ জুলাই 20২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল শুক্রবার ২২ জুলাই ২০২২ চন্দ্র মধ্য় রাতে মেষ থেকে বৃষ রাশিতে প্রবেশ করবে। অন্য দিকে আজ ভরণী নক্ষত্রের প্রভাব থাকবে। এটি শুক্রের নক্ষত্র। গ্রহ ও নক্ষত্রের এমন পরিস্থিতির কারণে আজকের দিনটি বৃষ রাশির জাতকদের জন্য শুভ ও উন্নতিদায়ক। এ ছাড়াও আজ সারা দিন মেষ রাশিতে মঙ্গল, রাহু ও চন্দ্রের সংযোগ থাকবে। এ কারণে মেষ রাশির জাতকদের ভেবেচিন্তে কথা বলার পরামর্শ দেওয়া হচ্ছে।

অন্য সমস্ত রাশির জন্য দিন কেমন কাটবে, চন্দ্র আপনার জীবনে কেমন প্রভাব বিস্তার করবে, জেনে নিন আপনার আজকের রাশিফল।

মেষ রাশি: আজ অর্থনৈতিক দিকটি শক্তিশালী হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। কারোর অবহেলা আপনার জন্য কিছু সমস্যার সৃষ্টি করতে পারে। গাড়ি চালানোর সময়ে সতর্ক থাকুন। প্রেমের যাত্রা ক্ষণিকের হলেও তা মধুর হবে। আজ পূর্বে ঋণ নিয়েছেন এমন কোনো ব্যক্তি আপনাকে টাকা ফেরত দিতে পারেন। জীবনসঙ্গিনীর প্রাথমিক চাহিদা পূরণ না করতে পারায় মনোমালিন্য হতে পারে। আজ বাড়ির কাজগুলি করতে আপনি ব্যস্ত থাকবেন।

বৃষ রাশি: আজ কোনো নিকট আত্মীয়ের সহায়তায় আপনি আপনার ব্যবসায় ভালো ফল করতে পারবেন। যা আপনাকে আর্থিকভাবেও উপকৃত করবে। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস থাকবে। তাই, এই সময়টিকে কাজে লাগান। কোনো প্রতিবেশীর সাথে বিবাদ আপনার মেজাজ খারাপ করতে পারেন। তবে, নিজেকে নিয়ন্ত্রণ করুন। এই রাশিচক্রের অধীনে থাকা ব্যবসায়ীরা আজ কোনো ভ্রমণ করতে পারেন। আপনার পছন্দের ক্রিয়াকলাপ আপনাকে প্রত্যাশা বহির্ভূত লাভ এনে দেবে।

মিথুন রাশি: আপনার প্রেমিকার সাথে প্রতিশোধপরায়ণ না হয়ে মাথা ঠান্ডা করে কথা বলুন। বাড়ির কোনো সমস্যার কারণে কর্মক্ষেত্রে মন ভালো থাকবে না। কোনো দীর্ঘস্থায়ী লগ্নি এড়িয়ে চলুন। স্বাস্থ্যের জন্য অবশ্যই যত্নের প্রয়োজন। আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া বাড়িতে সুখ-শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনবে। যাঁরা বাড়ি থেকে দূরে থাকেন আজকে তাঁরা নিজের সব কাজ শেষ করে সন্ধ্যেবেলায় কোনো পার্ক বা নির্জন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন।

কর্কট রাশি: আপনার পারিবারিক প্রয়োজনের সাথে নিজেকে মানিয়ে নিন। অন্যদেরকে অসন্তুষ্ট করবেন না। কোনো বহুপ্রতিক্ষিত স্বপ্ন আজ সত্যি হবে। আজ আপনি কোনো ধর্মীয় কাজে আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন। আজ কোনো আকষ্মিক বার্তা আপনার মন ভালো করে দেবে। নিজের উত্তেজনা নিয়ন্ত্রণে রাখুন। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বাড়িয়ে দিন। সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য আজ শ্রেষ্ঠ দিন। বিবাহিতদের জন্য আজ দিনটি ভালো।

