আজঃ রবিবার ১২ মে ২০২৪
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ বুধবার ১ জুন চন্দ্র সারা দিন-রাত বুধের রাশি মিথুনে গোচর করবে। অন্যান্য রাশির জাতকদের দিন কেমন কাটবে জেনে নিন।

মেষ রাশি:

নিজের প্রতিভার জোরে ভাগ্যোন্নতি ঘটাবে মেষ রাশির জাতকরা। সমস্ত কাজে সাফল্য লাভ করবেন। প্রেম সম্পর্কে সংবেদনশীল থাকবেন, তাই চিন্তাভাবনা করে কথা বলুন। মা-বাবার সঙ্গে বিচারধারায় মতভেদ দেখা দিতে পারে। প্রেম সম্পর্কের জন্য সময় শুভ। আজ বড় ও সজ্জন ব্যক্তিদের সম্মানে আপনি অগ্রণী ভূমিকা পালন করবেন।

বৃষ রাশি:

আজ বৃষ জাতকরা চাকরিতে প্রতিষ্ঠা ও সাফল্য লাভ করবেন। পদোন্নতি বা সে সংক্রান্ত আলোচনা হতে পারে। পুত্র সন্তান প্রশংসনীয় কাজ করবে। বন্ধু বা পরিবারের জাতকদের সঙ্গে যাত্রায় যেতে পারেন। একে অপরের সঙ্গে ভালো সময় কাটাবেন। নতুন কিছু জীবনে আসতে পারে, যা আপনার জীবনযাপন প্রণালীকে উন্নত করবে।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকরা পড়াশোনায় ভালো সাফল্য অর্জন করবেন। কাউকে ঋণ দেবেন না। ব্যবসা ও অর্থ লাভের জন্য আজকের দিন ঠিকঠাক থাকবে। পেটের সমস্যা দেখা দিতে পারে। খাওয়া-দাওয়ার যত্ন নিন, তা না-হলে গ্যাসের সমস্যা দেখা দিতে পারে। ভাগ্যের সঙ্গ লাভ করবেন। অভাবের কারণে ব্যবসায়িক পরিকল্পনা স্থগিত রাখুন।

কর্কট রাশি:

গণেশ বলছেন, কর্কট রাশির জাতকরা আজ ভাগ্যের সঙ্গ পাবেন। পরিবারের তরফে আনন্দের পরিবেশ গড়ে উঠবে। এমন কোনও কাজ করতে পারেন, যার ফলে পরিবারের নামোজ্জ্বল হবে। বরিষ্ঠ ও সহকর্মীদের মনোযোগ আকর্ষণ করবেন এই রাশির জাতকরা।

সিংহ রাশি:

আজ অনেকের সঙ্গে কথা হবে সিংহ রাশির জাতকদের। মধুর সম্পর্ক গড়ে উঠবে। কর্মক্ষেত্রে সমস্যায় পড়তে পারেন। কোনও অভিযোগে অভিযুক্ত হতে পারেন। অভিজ্ঞ কোনও ব্যক্তির সঙ্গে সম্পর্ক স্থাপন হবে। কাজে সহযোগিতা ও পথপ্রদর্শন পাবেন, যা আপনাকে সাফল্যের পথে এগিয়ে দেবে। পারিবারিক পরিবেশে অবসাদ থাকবে। যার ফলে পারিবারিক সদস্য আপনার সাফল্য পূর্ণ রূপে উপভোগ করতে পারবেন না।

কন্যা রাশি:

কোনও পুরনো কথা প্রসঙ্গে সহকর্মীদের সঙ্গে বিবাদ হতে পারে। অতএব সাবধানতা অবলম্বন করুন ও বিবাদ এড়িয়ে যান। ব্যক্তিগত জীবনে সমস্যা দেখা দিতে পারে। নিজের জীবনসঙ্গীর চিন্তাভাবনা বোঝার চেষ্টা করুন। প্রচেষ্টা করলে চারদিক দিয়ে সাফল্য লাভ করতে পারেন। কন্যা রাশির জাতকদের শক্তি বৃদ্ধি হবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের চাতুর্যের পরিচয় দিয়ে কাজে সাফল্য লাভ করবেন। প্রয়োজনাতিরিক্ত রাগ সমস্যা বাড়াতে পারে। সন্তানের সাহায্যে সুখ বৃদ্ধি ঘটবে। ঈশ্বরের ধ্যান করুন, মানসিক শান্তি লাভ করবেন। শিক্ষাক্ষেত্রে লাগাতার প্রচেষ্টা করে যান, এতে কিছু বিশেষ জাতকের পথপ্রদর্শন লাভ করতে পারেন।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের দাম্পত্য জীবনে মাধুর্য থাকবে। পরিবার ও বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটাবেন। শুভ কাজে অংশগ্রহণ করার সুযোগ লাভ করবেন। এর ফলে আত্মীয় ও বন্ধুদের সঙ্গে দেখা করার সুযোগ পাবেন। আর্থিক দিক দিয়ে পরিস্থিতি সন্তোষজনক। পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি আপনার চিন্তার কারণ হয়ে দাঁড়াবে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের স্বাস্থ্য ঠিক থাকবে। পরিকল্পনাবদ্ধ চিন্তাভাবনার কারণে কাজে সাফল্য লাভ করবেন। মা-বাবার স্বাস্থ্যের যত্ন নিন। বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটাবেন। চাকরিজীবীরা বিশেষ কাজে সাফল্য লাভ করবেন। রাগ নিয়ন্ত্রণে রাখলে দিনও ভালো কাটবে।

মকর রাশি:

আজ ঘোরফেরার জন্য মকর রাশির জাতকরা বাড়ির বাইরে যাবেন এবং আনন্দ উপভোগ করবেন। কাজে পূর্ণ সহযোগিতা প্রদান করবেন। প্রেম সম্পর্কের জন্য দিন অনুকূল। পরিশ্রমের ফল পাবেন। জীবনসঙ্গীর সঙ্গে আনন্দপূর্ণ সময় কাটাবেন। পরিবারের সদস্যদের সঙ্গে সম্পর্ক মধুর হবে।

কুম্ভ রাশি:

আজ কুম্ভ রাশির জাতকরা ভাগ্যের সঙ্গ পাবেন। সুসংবাদ লাভ করবেন। পরিশ্রম লাভের জন্য প্রচুর পরিশ্রম করতে হবে। অনাবশ্যক জটিলতায় আটকে যেতে পারেন। কার্যকরী পরিকল্পনায় বাধার মুখোমুখি হতে হবে। ভাগ্যের সঙ্গ লাভ করতে পারেন। কাজে লাভজনক পরিস্থিতি দেখা দেবে।

মীন রাশি:

মীন জাতকদের স্বাস্থ্য ভালো থাকবে। অন্যের সঙ্গে মধুর সম্পর্ক গড়ে উঠবে। বিদেশ যাত্রার আনন্দ উপভোগ করুন। মুখর হওয়ায় মনের কথা পরিবারের সদস্যদের বলতে পারেন। কাজের কারণে দূরের যাত্রা করতে হবে। অর্থ লগ্নির জন্য দিন ভালো। পলিসি, শেয়ার মার্কেটে অর্থ লগ্নি করতে পারেন।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



আচরণবিধি ভঙ্গ করলে কাউকে ছাড় দেয়া হবে না: ইসি

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
সিরাজগঞ্জ প্রতিনিধি

Image

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কেউ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

তিনি বলেন, আগামী ৮ মে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু করতে ইতোমধ্যে কমিশনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শুক্রবার (৩ মে) সকালে সিরাজগঞ্জে শহীদ এম মুনসুর আলী অডিটোরিয়ামে ১ম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া জেলার ৩ টি উপজেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থী, সম্ভাব্য প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন আচরণবিধি না মানলে কাউকে ছাড় দেওয়া হবে না। সেই সঙ্গে কোনো প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ পেলে তা খতিয়ে দেখা হবে, অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ন কবীরের সভাপতিত্বে রাজশাহী রেঞ্জের পুলিশের উপমহাপুলিশ পরিদর্শক আনিছুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



