আজঃ বুধবার ০৮ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন ?

প্রকাশিত:শুক্রবার ০৪ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৪ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল ৪ ফেব্রুয়ারি ২০২২ শুক্রবার, মীন রাশিতে চন্দ্রের যোগাযোগ হবে। পূর্বাভাদ্রপদ নক্ষত্রটি দিনের বেলায় কার্যকর হবে। আজ সন্ধ্যা পর্যন্ত শিবযোগও থাকবে। এমন পরিস্থিতিতে গণেশের কৃপায় আজকের দিনটি বৃষ রাশির জন্য অত্যন্ত শুভ ও কল্যাণকর হবে। অন্যান্য সকল রাশির জন্য আজকের দিনটি কেমন যাবে? বরাদ চতুর্থীতে আপনার ভাগ্যের তারকারা কী বলে জেনে নিন।

মেষ রাশি : গণেশ বলেছেন যে মেষ রাশির জাতকরা আজ ব্যবসায়িক ক্ষেত্রে খুব ভালো ফল পাবেন। প্রভাবশালীদের সঙ্গে যোগাযোগ উপকারী হবে। ব্যবসায়ীরা অংশীদারিত্ব বা সমিতির মাধ্যমে ভাল লাভ পেতে পারেন। চাকরিতে ভালো অর্থ পাওয়া যাবে, পদোন্নতির লক্ষণ রয়েছে এবং ব্যবসায়ীদের লাভের পরিস্থিতি রয়েছে। আপনার আত্মবিশ্বাস বাড়বে। অর্থনৈতিক অবস্থারও উন্নতি হবে।

আজ আপনার ভাগ্য ৮৫ শতাংশ হবে। পিতা-মাতার আশীর্বাদ নিন।

বৃষ রাশি : গণেশ বলেছেন যে আজ বৃষ রাশির জাতকরা সুস্বাস্থ্য উপভোগ করবেন এবং পারিবারিক জীবন সুখী হবে। আয় বৃদ্ধি সম্ভব এবং আপনি কিছু নতুন অধিগ্রহণ করবেন যা আপনার সামাজিক অবস্থান উন্নত করবে এবং আপনার সন্তুষ্টি বাড়াবে। পরিবারের সদস্যদের সঙ্গে ভালো সময় কাটবে। আত্মীয় এবং বন্ধুদের সাথে আপনার সম্পর্কের উন্নতি হবে।

আজ ভাগ্য ৯২ শতাংশ আপনার পক্ষে থাকবে। গরুকে সবুজ চারণ খাওয়ান।

মিথুন রাশি : গণেশ বলেছেন যে আজ মিথুন রাশির জাতকদের জন্য ব্যবসায়িক প্রসঙ্গে নতুন ব্যবসায়িক সম্পর্ক এবং চুক্তি চূড়ান্ত করার জন্য একটি অনুকূল সময়। কাজের সাথে সম্পর্কিত ভ্রমণ এবং সহযোগিতা আগামী মাসে ইতিবাচক ফলাফল দেবে। আজ ছাত্রছাত্রীরা পড়াশোনায় ভালো করবে। কাউকে ধার দেওয়া থেকে বিরত থাকুন। ব্যবসা এবং অর্থের জন্য আজকের দিনটি মিশ্র হবে। কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে যোগাযোগ স্থাপন করে আপনি আরও প্রভাবশালী হয়ে উঠবেন।

ভাগ্য আজ আপনাকে ৮৯ শতাংশ সমর্থন করবে। মাতা লক্ষ্মীর পূজা করুন।

কর্কট রাশি : গণেশ বলেছেন যে কর্কট রাশির মানুষের আত্মবিশ্বাস এবং সাহস তাদের শীর্ষে থাকবে। রাজনীতি বা সমাজকর্মের সঙ্গে যুক্ত ব্যক্তিরা অনেক সভায় অংশ নেবেন ইত্যাদি। চাকরিতে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে লাভের পরিস্থিতি তৈরি হবে। আপনি সম্মান পাবেন এবং কিছু নতুন দায়িত্বও পেতে পারেন। জটিল সমস্যার সমাধান পাবেন।

ভাগ্য আজ ৯২ শতাংশ আপনার সাথে থাকবে। হনুমান চালিসা পড়ুন।

সিংহ রাশি: গণেশ বলেছেন যে আজকের দিনটি সিংহ রাশির জাতকদের জন্য শুভ সময় নয়। ভাইবোনের সাথে বিবাদ পারিবারিক জীবনেও অস্থিরতা সৃষ্টি করতে পারে। প্রেমের সম্পর্ক আগের মতোই থাকবে। কর্মক্ষেত্রে কারো সহযোগিতায় আপনি লাভবান হবেন। নিবেদিত অধ্যবসায়ের সাথে আপনি উর্ধ্বতনদের সন্তুষ্ট করতে পারেন। আপনি আর্থিক সুবিধাও পেতে পারেন।

