আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, চন্দ্র সারা দিন মকর রাশিতে সঞ্চার করার পর সন্ধ্যা নাগাদ কুম্ভ রাশিতে প্রবেশ করে যাবে। আজ ধনিষ্ঠা নক্ষত্রের প্রভাব থাকবে। এমন পরিস্থিতি গ্রহ গোচর অনুযায়ী দেখা যাচ্ছে যে মিথুন রাশির জাতকরা ভবিষ্যতে লাভ করতে পারেন। আবার সিংহ রাশির জাতকরাও ভাগ্যের সঙ্গ পেতে পারেন। কোনও কোনও রাশির জাতকদের অত্যন্ত সাবধানে থাকতে হবে, আবার কেউ কেউ সুসংবাদ পেতে পারেন। আজকের দিনটি কোন রাশির জাতকদের কেমন কাটবে? তাঁদের লাভ হবে না-লোকসান? জেনে নিন আজকের রাশিফল।

মেষ দৈনিক রাশিফল:

আজকের রাশিফলে গণেশ বলছেন যে, মেষ রাশির জাতকরা একাধিক কাজে ব্যস্ত থাকবেন। ধন লাভ হওয়ায় আনন্দিত হবেন। আবার কাউকে দিয়ে থাকা টাকাও ফিরে পেতে পারেন। মনে ধর্মীয় আবেগ থাকবে। কোনও ধর্মীয় স্থানের যাত্রা করতে পারেন। তবে কোনও কারণে জটিলতায় ভুগতে পারেন মেষ রাশির জাতকরা। সিদ্ধান্ত নিতে সমস্যা দেখা দিতে পারে। অচেনা ব্যক্তিদের থেকে সতর্ক থাকুন। এঁদের কাছ থেকে কোনও সহযোগিতা গ্রহণ করবেন না। বাড়ির কোনও বরিষ্ঠ ব্যক্তির কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা লাভ করবেন।

আজ ৮২ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে। বজরংবলীর পুজো করুন।

বৃষ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, বৃষ রাশির জাতকরা স্বস্তিতে থাকবেন। কাজে মনোনিবেশ করবেন, এর ফলে ভালো পরিণাম উঠে আসবে। তবে কাজের চাপের কারণে পরিবার ও ব্যক্তিগত জীবনে নজর দেওয়ার সময় কমে যাবে। পরিবারের সদস্যরা আনন্দিত না-হলেও কর্মক্ষেত্রে আপনার যোগ্যতার দ্বারা প্রভাবিত হবেন। ব্যবসায় আজ কোনও আটকে থাকা কাজ পূর্ণ হবে। বাড়ির কোনও বয়স্ক সদস্য অসুস্থ থাকলে আপনার দুশ্চিন্তা বাড়বে। তাঁদের যত্ন নিন। একটি কাজ পূর্ণ করার পর অপর কাজে মনোনিবেশ করুন, তা না-হলে কোনও কাজেই মনোনিবেশ করতে পারবেন না।

ভাগ্য ৮০ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। মঙ্গলবারের উপবাস ও হনুমান চালিসা পাঠ করুন।

মিথুন দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মিথুন রাশির জাতকদের জন্য় আজকের দিনটি অনুকূল। অন্যের সাহায্য করলে আপনার সম্মান ও যোগাযোগ বৃদ্ধি পাবে। আজকের সিদ্ধান্তের ফলে ভবিষ্যতে লাভের সম্ভাবনা রয়েছে। আর্থিক বিষয়ে আপনার আজকের পরিকল্পনা লাভপ্রদ হবে। জমি-সম্পত্তি ও গাড়ি সংক্রান্ত কোনও সমস্যা দেখা দিতে পারে। এ বিষয়ে মনোনিবেশ করুন। অপ্রয়োজনীয় ব্যয় নিয়ন্ত্রণ করুন। তা না-হলে আর্থিক পরিস্থিতি প্রভাবিত হতে পারে।

ভাগ্য ৮৭ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। দুর্গা সপ্তশতী পাঠ করুন ও গণেশকে দুর্বা অর্পণ করুন।