তীব্র তাপদাহে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

তীব্র তাপদাহের মধ্যে কালবৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টি হয়েছে ঢাকায়। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে শুরু হয় বৃষ্টি। এর আগে ভিন্ন অঞ্চলে বয়ে যায় কালবৈশাখী ঝড়।

অল্প কিছুক্ষণের মধ্যে বৃষ্টি থেমেও যায়। যদিও এর আগেই ঢাকাসহ চার বিভাগের দুএক জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর।

রাজধানীতে বৃষ্টি তীব্র গরমের মধ্যে কিছুটা স্বস্তি এনে দিয়েছে।

দেশের আট বিভাগে অর্থাৎ সারাদেশে বইছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়েছে। তীব্র গরমে সারাদেশের জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। শ্রমজীবী মানুষের দুর্ভোগের শেষ নেই। গরমে অনেকের নির্ঘুম কাটছে রাত।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সকাল ৯ টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর এবং সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস প্রতিবেদনে জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।


আরও খবর



অতিরিক্ত সচিব হলেন ১৩০ কর্মকর্তা

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রশাসনের ১৩০ জন যুগ্ম সচিবকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করেছে সরকার। এক বছরের কিছু কম সময়ের মধ্যে পুনরায় অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় পদোন্নতির প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ পদোন্নতির ফলে বিসিএস প্রশাসন ক্যাডারের ১৮তম ব্যাচের দীর্ঘদিনের অপেক্ষার অবসান হলো। ঈদুল ফিতরের আগেই এ ব্যাচের কর্মকর্তাদের পদোন্নতি দেওয়ার কথা ছিল। তবে ঈদের আগে সে পদোন্নতি হয়নি।

কর্মকর্তারা জানান, নিয়মিত ব্যাচ হিসেবে ১৮তম ব্যাচের সঙ্গে অতীতে বিভিন্ন সময় পদোন্নতিবঞ্চিত (লেফট আউট) কর্মকর্তাদের বিষয়টি এবারের পদোন্নতির বিবেচনায় নেওয়া হয়। প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত হওয়া ইকোনমিক ক্যাডারের ৪০ জনসহ ১৮তম ব্যাচের পদোন্নতিযোগ্য কর্মকর্তা ১১০ জন। এ ছাড়া লেফট আউটে ছিলেন। তাদের সবার মধ্য থেকে ১৩০ জনকে পদোন্নতি দেওয়া হলো।

এর আগে পদোন্নতির বিবেচনায় নেওয়া কর্মকর্তাদের এসিআরের প্রয়োজনীয় নম্বর, চাকরি জীবনের শৃঙ্খলা, অসদাচরণ, পারিবারিক রাজনৈতিক সংশ্লিষ্টতা, ছাত্রজীবনের রাজনৈতিক সংশ্লিষ্টতা ইত্যাদি বিষয় চুলচেরা বিশ্লেষণের পরই তালিকা চূড়ান্ত করে সুপিরিয়র সিলেকশন বোর্ড বা এসএসবি।

গত বছরের ১২ মে ১১৪ জনকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়েছিল। বর্তমানে ২৮৮ জন অতিরিক্ত সচিব কর্মরত আছেন। তাদের সঙ্গে যুক্ত হলেন আরও ১৩০ কর্মকর্তা। পদ না থাকায় তাদের আগের পদেই ( ইনসিটু) কাজ করতে হবে বলে জানা গেছে।


আরও খবর



চাকরি ছাড়লেন দুদকের ১৫ কর্মকর্তা

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ১৫ জন কর্মকর্তা চাকরি ছেড়ে দিয়েছেন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনের (ডুসা) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) বিভিন্ন ক্যাডারের চাকরিতে যোগ দেওয়ার জন্য তারা দুদকের চাকরি ছেড়েছেন। বৃহস্পতিবার  তাদের বিদায় সংবর্ধনা দিয়েছে ডুসা।