ভাগ্য আজ ৮০ শতাংশ পর্যন্ত আপনার সাথে আছে। গুরুজন বা প্রবীণদের আশীর্বাদ নিন।

কন্যা রাশি : গণেশ বলেছেন যে কন্যা রাশির রাশি আজ একটি নতুন মেলামেশা বা অংশীদারিত্বে প্রবেশ করতে পারে। আপনি ব্যবসায়িক প্রকল্প সম্পর্কে উত্সাহী এবং আত্মবিশ্বাসী, তাই আপনি ভবিষ্যতে সম্পূর্ণ সাফল্য অর্জন করতে সক্ষম হবেন। আজ, ব্যবসায়ী শ্রেণী বিশেষভাবে ভাল ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগফল হবে। কোনো আইনি মামলা বিচারাধীন থাকলে আদালতের মামলায় সাফল্য নির্দেশিত হয়।

আজ আপনার ভাগ্য ৮৫ শতাংশ হবে। গণেশকে লাড্ডু নিবেদন করুন।

তুলা রাশি : গণেশ বলেছেন যে আজ তুলা রাশির জাতকদের জন্য মিশ্র ফল পাওয়া সম্ভব, তবে তারা আপনার পক্ষে থাকবে। অনুৎপাদনশীল কাজে আপনার সময় ও শক্তি নষ্ট করবেন না। ছাত্র-ছাত্রীদের মন পড়াশোনায় ব্যস্ত থাকবে না। কর্মরত ব্যক্তিরা চাকরিতে বাধার কারণে সমস্যায় পড়বেন। আপনার সিদ্ধান্তের প্রতি যথাযথ মনোযোগ দিন। আপনি যদি কোন বিনিয়োগ করতে চান তবে বিশেষজ্ঞের নির্দেশনা নেওয়া বাঞ্ছনীয় হবে।

আজ ৭২ শতাংশ ভাগ্য আপনার পক্ষে থাকবে। শিব চালিসা পাঠ করুন।

বৃশ্চিক রাশি : গণেশ বলেছেন যে বৃশ্চিক রাশির জাতকরা আজ কর্মক্ষেত্রে নতুন সমীকরণের কারণে সারাক্ষণ ব্যস্ত থাকবেন। আটকে থাকা কিছু প্রকল্প এখন এগিয়ে যাবে। আপনি আজ আপনার পুরানো বন্ধুর সাথে কথা বলতে পারেন। মনটা খুশি হবে। বেতনভোগীরা পদোন্নতি পেতে পারেন এবং কাঙ্ক্ষিত জায়গায় বদলিও সম্ভব।

ভাগ্য আজ আপনাকে ৯২ শতাংশ সমর্থন করবে। সাদা জিনিস দান করুন।

ধনু রাশি : গণেশ বলেছেন যে আজকের দিনটি ধনু রাশির জাতকদের জন্য খুব বিতর্কিত হতে পারে। আপনার মানসিক অলসতা আজ শেষ হবে এবং আপনি চারদিক থেকে সুসংবাদ পাবেন। আপনাকে আপনার ঊর্ধ্বতনদের অবহেলার সম্মুখীন হতে হবে এবং আপনার সহকর্মীরা আপনার দুর্বলতাকে পুঁজি করে খেলা নষ্ট করতে কাজ করবে।

ভাগ্য আজ ৮২ শতাংশ আপনার সাথে থাকবে। গণেশকে মোদক নিবেদন করুন।

মকর রাশি : গণেশ বলেছেন যে আজ মকর রাশির জাতকদের জন্য ব্যবসায়িক প্রেক্ষাপটে ব্যবসায়িক সম্পর্ক এবং লেনদেনের জন্য একটি অনুকূল সময়। কাজের সাথে সম্পর্কিত ভ্রমণ এবং সহযোগিতা আগামী মাসে ইতিবাচক ফলাফল দেবে। এছাড়াও আপনি আপনার ব্যস্ত সময়সূচী থেকে পরিবারের সদস্যদের জন্য সময় বের করবেন, তাদের সাথে মানসম্পন্ন সময় কাটাবেন। আপনার মধ্যে কেউ প্রভাবশালী ব্যক্তিদের সাথে সম্পর্ক স্থাপন করতে পারে। প্রেমের ক্ষেত্রে আপনি ভাগ্যবান হবেন।

