আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

২৩ এপ্রিল ২০২২ শনিবার, চাঁদের যোগাযোগ দিনরাত মকর রাশিতে থাকবে। চাঁদের সঙ্গে শনি মহারাজও এখানে বাস করবেন। এমন পরিস্থিতিতে চাঁদ মঙ্গল ও অন্যান্য গ্রহের অবস্থানের কারণে আপনার দিনটি কেমন যাবে জেনে নিন। দেখুন আপনার নক্ষত্ররা এই বিষয়ে কী বলে।

মেষ রাশি:

আজকের দিনটি মেষ রাশির জাতকদের জন্য বিশেষ দিন হবে। আপনার মনে কিছু থাকলে তা প্রকাশ করুন। উন্নতির নতুন পথ খুলে যাবে। নারীদের তাদের ক্যারিয়ার নিয়ে আরও গভীরভাবে ভাবতে হবে। সম্পত্তি কেনার জন্য দিনটি খুব ভালো। অর্থ লেনদেনে সতর্ক থাকুন। আপনি ভবিষ্যতের জন্য আয় থেকে কিছু অর্থ সঞ্চয় করতে পারেন। প্রতিশ্রুতি পূরণ না করায় বন্ধুরা রাগান্বিত হতে পারে।

বৃষ রাশি:

আজ আপনি ভালো তথ্য পেতে পারেন। গৃহস্থালির দায়িত্ব পালনে কিছু নতুন সিদ্ধান্ত নিতে পারেন। ব্যবসা, চাকরি ভালো যাবে। পিতার কাজে আপনার সহযোগিতা প্রশংসনীয় হবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনাকে হিংসা করতে পারে। যারা একসাথে কাজ করে তাদের কাছ থেকে আপনি সুখ পাবেন।

মিথুন রাশি:

আজ মিথুন রাশির জাতক জাতিকাদের কারও কথা তাঁদের হৃদয়ে চাপানো উচিত নয়। চাকরিপ্রার্থীদের আর্থিক বিষয়ে সাবধানে পদক্ষেপ করতে হবে এবং সম্পদ বৃদ্ধির ব্যবস্থা বিবেচনা করতে হবে। ব্যবসায় অসাধারণ ফল পাওয়া যাবে। কাজের ক্ষেত্রে করা প্রচেষ্টা আপনাকে ভালো ফল দেবে। বড়দের কাছ থেকে প্রাপ্ত মতামত উপেক্ষা করবেন না। আপনি যদি অবিবাহিত হন তবে বিষয়গুলি এগিয়ে যাবে। বন্ধুদের সঙ্গে কিছু জিনিস শেয়ার করতে পারেন।

কর্কট রাশি:

আজ কর্কট রাশির জাতক আপনার ব্যক্তিত্বে নতুন আকর্ষণ যোগ করবে। আপনার দক্ষতা এবং বোঝার সঙ্গে আপনি কাজগুলি খুব ভালো ভাবে সম্পন্ন করবেন। আজ হঠাৎ ব্যবসায় ভালো খবর পেতে পারেন। কর্তৃপক্ষের সামনে আপনার বক্তব্য তুলে ধরার এখনই উপযুক্ত সময়। কাজের সম্প্রসারণের জন্য ঋণ নিতে হতে পারে। অর্থের দিক থেকে সাফল্য পাওয়া যেতে পারে।

সিংহ রাশি:

আজ নিজেকে বিশ্বাস করুন। ব্যবসায় ভাই-বোনের সহযোগিতাও পেতে পারেন অধিক মুনাফা অর্জনের জন্য। বন্ধুদের সাহায্যে কঠিন কাজগুলো সহজে সম্পন্ন হবে। নারীদের গৃহস্থালির জিনিসপত্র কেনাকাটা করতে হয়। ছাত্ররা তাদের পরিশ্রম অনুযায়ী সাফল্য পাবে। শিল্পীদের জন্য দিনটি বিশেষ ভালো।

কন্যা রাশি:

আজকের দিনটি কন্যা রাশির জন্য গুরুত্বপূর্ণ হবে। বস্ত্র ব্যবসায়ীরা আজ লাভবান হবেন। ভবিষ্যতের কথা মাথায় রেখে বিনিয়োগ করতে পারেন। শ্বশুরবাড়ির সঙ্গে ভালো কথাবার্তা হবে। চাকরিতে সাফল্য পাবেন। কোনও দায়িত্বশীল কাজে অবহেলা করবেন না। আটকে থাকা কাজ শুরু করতে কারো সুপারিশ পেতে পারে। আপনি যদি বীমা বা বিনিয়োগ সম্পর্কিত কোনও পরিকল্পনা করেন তবে দিনটি আপনার জন্য শুভ হবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকরা আজ কর্মক্ষেত্রে ভালো সুযোগ পাবেন। আজ আপনাকে আপনার পারিবারিক ব্যবসায় আপনার স্ত্রীর কথা মানতে হতে পারে। সরকারি নিয়মের কারণে ব্যবসায়ীরা কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি নতুন বন্ধু তৈরি হবে।

বৃশ্চিক রাশি:

আজ বৃশ্চিক রাশির জাতক জাতিকারা কোনও অজানা উৎস থেকে অর্থ পেতে পারেন। একটি নতুন প্রকল্পে কাজ করে আপনি অনেক কিছু শিখতে পারবেন। তরুণদের উচ্চশিক্ষার ভালো সুযোগ রয়েছে। বাবা-মায়ের সঙ্গে কেনাকাটা করতে যেতে পারেন। জরুরি লেনদেনের ব্যাপারে সতর্ক থাকুন। সৃজনশীল ও লেখালেখির কাজে আগ্রহী হবেন।

ধনু রাশি:

ধনু রাশির জন্য আজ গণেশ বলেছেন যে আপনার পরিবারের সদস্যরা আপনার ইতিবাচক চিন্তায় খুশি হবেন। ব্যাংকিং খাতের চাকরিজীবীদের জন্য এটি লাভের সময়। মুলতুবি থাকা একটি সম্পত্তি চুক্তি এখন লাভজনক বোধ করতে পারে। সন্তানদের কাছ থেকে মন তৃপ্তি পাবে। পত্নীর নামে করা কাজে লাভ হবে। রিয়েল এস্টেটের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বড় সাফল্য পেতে পারেন।

মকর রাশি:

মকর রাশির জাতকদের মন আজ নতুন কাজে ব্যস্ত থাকবে। আপনি আপনার শক্তি এবং সাহসের জোরে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। কর্মজীবন সংক্রান্ত নতুন তথ্য পাবেন যুবকরা। কর্ম সংক্রান্ত বিষয়ে ধীরে ধীরে অগ্রগতি দেখা যাবে। বিরোধ শুধুমাত্র অতীতে ঘটে যাওয়া ঘটনা থেকে দেখা দিতে পারে। অপ্রয়োজনীয় সমস্যা নিয়ন্ত্রণে থাকবে।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশিতে যে কাজ করেছেন তাতে আপনি উড়িয়ে দেবেন না। কোনও বিশেষ বিষয়ে আপনার চিন্তাভাবনা বদলে যেতে পারে। আয় বাড়ানোর কিছু ভালো সুযোগও পেতে পারেন। অনলাইন লেনদেনে সতর্ক থাকুন। শিক্ষার্থীরা কর্মজীবনে সাফল্য পাবেন।

মীন রাশি:

ভগবানের কৃপায় আপনার জন্য অনেক কিছু করা সম্ভব। স্ত্রীর সহায়তায় সম্পত্তির কাজে লাভ হবে বা সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান হবে। নিজের কাজে মনোনিবেশ করা আপনার পক্ষে ভালো হবে, সময়কে সঠিক ভাবে ব্যবহার করা উপকারী হবে। খরচ কমানোর চেষ্টা করতে হবে। গৃহস্থালির গুরুত্বপূর্ণ কাজে সাহায্য পাবেন। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় পরিবারের সদস্যদের মতামত নেওয়া জরুরি।


আরও খবর



বাংলা নববর্ষ উদযাপন : হামলা-নাশকতা ঠেকাতে প্রস্তুত র‍্যাব

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বাংলা নববর্ষ উদযাপন ঘিরে কোনো হামলা বা নাশকতার তথ্য নেই বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, যে কোনো নাশকতা বা হামলা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম। এছাড়া সাদা পোশাকে টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যে কোনো কার্যক্রমসহ প্রতিরোধ করা হবে।

