আজঃ মঙ্গলবার ০৭ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

প্রকাশিত:রবিবার ১৪ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, আপনি আজ কোনো লাভের সম্মুখীন হতে পারেন। বাড়িতে কোনো ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন হবে। আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। আজ আপনি অর্ধাঙ্গিনীর সাথে কোনো পারিবারিক সমস্যা ভাগ করে নিতে পারেন।

বৃষ রাশি: আর্থিক দিক থেকে আজকে উন্নতি ঘটবে। নিজে থেকে আজ কোনো ঝামেলায় জড়িয়ে পড়বেন না। প্রেমের জন্য আজকের দিনটি অত্যন্ত ভালো। ব্যবসায়িক ক্ষেত্রে কোনো সিদ্ধান্ত নেওয়ার সময়ে আবেগপ্রবণ হয়ে পড়বেন না। সবার সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। অর্ধাঙ্গিনীর সাথে কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ মনোমালিন্য হতে পারে।

মিথুন রাশি: যাঁরা এতদিন যাবৎ অযথা অর্থব্যয় করে আসছিলেন তাঁরা আজ হঠাৎ আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। রক্তচাপের রোগীদের আজ সতর্ক থাকতে হবে। আপনি আজ কোনো আত্মীয়ের বাড়িতে যেতে পারেন। সেখানে দুর্দান্ত সময় কাটবে। অভিজ্ঞ ব্যক্তিদের সান্নিধ্য লাভ করার চেষ্টা করুন এবং তাঁদের পরামর্শগুলি মাথায় রাখুন। বিবাহিত জীবনে আজ সুখ ও শান্তি বিরাজ করবে।

কর্কট রাশি: বাড়িতে আজ অতিথিদের আগমন ঘটবে এবং তাঁদের সাথে দুর্দান্ত সময়ও কাটবে। আপনার আবেগপ্রবণ এবং জেদি মনোভাবকে আজ নিয়ন্ত্রণ করুন। যদি আপনি আপনার বন্ধুদের সাথে আজ কোথাও বেড়াতে যান সেক্ষেত্রে সতর্কতার সাথে অর্থব্যয় করুন। নাহলে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্ত কাটবে। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় কাটান।

সিংহ রাশি: আজ এমন ব্যক্তিদের সান্নিধ্য লাভ করার চেষ্টা করুন যাঁরা ইতিমধ্যেই প্রতিষ্ঠিত হয়েছেন এবং আপনাকে সঠিক পথপ্রদর্শন করতে পারেন। শরীর নিয়ে অযথা চিন্তা করবেন না। তবে, কোথাও ভ্রমণের কারণে আপনি আজ ক্লান্ত হয়ে পড়তে পারেন। কোনো কাজ না করে আজ শুধু শুধু সময় নষ্ট করবেন না। যাঁরা এতদিন যাবৎ অযথা অর্থব্যয় করে আসছিলেন তাঁরা আজ হঠাৎ আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন।

কন্যা রাশি: ভালোবাসার মানুষটির কাছ থেকে আপনি আজ কোনো চমক পেতে পারেন। অযথা অর্থব্যয় থেকে আজ আপনাকে বিরত থাকতে হবে। অন্যদের মধ্যে ত্রুটি খোঁজার অভ্যাসের কারণে আপনি আজ সমালোচিত হতে পারেন। তাই, নিজেকে সংযত করুন। সমস্ত কাজ শেষ করার পর এই রাশির গৃহিণীরা আজকে অবসর সময়ে টিভি বা মোবাইলে কোনো সিনেমা দেখতে পারেন। বিবাহিত জীবনে সুখ ও শান্তি বিরাজ করবে।

তুলা রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে মনোমালিন্য হওয়ার সম্ভাবনা রয়েছে। যাঁরা কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসছেন তাঁদের শান্ত থাকা প্রয়োজন। পাশাপাশি, পরীক্ষার ভয়ে বিচলিত হয়ে পড়বেন না। বন্ধুদের সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। এই রাশির বয়স্ক ব্যক্তিরা আজকে নিজের পুরোনো বন্ধুদের সাথে দেখা করতে পারেন।

বৃশ্চিক রাশি: দূরের কোনো ভ্রমণ আজ সম্পন্ন হতে পারে। যার ফলে আপনি ক্লান্ত হয়ে পড়লেও সেটি আপনাকে লাভবান করে তুলবে। আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না এবং অযথা উত্তেজিত হয়ে পড়বেন না। অতিরিক্ত অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় অতিবাহিত করার চেষ্টা করুন। সবার সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন।

ধনু রাশি: আপনার কোনো অস্থাবর সম্পত্তি আজ চুরি হতে পারে। তাই, সতর্ক থাকুন। কাউকে কিছু না জানিয়েই আজকে আপনার বাড়িতে দূর সম্পর্কের কোনো আত্মীয় আসতে পারেন। যার ফলে আপনি ব্যস্ত হয়ে পড়বেন। কিছু মানসিক চাপ থাকা সত্বেও আপনার শরীর আজ ঠিক থাকবে। তাই, শরীর নিয়ে অযথা চিন্তিত হওয়ার প্রয়োজন নেই। যাঁরা সৃজনশীল কাজের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য আজকের দিনটি ভালো।