ভাগ্য আজ আপনার সাথে আছে ৬৪ শতাংশ পর্যন্ত। শিব চালিসা পাঠ করুন।

কুম্ভ রাশি : গণেশ বলেছেন যে কুম্ভ রাশির জাতক জাতিকারা আজ তাদের জীবনসঙ্গী বা সহযোগীদের অর্ধনমিতভাবে সমর্থন পাবেন। এ কারণে আপনি কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারবেন না। এই পরিস্থিতি আপনাকে মানসিক বিভ্রান্তি এবং চাপে ফেলবে। এছাড়াও মনে রাখবেন যে আপনি বাধ্য বা মন খারাপ কাউকে জানতে দেবেন না। ব্যবসায় লাভজনক পরিস্থিতি তৈরি হবে। মানুষ সম্মান পাবে।

ভাগ্য আজ আপনাকে ৯৫ শতাংশ সমর্থন করবে। মাতা সরস্বতীর পূজা করুন।

মীন রাশি : গণেশ বলেছেন যে আজ মীন রাশির জাতক জাতিকারা প্রত্যক্ষ বা পরোক্ষ যে কোনও উপায়ে সরকারের কাছ থেকে সুবিধা পেতে পারেন। পারিবারিক সুখ ভালো যাবে। সন্তানের প্রতি মনোযোগ দিন। আপনি যদি সময়মতো সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করেন, তাহলে আপনার পেশাগত জীবন ভবিষ্যতে আপনাকে প্রচুর মুনাফা দিতে পারে।

ভাগ্য আজ ৮৫ শতাংশ আপনার সাথে থাকবে। সাদা জিনিস দান করুন।


আরও খবর



পাথরঘাটায় ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
Image

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় ২৫ কেজি হরিণের মাংসসহ ৪টি পা উদ্ধার করেছে পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড। বুধবার (২৩ এপ্রিল) রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে পাথরঘাটা কোস্ট গার্ড।

এর আগে বুধবার রাত সাড়ে ১০টার দিকে পাথরঘাটা উপজেলা সদর ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ড চরলাঠিমারা এলাকা থেকে হরিণের পা ও মাংস উদ্ধার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পাথরঘাটা সদর ইউনিয়নের চরলাঠিমারা গ্রামে হরিণের মাংস পাচার হচ্ছে। এমন সংবাদ পেয়ে ওই এলাকায় অবস্থান নেয় কোস্টগার্ড সদস্যরা। তখন কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে মাংস ফেলে সেখান থেকে পালিয়ে যায় পাচারকারীরা।

এসময় ৪টি হরিণের পা সহ ২৫ কেজি মাংস উদ্ধার করে। পরে হরিণের মাংস পাথরঘাটা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

এসময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে সক্ষম হয়নি কোস্টগার্ড।


আরও খবর



টানা ৮ দফা কমার পর বাড়লো সোনার দাম

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

টানা আট দফা কমার পর দেশের বাজারে সোনার দাম আবারও বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম এক হাজার ৫০ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের এক ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ১০ হাজার ২১৩ টাকা।

স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে। রোববার (৫ মে) থেকে এ দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এর আগে গত ৩ মে এবং ৩০ এপ্রিল, ২৯ এপ্রিল ২৮ এপ্রিল, ২৭ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৪ এপ্রিল ও ২৩ এপ্রিল আট দফা সোনার দাম কমানো হয়। এর মধ্যে ৩ মে এক হাজার ৮৭৮ টাকা কমানো হয়। তার আগে ৩০ এপ্রিল ৪২০ টাকা, ২৯ এপ্রিল ১ হাজার ১১৫ টাকা, ২৮ এপ্রিল ৩১৫ টাকা, ২৭ এপ্রিল ৬৩০ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ টাকা এবং ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়। এতে আট দফায় ভালো মানের সোনার দাম ভরিতে ১০ হাজার ২৬২ টাকা কমানো হয়।

আট দফা দাম কমার পর এখন সোনার দাম বাড়লো। শনিবার (৪ মে) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠকে নতুন করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পরে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুস সোনার নতুন দাম নির্ধারণ করেছে, যা রোববার থেকে কার্যকর হবে।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১০ হাজার ২১৩ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৩ টাকা বাড়িয়ে ১ লাখ ৫ হাজার ১৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ৮৬৩ টাকা বাড়িয়ে ৯০ হাজার ১৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৭১২ টাকা বাড়িয়ে ৭৪ হাজার ৯৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

অবশ্য সোনার গহনা কিনতে ক্রেতাদের এর থেকে বেশি অর্থ গুনতে হবে। কারণ বাজুস নির্ধারণ করা দামের ওপর ৫ শতাংশ ভ্যাট যোগ করে সোনার গয়না বিক্রি করা হয়। সেইসঙ্গে ভরিপ্রতি মজুরি ধরা হয় ন্যূনতম ৩ হাজার ৪৯৯ টাকা। ফলে আগামীকাল থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার গহনা কিনতে ক্রেতাদের ১ লাখ ১৯ হাজার ২২৩ টাকা গুনতে হবে।

