আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন ?

প্রকাশিত:বুধবার ২১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২১ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ রাশি: আপনি আজ অপ্রয়োজনীয় ভাবে অর্থব্যয় করতে পারেন। কোনো দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে আজ মুক্তি পেতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে আজ ভালো সময় কাটবে। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। ভালোবাসার মানুষটিকে আজ আপনি সময় দিতে চাইলেও অত্যধিক ব্যস্ততার কারণে তা সম্ভব হবে না।

বৃষ রাশি: আপনি আপনার দৈনিক কর্মসূচি থেকে বিরতি নিয়ে বন্ধুদের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন। কোনো আনন্দদায়ক সফর এবং সামাজিক জমায়েত আজ আপনাকে চাপমুক্ত এবং খুশি করে রাখবে। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্ত কাটবে। আপনার স্ত্রী আজ আপনার জন্য কিছু বিশেষ পরিকল্পনা করবেন। প্রেমের জন্য দিনটি ভালো। অর্থনৈতিক দিকটি আজ শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে।

মিথুন রাশি: কোনো দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে আজ মুক্তি পেতে পারেন। হাজারও ব্যস্ততা এড়িয়ে পরিবারের সদস্যের প্রয়োজন আজ আপনার অগ্রাধিকারে থাকা উচিত। একে অপরকে ভালো করে জানতে এবং বুঝতে আজ আপনি আপনার প্রিয়জনের সঙ্গে কিছুটা সময় ব্যয় করুন। ব্যবসায়ীরা আজ দুর্দান্ত লাভের সম্মুখীন হবেন। যা তাঁদের ব্যবসাকে নতুন উচ্চতায় পৌঁছে দেবে। কর্মক্ষেত্রে দিনটি ভালো কাটবে।

কর্কট রাশি: কোনো অংশীদারিত্বে দায়বদ্ধ হওয়ার আগে আজ অবশ্যই সতর্ক হন। স্বাস্থ্যের প্রতিও অবশ্যই যত্নশীল হন। কোনো কাজে আজ পরিবারের সদস্যদের কাছ থেকে সহায়তা পেতে পারেন। আর্থিক দিক থেকে দিনটি নিঃসন্দেহে ভালো। কোনো কাজ আজ কর্মক্ষেত্রে আটকে থাকার কারণে আপনার সন্ধ্যের মূল্যবান সময়টি নষ্ট হতে পারে।

সিংহ রাশি: কোনো বন্ধু আজ আপনার কাছ থেকে ঋণ চাইতে পারেন। মানসিক এবং শারীরিকভাবে চাঙ্গা থাকতে আজ কিছু খেলাধূলায় সময় ব্যয় করতে পারেন। বন্ধু-বান্ধবদের সাথে সন্ধ্যেযাপন অত্যন্ত সুখকর হবে। কর্মক্ষেত্রে আজ প্রয়োজনের তুলনায় বেশি কথা বলবেন না। নাহলে সমস্যায় পড়তে পারেন। ব্যবসায়ীদের জন্য দিনটা খুব একটা ভালো না। কোনো আধ্যাত্মিক ব্যক্তিত্ব বা বয়স্ক কেউ আজ আপনার পথপ্রদর্শন করবেন।

কন্যা রাশি: প্রেমের জীবনে আজ কোনো অবিশ্বাস্য মোড় আসবে। আজ আপনার বেপরোয়া আচরণের ফলে স্ত্রীর সাথে সম্পর্কে প্রভাব পড়তে পারে। অন্যদের মনে আপনার ছাপ ফেলার ক্ষমতা আজ আপনাকে পুরস্কৃত করবে। অপ্রয়োজনীয় কাজে আজ সময় নষ্ট করবেন না। বাবার দেওয়া কোনো পরামর্শ আজ কর্মক্ষেত্রে অত্যন্ত উপকারী হবে। আজ এই রাশির জাতকদের অবসর সময়ে বই পড়া উচিত।

তুলা রাশি: অংশীদারিত্বের মাধ্যমে কোনো একটি নতুন উদ্যোগ শুরু করার পক্ষে আজ ভালো দিন। আজ আপনার জীবনে কোনো আকর্ষণীয় ঘটনা ঘটতে পারে। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ লাভজনক হবে না। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। সন্তানের স্বাস্থ্য আজ খারাপ হতে পারে। তাই, সতর্ক থাকুন। আপনার রাগকে আজ নিয়ন্ত্রণে রাখুন।