মকর রাশি: কোনো আর্থিক বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্য হতে পারে। যদিও, পরে সবকিছু ঠিক হয়ে যাবে। এদিকে, বাড়িতে চলা কোনো সমস্যা এবং কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপের কারণে আপনার মেজাজ আজ খিটখিটে হয়ে উঠবে। দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে পাওয়া কোনো অপ্রত্যাশিত সুসংবাদ আজ পুরো পরিবারের জন্য খুশির মূহুর্ত বয়ে আনবে। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো।

কুম্ভ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা সুবিধের নয়। তাই, সতর্ক থাকুন। পরিবারের কোনো সদস্যের খারাপ আচরণের কারণে আপনি আজ কষ্ট পেতে পারেন। যাঁরা সৃজনশীল কাজের সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ কোনো সমস্যার সম্মুখীন হতে পারেন। প্ৰেমের জন্য দিনটি ভালো নয়। এই রাশির জাতক-জাতিকাদের কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেটিকে কাজে লাগিয়ে কোনো বই পড়ুন।

মীন রাশি: কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন। নাহলে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। আপনার বন্ধুরা আজ সন্ধ্যে নাগাদ কোনো আকর্ষণীয় পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলবেন। প্রেমের জীবনে সতর্ক থাকুন। আপনি আজকে নিজের জন্য সময় বের করে জীবনসঙ্গীর সাথে কোথাও বেড়াতে যেতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

Image

কুয়াকাটায় স্থাপিত দেশের দ্বিতীয় সাবমেরিন কেবল (সি-মি-উই-৫) রক্ষণাবেক্ষণ কাজের জন্য বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে এক ঘণ্টা ইন্টারনেট ব্যান্ডউইথ পরিষেবা বন্ধ থাকবে। বুধবার (১৭ এপ্রিল) ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন সংস্থা বাংলাদেশ সাবমেরিন কেব্‌লস (বিএসসিপিএলসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএসসিপিএলসির সংশ্লিষ্ট সবাইকে জানানো যাচ্ছে, কুয়াকাটায় দ্বিতীয় সাবমেরিন কেব্‌ল রক্ষণাবেক্ষণ করা হবে। এ কারণে বৃহস্পতিবার দিবাগত রাত তিনটা থেকে চারটা পর্যন্ত এই কেব্‌লের মাধ্যমে ইন্টারনেট ব্যান্ডউইডথ পরিষেবা বন্ধ থাকবে।

বিএসসিপিএলসি জানিয়েছে, এতে গ্রাহকেরা সাময়িকভাবে ইন্টারনেটে ধীরগতির সম্মুখীন হতে পারেন বা ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে। তবে একই সময়ে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে অন্য সাবমেরিন কেব্‌লের মাধ্যমে ব্যান্ডউইডথ সেবা যথারীতি চালু থাকবে।


আরও খবর



তাপমাত্রা কমাতে ‘কৃত্রিম বৃষ্টি’ তৈরির উদ্যোগ নিলেন হিট অফিসার

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দ্রুত তাপমাত্রা নিয়ন্ত্রণে জলকামানের মাধ্যমে কৃত্রিম বৃষ্টি তৈরির উদ্যোগ নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন।

নগরীর ধুলাবালি ও বায়ুদূষণ রোধে জলকামান ব্যবহার করা হলেও এবার তা তাপপ্রবাহ কমিয়ে রাখার জন্য ব্যবহৃত হচ্ছে। এ প্রসঙ্গে বুশরা আফরিন বলেন, নগরে বনায়ন বাড়িয়ে তাপমাত্রা নিয়ন্ত্রণে আনতে সময়ের প্রয়োজন। তবে তার জন্য এখন কিছু না করে বসে থাকার মানে নেই। তাই স্বল্প সময়ের জন্য হলেও দ্রুত তাপমাত্রা নিয়ন্ত্রণে জলকামানের মাধ্যমে কৃত্রিম বৃষ্টি তৈরির উদ্যোগ নিয়েছি। এতে গরমে নগরবাসীর ভোগান্তি কিছুটা হলেও কমবে।

তিনি বলেন, সিটি করপোরেশন যথাসাধ্য চেষ্টা করছে পানীয় জলের সুব্যবস্থা বাড়ানোর জন্য। একই সঙ্গে কুলিং স্পেস-এর ব্যবস্থা করার চেষ্টা করা হচ্ছে যেন পথচারীরা বিশ্রাম নেওয়ার সুযোগ পান। আমাদের অবশ্যই আরও বেশি করে গাছ লাগাতে হবে এবং পরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণে এগিয়ে আসতে হবে।

