আজঃ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: শনিবার ১৭ ডিসেম্বর ২০২২

প্রকাশিত:শনিবার ১৭ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১৭ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল, শনিবার ১৭ ডিসেম্বর ২০২২। আজ, ১৭ ডিসেম্বর শনিবার,কন্যা রাশিতে দিনরাত চন্দ্রের যোগাযোগ ঘটছে। এমন অবস্থায় চন্দ্র ও বৃহস্পতি একে অপরের বিপরীতে থাকবে এবং গজকেশরী যোগ গঠন করবে। যদিও আজ ধনু রাশিতে বুধাদিত্য এবং লক্ষ্মী নারায়ণ যোগ কার্যকর হবে। পঞ্জিকার হিসাব বলছে আজ হস্ত নক্ষত্র কার্যকর হবে। এই গ্রহ অবস্থানগুলির মধ্যে, আজ শনিবার মিথুন রাশির জন্য উপকারী হবে। ভাগ্য তাদের এগিয়ে যেতে সাহায্য করবে। তার সঙ্গে আজ থেকে শুরু হচ্ছে পৌষ মাস। এখন আমরা দেখে নিই পৌষ মাসের প্রথম দিনটি কোন রাশির জাতকদের কেমন কাটবে। আসুন প্রখ্যাত জ্যোতিষী চিরাগ দারুওয়ালার কাছ থেকে আজকের রাশিফল সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

মেষ দৈনিক রাশিফল:

আজ মেষ রাশির জাতকদের জন্য মিশ্র প্রভাব থাকবে। কিছু ক্ষেত্রে লাভের সম্ভাবনা থাকে আবার কিছু ক্ষেত্রে লোকসানের সম্ভাবনা থাকে। আপনার ক্ষমতা এবং দক্ষতা সমাজ এবং আত্মীয়দের মধ্যে সমাদৃত হবে। শিক্ষার্থীরা তাদের যোগ্যতা অনুযায়ী ফলাফল পেয়ে খুশি হবে। তাড়াহুড়া ও আবেগে কোনো সিদ্ধান্ত নেবেন না। তৈরি করা কাজ নষ্ট হয়ে যেতে পারে। গাড়ির ভাঙন বা দামী যন্ত্রপাতির জন্যও খরচ হতে পারে। ব্যবসায়িক কর্মকাণ্ড আজ একটু ধীরগতির হবে, তবে প্রয়োজন অনুযায়ী লাভ হলে মন খুশি থাকবে। স্বামী-স্ত্রীর মধ্যে সমন্বয় ঠিক থাকবে।

আজ ভাগ্য ৬৩ শতাংশ আপনার পক্ষে থাকবে। অসহায় মানুষকে সাহায্য করুন।

বৃষ দৈনিক রাশিফল:

বৃষ রাশির জাতকদের জন্য আজকের দিনটি চমৎকার হবে। যে সাফল্যের জন্য আপনি গত কয়েকদিন ধরে চেষ্টা করেছিলেন, আজ তা পেতে পারেন। সমমনা মানুষের সঙ্গে দেখা হলে মন খুশি হবে। কর্মজীবী নারীরা তাদের দায়িত্ব ভালোভাবে পালন করবে এবং চাকরি ও পরিবারের মধ্যে ভারসাম্য রক্ষা করতে পারবে। অর্থনৈতিক পরিস্থিতিতে একধরনের উত্থান-পতন হতে পারে, তবে আপনি শক্তভাবে এর বিরুদ্ধে লড়াই করবেন। যেকোনো ধরনের ভ্রমণ এড়িয়ে চলুন। কর্মক্ষেত্রে আপনার দ্বারা করা পরিবর্তন খুব উপকারী প্রমাণিত হতে পারে। ঘর সাজানো নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কিছু বিতর্ক হতে পারে। খাবার ও পানীয়ের যত্ন নিন।

আজ ভাগ্য ৭৭ শতাংশ আপনার পক্ষে থাকবে। গণেশজিকে লাড্ডু নিবেদন করুন।

মিথুন দৈনিক রাশিফল:

মিথুন রাশির জাতক জাতিকাদের আজকের দিনটি শান্তিপূর্ণভাবে কাটবে এবং ভাগ্যও আপনাকে সাহায্য করবে। যে কোনও নতুন প্রযুক্তি ব্যবহার করে আপনি আপনার কাজকে এগিয়ে নিতে পারবেন এবং সফল হবেন। আত্মীয়ের সঙ্গে চলমান ভুল বোঝাবুঝিও দূর হবে। আপনার কাজের ধরন উন্নত হবে এবং পরিকল্পনা সম্পন্ন হবে। সামান্য চতুর ব্যক্তিরা আপনার পরিকল্পনার সুবিধা নিতে পারে। অল্প বয়সী প্রেমের সম্পর্কে জড়িয়ে নিজের ক্যারিয়ারকে ঝুঁকিতে ফেলবেন না। অনেক ভেবেচিন্তে যেকোনো সিদ্ধান্ত নিন। ব্যবসায় করা কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার সঠিক ফলাফল পাওয়ার সময় এসেছে। স্বাস্থ্য ভালো থাকবে।

আজ ভাগ্য ৮৪ শতাংশ আপনার পক্ষে থাকবে। মা পার্বতীর পূজা করুন।

কর্কট দৈনিক রাশিফল:

কর্কট রাশির জন্য আজ একটি অনুকূল দিন এবং আপনি কোনও বন্ধুর কাছ থেকে কিছু গুরুত্বপূর্ণ খবর পেতে পারেন। আপনার দিনটি ভালো কাটবে এবং চাকরিজীবীদের আজ আরও বেশি কাজ করতে হতে পারে। অর্থনৈতিক অবস্থাও মজবুত থাকবে। দুপুরের পর হঠাৎ কোনো সমস্যা দেখা দিতে পারে। কাজের চাপে কোথাও আটকা পড়ে থাকতে পারেন। কিছু লোক আপনার কাজে বাধা দেওয়ার চেষ্টা করবে, কিন্তু এই জিনিসগুলি আপনাকে প্রভাবিত করবে না। দাম্পত্য জীবন সুখের হবে।

আজ ভাগ্য ৮৯ শতাংশ আপনার পক্ষে থাকবে। ব্রাহ্মণকে দান করুন।

সিংহ দৈনিক রাশিফল:

সিংহ রাশির জাতকদের জন্য আজকের দিনটি আনন্দদায়ক হবে এবং ধর্মীয় কাজে নিষ্ঠার কারণে দিনটি শান্তিতে কাটবে। সামাজিক কাজেও আপনার বিশেষ অবদান থাকবে। আপনার কাজগুলি ভেবেচিন্তে এবং শান্তভাবে সম্পন্ন করুন এবং অর্থের ক্ষেত্রে কাউকে বিশ্বাস করা এড়িয়ে চলুন। পরিবারের কোনো সদস্যের বিবাহিত জীবনে চলমান সমস্যা নিয়ে উদ্বেগ থাকবে এবং কাজে বাধা আসতে পারে। বাড়ির রক্ষণাবেক্ষণ এবং বিনোদন সম্পর্কিত জিনিস কেনার জন্য ব্যয় বাড়তে পারে। কর্মক্ষেত্রে কিছু কঠিন ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতে পারে।

আজ ভাগ্য ৮০ শতাংশ আপনার পক্ষে থাকবে। চন্দনের তিলক লাগান।

কন্যা দৈনিক রাশিফল:

কন্যা রাশির জাতকদের জন্য আজকের দিনটি আনন্দদায়ক হবে, আপনি আপনার আগ্রহের কাজ করার সুযোগ পাবেন। আপনি শারীরিক ও মানসিকভাবে সুস্থ বোধ করবেন। আপনি আপনার প্রিয়জনকে সাহায্য করে সুখ পেতে পারেন। আপনি যদি আপনার জীবনধারা উন্নত করার চেষ্টা করেন তবে এটি উপকারী হবে। দিনের দ্বিতীয় অংশে কোনো সমস্যা আপনার দুশ্চিন্তা বাড়িয়ে দিতে পারে। ছোটখাটো বিষয় নিয়ে কারো সাথে বেশি জড়াবেন না। আপনি কর্মজীবন এবং ক্ষেত্রে ভাল করার জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করবেন। পারিবারিক পরিবেশ ভালো থাকবে এবং স্বাস্থ্য ভালো থাকবে। আজ ভাগ্য ৯১ শতাংশ আপনার পক্ষে। সাদা রেশমী বস্ত্র দান করুন।