বৃশ্চিক রাশি: আপনার অহংকারী মানসিকতাকে আজ পরিত্যাগ করুন। কোনো কাজে অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আজ আপনার সাহসকে এক বড় উৎসাহ প্ৰদান করবে। আজ আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সমস্যাগুলিকে ভাগ করে নিতে পারেন। সেই সমস্ত আত্মীয়দের থেকে আজ দূরে থাকুন, যাঁরা ধার নিয়ে আর তা ফেরত দেন না। ভালোবাসার মানুষটির সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন।

ধনু রাশি: ঘরোয়া কাজগুলি শেষ করার জন্য আজ একটি অনুকূল দিন। নিজেকে সুস্থ এবং সুন্দর রাখতে আজ উচ্চ ক্যালোরির খাবার অবশ্যই এড়িয়ে চলুন। আজ আপনার বেতন বৃদ্ধি হতে পারে। যাঁরা ট্যাক্স ফাঁকি দেন তাঁরা আজ বড় সমস্যায় পড়তে পারেন। অতএব, এই কাজ এড়িয়ে চলুন। অর্ধাঙ্গিনীর সাথে আজ কোনো বিষয় নিয়ে আপনার মনোমালিন্য হতে পারে।

মকর রাশি: আজ আপনি আপনার জীবনসঙ্গীর দেখা পেতে পারেন। যদি সম্ভব হয় আজ দীর্ঘ ভ্রমণ এড়িয়ে চলুন। নাহলে আপনি দুর্বল হয়ে পড়তে পারেন। কোনো অপরিচিত ব্যক্তির সাথে আজ নিজের ব্যক্তিগত বিষয়গুলি ভাগ করবেন না। আজ আপনি অন্যদের উপর ব্যয় করতে পছন্দ করবেন। কোনো সামাজিক কাজকর্ম করে আপনি মানসিক আনন্দ পাবেন। স্ত্রীর কাছ থেকে আজ একটি চমক পাবেন।

কুম্ভ রাশি: আজ আপনার উপার্জন ক্ষমতা বাড়ানোর জন্য প্রয়োজনীয় মনোবল এবং ব্যবহারিক জ্ঞান বজায় থাকবে। অর্থ-সংক্রান্ত কোনো সমস্যার কারণে আজ আপনি উদ্বিগ্ন থাকতে পারেন। বয়স্ক ব্যক্তিরা অবশ্যই আজ তাঁদের স্বাস্থ্যের যত্ন নিন। আজকে আপনি আপনার জীবনসঙ্গীর সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করলেও তাঁর শরীর খারাপ হয়ে যাওয়ার কারণে পরিকল্পনাটি সম্পূর্ণ হবে না। সন্তানদের কাছ থেকে আজ এক চমৎকার খবর পেতে পারেন।

মীন রাশি: যোগ্য কর্মচারীরা কর্মক্ষেত্রে আজ পদোন্নতির সুযোগ পাবেন। আজ আপনার নিজের জন্য যথেষ্ট সময় থাকবে। তাই শরীর ভালো রাখার জন্য কোথাও হাঁটতে যেতে পারেন। ভালোবাসার মানুষটিকে নিয়ে কখনোই সন্দেহ করবেন না। যাঁরা ব্যবসা পরিচালনা করছেন তাঁরা আজ কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ নিতে পারেন। যা তাঁদের আর্থিকভাবে লাভবান করবে। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



এমপি আনার হত্যা তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির বা কোনো চাপ নেই। সঠিক পথেই তদন্ত আগাচ্ছে। বুধবার (১২ জুন) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আনারের মেয়ে বাবা হত্যার বিচার তিনি চাইবে এটাই স্বাভাবিক। তদন্তে কেউ যাতে পার পেয়ে না যায় তিনি সেই অনুরোধ করেছেন। এই হত্যার তদন্তে কোনো তদবির বা চাপ নেই। কে চাপ দিবে? তদন্তে যা বেরিয়ে আসবে সেভাবেই বিচার প্রক্রিয়া আগাবে।


আরও খবর



টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় কৃষি কর্মকর্তাসহ নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
টাঙ্গাইল প্রতিনিধি