উত্তর সিটির চিফ হিট অফিসার বলেন, গত এক বছরে আমরা বেশ কিছু উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছি। এর মধ্যে অন্যতম হচ্ছে বস্তি এলাকায় জনসচেতনতা বৃদ্ধি করা। কারণ, তারা অন্যতম ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী। এসব জায়গায় গাছ লাগানোর মাধ্যমে এবং এসব গাছের রক্ষণাবেক্ষণের মাধ্যমে তাদের সম্পৃক্ত করা হয়েছে। এছাড়া আবহাওয়া অধিদফতরসহ বেশ কিছু সরকারি-বেসরকারি এবং এনজিওর সঙ্গে আমরা শিগগিরই যুক্ত হয়ে বিভিন্ন কার্যক্রম চালু করতে যাচ্ছি। কল্যাণপুর ও বনানীতে পাইলট প্রজেক্ট হিসেবে আমরা নগর বন তৈরি করতে যাচ্ছি, যা একই সঙ্গে শীতলকরণ, বায়ুদূষণ রোধ এবং মাটির গুণাগুণ বৃদ্ধি করবে।

জানা গেছে, নিষ্প্রাণ প্রকৃতিতে কৃত্রিম বৃষ্টি তৈরির উদ্যোগ অব্যাহত রাখবে উত্তর সিটি কর্পোরেশন। কৃত্রিম বৃষ্টি-র দেখা মিলবে প্রতিদিনই। তীব্র দাবদাহে প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ৬ ঘণ্টা কৃত্রিম বৃষ্টির দেখা পাবে নগরবাসী। রাজধানীর উত্তরা, মিরপুর, ফার্মগেট, আগারগাঁও সহ নগরীর বিভিন্ন এলাকায় কৃত্রিম বৃষ্টিরদেখা মিলবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নগরীর তাপপ্রবাহ কমাতে কৃত্রিম বৃষ্টির তৈরির জন্য ব্যবহার করছে বড় বড় জলকামান। প্রতিদিন প্রায় ৪ লাখ পানি ছিটিয়ে কৃত্রিম বৃষ্টি তৈরিতে প্রয়োজন হয়েছে দুইটি স্প্রে ক্যানন ও ১০টি ব্রাউজার।


আরও খবর



জয়পুরহাটে হত্যার ২১ বছর পর ১৯ জনের যাবজ্জীবন

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের আব্দুর রহমান নামের এক ব্যক্তিকে হত্যার ২১ বছর পর রায় দিয়েছেন আদালত। রায়ে মামলার ১৯ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের অতিরিক্ত দায়রা জজ নুরুল ইসলাম এ রায় দেন।

একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জজকোর্টের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) উদয় সিংহ রায়।

তিনি বলেন, পাঁচবিবি উপজেলার আব্দুর রহমান হত্যা মামলার রায়ে ১৯ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়াও তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।


আরও খবর



চতুর্থ ধাপের উপজেলা ভোটের তফসিল হতে পারে মঙ্গলবার

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে চতুর্থ ধাপের তফসিল মঙ্গলবার (২৩ এপ্রিল) হতে পারে।

এ বিষয়ে ইসি কর্মকর্তারা জানান, নির্বাচন কমিশনের ৩২তম সভা শেষে এই ঘোষণা হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বিকেল সাড়ে ৩টায় এই কমিশন সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সভার আলোচ্যসূচিতে উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিলের বিষয়টি রাখা হয়েছে। বৈঠকে কমিশন যদি সিদ্ধান্ত নেয়, তাহলে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করে ইসি। আগামী ৮ মে প্রথম ধাপে ১৫০টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে, আর দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলার ভোটগ্রহণ করা হবে ২১ মে। তৃতীয় ধাপে ১১২টি উপজেলার নির্বাচন আগামী ২৯ মে হবে।

এবারের উপজেলা নির্বাচনে বাধ্যতামূলকভাবে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান রেখে নতুন বিধিমালা করেছে ইসি। সেই অনুযায়ী প্রথম ধাপের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২২ এপ্রিল।


আরও খবর



২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় তিন কোটি

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদ উদযাপনে নাড়ির টানে বাড়ি ফিরছে হাজার হাজার ঘরমুখো মানুষ। ফলে যানবাহনের চাপ দিগুণ বেড়েছে বঙ্গবন্ধু সেতুতে। গত ২৪ ঘণ্টায় এ সেতুর ওপর দিয়ে স্বাভাবিকের চেয়ে দিগুণেরও বেশি গাড়ি চলাচল করেছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি টাকারও বেশি।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সেতু পার হয়েছে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন। এর মধ্যে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে ২৭ হাজার ২৩২ ও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে ১৬ হাজার ১৯৫ গাড়ি চলাচল করেছে। মোট টোল আদায় হয়েছে তিন কোটি তিন লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা।

এর মধ্যে পূর্ব টোলপ্লাজায় এক কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা ও পশ্চিম টোলপ্লাজায় আদায় হয়েছে এক কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯০০ টাকা।

এসব তথ্য নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল হক পাভেল বলেন, গত ২৪ ঘণ্টায় স্বাভাবিকের তুলনায় দিগুণেরও বেশি গাড়ি পারাপার হয়েছে। আজকেও প্রচুর গাড়ি পার হচ্ছে।


আরও খবর