আজঃ শনিবার ২২ জুন ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল : সোমবার ৯ জানুয়ারি ২০২৩

প্রকাশিত:সোমবার ০৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৯ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ সোমবার, ৯ জানুয়ারি ২০২৩। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই কিছুটা ধারণা নিয়ে রাখতে চান তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

মেষ: দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ থাকবে। তাই অপ্রয়োজনীয় কথায় মনোনিবেশ করবেন না। চাকরিজীবীরা নিজের কাজে মনোনিবেশ করুন। ব্যবসায়ীদের পরিকল্পনার ফলে ভালো ফলাফল লাভ করতে পারবেন। আয় বাড়বে। কর্মকুশলতা মজবুত হবে। দাম্পত্য জীবনে কোনো কারণে অবসাদ বৃদ্ধি পেতে পারে। প্রেম জীবনের জন্য ভালো দিন।

বৃষ: আপনার মধ্যে একটি আকর্ষণ কাজ করবে। ফলে পরিবারের সদস্যরা আপনার কথা শুনতে বাধ্য হবেন। কর্মক্ষেত্রে আপনাদের পরিস্থিতি মজবুত হবে। আয় ভালো হবে এবং ব্যয় সামান্য থাকবে। তবে প্রয়োজনীয় কাজে অধিক অর্থ ব্যয় হতে পারে। পরিবারে সামঞ্জস্য বজায় থাকবে। প্রেম জীবন ভালো কাটবে ও সঙ্গীকে মনের কথা বলবেন। দাম্পত্য জীবনে ভালোবাসা ও রোম্যান্সের সুযোগ পাবেন।

মিথুন: কর্মক্ষেত্রে পরিশ্রম সফল হবে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। তবে দাম্পত্য জীবনে কোনো কারণে অবসাদ বাড়তে পারে। প্রেম জীবনে ভালোবাসা বৃদ্ধি পাবে। সুখ লাভ করবেন এই রাশির জাতকরা।

কর্কট: স্বাস্থ্য ভালো থাকবে। কোনো কর্মকর্তার সাহায্যে বহুদিন ধরে চলতে থাকা সমস্যা থেকে মুক্তি পাবেন। কর্মক্ষেত্রে কঠিন পরিশ্রম ও আত্মবিশ্বাস অনেক কিছু বলবে। কাজে সাফল্য লাভ হবে। কর্মকর্তারা আপনার প্রশংসা করবেন। দাম্পত্য জীবন সাধারণ থাকবে। পারিবারিক কাজের ক্ষেত্রে দায়িত্ব বাড়বে।

সিংহ: বহুদিন ধরে চলতে থাকা পুরনো সমস্যা থেকে মুক্তি মিলবে। কাজের চাপের কারণে মানসিক অবসাদ থাকবে। ব্যবসায়ীরা কাজের ক্ষেত্রে ফল ও অর্ডার পেতে পারেন। প্রেম জীবনে কিছু সমস্যা হতে পারে। তবে কথাবার্তার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেন।

কন্যা: জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্কে মাধুর্য থাকবে। তাদের সঙ্গে ভবিষ্যৎ পরিকল্পনা করবেন। প্রেম জীবনে কিছু হতাশা হতে পারে। কর্মক্ষেত্রে তীক্ষ্ণ বুদ্ধি কাজে আসবে। ব্যবসায়ীদের ভালো মুনাফা হতে পারে। সারাদিন ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকবেন।

তুলা: দিনটি দৌড়ঝাপের মধ্যে কেটে যাবে। কাজের চাপ থাকবে। দাম্পত্য জীবনে কঠোর মনোভাব পোষণ করা উচিত হবে না। শান্ত মাথায় কাজ করুন। প্রেম জীবনে ভালো ফলাফল লাভ করবেন। পরিজনদের সঙ্গে নিজের প্রিয় মানুষ সম্পর্কে কথা বলবেন। কাজের ক্ষেত্রে অধিক পরিশ্রম করার ওপর জোর দিন। ব্যবসায় বয়স্কদের সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে।

