আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: আজ আপনার দিন কেমন কাটবে ?

প্রকাশিত:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ ২৫ জানুয়ারি ২০২৩, বুধবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ রাশি: বাড়ির চারপাশটি আজ অবশ্যই পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। কোনো অপ্রয়োজনীয় কাজের মাধ্যমে আজ সময় নষ্ট করবেন না। প্রিয়জন ছাড়া আজ আপনার পক্ষে সময় কাটানো অসুবিধার হবে। এমন ব্যক্তিদের সাথে মেলামেশা বন্ধ করুন যাঁরা আপনার সুনাম নষ্ট করে দেয়। আজ আপনার কোনো পরিকল্পনা একজন অপ্রত্যাশিত অতিথির কারণে বিঘ্নিত হতে পারে।

বৃষ রাশি: পরিবারের সদস্যদের প্রয়োজনীয়তাকে আজ অবশ্যই অগ্রাধিকার দিন। আপনার মন আজ সাম্প্রতিক কোনো ঘটনার কারণে বিচলিত হবে। আপনি মেডিটেশন এবং যোগব্যায়ামের মাধ্যমে আজ লাভবান হবেন। ভালোবাসার মানুষটির সাথে সংযত আচরণ করুন। কোনো খরচের কারণে আজ অর্ধাঙ্গিনীর সাথে মনোমালিন্য হতে পারে। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূর করুন।

মিথুন রাশি: দূরসম্পর্কের কোনো আত্মীয়ের সাথে আজ যোগাযোগ বৃদ্ধি পাবে। স্বাস্থ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। কোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনি দুর্দান্তভাবে লাভবান হবেন। বন্ধুদেরকে আজ অবশ্যই কিছুটা সময় দিন। এতে আপনার মন ভালো হয়ে যাবে। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের অন্যতম শ্রেষ্ঠ দিন কাটাবেন।

কর্কট রাশি: কোনো আধ্যাত্মিক ব্যক্তিত্ব আজ আপনার পথপ্রদর্শন করবেন। অভিজ্ঞ ব্যক্তিদের সাথে কথা বলার সময়ে আজ চিন্তিত হয়ে পড়বেন না। যাঁদেরকে আপনি ভালোবাসেন তাঁদেরকে উপহার দিতে এবং তাঁদের কাছ থেকে উপহার নেওয়ার পক্ষে আজ শুভ দিন। প্রেমের জন্য দিনটি দুর্দান্ত। কোনো ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আজকের দিনটি ভালো।

সিংহ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। আজ আপনার প্রচুর অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। যা আপনার আর্থিক সঙ্কটকে বাড়িয়ে দেবে। দৈনিক কাজের ব্যস্ত সময়সূচি থেকে আজ আপনি কিছুটা চাপমুক্ত হতে পারেন। আত্মীয়দের সাথে কোনো ভ্রমণ আপনার মনকে ভালো করে তুলবে। কর্মক্ষেত্রে ভালো সময় কাটবে।

কন্যা রাশি: অবসর সময়ে আজ আপনি কোনো বই পড়তে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আজ আপনার আবেগপ্রবণ মনোভাব আপনার স্বাস্থ্যে কোনো গুরুতর সমস্যার সৃষ্টি করতে পারে। বন্ধুদের সাহায্যে আজ কোনো কাজে লাভবান হবেন। যাঁরা দুগ্ধ শিল্পের সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ আর্থিকভাবে লাভবান হতে পারবেন। বিবাহিত জীবন দারুণ হবে।

তুলা রাশি: এই রাশির জাতকেরা আজ নিজের জন্য অনেকটা সময় পাবেন। পাশাপাশি, ওই সময়টিকে কাজে লাগিয়ে আজ আপনি কোনো বহুপ্রতিক্ষিত কাজ করতে পারেন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। আজ আপনি অর্থ জমা এবং সঞ্চয় করার দক্ষতা শিখতে পারেন। পাশাপাশি, সেটিকে সঠিকভাবে কাজেও লাগাতে পারেন।

বৃশ্চিক রাশি: নতুন কোনো উদ্যোগ থেকে আজ দুর্দান্তভাবে লাভবান হবেন। আজ এমন কোনো ক্রিয়াকলাপে নিজেকে যুক্ত করবেন না যেটি আপনাকে কোনো বিপদে ফেলতে পারে। আপনি আজ ঘুমিয়ে অনেকটা সময় নষ্ট করতে পারেন। অতিরিক্ত অর্থ জমি কিংবা বাড়ি কেনার কাজে ব্যবহার করতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে দুর্দান্ত সময় কাটবে। আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতে সমর্থ হবেন।