শনিবার (১৩ এপ্রিল) পহেলা বৈশাখ-১৪৩১ উদযাপন উপলক্ষ্যে রাজধানীর রমনা বটমূলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

র‍্যাব মহাপরিচালক বলেন, সবাই যেন উৎসব সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন সে জন্য র‍্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীসহ সারাদেশে সর্বদা সজাগ রয়েছে।

র‍্যাব বলেন, পহেলা বৈশাখ কেন্দ্র করে প্রত্যেক বছরের ন্যায় এবারও র‍্যাব সারাদেশ ব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। নববর্ষের অনুষ্ঠান শেষে না হওয়া পর্যন্ত র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে। নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীর টিএসসি শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফিটসহ যেসব এলাকায় মানুষ যাবে সেখানে পেট্রলসহ সুইপিং করা হবে। আমাদের গোয়েন্দা টিম সার্বিক নজরদাবি অব্যাহত রেখেছে।

তিনি বলেন, ভার্চুয়াল জগতে যে কোনো ধরনের গুজব বা উসকামূলক তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য র‍্যাব সাইবার জগতে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে। বিভিন্ন অনুষ্ঠানস্থলে ইভটিজিং বা উত্যক্ত করার ঘটনা প্রতিরোধে মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ উত্যক্তের শিকার হলে র‍্যাব সদস্যদের জানাবেন। আমরা যথাযথ আইনানুগ কঠোর ব্যবস্থাগ্রহণ করবো। র‍্যাব সদর দপ্তর থেকে কঠোরভাবে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে।

নিউজ ট্যাগ: বাংলা নববর্ষ

আরও খবর



তালতলীতে হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
Image

তালতলী(বরগুনা)প্রতিনিধি:

বরগুনার তালতলীতে পুকুর খননের সময় হিট স্ট্রোকে মোঃ নয়া মিয়া ফকির (৫০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টার চর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শ্রমিক মোঃ  নয়া  মিয়া ফকির একই গ্রামের আমির আলী ফকিরের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টার চর গ্রামের হাসান মিয়ার বাড়িতে পুকুর খননের কাজ করতে যান মো. নয়া মিয়া ফকির। তিনি পুকুর খননের সময় হিট স্ট্রোক করেন। এ সময় স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

নিহতের ভাই সোবাহান ফকির বলেন, প্রতিদিনের ন্যায় সকালে পুকুর খননের কাজ করতে গিয়ে হিট স্ট্রোক করেন তিনি। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হিট স্ট্রোকে মারা গেছেন বলে জানান কর্তব্যরত চিকিৎসক।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুমন কুমার পোদ্দার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।


আরও খবর



দেশের বিভিন্ন শহরে সুপেয় পানির ব্যবস্থা করার সুপারিশ

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের বিভিন্ন শহর পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম গ্রহণ ও সুপেয় পানির ব্যবস্থা করার সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি। বুধবার (২৪ এপ্রিল) সংসদ ভবনে কমিটির সভাপতি মুহিবুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য মো. মুজিবুল হক, রফিকুল ইসলাম, কামাল আহমেদ মজুমদার, মুহম্মদ শফিকুর রহমান, এ কে এম মোস্তাফিজুর রহমান এবং ফজিলাতুন নেসা বৈঠকে অংশ নেন।

বৈঠকের শুরুতেই অনুষ্ঠিত হয় পরিচিতি পর্ব। এরপর একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন থেকে দ্বাদশ জাতীয় সংসদের সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত প্রধানমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর প্রতিশ্রুতির বিবরণ, প্রতিশ্রুতি বাস্তবায়নের সর্বশেষ হালনাগাদ অবস্থা এবং গৃহীত প্রকল্পগুলোর বিবরণ উপস্থাপন এবং বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী ৪৮টি প্রতিশ্রুতির মধ্যে ১১টি বাস্তবায়িত হয়েছে, ৩৫ বাস্তবায়নাধীন রয়েছে এবং দুটি স্থগিত রয়েছে মর্মে জানানো হয়। বাস্তবায়নাধীন ও প্রক্রিয়াধীন প্রতিশ্রুতিগুলোর বিপরীতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় গৃহীত কার্যক্রমগুলো অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত সম্পন্ন করার জন্য কমিটির পক্ষ থেকে সুপারিশ করা হয়।