বৃশ্চিক: অপ্রয়োজনীয় কথাবার্তা ছেড়ে দিয়ে নিজের কাজে মনোনিবেশ করুন। প্রেম জীবনের জন্য সময় ভালো। এই রাশির সিঙ্গল জাতকরা কোনো বিশেষ ব্যক্তিকে কবিতা লিখে প্রপোজ করতে পারেন। তাদের আনন্দে রাখার চেষ্টা করবেন। দাম্পত্য জীবনে ভালোবাসা ও মাধুর্য থাকবে। কর্মক্ষেত্রে নিজের পরিশ্রমের ভালো ফলাফল লাভ করবেন।

ধনু: পুরনো স্মৃতি চাড়া দিয়ে উঠবে। কোনো পুরনো বন্ধুর সঙ্গে কথা হবে ও মনে আনন্দ থাকবে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। পেশাগত ও ব্যক্তিগত জীবনে কারও অধিক বাচাল স্বভাব আপনাকে চিন্তিত করতে পারে। ব্যবসায়ীরা ভালো ফলাফল লাভ করবেন। পরিকল্পনা করে কাজ করার ফলে আর্থিক পরিস্থিতি উন্নত হবে। চাকরিজীবীদের পরিশ্রম সফল হবে। কর্মকর্তাদের সঙ্গে মধুর সম্পর্রক গড়ে উঠবে। প্রেম জীবনে কোনো সমস্যার মুখে পড়তে পারেন।

মকর: আটকে থাকা কাজ পূর্ণ হওয়ায় আপনার আত্মবিশ্বাস ভালো থাকবে। পরিবার ও কাজের মধ্যে ভারসাম্য বজায় রাখলে সমস্ত কিছু ভালো থাকবে। ব্যবসা দ্রুতগতিতে এগিয়ে যাবে এবং পরিশ্রমের ফল পাবেন। দাম্পত্য জীবনে সামঞ্জস্য থাকবে ও সন্তানের ভবিষ্যৎ সংক্রান্ত কিছু কঠোর সিদ্ধান্ত নিতে পারেন। প্রেম জীবনে সুসংবাদ পাওয়ায় মনে আনন্দ থাকবে। পরিবারের ছোট সদস্যরা নিজের সাহায্যের জন্য এগিয়ে আসবেন। কোনো সুসংবাদ পাবেন।

কুম্ভ: আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন। বন্ধুদের সঙ্গে কোথাও বাইরে যাবেন। এর ফলে মনে আনন্দ থাকবে। ব্যাংক থেকে ঋণ নিয়ে কোনো নতুন কাজ করার পরিকল্পনা করে থাকলে সময় ভালো থাকবে। পরিবারে সুখ-শান্তি থাকবে ও সব সদস্য একে অপরের সাহায্য করবেন। প্রেম জীবনে কোনো কারণে মতভেদ হতে পারে। বাবার যোগাযোগের ফলে আপনার মনোবল মজবুত হবে এবং কাজে সাফল্য লাভ করবেন।

মীন: কাজের ক্ষেত্রে আপনার চিন্তাভাবনা সকাল থেকেই দৃঢ় থাকবে। নিজের চারপাশের ব্যক্তিদের সাহায্যের জন্য প্রস্তুত থাকবেন। চাকরিজীবীদের পরিস্থিতি ভালো থাকবে। ব্যবসায়ীদের লাভ হবে। আয় ভালো হওয়ায় মনে আনন্দ থাকবে। দাম্পত্য জীবনে কোনো কারণে কথা-কাটাকাটি হতে পারে। ভাইদের মধ্যে সম্পর্ক ভালো হবে এবং কোনো জরুরি কাজে একে অপরের সঙ্গ দেবেন। কোনো প্রিয়মানুষের আগমনের ফলে পরিবারে আনন্দের পরিবেশ থাকবে।