সিংহ রাশি: আজ আপনার প্রেমে পড়ার সম্ভাবনা রয়েছে। কোনো দীর্ঘমেয়াদী ভিত্তিতে বিনিয়োগ করলে উল্লেখযোগ্য লাভ পাবেন। ব্যবসা সম্পর্কিত কথা বেশি কারোর সাথে ভাগ করবেন না। আপনার শারীরিক মনোবল বজায় রাখার জন্য খেলাধূলায় সময় ব্যয় করুন। বিবাহিতদের জন্য আজ ভালো দিন। আপনার সঙ্গীর প্রতি অবহেলা করবেন না। আজ মনের কথা কাউকে জানাতে ভয় পাবেন না।

কন্যা রাশি: আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া বাড়িতে সুখ-শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনবে। কোনো বড় কাজের জন্য আপনি প্রশংসিত হতে পারেন এবং পুরস্কৃত হবেন। আপনার রসিক আত্মীয়স্বজন আপনার কোনো দুশ্চিন্তা দূর করবেন এবং আপনার মন শান্ত করবেন। পাশাপাশি, এইরকম আত্মীয় থাকার জন্য আপনি নিজেকে ভাগ্যবান মনে করবেন। আজ প্রেমের উচ্ছ্বাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন। অবসর সময়ে মোবাইলে কোনো ওয়েব সিরিজ দেখতে পারেন। কর্মক্ষেত্রে আজ ভালো সময় কাটবে। আজ এই রাশিচক্রের বিবাহিতরা শ্বশুরবাড়ির কাছ থেকে আর্থিক সুবিধা পাবেন।

তুলা রাশি: আজ এমন কোনো সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ থাকতে পারে যা আপনাকে প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ঠ সান্নিধ্যে নিয়ে আসতে পারে। দক্ষতা প্রদর্শনের সুযোগ আজ আপনার সাথেই থাকবে। আপনার নির্ভীকতা আজ মানসিক ক্ষমতার উন্নতি করবে। আজ অফিস থেকে দ্রুত বাড়ি ফিরে পরিবারের লোকজনের সাথে কোনো সিনেমা বা পার্কে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। আজ আপনার স্ত্রীর সঙ্গে শ্রেষ্ঠ সময় কাটাবেন। আপনার কাছে মানুষের কি প্রয়োজন তা জানার চেষ্টা করুন।

বৃশ্চিক রাশি: বাচ্চাদের সঙ্গে আপনার খারাপ ব্যবহার তাদের অসন্তুষ্ট করবে। আপনার পরিবারের কোনো সদস্য অসুস্থ হয়ে পড়ার কারণে আপনি আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। যদিও ওই সময়ে অর্থের চিন্তা না করে আপনার তাঁর স্বাস্থ্যের বিষয়ে চিন্তা করা উচিত। অত্যধিক প্রত্যাশা আজ আপনার বিবাহিত জীবনে সমস্যা আনতে পারে। বন্ধুর কাছ থেকে পাওয়া কোনো বিশেষ প্রশংসা আপনাকে খুশি করবে।

ধনু রাশি: ভালোবাসার ক্ষেত্রে হঠকারী সিদ্ধান্ত এড়িয়ে চলুন। বন্ধুদের সাথে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকলে সতর্কতার সাথে অর্থব্যয় করুন। নাহলে আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন। বৈবাহিক বন্ধনে আবদ্ধ হওয়ার জন্য ভালো সময়। স্ত্রীর কোনো চাহিদা আপনাকে আজ একটু চাপে ফেলতে পারে। আপনার ওজনের উপর নজর দিন এবং বেশি খাওয়াদাওয়া এড়িয়ে চলুন। বিবাহিতরা তাঁদের পরিবার ও সন্তানদের অবশ্যই সময় দিন।

মকর রাশি: বাবার কোনো পরামর্শের জেরে আপনার কর্মক্ষেত্রে অনেক উপকার হবে। নিজের সম্পর্কগুলির সাথে বন্ধন পুনরুজ্জীবিত করুন। কোনো স্থগিত প্রকল্প এবং পরিকল্পনা চূড়ান্ত রূপ নিতে চলেছে। আজ অবশ্যই সংযত হয়ে কথা বলুন। নাহলে আপনার মতামতগুলি অজান্তেই কারোর অনুভূতিকে আঘাত করতে পারে। পরিবারের ইচ্ছা পূরণ করতে করতে আপনি নিজেকে সময় দিতে ভুলে গেলেও আজ আপনি নিজের জন্য সময় পাবেন। আজ আপনার জীবনসঙ্গীর কাছ থেকে কোনো বিষ্ময় পেতে পারেন।