ধনু রাশি: আজ পরিবারে নতুন একজনের আগমন উৎসব এবং অনুষ্ঠানের মূহুর্ত বয়ে আনবে। সারাটা দিন জুড়ে আপনার মেজাজ আজ ভালো থাকবে। কোথাও বিনিয়োগ করার আগে অবশ্যই সতর্ক হন। আজ আপনি প্রচুর আকর্ষণীয় আমন্ত্রণ পাবেন এবং একটি আকষ্মিক উপহারও পেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে। কর্মক্ষেত্রে সতর্ক থাকুন।

মকর রাশি: পরিবারের সদস্যদের সাথে সম্পন্ন হওয়া কোনো সামাজিক ক্রিয়াকলাপ আজ সবাইকে আনন্দদায়ক মেজাজের মধ্যে রাখবে। আপনি আজ কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। রোমান্টিক প্রভাবগুলি আজকের দিনে প্রবলভাবে বজায় থাকবে। যাঁরা সৃষ্টিশীল কাজের সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ কোনো বহুপ্রতিক্ষিত স্বীকৃতি পেতে পারেন। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

কুম্ভ রাশি: যাঁরা কোনো আত্মীয়ের কাছ থেকে ঋণ নিয়েছিলেন তাঁদের আজ সেই অর্থ ফিরিয়ে দিতে হবে। শারীরিকভাবে সুস্থ থাকতে ধূমপান পরিত্যাগ করুন। আজ আপনার কোনো ডেটে যাওয়ার কর্মসূচি ব্যর্থ হতে পারে। অত্যধিক ব্যস্ততার কারণে আজ আপনি নিজের জন্য সময় বের করতে পারবেন না। পরিবারের সদস্যদের সাথে আজ ভালো সময় কাটবে। কর্মক্ষেত্রে দিনটি দারুণ কাটবে।

মীন রাশি: আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যদিও, সেই সময়টা আপনি মোবাইল চালিয়ে বা টিভি দেখে অতিবাহিত করতে পারেন। আজ আপনার মিশুকে মনোভাব সবাইকে অবাক করবে। আপনি অর্থ-সংক্রান্ত কোনো মামলায় জড়িত থাকলে আদালত আজ আপনার পক্ষেই সিদ্ধান্ত নেবে। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। কোনো অপ্রত্যাশিত সুসংবাদ আজ আপনি পেতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



কুমিল্লায় দুই কাভার্ডভ্যানের মাঝে পড়ে আপন দুই ভাই নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
রবিউল বাশার খান, কুমিল্লা

Image

কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ট্রাকচালক মো. সাগর ও হেলপার বেলাল হোসেন নামে দুই ভাই নিহত হয়েছেন। তারা কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার ঝিনাইহাট এলাকার বড়গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৪ জুন) ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কালিকাপুর ইউনিয়নের ছুপুয়া এলাকায় ঢাকাগামী কাভার্ডভ্যান গাড়িটির ইঞ্জিন বিকল হয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকে। গাড়িটিকে পেছন থেকে ধাক্কা দিয়ে চালু করার সহযোগিতার সময় মধ্যখানে থাকা গাড়িটিকে পিছন থেকে অন্য আরেকটি কাভার্ডভ্যান ধাক্কা দিলে সামনে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানের চালক ও হেলপার দুই গাড়ির মাঝখানে আটকে যায়। খবর পেয়ে স্থানীয় জনগণ ও চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের সদস্যরা তাদেরকে ঘটনাস্থল থেকে মৃত অবস্থায় উদ্ধার করে।

মিয়াবাজার হাইওয়ে থানার উপ-পরিদর্শক আনোয়ারুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহত কাভার্ডভ্যানচালক ও হেলপারের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।’


আরও খবর



সৌদি পৌঁছেছেন ৮২ হাজার ৭৭২ জন হজযাত্রী

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

চলতি বছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজার ৭৭২ জন বাংলাদেশি হজযাত্রী। বুধবার (১২ জুন) হজ পোর্টালে আইটি হেল্প ডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

হেল্প ডেস্কের তথ্যমতে, মঙ্গলবার পর্যন্ত মোট ২০৯টি ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজার ৭৭২ জন বাংলাদেশি হজযাত্রী। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১০৫টি, সৌদি এয়ারলাইনসের ৭২টি এবং ফ্লাইনাস এয়ারলাইনসের ৩২টি ফ্লাইট রয়েছে।

এ বছর পবিত্র হজ পালন করতে গিয়ে গোলাম কুদ্দুস (৫৪) নামে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪ জন পুরুষ ও একজন নারী। এর মধ্যে মক্কায় ১১ জন এবং মদিনায় চারজন মারা গেছেন।

গত ৯ মে বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ডেডিকেটেড ফ্লাইট ৪১৫ জন হজযাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে যাত্রা করে। এর মাধ্যমেই চলতি বছরের হজের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। শেষ হচ্ছে আজ বুধবার।

উল্লেখ্য, আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২০ জুন এবং শেষ হবে ২২ জুলাই।