আরও খবর



আচরণ বিধি লঙ্ঘন: নিক্সন চৌধুরীকে শোকজ

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৭ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মজিবুর রহমান চৌধুরীকে (নিক্সন) কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার (২৭ মে) তাকে নোটিশটি পাঠানো হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. জিয়াউল হক খান এতে উল্লেখ করেছেন, আপনি মজিবুর রহমান চৌধুরী, মাননীয় সংসদ সদস্য ২১৪ ফরিদপুর-০৪। সদরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. শহিদুল ইসলাম আনারস প্রতীক কর্তৃক তার (মো. শহিদুল ইসলাম) বিপক্ষে আপনার একটি অডিও/ভিডিও ক্লিপের বক্তব্য হোয়াটসঅ্যাপে অবহিত করেছেন এবং এ সংক্রান্ত বিষয়ে বিভিন্ন মিডিয়াতেও প্রচার হয়েছে।

এছাড়া, ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন-২০১৪ উপলক্ষে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মোখলেছুর রহমান ঘোড়া প্রতীক কর্তৃক আপনার বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের একটি অভিযোগ দাখিল করেছেন। এ সংক্রান্ত আচরণ বিধি লঙ্ঘন বিষয়ে পত্রিকায় প্রকাশিত হয়েছে।

যেহেতু, উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি-২ এর উপবিধি (১৪) অনুযায়ী আপনি সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি। উল্লেখ, বিধি-২২ এর উপবিধি (১) ও (২) অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি নির্বাচন পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।

সেহেতু, উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি-২২ এর উপবিধি (১) ও (২) এবং বিধি ১৮ অনুযায়ী এবং অন্যান্য প্রাপ্ত নথিসমুহে, আপনার কর্তৃক আচরণ বিধি লঙ্ঘিত হয়েছে মর্মে প্রতীয়মান হয়েছে। এই অবস্থায়, আপনি সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হওয়া সত্ত্বেও কেন নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন? তার সুনির্দিষ্ট লিখিত ব্যাখ্যা, আগামী ২৮ মে বিকেল ৪টার মধ্যে উপজেলা নির্বাচন অফিসার, ভাঙ্গা সদরপুর ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায়, আপনার বিরুদ্ধে এ বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে।


আরও খবর



বাজেট: বোতলজাত জুসের দাম বাড়ছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সব ধরনের বোতল ও প্যাকেটজাত জুসের ওপর কর বাড়ানোর দাম প্রস্তাব করা হয়েছে ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেটে। এসব পণ্যের ওপর মূসক কর ৫ শতাংশ থেকে বাড়িয়ে ১৫ শতাংশ করার প্রস্তাব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই বাজেট প্রস্তাব উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তার আগে মন্ত্রিসভার অনুমোদন হয় এবং পরে ওই প্রস্তাবে সই করেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

বাজেটে বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, রাজস্ব আদায় ও কর পরিপালন বৃদ্ধির লক্ষ্যে আমসত্ব (ম্যাংগো বার), ম্যাংগো জুস, আনারসের জুস, পেয়ারার জুস, তেঁতুলের জুস, ১ থেকে ৫০ ওয়াটের অধিক ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ সাশ্রয়ী বাল্ব, টিউব লাইটের (১৮ ওয়াট ও ৩৬ ওয়াট) স্থানীয় উৎপাদন পর্যায়ে মূসকের হার ৫ শতাংশের পরিবর্তে ১৫ শতাংশ নির্ধারণ করার প্রস্তাব করছি।


আরও খবর



মার্কিন সম্পদ বাজেয়াপ্তের ফরমানে স্বাক্ষর পুতিনের

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বৃহস্পতিবার মার্কিন সম্পদ বাজেয়াপ্ত করার বিষয়ে একটি ফরমানে স্বাক্ষর করেছেন। যুক্তরাষ্ট্র কর্তৃক রাশিয়ার সম্পদ বাজেয়াপ্ত করার জবাবে তিনি এমন পদক্ষেপ নিলেন। খবর সিনহুয়ার।

