আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০ এপ্রিল ২০২২ মঙ্গলবার চন্দ্রের যোগাযোগ বৃশ্চিক রাশির পরে ধনু রাশিতে হবে। চন্দ্রের এই যোগাযোগের কারণে মেষ রাশির জন্য আজকের দিনটি শুভ হবে। বৃষ রাশির জাতকরা আর্থিক বিষয়ে ভাগ্যের সমর্থন পাবেন। অন্য সব রাশির জাতক-জাতিকার আজকের দিন কেমন যাবে, দেখুন গণেশের কৃপায় কেমন যাবে আপনার দিনটি।

মেষ রাশি:

আজ আপনার জীবনে বড় পরিবর্তন ঘটতে পারে। অফিসের বস আপনার পরিশ্রম লক্ষ্য করতে পারেন। আপনার উন্নতিও হতে পারে। ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি চ্যালেঞ্জিং হতে পারে, তবে আপনি সম্পূর্ণ সাহসের সাথে এই সমস্যার মুখোমুখি হবেন এবং সফলতা পাবেন। আজ অতিরিক্ত ঋণ নেওয়া এড়িয়ে চলুন। জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। আপনি আজ খুব ক্লান্ত বোধ করতে পারেন।

বৃষ রাশি:

আজ আপনার বিবাহিত জীবনে নতুন মোড় আসতে পারে। জীবনসঙ্গীর কাছ থেকে ভাল খবর পাওয়ার সম্ভাবনা রয়েছে। বাড়ির বড়দের আশীর্বাদ পাবেন এবং বাড়ির পরিবেশ ভাল থাকবে। আপনাকে অফিসে চ্যালেঞ্জিং কাজ দেওয়া হতে পারে। ব্যবসায়ীদের আজ দৌড়ঝাঁপ করতে হতে পারে। স্বাস্থ্যের যত্ন নিন।

মিথুন রাশি:

ব্যবসায়ীরা আজ প্রত্যাশিত ফলাফল পেতে পারে। আজ অফিসে কাজের চাপ বেশি থাকবে। তবে আপনি সমস্ত কাজ দ্রুত সম্পন্ন করতে সক্ষম হবেন। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। পিতা-মাতার স্বাস্থ্য ভাল থাকবে। আজ আপনার জীবনসঙ্গীকে পর্যাপ্ত সময় দেওয়ার চেষ্টা করুন, অন্যথায় বিবাহিত জীবনে ঝামেলা বাড়তে পারে। আর্থিক পরিস্থিতি ঠিকঠাক থাকবে। আজ আপনার হাত-পা ব্যথা হতে পারে।

কর্কট রাশি:

এই রাশির বিবাহিতদের আজকের দিনটি বেশ ভাল কাটবে। দীর্ঘ সময় পর আপনি আপনার জীবনসঙ্গীর সঙ্গে রোমান্টিক মুহূর্ত কাটাবেন। আর্থিক অবস্থা শক্তিশালী হবে। অফিসে সহকর্মীদের সঙ্গে বেশি হাসা-ঠাট্টা করা আপনার জন্য ক্ষতিকারক হতে পারে। ব্যবসায়ীদের আজ কোনও বড় আর্থিক লেনদেন না করার পরামর্শ দেওয়া হচ্ছে। স্বাস্থ্যের যত্ন নিন।

সিংহ রাশি:

আজ আপনি বাড়ির লোকেদের সঙ্গে বেশি সময় কাটানোর সুযোগ পেতে পারেন। বাবার সঙ্গে আপনার গুরুত্বপূর্ণ আলোচনা হতে পারে। চাকরিজীবীরা শীঘ্রই ভাল সুযোগ পেতে পারে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ভাল কাটবে না। আর্থিক অনটনের কারণে মনও অস্থির থাকবে। আজ মানসিক চাপ বৃদ্ধির কারণে স্বাস্থ্যও কিছুটা দুর্বল থাকবে।

কন্যা রাশি:

চাকুরিজীবীরা কঠোর পরিশ্রমের ভাল ফলাফল পেতে পারে। আপনাকে নতুন দায়িত্বও দেওয়া হবে। ব্যবসায়ীরা আজ ভাল অফার পেতে পারে। আপনি যদি বুদ্ধি দিয়ে কাজ করেন, তবে শীঘ্রই আপনার ব্যবসা বৃদ্ধি পাবে। আপনার ব্যবসা একটি নতুন দিকে অগ্রসর হবে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি মোটামুটি কাটবে। আজ আপনার স্নায়ু সংক্রান্ত কোনও সমস্যা হতে পারে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের আজকের দিনটি স্বাভাবিকের চেয়ে ভাল কাটবে। চাকুরিজীবীরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের পূর্ণ সাপোর্ট পাবেন। আপনার কাজে গতি আসবে। ব্যবসায়ীরা কিছু নতুন এবং বড় গ্রাহকদের সঙ্গে সংযোগ করার সুযোগ পেতে পারেন। আপনার আর্থিক সমস্যাও আজ কাটতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। আর্থিক অবস্থা স্বাভাবিক থাকবে।