আরও খবর



সৌদি পৌঁছেছেন ১৫ হাজার ৫১৫ হজযাত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

হজ ফ্লাইট শুরু হওয়ার পর এ পর্যন্ত ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। অপরদিকে এখন পর্যন্ত ১০ হাজার ৩৫০ জনের ভিসা হয়নি। মঙ্গলবার (১৪ মে) সকালে হজ পোর্টালে আইটি হেল্পডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

সোমবার পর্যন্ত সর্বমোট ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ১১ হাজার ৭৬৮ জন। এখন পর্যন্ত সৌদি আরব যাওয়ার ফ্লাইট পরিচালিত হয়েছে ৩৯টি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন এবারের হজ অনুষ্ঠিত হবে। ধর্মবিষয়ক মন্ত্রণালয় অনুমোদিত এবার হজ কার্যক্রমের সঙ্গে যুক্ত এজেন্সির সংখ্যা ২৫৯টি।

হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয় গত ৯ মে। আগামী ১০ জুন পর্যন্ত যাওয়ার ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন ফিরতি ফ্লাইট শুরু হবে। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

এখন পর্যন্ত ৭৪ হাজার ৮৯৭ জন হজযাত্রীর ভিসা হয়েছে। এবার বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন। সেই হিসাবে এখনো ১০ হাজার ৩৫০ জন হজযাত্রীর ভিসা হয়নি।

এর আগে ২৯ এপ্রিলের মধ্যে ভিসা সম্পন্নের নির্দেশনা দিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। এরপর সময় ৭ মে পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ ভিসা আবেদন করার সময় বাড়িয়ে ১১ মে করা হয়। সেই সময়ের মধ্যেও সকল হজযাত্রীর ভিসা সম্পন্ন হয়নি। পরে সৌদি কর্তৃপক্ষের কাছে ভিসা আবেদনের সময় বাড়ানোর আবেদন জানানো হয়। এখনো ভিসা কার্যক্রম চলছে।

এবার বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জনসহ মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন।


আরও খবর



রাইসিকে শেষ বিদায় জানাতে মানুষের ঢল

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির-আব্দুল্লাহিয়ানকে শেষ বিদায় দেয়ার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে তাবরিজ শহরে। তাকে শেষ বারের মতো বিদায় জানাতে মানুষের ঢল নেমেছে।

আজ মঙ্গলবার পূর্ব আজারবাইজানের কওমের পর তেহরানের গ্র্যান্ড মোসাল্লা মসজিদে রাইসিকে শেষ বিদায় জানাবে সাধারণ মানুষ। এরপর বুধবার সকালে তেহরান বিশ্ববিদ্যালয়ে হবে রাইসির আরেক বিদায় অনুষ্ঠান।

বুধবার বিকালে রাইসিকে শ্রদ্ধা জানাবেন ইরানের রাষ্ট্রীয় উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। বৃহস্পতিবার দক্ষিণ খোরাসান প্রদেশে যাবে রাইসির মরদেহ। সেখানকার মাশহাদ শহরে চির নিদ্রায় শায়িত হবেন রাইসি।

প্রসঙ্গত, রবিবার পূর্ব আজারবাইজান প্রদেশে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান রাইসি ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানসহ ৯ জন।


আরও খবর



মোদির শপথ অনুষ্ঠানে শেখ হাসিনাকে আমন্ত্রণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
কূটনৈতিক প্রতিবেদক

Image

টানা তৃতীয় বারের মতো বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) জোট বিজয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার সন্ধ্যায় দুই নেতার মধ্যে এক ফোনালাপে এই অভিনন্দন জানান শেখ হাসিনা।

এ সময় নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এ আমন্ত্রণ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার (নরেন্দ্র মোদি) শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএ’র এই বিজয় সম্ভব হয়েছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এই বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব অঙ্গনে আরও এগিয়ে যাবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ ও সুপ্রতিবেশী সুলভ সম্পর্কের কথাও উল্লেখ করেন শেখ হাসিনা।

এর আগে ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট জয়লাভ করায় বুধবার এক চিঠিতে মোদিকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। বাংলাদেশের জনগণ ও তার পক্ষ থেকে এই শুভেচ্ছা জানান তিনি।

মঙ্গলবার ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা হয়। নির্বাচন কমিশনের ফলাফল বলছে, এবারের নির্বাচনে বিজেপি এককভাবে জয়ী হয়েছে ২৪০টি আসনে। তাতে অবশ্য সরকার গঠনে সমস্যা হবে না দলটির। কারণ বিজেপির নেতৃত্বাধীন ন্যাশানাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) ভুক্ত দলগুলো সম্মিলিতভাবে জয়ী হয়েছে মোট ২৯৩টি আসনে। ফলে অনায়াসেই সরকার গঠন করতে পারবে বিজেপি।


আরও খবর