আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল!

প্রকাশিত:বুধবার ২৫ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ২৫ মে ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল বুধবার ২৫ মে চন্দ্র দিন-রাত মঙ্গলের সঙ্গে মীন রাশিতে গোচর করবে। এই রাশিতে ধন যোগের সৃষ্টি হয়েছে। আবার চন্দ্র ও বৃহস্পতির যুতির ফলে মীন রাশিতে গজকেসরী যোগ নামক শুভ যোগ থাকবে। শনি স্বরাশি কুম্ভে এবং শুক্র রাহুর সঙ্গে মেষ রাশিতে বিরাজ করবেন। এমন গ্রহগতির মাঝে আপনার দিন কেমন কাটবে? জেনে নিন নিজের রাশিফল।

মেষ রাশি: গণেশ বলছেন যে, মেষ রাশির জাতকদের উদার মনোভব সকলকে প্রভাবিত করবে। অনলাইনে নতুন অলঙ্কার কিনতে পারেন। চটজলদি অর্থ উপার্জনের জন্য ভুল পরিকল্পনায় অর্থ লগ্নি করবেন না, সতর্ক হন। পড়াশোনায় ভালো ফলাফল করবেন। বিবাহিত জাতকরা সন্তান সুখ লাভ করবেন। আধিকারিকরা আপনার কাজ দেখে প্রশংসা লাভ করবেন। শ্বশুরবাড়ি থেকে সুসংবাদ পাবেন।

৮০ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ লাভ করবেন। শিবলিঙ্গে জল অর্পণ করুন।

বৃষ রাশি: আজ বৃষ রাশির জাতকদের গণেশ বলছেন যে, তাঁরা আজ কোনও সুসংবাদ পাবেন। কোনও সম্মানিত ব্যক্তির পথ প্রদর্শন লাভ করবেন। অর্থ লাভের নতুন পথ উন্মুক্ত হবে। ছোটখাটো প্রলোভন থেকে নিজেকে দূরে রাখুন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কাজ করার সময় বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে। কোনও সম্পত্তির কারণে গর্ব অনুভব করবেন। দীর্ঘ দিন ধরে আটকে থাকা কাজ পূর্ণ হবে।

ভাগ্য ৮৬ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। গণেশ চালিসা পাঠ করুন।

মিথুন রাশি: গণেশ জানাচ্ছেন যে, আজ নিজের জন্য সময় বের করা শ্রেয় হবে। পারস্পরিক বিশ্বাসের জোরে সম্পর্ক মজবুত হবে। কোনও ব্যবসায়িক কাজ দীর্ঘদিন ধরে আটকে থাকলে আজ পূর্ণ হতে পারে। শিক্ষাক্ষেত্রের সঙ্গে জড়িত মিথুন রাশির জাতকদের জন্য দিন শুভ। ভালো আয় হবে। শীঘ্র সাফল্য় লাভের জন্য অনুচিত কাজে মনোনিবেশ করবেন না।

৮৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে থাকবে। বজরংবলীর পুজো করুন।

কর্কট রাশি: গণেশ বলছেন, কর্কট রাশির জাতকরা আজ নিজের কথা পেশ করার সুযোগ পাবেন। পরিবারের সদস্যরা প্রতিষ্ঠা বৃদ্ধি করবেন। উন্নতির নতুন পথ ও বিকল্প খুঁজে বের করা জরুরি। যুবকরা কেরিয়ারে বড়সড় সাফল্য লাভ করতে পারেন। প্রপার্টি ডিলারদের জন্য লাভজনক দিন। প্রয়োজনাতিরিক্ত ব্যয় বাড়বে। ব্যয় নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন।

ভাগ্য ৮৪ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। গণেশের আরাধনা করুন।

সিংহ রাশি: গণেশ সিংহ রাশির জাতকদের অন্যের কথা শুনতে বলছেন। আধিকারিকদের সঙ্গে বিশেষ পরিচিতি গড়ে উঠবে। অন্য কোনও ব্যক্তিকে অর্থ দিয়ে থাকলে আজ তা ফিরে পেতে পারেন। অনাবশ্যক ব্যয় কাটছাঁট সম্ভব। কর্মক্ষেত্রে পরিবর্তন আপনার অনুকূল থাকবে। পরিবারের ছোট সদস্যরা আপনার সাহায্যে জন্য এগিয়ে আসবেন। বড়সড় কোনও কাজে বন্ধুদের সহযোগিতা লাভ করবেন।