Image

টাঙ্গাইলের ঘাটাইলে পিকআপ ভ্যান-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে উপ-সহকারী কৃষি কর্মকর্তাসহ দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও একজন।

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল সাড়ে ৮টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়েকের উপজেলার কদমতলি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দিগড় ইউনিয়নের গারট্র গ্রামের জাকির হোসেনের ছেলে আলমগীর হোসেন ও একই ইউনিয়নের কাশতলা গ্রামের জুয়েল রানা। জুয়েল গোপালপুর উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, আজ সকাল সাড়ে ৮ টার দিকে মোটরসাইকেলের তিন আরোহী কদমতলি থেকে ঘাটাইলের দিকে যাচ্ছিল। এসময় মধুপুর থেকে ছেড়ে আসা পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলে থাকা তিনজন সড়কের পাশে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে আহতাবস্থায় আলমগীরকে ঘাটাইল ও জুয়েলকে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন। আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

ঘাটাইল থানার ওসি আব্দুস ছালাম মিয়া জানান, লাশ হাসপাতালে রয়েছে। চালককে আটক করা হয়েছে। পিকআপ ভ্যানটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।


আরও খবর



চরফ্যাশনে বজ্রপাতে কৃষকের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | অনলাইন সংস্করণ
মামুন হোসাইন, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

Image

ভোলার চরফ্যাশনে গরুর ঘাস কাটতে গিয়ে বজ্রপাতে মোঃ আক্তার তালুকদার (৪০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) উপজেলার জাহানপুর ইউনিয়ন ১ নম্বর ওয়ার্ডে এই ঘটনা ঘটে। নিহত আক্তার তালুকদার ওই ওয়ার্ডের রশিদ তালুকদারের ছেলে।

এসব তথ্য নিশ্চিত করে জাহানপুর ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. রাসেল জানান, কৃষক আক্তার তালুকদার সকাল ৮ টার দিকে স্থানীয় সৌরভ মিয়ার খামারে গরুর ঘাস কাটার জন্য যান। ঘাস কাটার সময় বৃষ্টি শুরু হলে বজ্রপাত ঘটে। সেই বজ্রপাতে কৃষক আক্তার তালুকদার ঘটনাস্থলেই মারা যান। পরে খবর পেয়ে স্বজনরা মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. এনামুল হক বজ্রপাতে নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি জানান, ঘটনাস্থালে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিউজ ট্যাগ: চরফ্যাশন

আরও খবর



পল্টনের ফায়েনাজ টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর পল্টনে ফায়েনাজ টাওয়ারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পাঁচ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বুধবার (১২ জুন) সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। পরে ফায়ার সার্ভিসের পাঁচ ইউনিটের চেষ্টায় সন্ধ্যা ৭টা ২৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, পল্টনে ১৫তলা ফায়েনাজ টাওয়ারের পঞ্চম তলায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।


আরও খবর



মূল্যস্ফীতির ব্যাপারে আ. লীগ উদ্বিগ্ন: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৪ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মূল্যস্ফীতির ব্যাপারে আওয়ামী লীগ উদ্বিগ্ন। আমাদের বাজেট সেশন চলছে। এই বাজেট নিয়ে আলোচনা আছে, সমালোচনা আছে। পৃথিবীর অন্যান্য দেশেও বাজেট নিয়ে সমালোচনা হয়।

আজ শুক্রবার দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, গত কয়েকটি বছর ঈদ যাত্রা স্বস্তিকর হয়েছে। ফিরতি যাত্রা কয়েকটি দুর্ঘটনা হয়েছে। এবার আমরা আরও সর্তক হয়েছি। এবার চাপ আছে, যানজট নেই। সড়কে চাপ হবে। তবে রাস্তার জন্য যানজট হয়নি। কুরবানি ঈদের সময় পশুর হাট চাপ সৃষ্টি করে। পশুবাহী গাড়ি, পশুর হাট যততত্র বসিয়ে জনদুর্ভোগ করবেন না।

তিনি আরও বলেন, বৃষ্টি হলে দুর্ভোগ এড়ানো খুব কঠিন। গতবারও বৃষ্টি ছিল। গতকালও হঠাৎ বৃষ্টি হয়েছে। যে ফ্লাইটে সিঙ্গাপুর থেকে এসেছি ৩২ মিনিট নামতে পারে নাই।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।


আরও খবর