কর্কট দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, কর্কট রাশির জাতকরা কোনও জরুরি কাজ পূর্ণ করার জন্য চেষ্টা চালিয়ে যাবেন। আপনারা ভাগ্যের সঙ্গ লাভ করবেন। কোনও নতুন বস্তু কিনে আনতে পারেন। সন্তানের সাফল্যের ফলে মনের মধ্যে শান্তি ও আনন্দ আসবে। পাশাপাশি মনের বোঝাও হাল্কা হবে। কোনও নিকটাত্মীয় বা বন্ধুদের সঙ্গে কথা কাটাকটি হতে পারে। নিজের ভাষা নিয়ন্ত্রণে রাখুন। আর্থিক বিষয়ে বুদ্ধিমত্তার প্রয়োগ করে কাজ করুন। তা না-হলে লোকসানের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে পরিবর্তন করতে হবে।

আজ ৭৩ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। শিব চালিসা পাঠ করা লাভপ্রদ।

সিংহ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, সিংহ রাশির জাতকদের এমন কোনও অচেনা ব্যক্তির সঙ্গে দেখা হবে, যাঁরা আপনার ভাগ্যোন্নতি ঘটাবে। ব্যবসায়িক গতিবিধি বৃদ্ধি হবে। পাশাপাশি কোনও ভুল স্থানে লগ্নি করবেন না। যুবকরা স্বস্তিতে থাকবেন, কারণ তাঁদের বড়সড় সমস্য়ার সমাধান হবে। আপনার তিক্ত কথায় কেউ হতাশ হতে পারে, তাই সংযত হন। ব্যস্ততার কারণে কোনও জরুরি অনুষ্ঠানে অধিক সময় ব্যয় করতে পারবেন না।

ভাগ্য ৮৫ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। মঙ্গলবার থেকে হনুমান বাহুকের পাঠ শুরু করুন ও ২১ দিন পর্যন্ত করে যান।

কন্যা দৈনিক রাশিফল:

গণেশ জানাচ্ছেন যে, কন্যা রাশির জাতকরা ব্যবসার ওপর নিজের নেতিবাচক চিন্তাভাবনাকে প্রভাব বিস্তার করতে দেবেন না। তা না-হলে সমস্যায় পড়তে পারেন। কোনও নিকটাত্মীয় বা বন্ধুর সঙ্গে কোনও কারণে সংশয় উৎপন্ন হতে পারে। ছাত্ররা নিজের পড়াশোনায় মনোনিবেশ করতে পারবেন। শিক্ষা সংক্রান্ত কোনও বাধা দূর হবে। পরিশ্রম অনুযায়ী উচিত ফলাফল লাভ করবেন।

আজ ৯০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। হনুমান চালিসা পাঠ করুন।

তুলা দৈনিক রাশিফল:

গণেশ জানাচ্ছেন যে, তুলা রাশির জাতকদের আর্থিক পরিস্থিতি আপনার পক্ষে থাকবে। বাড়ির বয়স্ক সদস্যের কোনও কথাকেই উপেক্ষা করবেন না। এর ফলে বাড়ির পরিবেশ নষ্ট হতে পারে। ব্যবসায়িক দিক দিয়ে সময় লাভজনক। বেশ কয়েকদিনের ব্যস্ততার কারণে ক্লান্তি অনুভব করবেন। এ কারণে আজকের দিন শান্তি ও স্বস্তিতে কাটান। কোনও সিদ্ধান্ত গ্রহণের আগে ভালো ভাবে চিন্তাভাবনা করে নেবেন।

আজ ৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। বজরংবলীকে মিষ্টি পান নিবেদন করুন।

বৃশ্চিক দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, বৃশ্চিক রাশির জাতকরা কোনও কাজের পরিকল্পনায় অধিকাংশ সময় কাটাবেন। তবে অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে কোনও সিদ্ধান্ত নিয়ে বসবেন না, কারণ খারাপ পরিণাম পেতে পারেন। ব্যবসায় পরিবর্তনের সম্ভাবনা সৃষ্টি হচ্ছিল, তা আজ পূর্ণ হবে। শেয়ার বাজার ও বেটিং থেকে দূরে থাকুন।, তা না-হলে কাছের মানুষই আপনাকে প্রতারিত করতে পারে। ধর্মীয় গতিবিধির সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে দেখা হওয়ায় আপনার চিন্তাভাবনায় আশ্চর্যজনক পরিবর্তন দেখা দেবে। আধ্যাত্মিক গতিবিধিতে রুচি বৃদ্ধি করুন।