কুম্ভ রাশি: আজ অন্যদের ত্রুটি না খুঁজে নিজেকে পাল্টানোর চেষ্টা করুন। আপনি আজ অর্থ উপার্জনের অসংখ্য সুযোগ পেয়ে যাবেন। কোনো দীর্ঘস্থায়ী উত্তেজনা এবং চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। জীবনশৈলী পরিবর্তন করতে চাইলে এখনই তা করুন। আজ আপনার সঙ্গীর কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। দীর্ঘদিন ধরে স্থগিত থাকা কোনো প্রস্তাব আজ বাস্তবায়িত হবে। কোনো অপরিচিত ব্যক্তির কারণে আপনার জীবনসঙ্গীর সাথে মনোমালিন্য হতে পারে। আজ কোনো আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবেন।

মীন রাশি: যে সমস্ত আত্মীয় আপনার বিপদের দিনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাঁদের আপনার কৃতজ্ঞতা জানান। কারণ, আপনার কোনো ছোট্ট ইঙ্গিতও তাঁদের উদ্দীপনা বাড়িয়ে তুলবে। কোনো বন্ধুর কাছ থেকে ব্যবসায় কিভাবে লাভ বাড়ানো যায় সেই ব্যাপারে পরামর্শ পাবেন। আজ আপনার শিশুসুলভ স্বভাব ফের প্রকাশিত হবে এবং আপনি একটি কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। জীবনসঙ্গীকে সময় দিন। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



গ্রাহকদের আরও ৬০ লাখ টাকা ফেরত দিল ইভ্যালি

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

গ্রাহকের পাওনা আরও ৬০ লাখ টাকা ফেরত দিয়েছে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। বৃহস্পতিবার (২৮ মার্চ) প্রতিষ্ঠানটির সিইও মো. রাসেল নিজের ফেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানান।

টাকা ফেরত দেয়া গ্রাহকদের একটি তালিকা পোস্ট করে রাসেল লিখেছেন, আমরা আমাদের ক্যাম্পেইন মার্জিন (আগের) থেকে বিভিন্ন লংকাবাংলার কার্ড হোল্ডারদের ৬০ লাখ টাকা ফেরত দিয়েছি। এসব গ্রাহকদের লংকাবাংলা দ্বারা নির্বাচিত করা হয়েছে। যদি তালিকায় আপনার নাম থাকে, তাহলে অনুগ্রহ করে আপনার ব্যাংক বা কার্ড চেক করুন।

এর আগে গত ৫ মার্চ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে দ্বিতীয় দফায় ইভ্যালি ১০০ জন গ্রাহককে তাদের পাওনা টাকা ফেরত দেয়। তার আগে গত ৪ ফেব্রুয়ারি, জানুয়ারি মাসের আয়ের টাকার লাভের অংশ থেকে প্রথম দফায় ১৫০ জনের পাওনা টাকা ফেরত দিয়েছিল ইভ্যালি।

উল্লেখ্য, গত বছরের ১৮ ডিসেম্বর কাশিমপুর কারাগার থেকে জামিনে বের হন ইভ্যালির প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাসেল। তারপর থেকেই গ্রাহকদের আস্থা অর্জনের জন্য বিগ ব্যাং’ ক্যাম্পেইনসহ নানা অফার ও পাওনা টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এর আগে ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক রাসেল ও তার স্ত্রী কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেফতার করে র‌্যাব। এরপর চেক জালিয়াতি, টাকা দিয়ে পণ্য না পাওয়াসহ নানা অভিযোগে তাদের বিরুদ্ধে সারা দেশে অনেক মামলা হয়।