তুলা দৈনিক রাশিফল:

তুলা রাশির জাতকদের জন্য আজকের দিনটি শুভ। আজ তারা অনেক উত্স থেকে লাভের সুযোগ পেতে পারেন। নতুন কিছু কাজের পরিকল্পনা হতে পারে। আধ্যাত্মিক স্তরেও আপনার আগ্রহ বাড়তে পারে। আপনি যাদের বেশি বিশ্বাস করেন তাদের সাথে যোগাযোগ স্থাপনের সময় সতর্ক থাকুন, তারা আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে। ব্যবসায়িক কার্যক্রম আগের মতোই চলবে। স্বামী-স্ত্রী একে অপরের সাথে সৌহার্দ্য বজায় রাখলে দিনটি ভালো যাবে। কাজের চাপের কারণে রক্তচাপ হতে পারে।

আজ ভাগ্য ৬৮ শতাংশ আপনার পক্ষে থাকবে। শনিদেবের দর্শন করুন এবং তেল নিবেদন করুন।

বৃশ্চিক দৈনিক রাশিফল:

বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের এই দিনে দায়িত্ব বেশি থাকবে এবং সারাদিন দৌড়াদৌড়িতে কাটবে। আজ আপনার বাড়ির কারও অসুস্থতার কারণে আপনার মানসিক সমস্যা হতে পারে। আপনি আপনার কাজের প্রতি সম্পূর্ণরূপে নিবেদিত হবেন। শিক্ষার্থীরাও তাদের কঠোর পরিশ্রমের সঠিক ফলাফল পাওয়ার পর স্বস্তি ও স্বস্তি বোধ করতে পারে। যেকোনো ধরনের অর্থ লেনদেন করার সময় খুব সতর্ক থাকুন। যেকোনো ধরনের ভুল সমস্যা বাড়িয়ে দিতে পারে। অতিরিক্ত কাজ আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে। কর্মক্ষেত্রের অভ্যন্তরীণ বিন্যাসে উন্নতি হতে পারে। বাড়ির পরিবেশ ইতিবাচক হবে। স্বাস্থ্য সংক্রান্ত কিছু সমস্যা হতে পারে।

আজ ভাগ্য ৮৪ শতাংশ আপনার পক্ষে থাকবে। প্রতিদিন 'সংকটনাশন গণেশ স্তোত্র' পাঠ করুন।

ধনু দৈনিক রাশিফল:

ধনু রাশির জাতকদের জন্য আজকের দিনটি অনেক ধরনের জটিলতায় ঘেরবে। আজ অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে অনেক অসুবিধা কাটিয়ে উঠতে পারেন। কোনো স্থবির পূর্ব পরিকল্পনা আজ আবার শুরু হতে পারে। পড়ুয়াদের মনোযোগ থাকবে পড়াশোনায়। নিকটাত্মীয়ের স্বাস্থ্য নিয়ে মনে কিছু অশুভ চিন্তা আসতে পারে। আপনি যদি আধ্যাত্মিক এবং ধর্মীয় কাজে কিছুটা সময় ব্যয় করেন তবে আপনি মানসিক শান্তি পাবেন। কর্মজীবন সংক্রান্ত সমস্যার কোনো সমাধান আজ পাওয়া যেতে পারে। পারিবারিক পরিবেশ হবে মনোরম ও মধুর। আপনার বিশ্রামের জন্যও কিছু সময় বের করুন।

আজ ভাগ্য ৮৮ শতাংশ আপনার পক্ষে থাকবে। প্রতি রাতে একটি কালো কুকুরকে শেষ রুটি খাওয়ান।

মকর দৈনিক রাশিফল:

মকর রাশির জাতক জাতিকাদের জন্য আজ পরিবার ও বন্ধুদের মাঝে আনন্দের দিন হবে। এর সাথে, বাড়ির কোনও বয়স্ক ব্যক্তির অসুস্থতার কারণে সমস্যা বাড়তে পারে এবং আপনাকে অনেক দৌড়াতে হতে পারে। একটি নির্দিষ্ট বিষয়ে কথোপকথন করা মানসিক শান্তি দিতে পারে। নতুন তথ্যও পাওয়া যাবে। পরিবারের সদস্যদের সাথে সঠিক সময় কাটালে ইতিবাচক পরিবেশও তৈরি হবে। বিনিয়োগ সংক্রান্ত কোনও কাজ করার আগে সম্পূর্ণ যত্ন নিন। যদি সম্ভব হয়, আজকের এই কাজটি স্থগিত করুন।

আজ ভাগ্য ৮৫ শতাংশ আপনার পক্ষে থাকবে। মাছকে আটার ট্যাবলেট খাওয়ান।

কুম্ভ দৈনিক রাশিফল :

কুম্ভ রাশির জাতক জাতিকারা আজ এমন কিছু কাজে সাফল্য পাবেন যা তারা দীর্ঘদিন ধরে নিযুক্ত ছিল। সন্তানের ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা করা হবে। নিজেকে প্রমাণ করতে গ্রহের অবস্থান ভালো। কোনো সাধারণ বিষয়ে ঘনিষ্ঠ আত্মীয়ের সঙ্গে বিবাদ হতে পারে। যা সম্পর্ক নষ্ট করে দিতে পারে। আপনি যদি বাড়িতে কোনও নতুন জিনিস বা কোনও ইলেকট্রনিক জিনিস কেনার পরিকল্পনা করছেন, তবে কেনাকাটা করার সময় বাজেটের কথা মাথায় রাখুন। আপনি প্রেম এবং রোমান্সের মতো কার্যকলাপের প্রতি প্রবলভাবে আকৃষ্ট হবেন।

আজ ভাগ্য ৮৬ শতাংশ আপনার পক্ষে থাকবে। লক্ষ্মীজীকে ক্ষীর নিবেদন করুন।

মীন দৈনিক রাশিফল:

মীন রাশির জাতক জাতিকাদের জন্য আজ বেশিরভাগ সময়ই কাটবে ঘরের কাজে এবং পরিবারের সাথে। যার কারণে আপনি খুব আরাম অনুভব করতে পারেন। বাড়িতে একটি ধর্মীয় কার্যকলাপও ইতিবাচকতা তৈরি করতে পারে। অর্থনৈতিক দিকটাও ভালো থাকবে। দিনের দ্বিতীয় ভাগে কিছুটা দুশ্চিন্তা থাকবে। কিছু প্রতিপক্ষ আপনার সম্পর্কে মিথ্যা কথা ছড়াতে পারে। তবে এটি আপনার খ্যাতির উপর কোন নেতিবাচক প্রভাব ফেলবে না। পেশাগত দিক থেকে দিনটি ভালো। পরিবারের পরিবেশে বাইরের কাউকে হস্তক্ষেপ করতে দেবেন না।

আজ ভাগ্য ৭৭ শতাংশ আপনার পক্ষে থাকবে। গুরুজন বা প্রবীণদের আশীর্বাদ নিন।


আরও খবর



সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে মিসাইল ও ড্রোন হামলা

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সিরিয়ায় দুটি বড় মার্কিন ঘাঁটিতে মিসাইল ও ড্রোন হামলার ঘটনা ঘটেছে। ঘাঁটি দুটির নাম- আল ওমার তেলখনি ও খারাব আল জির। এগুলো সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত। স্থানীয় সময় রবিবার রাতে এসব হামলার ঘটনা ঘটে।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, আল ওমার তেলখনির ওই মার্কিন ঘাঁটিতে চারটি মিসাইল হামলা চালানো হয়। আর খারাব আল জির ঘাঁটিতে তিন মিসাইল ও একটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়।

তাৎক্ষণিকভাবে এসব হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে ইরাকি নিরাপত্তা বাহিনীর দুটি সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইরাকের নিনভেহ প্রদেশের উত্তরাঞ্চলীয় জুম্মার শহর থেকে এই হামলা চালানো হয়েছে।