আজ ৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে রয়েছে। বজরংবলীর পুজো করুন এবং গুড় ও ছোলার ভোগ নিবেদন করুন।

ধনু দৈনিক রাশিফল:

আজকের রাশিফল অনুযায়ী গণেশ বলছেন যে, ধনু রাশির জাতকদের সঞ্চয় কমবে। কিছু নিকটাত্মীয়ের সঙ্গে দেখা হওয়ায় মন আনন্দিত হবে। পরিজনদের সঙ্গে যাত্রার অনুষ্ঠান করবেন। গ্রহগোচরের ফলে আপনার কার্যক্ষমতা ও ক্ষমচতা বৃদ্ধি হতে পারে। উন্নতির পথ প্রশস্ত হবে। ব্যবসা সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেবেন না। কাজের ক্ষেত্রে সঙ্গীর সাহায্য় লাভ করবেন। কখনও কখনও অতি আত্মবিশ্বাস আপনার কাজে বাধা সৃষ্টি করতে পারে।

ভাগ্য আজ ৬৪ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। সন্ধ্যাবেলা নীম গাছে জল নিবেদন করুন ও চামেলির তেলের প্রদীপ প্রজ্জ্বলিত করুন।

মকর দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মকর রাশির জাতকদের আজকের দিনটি মানসিক দিক দিয়ে সন্তোষজনক। পরিবারে জীবনসঙ্গীর পূর্ণ সহযোগিতা আপনাকে স্বস্তি প্রদান করবে। ব্যবসায়িক গতিবিধি পূরণ করার জন্য ধার নিতে পারেন। তাড়াহুড়ো না-করে শান্তিতে কাজ সম্পন্ন করার চেষ্টা করুন। অধিক আলোচনা করে লাভ নেই, বরং কোনও সুযোগ হাত ছাড়া হতে পারে।

ভাগ্য ৮২ শতাংশ ক্ষেত্রে আপনাকে সাহায্য করবে। অসহায়দের সাহায্য করুন।

কুম্ভ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, কুম্ভ রাশির জাতকরা পারিবারিক প্রয়োজনীয়তার বিষয়ে মনোনিবেশ করবেন। ভাইদের সঙ্গে জমি-সম্পত্তি সংক্রান্ত বিবাদ কারও হস্তক্ষেপে মীমাংসা করে নিন, তা না-হলে বিবাদ বাড়তে পারে। জীবনের প্রতি ইতিবাচক দৃষ্টিকোণ রাখুন। ভারসাম্যযুক্ত চিন্তাভাবনা আপনার একাধিক কাজের সূচনা করবে। ব্যবসায়ীদের জন্য দৌড়ঝাপের পরিস্থিতি থাকবে। রাগ নিয়ন্ত্রণে রাখুন ও শান্তিতে কথাবার্তা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন।

৭৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। বজরংবলীর পুজো করুন ও জলে গুড় এবং তিল প্রবাহিত করুন।

মীন দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মীন রাশির জাতকদের ব্যবসায়িক গতিবিধি আগের মতোই চলতে থাকবে। কাজের চাপ থাকবে। যার ফলে পারিবারিক জীবনে মনোনিবেশ করতে পারেবন না। নিকটাত্মীয়ের পরামর্শ নেওয়ায় স্বস্তি পেতে পারেন। জীবনসঙ্গীর সহযোগিতা লাভ করবেন। তাঁর বুদ্ধিমানী ও পরামর্শে আপনার লাভ হবে। সৃজনশীল কাজে রুচি বাড়বে। মুদিখানার দোকান রয়েছে যাঁদের তাঁদের ভালো উপার্জন হতে পারে। কোনও অনুষ্ঠান বা ধর্মীয় স্থানে যেতে করতে পারেন।

আজ ৬০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। হনুমানকে বোঁদের লাড্ডুর ভোগ নিবেদন করুন।


আরও খবর



কত ভোটে হারলেন হেলেনা জাহাঙ্গীর

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শনিবার ২০ এপ্রিল ২০24 | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনে মাহমুদ কলি-নিপুণ আক্তার প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছিলেন প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে জেল ফেরত হেলেনা জাহাঙ্গীর। তবে জয়ের স্বাদ পাননি তিনি।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সমালোচিত এ নারীর বাক্সে ভোট পড়েছে ১৭০ টি।