এর আগে ৩ এপ্রিল সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৮৭৮ টাকা কমিয়ে নির্ধারণ করা হয় ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৮০৭ টাকা কমিয়ে এক লাখ ৪ হাজার ১৯৫ টাকা নির্ধারণ করা হয়।

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৫৫২ টাকা কমিয়ে ৮৯ হাজার ৩১১ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ১ হাজার ২৮৩ টাকা কমিয়ে ৭৪ হাজার ২৭৬ টাকা নির্ধারণ করা হয়। আজ পর্যন্ত এ দামেই সোনা বিক্রি হবে।

সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।


আরও খবর



দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

চলমান দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার (২ মে) বিকেল ৫টায়। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সাংবিধানিক ক্ষমতাবলে গত ১৫ এপ্রিল এ অধিবেশন আহ্বান করেন।

জুনে বর্তমান সরকার ও দ্বাদশ সংসদের প্রথম বাজেট অধিবেশনের আগে অনুষ্ঠেয় এ দ্বিতীয় অধিবেশন তেমন দীর্ঘ হবে না বলে জানা গেছে।

অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হবে। বর্তমান সংসদের কার্যউপদেষ্টা কমিটির এটিই হবে প্রথম বৈঠক। বৈঠকে আসন্ন অধিবেশনের মেয়াদ নির্ধারণ ছাড়াও আলোচ্যসূচি ও কার্যবিবরণী নিয়ে আলোচনা হবে।

অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিমণ্ডলী মনোনয়ন দেবেন। এরপর শোকপ্রস্তাব উত্থাপিত হবে। ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুল হাই মৃত্যুবরণ করায় রেওয়াজ অনুযায়ী তার ওপর আনা শোকপ্রস্তাবের ওপর আলোচনা হবে। শোকপ্রস্তাব গৃহীত হওয়ার পর অধিবেশন মুলতবি করা হবে।

চলমান সংসদের কোনো সদস্যের মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাবের ওপর আলোচনা শেষে তার সম্মানে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে।

নিউজ ট্যাগ: সংসদ অধিবেশন

আরও খবর
ঢাকায় আসছেন ডোনাল্ড লু

মঙ্গলবার ০৭ মে ২০২৪




রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

তীব্র তাপপ্রবাহের মধ্যেই রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। এজন্য সংশ্লিষ্ট দপ্তরগুলোতে স্কুল কলেজ খোলার প্রস্তুতি নিতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে।

মাউশি অধিদপ্তরের একজন পরিচালক এ তথ্য নিশ্চিত করে বলেন, আগামী রোববার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে। আমরা সে ধরনের প্রস্তুতি নেওয়া শুরু করেছি।

সংশ্লিষ্টরা বলছেন, নতুন করে আরও তিন দিনের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এ তিন দিন পর তাপমাত্রা কমবে কি না সেটারও নিশ্চয়তা নেই। পুরো এপ্রিল মাসজুড়েই তাপপ্রবাহ চলমান থাকবে। মে মাসের শুরুতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরর পরিচালক প্রফেসর সৈয়দ জাফর আলী বৃহস্পতিবার দুপুরে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে বিভিন্ন রকমের ভাবনা রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত দেবে সরকার। আমরা তীব্র তাপপ্রবাহের মধ্যে কীভাবে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখা যায় সে বিষয়ে ভাবছি। সেটা অনলাইন হতে পারে বা মর্নিং শিফটে হতে পারে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে পরিস্থিতি ওপর।

এর আগে গত ২০ এপ্রিল চলমান তাপপ্রবাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের ছুটি ঘোষণা করে মাউশি। এর ফলে আগামী ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা।

এদিকে সারাদেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে আরও তিনদিন হিট অ্যালার্টের মেয়াদ বাড়িয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানিয়েছে, পুরো এপ্রিল মাসজুড়ে তাপপ্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম স্বাক্ষরিত তাপপ্রবাহ নিয়ে জারি করা এক সতর্ক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।


আরও খবর



পটুয়াখালীতে ইউপি নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপি নেতা বহিষ্কার

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
পটুয়াখালী প্রতিনিধি

Image

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পটুয়াখালী সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমান মৃধাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

রোববার (২১ এপ্রিল) রাতে বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পটুয়াখালী সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির রহমান মৃধাকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

দল থেকে বহিষ্কারের বিষয়ে মনির রহমান মৃধাকে তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেনি।

উল্লেখ, আগামী ২৮ এপ্রিল পটুয়াখালী সদর উপজেলার ৫ নং কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস মার্কা প্রতীক নিয়ে লড়ছেন মনির রহমান মৃধা।


আরও খবর