ভাগ্য ৭৬ শতাংশ ক্ষেত্রে আপনাকে সমর্থন জোগাবে। গণেশকে দূর্বা অর্পণ করুন।

কন্যা রাশি: গণেশ বলছেন যে, কন্যা রাশির জাতকরা আজ অনেক কথা বলবেন, যাঁর ফলে তাঁদের মনে আনন্দের সঞ্চার হবে। অভিজ্ঞ ও বরিষ্ঠ ব্যক্তিদের সঙ্গে কাজ করার সুযোগ পাবেন, হাতছাড়া করবেন না। ব্যবসায়ীদের বুদ্ধিমানীর সঙ্গে কাজ করতে হবে। ব্যবসায়ীরা ক্রেতাজের সঙ্গে বিবাদ এড়িয়ে যান। আইনি মামলার সমাধান আপনার পক্ষে হবে।

আজ ৭২ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। বিষ্ণুর আরাধনা করুন।

তুলা রাশি: গণেশ বলছেন যে, তুলা রাশির জাতকরা বলছেন অন্যের সঙ্গে কোনও রাজনীতিতে জড়াবেন না। মনে নতুন কিছু করার উন্মাদনা ও উৎসাহ থাকবে। খাদ্য ব্যবসায়ীদের জন্য ভালো সময়। ছাত্ররা বিশেষজ্ঞ শিক্ষকদের সাহায্য পাবেন। কারও ওপর অতিরিক্ত ভরসা করলে অবসাদের শিকার হতে পারেন। প্রেমিকাকে কোনও রোম্যান্টিক স্থানে ঘোরাতে নিয়ে যেতে পারেন। সাবধানে গাড়ি চালান।

ভাগ্য ৯০ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। কৃষ্ণের পুজো করুন।

বৃশ্চিক রাশি: গণেশ বলছেন, যে আজ পরিবারে বোঝাপড়া ও ভালোবাসার দেখা পাবেন। কোনও প্রকল্প গবেষণার কাজ করতে পারেন। ব্যবসায়ীদের সততার সঙ্গে কাজ করতে হবে। আইন-আদালতের কাজ থেকে মুক্তি পাবেন। অংশীদারীর ব্যবসায় এখনই কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। সময়ের মধ্যে নিজের দায়িত্ব পূরণ করবেন। ঝুঁকির কাজ এড়িয়ে চলুন।

ভাগ্য ৮২ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। যোগ প্রাণায়াম অভ্যাস করুন।

ধনু রাশি: ধনু রাশির জাতকদের নিজের দৈনন্দিন জীবনযাপনে পরিবর্তন করার কথা বলছেন গণেশ। এ সময় নিজের কোনও হবি বা প্রতিভা উন্নত করার চেষ্টা করুন। কোনও নতুন কাজ শুরু করার লক্ষ্য নির্ধারণ করুন। আর্থিক কাজে মনোনিবেশ করলে মন শান্ত থাকবে। দোকান সংক্রান্ত চিন্তা দূর হবে। কোনও আত্মীয় আজ আপনার কাছ থেকে সাহায্য চাইতে পারেন।

ভাগ্য আজ ৭০ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। হনুমান চালিসা পাঠ করুন।

মকর রাশি: গণেশ বলছেন যে, নতুন প্রত্যাশার সঙ্গে দিনের সূচনা হবে। ওয়ার্ক ফ্রম হোম করে থাকলে সেই কাজ সময়ের মধ্যে পূর্ণ হবে। রিয়েল এস্টেটের সঙ্গে জড়িত জাতকরা ডিসকাউন্ট অফার দিতে পারেন। ব্যবসায় পরিবর্তনের পূর্বে বরিষ্ঠ সদস্যদের পরামর্শ নিন। বাড়িতে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন।

ভাগ্যের ৭৯ শতাংশ সাহায্য পাবেন মকর রাশির জাতকরা। গণেশের পুজো করুন।

কুম্ভ রাশি: ছোটখাটো কথায় রাগ না-করার পরামর্শ দিচ্ছেন গণেশ। কোনও বিশেষ বিষয় আপনার চিন্তাভাবনা পরিবর্তন হতে পারে। অনলাইন ব্যবসায়ীদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করা উচিত। আপনার ওপর বাবার বিশ্বাস বজায় থাকবে। আটকে থাকা কাজ শুরু হবে।

৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। সূর্যকে জল অর্পণ করুন।

মীন রাশি: গণেশ বলেন যে, মীন রাশির আজকের দিন উত্তম থাকবে। কর্মক্ষেত্রে নিজের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবেন। আয় বৃদ্ধির ভালো সুযোগ পাবেন। সামাজিক জীবনে যোগাযোগ গড়ে তোলার ফলে লাভান্বিত হবেন। নিজের শ্বশুরবাড়ির লোকেদের সঙ্গে দেখা হবে। পরিবারে আপনার পজিটিভ ব্যবহার সকলকে প্রভাবিত করবে।

আজ ৮১ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। অসহায় জাতকদের সাহায্য করুন।


আরও খবর
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন

বুধবার ২৭ মার্চ ২০২৪




দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের স্বর্ণ ২ হাজার ২১৭ টাকা বাড়িয়ে ভরি ১ লাখ ১২ হাজার ৯০৮ টাকা করা হয়েছে।

বুধবার (৬ মার্চ) বাজুসের দেয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) দাম বেড়েছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে নতুন মূল্য কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সমন্বয় করা মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম বেড়ে হয়েছে ১ লাখ ৭ হাজার ৭৭৬ টাকা। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম হয়েছে ৯২ হাজার ৩৭৯ টাকা। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম বেড়ে হয়েছে ৭৬ হাজার ৯৮৩ টাকা।

এর আগে, গত ১৭ জানুয়ারি দেশে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। তখন সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ১ হাজার ৪০০ টাকা বাড়িয়ে ১ লাখ ১২ হাাজার ৪৪১ টাকা নির্ধারণ করা হয়।

তবে পরদিন ১৮ জানুয়ারি ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা নির্ধারণ করা হয়।

এ বছর এ নিয়ে তিনবার স্বর্ণের দামের সমন্বয় করেছে বাজুস। এরআগে, ২০২৩ সালে ২৯ বার দাম সমন্বয় করা হয়েছিল।


আরও খবর
দেশে এলো এক হাজার টন আলু

বুধবার ২৭ মার্চ ২০২৪




অনুমোদনহীন রেস্তোরাঁয় অভিযান অব্যাহত থাকবে: হাইকোর্ট

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

অনুমোদনহীন সব রেস্তোরাঁয় অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার বিচারপতি কামরুল কাদেরের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

একইসঙ্গে, ধানমন্ডির সাত মসজিদ রোডের গাউছিয়া টুইন পিক টাওয়ারে থাকা অনুমোদনহীন ১৩টি রেস্টুরেন্ট সিলগালা থাকবে বলে আদেশ দেন হাইকোর্ট।

শুনানিতে উপস্থিত ছিলেন অভিযান পরিচালনাকারী রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। আদালত তার কথা শোনেন। পরে রেস্তোরাঁখাতে শৃঙ্খলা ফেরাতে এই আদেশ দেন।

এর আগে, বেইলি রোড ট্রাজেডির পর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযানে গ্রেফতারকৃত রেস্তোরাঁ শ্রমিকদের তালিকা চেয়েছিলেন হাইকোর্টের অপর একটি বেঞ্চ। একইসঙ্গে, শ্রমিকদের গ্রেফতার করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়েও রুল জারি করেন আদালত। ৪ সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়েছে বিবাদিদের।

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি রাতে গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। এ ঘটনায় ৪৬ জন মারা যান। এরপর রাজধানীর বিভিন্ন রেস্তোঁরা ও ভবনে অভিযান চালায় রাজউক, পুলিশ ও দক্ষিণ সিটি করপোরেশন। অভিযানে অনেক রেস্তোরাঁ সিলগালা ও জরিমানা করা হয়। তারই ধারাবাহিকতায় গত ৪ মার্চ রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ সড়কে গাউসিয়া টুইন পিক টাওয়ারে অনুমোদনহীন ও নকশা বহির্ভূতভাবে নির্মাণ করা ১৩টি রেস্তোরাঁ সিলগালা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।


আরও খবর



কুমিল্লায় চাঞ্চল্যকর অর্ণব হত্যার ঘটনায় ৭ জন গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রবিউল বাশার খান, কুমিল্লা

Image

কুমিল্লা সদর উপজেলার শাসনগাছা এলাকার লেগুনা স্ট্যান্ডে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে ছাত্রদল কর্মী জামিল হাসান অর্ণব নিহতের ঘটনায় মূল হোতা রাব্বিসহ ৭ জনকে আটক করেছে পুলিশ।

রবিবার (১৭ মার্চ) দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

পুলিশ সুপার জানান, শুক্রবার নামাজের পর নগরীর শাসনগাছা মাইক্রোবাস স্ট্যান্ডে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ভিক্টোরিয়া কলেজ ছাত্র জামিল হাসান অর্ণব নিহত হয়। গোলাগুলিতে অর্ণব নিহত হবার ঘটনায় তার মা ঝরনা বেগম ২৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩০৩৫ জনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন।