এদিকে হেলেনা জাহাঙ্গীর ছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে হেরেছেন সুজাতা আজিম, সঞ্জু জন, স্বপ্না, সাইফ, মো. সাইফুল, মো. ফিরোজ মিয়া, বাদল শেখ, পীরজাদা শহীদুল হারুন, নাদের চৌধুরী, নিরঞ্জন সরকার, নাসরিন, তানভীর তনু, জেসমিন আক্তার, সাদিয়ায় মির্জা, ইউসুফ খান।

নিপুণের হাত ধরে শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিয়েছিলেন হেলেনা জাহাঙ্গীর। সেসময় অভিযোগ উঠেছিল নীতিমালা না মেনে এই তাকে শিল্পী সমিতির সদস্য পদ দিয়েছে সদ্য ইলিয়াস কাঞ্চন ও নিপুণের নেতৃত্বাধীন কমিটি।

সমিতির সদস্য হওয়ার জন্য একজন শিল্পীর যে যোগ্যতা লাগে (ন্যূনতম পাঁচটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অবিতর্কিত চরিত্রে অভিনয় করতে হয়) তা তার ছিল না। তারপরও হেলেনা জাহাঙ্গীরকে সমিতির সদস্য পদ দেয়া হয়।

নির্বাচনে অংশ নিয়েই হেলেনা জাহাঙ্গীর সাংবাদিকদের বলেছিলেন, আমার গার্মেন্টস কারখানা আছে। সংস্কৃতি অঙ্গনের যাদের চাকরি লাগবে, তাদের আমি চাকরি দিতে পারব। এ জন্য কলি-নিপুণ পরিষদের যে অফার ছিল তা লুফে নিয়েছি।

সেসময় তার এ মন্তব্যে চলচ্চিত্রাঙ্গণে সমালোচনা শুরু হয়। বিতর্কিত হেলেনা জাহাঙ্গীরের সদস্য হওয়ার খবরে নিন্দা জানান শিল্পীরা।


আরও খবর
নতুন খবর দিলেন বিদ্যা সিনহা মিম

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

নিজেকে দেখে নিজেই মুগ্ধ পরীমণি

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪




ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ২ জনের

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ময়মনসিংহ প্রতিনিধি

Image

ময়মনসিংহের তারাকান্দায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৫ জন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে ময়মনসিংহ-তারাকান্দা সড়কের কোদালধর বাজারের রামচন্দ্রপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তারাকান্দা থানার ওসি ওয়াজেদ আলী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের এসআই জাহাঙ্গীর আলম বলেন, তারাকান্দায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এখন পর্যন্ত হাসপাতালে অন্তত ১০-১২ জনকে আনা হয়েছে। এদের মাঝে ছয়জনকে ভর্তি করা হয়েছে।

নিউজ ট্যাগ: ময়মনসিংহ

আরও খবর



রাত ১টার মধ্যে ১৫ জেলায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের ১৫ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে এসব অঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রোববার (৭ এপ্রিল) বিকাল ৪টা থেকে রাত ১টার মধ্যে এই ঝড় বয়ে যেতে পারে। এ অবস্থায় দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখানোর কথা বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, পাবনা, টাঙ্গাইল, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী এবং কক্সবাজারের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে  ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের সবশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিন (৭ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু'এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা (২-৩) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পাবনা এবং চুয়াডাঙ্গা জেলায় তীব্র তাপপ্রবাহ; বরিশাল, পটুয়াখালী ও রাঙামাটি জেলাসহ, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ, রংপুর ও ঢাকা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।


আরও খবর



দক্ষিণ গাজা থেকে সেনা প্রত্যাহার করেছে ইসরায়েল

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুদ্ধের ছয়মাস পর খান ইউনিসসহ দক্ষিণ গাজা উপত্যকা থেকে স্থল সৈন্য প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। তবে উপত্যকাটির অন্য অঞ্চলগুলোতে তাদের উল্লেখযোগ্য সংখ্যক সেনা কর্মকাণ্ড চালিয়ে যাবে বলে জানিয়েছে তারা।