দেশের বিভিন্ন শহর পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম গ্রহণ ও সুপেয় পানির ব্যবস্থা করণের প্রতি গুরুত্বারোপ করা হয়। মন্ত্রণালয় কর্তৃক গৃহিত প্রকল্পের কাজের গুণগতমান ও বাস্তবায়ন অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করে পর্যবেক্ষণ ও মতামত দেওয়ার জন্য বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগকে (আইএমইডি) জোর সুপারিশ করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, প্রধান প্রকৌশলী, অতিরিক্ত সচিব, সংশ্লিষ্ট অধিদপ্তর প্রধান, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) অতিরিক্ত সচিব, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।


আরও খবর



অস্ট্রেলিয়ায় ঈদুল ফিতরের তারিখ ঘোষণা

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

অস্ট্রেলিয়ায় ঈদুল ফিতরের তারিখ ঘোষণা করা হয়েছে। দেশটিতে আগামী ১০ এপ্রিল ঈদ উদযাপন করা হবে। সোমবার (৮ মার্চ) এক বিবৃতিতে এই নির্দেশনা দিয়েছে অস্ট্রেলিয়ান ফতোয়া কাউন্সিল।

বিবৃতিতে বলা হয়, যদিও এখনো শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তবে স্থানীয় ও বৈশ্বিক জ্যোর্তিবিজ্ঞানিদের সঙ্গে আলোচনা ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ফতোয়া কাউন্সিল এটি নিশ্চিত হয়েছে যে, অস্ট্রেলিয়ার টাইমজোন অনুযায়ী সিডনি ও দক্ষিণ অস্ট্রেলিয়ায় আগামী ৯ এপ্রিল ভোর ৪টা ২০ মিনিটে নতুন চাঁদ উদয় হবে। ওই দিন সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩৯ মিনিটে এবং সূর্যাস্তের ১২ মিনিট পর, ৫ টা ৫১ মিনিটে দেখা মিলবে নতুন চাঁদের। আর পার্থসহ পশ্চিম অস্ট্রেলিয়ায় নতুন চাঁদের জন্ম হবে স্থানীয় সময় ৯ এপ্রিল দুপুর ২ টা ২০ মিনিটে। এদিন সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ২ মিনিটে এবং সূর্যাস্তের ১৬ মিনিট পর, সন্ধ্যা ৬ টা ১৮ মিনিটে উদয় হবে শাওয়াল মাসের চাঁদ।

এর ফলে, আগামী ৯ এপ্রিল অস্ট্রেলিয়ায় বিদায় নিচ্ছে ১৪৪৫ হিজরি বর্ষের রমজান। এতে আগামী ১০ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।


আরও খবর



ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে আজ শুক্রবার (৫ এপ্রিল) থেকে ৮ জোড়া বিশেষ ট্রেন নির্ধারিত সময়সূচি অনুযায়ী চলাচল করবে। ৮ জোড়া বিশেষ ট্রেন সম্পর্কে জানা যায়, ঈদুল ফিতরে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চট্টগ্রাম-চাঁদপুর; চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চাঁদপুর-চট্টগ্রাম; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৫ ও ৬) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৭ ও ৮) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে শুক্রবার (৫ এপ্রিল) থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরে ৫ দিন চালানো হবে।

কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে (৮ ও ৯) এপ্রিল ও ঈদের পরের দিন থেকে ৩ দিন চলাচল করবে।

এছাড়া শোলাকিয়া ঈদ স্পেশাল (১১ ও ১২) ভৈরব বাজার-কিশোরগঞ্জ-ভৈরব বাজার; শোলাকিয়া ঈদ স্পেশাল (১৩ ও ১৪) ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শুধু ঈদের দিন চলাচল করবে।

ঈদ স্পেশাল (১৫ ও ১৬) জয়দেবপুর-পার্বতীপুর-জয়দেবপুর রুটে ঈদের আগে ৭-৯ এপ্রিল পর্যন্ত ৩ দিন এবং ঈদের পরের দিন থেকে ৩ দিন চলাচল করবে।


আরও খবর