এর আগে ফেব্রুয়ারির শুরুর দিকে ইরান-সমর্থিত ইরাকি গোষ্ঠী জর্ডানে মার্কিন ঘাঁটিতে হামলা চালায়। এতে তিন মার্কিন সৈন্য নিহত হয়। আহত হয় আরও বেশ কয়েকজন।


আরও খবর



‘আমার পিতা দেশ ছেড়ে পালাননি, আমিও পালাবো না’

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মো.আমজাদ হোসেন, আনোয়ারা

Image

তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণ উল্লেখ করে সবসময় তাদের পাশে থাকার কথা বলেছেন অর্থ প্রতিমন্ত্রী বেগম ওয়াসিকা আয়শা খান।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় নিজ এলাকা আনোয়ারায় টানেল-মুখ সড়কে ঈদ পুনর্মিলনী ও বর্ষবরণ উদযাপন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে অর্থ প্রতিমন্ত্রী বলেন, জাতির জনককে সপরিবারে হত্যার পর তার কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে বিদেশ থেকে দেশে ফিরে এসেছিলেন। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে দলের হাল ধরেছিলেন। শেখ হাসিনা বলেছিলেন, তৃণমূল নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। আমিও বলবো, তৃণমূল নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণ।

প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের মেয়ে ওয়াসিকা আয়শা খান বলেন, আমরা পিতা কখনও দেশ ছেড়ে পালিয়ে যাননি। আমিও পালাবো না। আমি ১০ বছর এমপি ছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে আবারও এমপি করেছেন, অর্থ প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। আনোয়ারায় রাস্তা করলে রাস্তা কেটে দিতো, নামফলক ভেঙে দিতো।

ভদ্রতাকে দুর্বলতা মনে না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা আমাদের শিখিয়েছেন উন্নয়নের রাজনীতি। উন্নয়ন কর্মকাণ্ড দেশের জনগণের তদারক করার অধিকার আছে। প্রতিটি কাজ ঠিকমতো হচ্ছে কি না, সেটা অবশ্যই জনগণ পাহারা দেবে। জনগণকে বলবো, কাজে ফাঁকিবাজি করতে দেবেন না। সরকারের অর্থ আপনাদেরও অর্থ। নিজেকে দুর্বল ভাববেন না। ভদ্রতাকে কেউ দুর্বলতা ভাববেন না। নিজেদের মধ্যে কোন্দল থাকলে দুষ্টুরা সুযোগ নেয়। সে সুযোগ দেবেন না।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা জিয়াউদ্দিন বাবলুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, দক্ষিণের সহ সভাপতি শাহজাদা মহিউদ্দিন, বিএমএর চট্টগ্রামের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মাহমুদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, জেলা পরিষদের সদস্য ইসলাম আহমেদ।


আরও খবর



মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ১৩ বিজিপি সদস্য

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

মিয়ানমারে চলমান যুদ্ধের জেরে দেশটির সেনা ও বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১৩ সদস্য বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে টেকনাফের নাফ নদ দিয়ে তারা বাংলাদেশে আশ্রয় নেয়।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো.শরীফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে জানান, নতুন করে বিজিপির আরও ১৩ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। পরে তাদের বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের ১১ বিজিবিতে হস্তান্তর করা হয়।

বর্তমানে সেখানে মিয়ানমারের মোট ২৭৪ জন আশ্রয় রয়েছে। তিনি আরও জানান, নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবির অধীনে থাকা ২৭৪ জনের মধ্যে বিজিপি ছাড়াও সেনা সদস্যও রয়েছে।

এর মধ্যে মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ৪৬ জন পালিয়ে আসে। মঙ্গলবার দিনে প্রবেশ করেছিল ১৮ জন। তার আগের দিন সোমবার দুপুরে নাইক্ষ্যংছড়ির বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে দুই সেনা সদস্য পালিয়ে আসে। এর আগে রবিবার টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে আসে বিজিপির আরও ১৪ সদস্য। তারও আগে ওখানে মিয়ানমারের ১৮০ জন আশ্রয়রত ছিল। যাদের মধ্যে ৩০ মার্চ মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্য নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়।