বৃশ্চিক রাশি:

দাম্পত্য জীবন খুব একটা ভাল কাটবে না। আজ আপনার জীবনসঙ্গীর আচরণে কিছু পরিবর্তন দেখা যেতে পারে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ভাল কাটবে না। ভেবেচিন্তে ব্যয় করুন, পাশাপাশি অর্থের লেনদেনের সময় খুব সতর্ক থাকুন। অফিসে অমীমাংসিত কাজের বোঝা বাড়তে পারে। ব্যবসায়ীদের কঠোর পরিশ্রম করতে হতে পারে। স্বাস্থ্য ভালো থাকবে।

ধনু রাশি:

চাকুরিজীবীরা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারে। আপনাকে আপনার প্রতিপক্ষের থেকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। তারা আপনার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করতে পারে। ব্যবসায়ীরা আজ ভাল লাভ করতে পারেন। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ভাল কাটবে। আপনাকে ভেবেচিন্তে ব্যয় করার পরামর্শ দেওয়া হচ্ছে। হৃদরোগীরা খুব সাবধানে থাকুন।

মকর রাশি:

শিক্ষার্থীদের পড়াশোনায় বাধা আসতে পারে। যদিও এই সমস্যাটি সাময়িক। গুরুজন এবং শিক্ষকদের সাহায্যে আপনার সমস্যার সমাধান হতে পারে। চাকুরিজীবীদের অতিরিক্ত সময় কাজ করতে হতে পারে। ব্যবসায়ীদের দীর্ঘ যাত্রার যোগ রয়েছে। পারিবারিক জীবেন সুখ-শান্তি থাকবে। পরিবারের সদস্যদের স্নেহ ও সাপোর্ট পাবেন। আজ স্বাস্থ্য ভাল থাকবে।

কুম্ভ রাশি:

স্বাস্থ্যের হঠাৎ অবনতি হতে পারে। দুর্বল স্বাস্থ্যের কারণে আপনার দৈনন্দিন পরিকল্পনায় বাধা আসতে পারে। চাকুরিজীবীদের কাজ অসম্পূর্ণ থাকবে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সামনে আপনার ভাবমূর্তি ক্ষুণ্ন হতে পারে। ব্যবসায়ীদের অর্থের ক্ষেত্রে খুব সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যের নির্দেশে বিনিয়োগের সিদ্ধান্ত না নিলেই ভাল। অর্থের দিক দিয়ে আজকের দিনটি মোটামুটি কাটবে।

মীন রাশি:

ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি খুব শুভ হতে চলেছে। চাকুরিজীবীদের সামনে উন্নতির পথ খুলে যাবে। আজ আপনি একটি বড় কোম্পানি থেকে অফার পেতে পারেন। আপনার আয় বাড়তে পারে। এছাড়াও, আপনি পুরানো ঋণ থেকে মুক্তি পেতে পারেন। আজ মানসিকভাবে খুব ভাল বোধ করবেন। স্বাস্থ্যের উন্নতি হতে পারে।

 

 

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



রাবি ও চবিতে অধিভুক্ত হলো ৯ সরকারি কলেজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের সরকারি ৯ কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত করা হয়েছে। এদের মধ্যে ৫ কলেজকে চবি এবং ৪ কলেজকে রাবির অন্তর্ভুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রামের ৫ কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং রাজশাহীর ৪ কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার জন্য মন্ত্রণালয়ের এ বিভাগ থেকে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলো হলো- ১. চট্টগ্রাম সরকারি কলেজ, ২. হাজী মুহাম্মদ মহসিন সরকারি কলেজ, ৩. স্যার আশুতোষ সরকারি (বোয়ালখালী) কলেজ ৪. সরকারি কমার্স কলেজ ও ৫. সাতকানিয়া সরকারি কলেজ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলো হলো- ১. রাজশাহী সরকারি কলেজ, ২. রাজশাহী সরকারি সিটি কলেজ, ৩. রাজশাহী সরকারি মহিলা কলেজ ও ৪. রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উক্ত অনুশাসন যথাযথ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কার্যকরী পদক্ষেপ ও অপরাপর করণীয় বিষয় সম্পর্কে একটি প্রতিবেদন আগামী ৩০ এপ্রিলের মধ্যে এ বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


আরও খবর



অস্ত্রসহ সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ারসহ ২ কেএনএফ সদস্য গ্রেফতার

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বান্দরবান প্রতিনিধি

Image

বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ারসহ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ২ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৭টি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে। রবিবার (৭ এপ্রিল) দিবাগত রাতে রুমার বেথেল পাড়া থেকে তাদের গ্রেফতার করা হয় বলে সেনাবাহিনী জানিয়েছে। তাৎক্ষণিকভাবে গ্রেফতার ২ জনের নাম-পরিচয় জানা যায়নি।