দুদকের সহকারী পরিচালক হিসেবে কর্মরত মো. আতাউর রহমান (প্রশাসন), আকিব রায়হান (প্রশাসন), শাওন হাসান অনিক (প্রশাসন), তালুকদার ইনতেজার (প্রশাসন), চৌধুরী বিশ্বনাথ আনন্দ (প্রশাসন), আশরাফুল হোসেন (পুলিশ), সুজনুর ইসলাম সুজন (পুলিশ) ও মো. ইমাম হোসেন (পুলিশ) সংশ্লিষ্ট ক্যাডারে যোগ দেবেন। উপ-সহকারী পরিচালক হিসেবে কর্মরত খাইরুল ইসলাম, শেখর রায়, সিদ্দিকা মারজান, আসিফ আরাফাত, পপি হাওলাদার ও রয়েল হোসেন শিক্ষা ক্যাডারে এবং মাহমুদুল হাসান তিতাস কৃষি ক্যাডারে যোগ দেবেন।

ডুসার সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম পলেন জানান, বিভিন্ন ক্যাডারে গেজেটপ্রাপ্ত কর্মকর্তাদের ক্রেস্ট দিয়ে সম্মাননা দেওয়া হয়। বিদায়ী কর্মকর্তারা তাদের সততা, পেশাদরিত্ব ও দক্ষতা দিয়ে জনগণের সেবা করবেন। ডুসার পক্ষ থেকে তাদের ভবিষ্যৎ কর্মজীবনের সর্বাঙ্গিন সাফল্য কামনা করা হয়। অনুষ্ঠানে ডুসার সিনিয়র সহ-সভাপতি কামরুজ্জামানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



গ্যাংস্টারের সঙ্গে প্রেম, মডেলকে গুলি করে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

সাবেক মিস ইকুয়েডর প্রতিযোগিতায় অংশ নেওয়া মডেল ল্যান্ডি প্যারাগাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছে। গত ২৯ এপ্রিল তাকে গুলি করে হত্যা পর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় দুই সশস্ত্র দুষ্কৃতিকারী।

এ সংক্রান্ত এক প্রতিবেদনে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, কুখ্যাত এক গ্যাংস্টারের সঙ্গে সম্পর্ক ছিল ল্যান্ডির। তাদের সম্পর্কের বিষয়টি গোপন রাখার চেষ্টা করেছিলেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি।

ধারণা করা হচ্ছে, গ্যাংস্টারের সঙ্গে সম্পর্ক থাকার কারণেই হত্যা করা হয়েছে এই মডেলকে। নৃশংস এই হত্যাকাণ্ডটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

পুলিশ জানিয়েছে, সিসিটিভি ফুটেজে দেখা গেছে একটি রেস্তোরাঁয় বসে অপেক্ষা করছিলেন ল্যান্ডি। তখন দুই বন্দুকধারী খাবারের দোকানে ঢুকে তাকে লক্ষ্য করে গুলি ছোড়া শুরু করলে মেঝেতে লুটিয়ে পড়েন ল্যান্ডি। মডেলের গায়ে গুলি লাগার পরই ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান দুই বন্দুকধারী। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ঠিক কী কারণে ল্যান্ডিকে গুলি করে হত্যা করা হলো সেটির তদন্ত করছে পুলিশ।

উল্লেখ্য, ২০২২ সালে মিস ইকুয়েডর প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন ল্যান্ডি। সামাজিক যোগাযোগমাধ্যমে এক মিলিয়নেরও বেশি অনুসারী রয়েছে তার। ২০২৩ সালের ডিসেম্বরে মাদক পাচারকারী হিসেবে ল্যান্ডির নাম ওঠে পুলিশের খাতায়।


আরও খবর