আরও খবর
ফের বাড়ল স্বর্ণের দাম

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




চাকরি দিতে ইবি উপাচার্যকে ১০ লাখ টাকা ঘুষ প্রস্তাব

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

চাকরি দিলে ১০ লাখ টাকা দেবেনএমন মেসেজ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য শেখ আবদুস সালামের হোয়াটসঅ্যাপে পাঠিয়েছেন এক নারী।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে মেসেজটি আসে উপাচার্যের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ নম্বরে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে আজ দুপুরে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। জিডির বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন রহমান।

জিডিতে বলা হয়, আজ মঙ্গলবার সকালে উপাচার্যের হোয়াটসঅ্যাপ নম্বরে অজ্ঞাত নম্বর থেকে ১০ লাখ টাকার বিনিময়ে চাকরিপ্রদানের অনুরোধ জানিয়ে মেসেজ দেন এক নারী। উপাচার্যের সঙ্গে টেলিফোনে কথা বলতে অনুরোধও করেন ওই নারী। উপাচার্য কথা বলতে না চাইলে মেসেজ পাঠান। ওই মেসেজ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হলে উপাচার্যের মানহানি হবে। এমন অবস্থায় এ বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরিভুক্ত করে রাখার অনুরোধ করা হয়।

উপাচার্যকে পাঠানো মেসেজের স্ক্রিনশটে লেখা ছিল, স্যার, ১০ লাখ মিষ্টি খেতে নেন। এটা আপনি আর আমি ছাড়া কেউ জানবে না। আমার সত্যিই ওখানে কেউ নেই। প্লিজ স্যার, চাকরিটা খুব দরকার।

এ বিষয়ে অভিযুক্ত নারী বলেন, এরকম মেসেজ আমি দেইনি। আমার আইডিটা হয়তো হ্যাক হয়েছে। আমি গরিব মানুষ। আমাদের এত টাকা নেই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এটা কুচক্রী মহলের কাজ। এখানে একটা গ্রুপ আছে। এসব করে আমাদের ট্রাপে ফালাইতে চায়। আপাতত থানায় ডায়েরি করা হয়েছে। বিষয়গুলো আইনশৃঙ্খলা বাহিনী খতিয়ে দেখবে।


আরও খবর



ঈদে আসছে আরিয়ানের ত্রিভুজ প্রেমের গল্প ‘তখন যখন’

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ৩০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

মিজানুর রহমান আরিয়ান মানেই বিশেষ কিছু। কারণ সংখ্যায় কম, মানে উন্নত’- এ অদৃশ্য নীতি ধরে শুরু থেকে কাজ করে আসছেন এ নির্মাতা। তারই আরেকটি বহিঃপ্রকাশ ঘটতে যাচ্ছে এ ঈদে, তার একমাত্র নির্মাণ দিয়ে।

হ্যা, এ ঈদে শতাধিক নাটকের ভিড়ে আরিয়ান মাত্র একটি কাজই করেছেন; সেটি হলো তখন যখন’।

আরিয়ানের চিত্রনাট্য ও নির্মাণে বিশেষ এ নাটকটি নির্মিত হয়েছে সিএমভির ব্যানারে। এর প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন জোভান, নিহা ও সাদিয়া আয়মান। যেখানে তিনজনকে দেখা যাবে সহপাঠী তথা বন্ধুর চরিত্রে।

কাজটি প্রসঙ্গে মিজানুর রহমান আরিয়ান বলেন, এটা একটা লাভ ট্রায়াঙ্গেল। বিশ্ববিদ্যালয়জীবনে ঢোকার আগে কোচিং করার একটা সময় আসে শিক্ষার্থীদের। সে সময়টায় কোচিং ক্লাসের সুবাদে প্রেমেও পড়ে অনেকে। তেমনই একটি ত্রিভুজ প্রেমের গল্প এটি। বাকিটা আর বলছি না।’

নির্মাতা জানান, এখন তিনি ব্যস্ত আছেন একটি ওয়েব সিরিজ ও ওয়েব সিনেমা নির্মাণ প্রক্রিয়া নিয়ে। তবে দর্শক প্রত্যাশার কথা ভেবে ঈদ উপহার হিসেবে নির্মাণ করেছেন তখন যখন।