যুদ্ধাবস্থার মধ্যে বিচ্ছিন্নতার মাত্রা, সময়কাল সম্পর্কে পরস্পরবিরোধী প্রতিবেদনের মধ্যে দক্ষিণ গাজা উপত্যকা থেকে স্থল সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় ইসরায়েল।

রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

রোববার এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী (আইডিএফ) জানায়, আইডিএফ-৯৮ কমান্ডো ডিভিশন খান ইউনিসে নিজেদের মিশন শেষ করেছে। এ বাহিনীর গাজা ছেড়ে যাওয়ার উদ্দেশ্য, ভবিষ্যতের অভিযানের জন্য প্রস্তুত ও পুনরুদ্ধার করা।

বিবৃতিতে আরও বলা হয়, আইডিএফ-১৬২ কমান্ডো ডিভিশন ও নাহাল ব্রিগেডের নেতৃত্বে একটি উল্লেখযোগ্য বাহিনী গাজা উপত্যকায় কাজ করে চলেছে। আইডিএফ তাদের কাজের স্বাধীনতা ও সুনির্দিষ্ট গোয়েন্দা ভিত্তিক অপারেশন পরিচালনার ক্ষমতা রক্ষা করবে।

বার্তা সংস্থা রয়টার্সকে এ সিদ্ধান্তের বিষয়ে নিশ্চিত করেছে ইসরায়েলি সেনা। তবে বিশদ বিবরণ না দিলেও রয়টার্সকে তারা একটি ব্রিগেড গাজায় রেখে দেওয়া কথা জানিয়েছে। একটি ইসরায়েলি ব্রিগেড সাধারণত কয়েক হাজার সৈন্য দ্বারা গঠিত।

এদিকে খান ইউনিস থেকে সেনা প্রত্যাহার হলেও দক্ষিণ গাজার রাফাহ শহরে দীর্ঘ ও হুমকিপূর্ণ অনুপ্রবেশ বিলম্বিত হবে কিনা, সেটি স্পষ্ট হয়নি। কেননা, ইসরায়েল শুরু থেকেই হামাসকে নির্মুলের কথা বলে আসছেন।

অন্যদিকে দক্ষিণ গাজা থেকে ইসরায়েলি সেনাদের আংশিক প্রত্যাহারের বিষয়ে হোয়াইট হাউসের মন্তব্য যে, সিদ্ধান্তটি সম্ভবত সৈন্যদের "বিশ্রাম ও সংস্কার" করার একটি সুযোগ হতে পারে।


আরও খবর



বিদ্যুৎ বিভ্রাটে দেড় ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ৩১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিদ্যুৎ সমস্যার কারণে সাময়িকভাবে প্রায় দেড় ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। রবিবার (৩১ মার্চ) সকাল থেকে এ সমস্যা শুরু হয়। তাৎক্ষণিক এ বিষয়ে বিস্তারিত জানা যায়নি। তবে সকাল ৯টার কিছু পর আবার রেল চলাচল স্বাভাবিক হয়।

এদিকে সকাল থেকে রাজধানীর আবহাওয়ার অবস্থা ভালো নয়। অন্যদিকে মেট্রোরেল বন্ধ হওয়ায় যেসব যাত্রী জরুরি কাজে হাতে কম সময় নিয়ে বের হয়েছিলেন তারা চরম বিপদে পড়েন। অনেকেই মেট্রোস্টেশন থেকে নেমে রিকশায়, বাসে কিংবা পায়ে হেঁটে গন্তব্যে ছুটছেন।

ঈদুল ফিতর উপলক্ষে মেট্রোরেল চলাচল গত ২৭ মার্চ থেকে এক ঘণ্টা বেড়েছে। এখন রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। নতুন সময়সূচি অনুযায়ী প্রতিদিন মেট্রোরেল উত্তরা উত্তর প্রান্ত থেকে সকাল ৭টা ১০ মিনিটে প্রথম মতিঝিলের উদ্দেশে ছেড়ে আসে। অন্যদিকে মতিঝিল প্রান্ত থেকে প্রথম ট্রেন ছাড়ে সকাল ৭টা ৩০ মিনিটে।

নিউজ ট্যাগ: মেট্রোরেল

আরও খবর