ঘটনার পর থেকেই কুমিল্লার ভারত সীমান্তবর্তী পাঁচথুবী এবং নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সংঘর্ষের সময়ে মূল অস্ত্রধারী ফজলে রাব্বি, মো. সুমন, রাশেদ, কাউছার, খলিলুর রহমান, রিয়াজ ও সোলেমানকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় গ্রেপ্তারকালে আসামীদের কাছ থেকে সংঘর্ষের সময় ব্যবহৃত ২টি পিস্তল, ৭ রাউন্ড গুলি ও ৪টি ম্যাগজিন উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, ঘটনার তিন শ্যুটারের মধ্যে দুইজনকে গ্রেপ্তার করলেও অপর শ্যুটার পালিয়ে বেড়াচ্ছে তবে তাকে ধরতে অভিযান চলছে।


আরও খবর



ব্রাজিলে বন্যা: সরানো হলো ১১ হাজার মানুষ

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ব্রাজিলের উত্তর পশ্চিমের একর রাজ্যে ভারী বৃষ্টিপাতের কারণে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। ফলে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) থেকে জারি করা হয়েছে জরুরি অবস্থা। সরিয়ে নেওয়া হচ্ছে ১১ হাজার বাসিন্দাকে। এক বিবৃতিতে দেশটির বেসামরিক প্রতিরক্ষা সমন্বয়কারী করোনেল কার্লোস বাতিস্তা এসব তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, রাজ্যটির কিছু শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। নদী উপচে পড়ার সম্ভাব্য আশঙ্কায় ১১ হাজার মানুষকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে ১৭টি শহরে বন্যা দেখা দিয়েছে। বেসামরিক প্রতিরক্ষা দলগুলো আক্রান্ত এলাকাগুলোতে অনুসন্ধান ও উদ্ধারকর্ম চালাচ্ছে।

একর রাজ্যের গভর্নর গ্লেডসন ক্যামলি কেন্দ্রীয় সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। তিনি বলেন, আমি কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জানাই। তারা সাহায্যের জন্য প্রস্তুত বলে ঘোষণা দিয়েছে। আমি মেয়রের সঙ্গে কথা বলেছি। আমরা আমাদের জরুরি প্রয়োজনগুলো চিহ্নিত করার চেষ্টা করছি।

গত বছরও ভয়াবহ বৃষ্টিপাতের ফলে একর রাজ্যে হতাহত ও সম্পত্তির ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছিল।


আরও খবর



এস আলমের চিনিকলে উৎপাদন শুরু হচ্ছে আজ

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

পাঁচ দিন বন্ধ থাকার পর আজ শনিবার উৎপাদন শুরু করছে আগুনে ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। একই সঙ্গে পুড়ে যাওয়া কারখানায় রাখা চিনির যে অংশটি আগুনে নষ্ট হয়েছে তাও অপসারণ করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার মোহাম্মদ হোসাইন।

তিনি বলেন, গতকাল থেকেই কারখানা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়েছে। আগুনে পুড়ে যাওয়া চিনি সরিয়ে নেওয়া হচ্ছে। আজ বিকেলে থেকে চিনি উৎপাদন শুরু হবে। এছাড়া আগের মজুতে থাকা চিনি সরবরাহ অব্যাহত আছে।

গত সোমবার বিকেলে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ইছানগর এলাকায় এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গুদামে আগুন লাগে। দীর্ঘ ৬৪ ঘণ্টার চেষ্টায় বৃহস্পতিবার ভোরে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস, সেনা, নৌ, বিমান বাহিনীর সদস্য ও কোস্টগার্ড।

সেদিন দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানান, এস আলম রিফাইন্ড সুগার মিলে অগ্নিকাণ্ডে মিলের গুদামে থাকা অপরিশোধিত চিনির সবটাই পুড়ে যায়নি। গুদামের ৮০ শতাংশ অপরিশোধিত চিনি রক্ষা করা গেছে।

সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার মোহাম্মদ হোসাইন বলেন, চিনির যে কাঁচামাল রক্ষা করা গেছে, বিএসটিআইয়ের অনুমোদন সাপেক্ষে তা ব্যবহার করা হবে।


আরও খবর
দেশে এলো এক হাজার টন আলু

বুধবার ২৭ মার্চ ২০২৪