এদিকে প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, তখন যখন তাদের ঈদ আয়োজনের অন্যতম বিশেষ নির্মাণ; যা ঈদ আয়োজনে উন্মুক্ত হবে সিএমভির ইউটিউব চ্যানেলে।


আরও খবর



ব্রিকসে অন্তর্ভুক্তির জন্য বাংলাদেশকে সহযোগিতা করবে ব্রাজিল: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ব্রিকসে অন্তর্ভুক্তির জন্য বাংলাদেশকে সহযোগিতা করবে ব্রাজিল বলে আশ্বস্ত করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা। রবিবার (৭ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ড. হাছান মাহমুদ বলেন, প্রথম কোনো ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করছেন। খুব সফল আলোচনা হয়েছে আমাদের মধ্যে। আগামী জুলাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রাজিল সফর করবেন তা এই বৈঠকে আলোচনা হয়েছে।

তিনি বলেন, এ বৈঠকে তুলা আমদানি বৃদ্ধির বিষয়ে কথা হয়েছে। বাণিজ্যে শুল্ক কমানোর কথাও জানানো হয়েছে। এছাড়াও স্পেশাল ইকোনমিক জোনে বিনিয়োগে ব্রাজিলিয়ান বিনিয়োগকারীদের আহ্বান জানানো হয়েছে। এ সময় মিয়ানমারের সেনাবাহিনী নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা সংকট সমাধানে সহায়তার বিষয়ে কথা হয়েছে। এছাড়া জলবায়ুর পরিবর্তন এখন দুই দেশের বড় একটা সংকট। এটি মোকাবিলায় একযোগে কাজ করার বিষয়েও আলোচনা হয়েছে।

এর আগে সকাল ১০টার দিকে দুই দিনের সফরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েরা। এই সফরে দুই দেশের মধ্যে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে।

ঢাকায় অবতরণের পর দুপুরে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন ও শ্রদ্ধা নিবেদন করেন ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী। তারপর সৌজন্য সাক্ষাৎ করেন বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে। যেখানে কোরবানির ঈদ সামনে রেখে ব্রাজিল থেকে পশু আনার আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ। এছাড়া তৈরি পোশাক রফতানির ক্ষেত্রে বাংলাদেশকে শুল্কমুক্ত সুবিধা দিতে ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।


আরও খবর



হিথরো বিমানবন্দরে যাত্রীবাহী ২ উড়োজাহাজের সংঘর্ষ

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাজ্যের সবচেয়ে বড় হিথরো বিমানবন্দরে দুটি যাত্রীবাহী উড়োজাহাজের সংঘর্ষ হয়েছে। এতে উড়োজাহাজ দুটির পাখা ক্ষতিগ্রস্ত হয় এবং অল্পের জন্য বেঁচে যান অন্তত ১২১ যাত্রী। রোববার (৭ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিমানবন্দর কর্তৃপক্ষের তথ্য মতে, শনিবার স্থানীয় সময় সকালের দিকের বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কাছে রানওয়েতে ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৮৭-৯ সিরিজের উড়োজাহাজ ও ভার্জিন আটলান্টিক এয়ারলাইনসের  উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ হয়। ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইটে  ১২১ যাত্রী থাকলেও ভার্জিন এয়ারলাইনসে কোন যাত্রী ছিল না। 

এক বিবৃতিতে ব্রিটিশ এয়ারওয়েজ বলেছে, আমাদের উড়োজাহাজের ইঞ্জিনিয়ারিং টিম পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে। যাত্রীদের যেন অসুবিধা না হয়, তাই আমরা আরেকটি বিকল্প ফ্লাইট দিয়েছি।

অন্যদিকে, ভার্জিন আটলান্টিকের একজন মুখপাত্র বলেছেন, আমরা একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু করেছি। আমাদের ইঞ্জিনিয়ারিং দল উড়োজাহাজের মেইনটেন্যান্স পরীক্ষা করে দেখছে।

হিথরো বিমানবন্দরের একজন মুখপাত্র জানান, কোনো যাত্রী আহত হননি। তবে এ ঘটনায় বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা বিঘ্ন ঘটতে পারে। জরুরি সেবা বিভাগসহ অন্য অংশীজনেরা এ নিয়ে কাজ করছে।


আরও খবর