এর আগে, সোমবার সকালে কেএনএনফের আরও দুই সদস্য গ্রেফতার হওয়ার কথা জানা যায়। রবিবারও (৭ এপ্রিল) বান্দরবানে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে কয়েকজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয় বলে জানান সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র জব্দের কথাও জানান তিনি।

সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদের বক্তব্যের পরপরই র‌্যাব জানায়, বান্দরবানে এক বিশেষ অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেফতার করে র‌্যাব। বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়ার বাসা থেকে গ্রেফতার করা হয় তাকে।


আরও খবর



সেপটিক ট্যাংকে নেমে প্রাণ হারালেন ৩ শ্রমিক

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

ব্রাহ্মণবাড়িয়ায় সেপটিক ট্যাংকে নেমে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) নাসিরনগর গুনিয়াউক ইউনিয়নের গুটমা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের নাম আলম মিয়া। বাকিদের পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানান, গুটমা বাজারের পাশে আহাদ মিয়া নামের এক ব্যক্তির ভবনে কাজ করতেন ওই শ্রমিকরা। সকালে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংকের কাঠের মাচা খুলতে ট্যাংকে নামেন ওই তিন জন। পরে তাদের কোনো সাড়া না পেয়ে স্থানীয়রা এগিয়ে যান। এ সময় শ্রমিকদের নিথর দেহ দেখতে পান তারা।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহাগ রানা জানান, আমরা ধারণা করছি গ্যাসের কারণে এমনটা হতে পারে। তবে এর পেছনে অন্য কোনো কারণ আছে কি না তা পরবর্তীতে বলা যাবে।


আরও খবর



এবার কুকি-চিনের সহযোগী গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বান্দরবানের রুমায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) লাল লিয়ান সিয়াম বম নামে এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে রুমার বেথেল পাড়া থেকে তাকে গ্রেপ্তার করেন যৌথ বাহিনীর সদস্যরা। লাল লিয়ান জেলার সদর ইউনিয়নে ০৪ নং ওয়ার্ডের বেথেল পাড়ার মৃত থন আলহ বমের ছেলে।বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেনী এ তথ্য নিশ্চিত করেছেন।

রায়হান কাজেনী বলেন, আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (৭ এপ্রিল) রাতে যৌথবাহিনীর অভিযানে রুমার সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ার ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৫ সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযানে প্রত্যেকটি জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন বান্দরবানের প্রশাসক শাহ মোজাহিদ উদ্দীন।

উল্লেখ্য, গত ২ এপ্রিল কেএনএফ রুমার সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে এবং পুলিশ ও আনসার সদস্যের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় এবং এরপর দিন থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়। ২০২২ সালে সশস্ত্র সংগঠন হিসেবে পাহাড়ে আত্মপ্রকাশ করে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।


আরও খবর



রিজভীর মানসিক পরীক্ষা করা দরকার: হাছান মাহমুদ

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মানসিক পরীক্ষা করা দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে অর্থপাচার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাচারকৃত অর্থ বেশিরভাগ হয়েছে বিএনপির আমলে। পরে যে হয়নি তা নয়, পরেও হয়েছে। সেগুলো নিয়ে নানা ইন্টারন্যাশনাল ল এবং কমপ্লিকেশন আছে। আমরা সেগুলো নিয়ে কাজ করছি।

দেশে দুর্ভিক্ষের শুধু পদধ্বনি নয়, দুর্ভিক্ষ বিরাজমান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, রিজভী সাহেবের বক্তব্য শুনে মনে হচ্ছে, ওনার মানসিক পরীক্ষা করা দরকার। দেশে দুর্ভিক্ষ শুরু হয়েছে বা দুর্ভিক্ষ বিরাজ করছে; এটি রিজভী সাহেব যখন বলতে পেরেছেন তখন তার মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন দেখা দেয়। দেশের মানুষের মধ্যে কোনো হাহাকার নেই। দেশের মানুষ সবাই খেতে পারছে। ওনার মানসিক সুস্থতা পরীক্ষা করার জন্য আমি ড্যাবের ডাক্তারদের অনুরোধ জানাব।

বিএনপির সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের (তারেক রহমান) মানি লন্ডারিংয়ের বিরুদ্ধে বাংলাদেশে এসে এপিআই সাক্ষ্য দিয়ে গেছে এবং তার শাস্তি হয়েছে। খালেদা জিয়ার দ্বিতীয় পুত্র আরাফাত রহমানের পাচারকৃত টাকা সিঙ্গাপুর থেকে বাংলাদেশে ফেরত আনা হয়েছে। তারা যখন ক্ষমতায় ছিল পরপর বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। সেগুলো ঢাকার জন্য রিজভী সাহেব আবোল-তাবোল বলছেন।


আরও খবর
বিএনপির ৭৫ নেতাকে বহিষ্কার

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