ফরমানে বলা হয়, যুক্তরাষ্ট্র বেআইনিভাবে মস্কোর সম্পদ বাজেয়াপ্ত করায় রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংক এবং বিভিন্ন সংস্থার আদালতে আইনি প্রতিকার চাওয়ার অধিকার থাকবে। রাশিয়ান সরকারের একটি বিশেষ কমিশন মার্কিন সম্পদ বা সম্পত্তি শনাক্ত করবে। এসবের মধ্যে রাশিয়ায় থাকা যুক্তরাষ্ট্রের স্থাবর ও অস্থাবর সম্পদ, সিকিউরিটিজ, রাশিয়ান প্রতিষ্ঠানে থাকা শেয়ার এবং সম্পত্তির অধিকার রয়েছে। এসব মার্কিন সম্পদ রাশিয়ার ক্ষতিপূরণের জন্য ব্যবহার করা যেতে পারে।

এ ফরমান বাস্তবায়নের সুবিধার্থে রাশিয়ার আইনে সংশোধনী আনার জন্য সরকারকে চার মাস সময় দেওয়া হয়েছে।


আরও খবর



হামাসকে পরাজিত করা সম্ভব নয়: ইসরাইলি বাহিনী

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসকে নির্মূল করা সম্ভব নয় বলে জানিয়েছেন ইসরাইলের সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তা ড্যানিয়েল হাগারি। বুধবার (১৯ জুন) স্থানীয় সংবাদমাধ্যম চ্যানেল ১৩কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমনটি বলেন। খবর ডেইলি সাবাহর।

প্রতিবেদনে বলা হয়েছে, আট মাসের বেশি সময় ধরে গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইসরাইল। তবে এখনো তারা গোষ্ঠীটিকে নির্মূল করতে পারেনি। বরং হামাস উৎখাত করতে গিয়ে হাজার হাজার বেসামরিক মানুষ মেরেছে ইসরাইল।

এ প্রসঙ্গে ইসরাইল সেনাবাহিনীর মুখপাত্র হাগারি বলেন, হামাস একটি মতাদর্শ। একটি মতাদর্শ নির্মূল করা সম্ভব নয়। আমরা হামাসকে শেষ করে দিতে যাচ্ছিএটা বলা মানে হলো মানুষের চোখে ধুলা দেওয়া। আমরা বিকল্প ব্যবস্থা না নিলে শেষ পর্যন্ত হামাস থাকবে।

এদিকে হাগারির এই বক্তব্য প্রত্যাখান করেছে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয়। ইসরাইলি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী নেতানিয়াহুর নেতৃত্বাধীন মন্ত্রিসভা হামাসের সামরিক ও সরকারি সক্ষমতা ধ্বংস করাকে যুদ্ধের অন্যতম লক্ষ্য হিসেবে বিবেচনা করছে। ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীও (আইডিএফ) এ বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ। এর বাইরে যেকোনো দাবি অপ্রাসঙ্গিক।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় প্রায় সাড়ে ৩৭ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগ নারী ও শিশু। এছাড়াও আহত হয়েছেন ৮৪ হাজারেরও বেশি ফিলিস্তিনি।


আরও খবর



ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১১ কিলোমিটার যানজট, ভোগান্তিতে যাত্রীরা

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৫ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদের সময় যতই ঘনিয়ে আসছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ ততই বাড়ছে। সড়কের কালিহাতী উপজেলার চরবাবলা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১১ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের। এ দিকে যানজট নিরসনে ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে ভূঞাপুর হয়ে এলেঙ্গা লিংক রোড দিয়ে ঢাকার দিকে চলে যাচ্ছে। এ ছাড়া উত্তরাঞ্চলগামী যানবাহন এলেঙ্গা থেকে একমুখী চলাচল করছে।

শনিবার (১৫ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ মীর মোহাম্মদ সাজেদুর রহমান।

যাত্রী ও চালকরা জানান, চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত যানবাহনগুলো সুশৃঙ্খলভাবে চলাচল করলেও। এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়কে শৃঙ্খলা না মেনে পাল্লাপাল্লি চলাচল করায় যানজটের সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ মীর মোহাম্মদ সাজেদুর রহমান বলেন, সড়কে ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ দুটোই বেড়েছে। ফলে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। মহাসড়কে পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮ টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা।


আরও খবর