এর আগে ১১ মার্চ আশ্রয় নেয় আরও ১৭৭ বিজিপি ও সেনা সদস্য। গত ফেব্রুয়ারির শুরুতে কয়েক দফায় বাংলাদেশে আশ্রয় নিয়েছিল আরও ৩৩০ জন। যাদের ১৫ ফেব্রুয়ারি মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছিল।


আরও খবর



ট্রেনে ঈদযাত্রা: ঘণ্টা না পেরোতেই শেষ ১৪ হাজার টিকিট

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সূচি অনুযায়ী শুক্রবার (২৯ মার্চ) সকাল ৮টায় শুরু হয় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি, যেখানে আগামী ৮ এপ্রিলের জন্য বরাদ্দ ছিল ১৫ হাজার ৮৯০টি টিকিট। বিক্রি শুরুর পর ঘণ্টা না পেরোতেই শেষ হয়ে গেছে ১৪ হাজার টিকিট।

শুক্রবার (২৯ মার্চ) সহজ ডটকমের চিফ অপারেটিং অফিসার সন্দ্বীপ দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন আগামী ৮ এপ্রিলের জন্য পশ্চিমাঞ্চলের টিকিট পেতে রেল সেবা অ্যাপে সকাল ৮ থেকে সাড়ে ৮টা পর্যন্ত প্রথম আধা ঘণ্টাতেই হিট পড়েছে ১ কোটি ২৮ লাখ। একেকটি টিকিটের জন্য গড়ে ৮০৫ জন যাত্রী চেষ্টা করছেন।

এ বছর ঢাকা থেকে ঈদযাত্রার উদ্দেশে ৪২ জোড়া আন্তঃনগর ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেওয়া হচ্ছে। সে অনুযায়ী দুপুর ২টা থেকে শুরু হবে পূর্বাঞ্চলের রেলের টিকিট বিক্রি। ঈদ উপলক্ষে এই অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হবে।

এবার মোবাইলে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, আজ শুক্রবার (২৯ মার্চ) আগামী ৮ এপ্রিলের ঈদযাত্রার টিকিট পাওয়া যাচ্ছে; আগামীকাল (৩০ মার্চ) পাওয়া যাবে ৯ এপ্রিলের টিকিট।


আরও খবর
চাকরি ছাড়লেন দুদকের ১৫ কর্মকর্তা

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪




সাগর থেকে বাংলাদেশের ২৭ জেলেকে উদ্ধার করল ভারতীয় কোস্টগার্ড

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গোপসাগরে ভারতীয় সীমানায় ভাসতে থাকা বিকল বাংলাদেশি ফিশিং বোট এফভি সাগর-০২-এর ২৭ জেলেকে উদ্ধার করে বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কোস্টগার্ড।

শুক্রবার (৫ এপ্রিল) সকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১ এপ্রিল চট্টগ্রামের কুতুবদিয়া হতে এফভি সাগর-০২ নামক একটি ফিশিং বোট ২৭ জন জেলেসহ মাছ ধরার জন্য সমুদ্রে যায়। বৃহস্পতিবার (৪ এপ্রিল) আনুমানিক দুপুর ১টা ৩৫ মিনিটে হঠাৎ বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায় এবং স্রোতে ভাসতে ভাসতে বাংলাদেশের জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় প্রবেশ করে।

বিষয়টি ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস আমোঘ এর দৃষ্টিগোচর হলে তারা দ্রুত জেলেসহ বোটটিকে উদ্ধার করে এবং বাংলাদেশ কোস্ট গার্ডকে অবহিত করে।

পরবর্তীতে বৃহস্পতিবার সন্ধ্যায় উভয় দেশের দ্বিপাক্ষীয় সমঝোতার মাধ্যমে বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সমুদ্র সীমারেখায় ভারতীয় কোস্ট গার্ড জাহাজ আইসিজিএস আমোঘ ২৭ জন জেলেসহ বোটটিকে বাংলাদেশ কোস্ট গার্ডের নিকট হস্তান্তর করে।


আরও খবর
চাকরি ছাড়লেন দুদকের ১৫ কর্মকর্তা

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