আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

আমার লাশ যেন পোস্টমর্টেম করা না হয়: খাতায় লিখে আত্মহত্যা

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | ১০৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমার লাশ যেন পোস্টমর্টেম করা না হয়, সবাই আমার জানাজাতে শরীক হবেন। নিজের খাতার পাতায় কথাগুলো লিখে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে ফারহানা (১৫) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। বুধবার সকালে মাগুরার মহম্মদপুর উপজেলার পানিঘাটায় মামা আশরাফ মুন্সীর বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত ফারহানা পলাশবাড়িয়া ইউনিয়নের মণ্ডলগাতি গ্রামের জামাল উদ্দিনের মেয়ে এবং আলহাজ কাজী আব্দুল ওয়াহেদ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

ফারহানার মামা আশরাফ মুন্সী জানান, নানির সঙ্গে কথাকাটাকাটি হওয়ায় অভিমান করে। পরে তার ঘরে গিয়ে সবার অগোচরে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়। পরে দেখতে পেয়ে মৃত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। ঘটনার সময় বাড়ির সবাই কাজের জন্য বাইরে ছিলেন।

তবে কী কারণে ফারহানা আত্মহত্যা করেছে, এ বিষয়ে তার পরিবারের লোকজন কিছুই বলতে পারেননি।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মহম্মদপুর থানার ওসি নাসির উদ্দীন বলেন, খাতায় একটি লেখা পাওয়া গেলেও তদন্তের জন্য তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর



ঘূর্ণিঝড় গুলাব’র তাণ্ডবে নিহত ২

প্রকাশিত:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ঘূর্ণিঝড় গুলাব অন্ধ্রপ্রদেশ থেকে ক্রমশ পশ্চিম দিকে সরতে শুরু করেছে। আপাতত উত্তর অন্ধ্রপ্রদেশের উপকূল অঞ্চলে অবস্থান করছে গুলাবের কেন্দ্র

ভারতের উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশের উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় গুলাব। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে জেলেদের একটি নৌকাডুবে অন্তত দুই জেলে নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন চারজন।

দেশটির আবহাওয়া বিভাগ (আইএমডি) এক টুইট বার্তায় জানিয়েছে, রোববার রাতে ঘূর্ণিঝড় গুলাবের অগ্রভাগ অন্ধ্রপ্রদেশের উপকূলীয় এলাকার স্থলভাগে পৌঁছেছে। রাত সাড়ে ১০টার দিকে অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূল এবং তৎসংলগ্ন দক্ষিণ উপকূলীয় উড়িষ্যায় ঘণ্টায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার গতিতে আছড়ে পড়ছে ঘূর্ণিঝড়টি।

আগামী তিন থেকে চার ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়টি অন্ধ্রপ্রদেশের কলিঙ্গপত্তনম ও উড়িষ্যার গোপালপুর অতিক্রম করতে পারে। এর প্রভাবে আগামী দুইদিন অর্থাৎ সোম ও মঙ্গলবার তেলেঙ্গানায় ভারী বৃষ্টিপাত হতে পারে।

জানা যায়, ঘূর্ণিঝড় গুলাব অন্ধ্রপ্রদেশ থেকে ক্রমশ পশ্চিম দিকে সরতে শুরু করেছে। আপাতত উত্তর অন্ধ্রপ্রদেশের উপকূল অঞ্চলে অবস্থান করছে গুলাবের কেন্দ্র। সেখানে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ৮৫ কিলোমিটার।

উড়িষ্যার গাঞ্জাম জেলার বিশেষ ত্রাণ কমিশনার পি কে জিনা জানান, ঘূর্ণিঝড়ের তাণ্ডবে প্রাণহানি এড়াতে উড়িষ্যা উপকূল থেকে অন্তত ১৬ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে কলিঙ্গপত্তনমের জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, মোট ৬১টি ত্রাণ শিবির তৈরি করা হয়েছে। সেখানে আশ্রয় নিয়েছেন ১ হাজার ১০০ জন।

নিউজ ট্যাগ: ঘূর্ণিঝড় গুলাব

আরও খবর



ইউটিউব বন্ধের হুমকি

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | ৬২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনপ্রিয় ভিডিও শেয়ারিং ও সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউব ব্লক করার হুমকি দিয়েছে রাশিয়া। করোনা মহামারি সংক্রান্ত নীতি ভঙ্গ করার জন্য রাশিয়া টুডের জার্মান চ্যানেল বন্ধ করে দিয়েছে ইউটিউব। এরপরই এই হুমকি দিয়েছে মস্কো।

অবশ্য ইউটিউব জানিয়েছে, রাশিয়া টুডে কোভিডের ভুলতথ্য-বিরোধী নীতি ভঙ্গ করেছে। তাই তাদের একটি চ্যানেল বন্ধ করা হয়েছে। কিন্তু রাশিয়ার মিডিয়া ওয়াচডগ বলেছে, ইউটিউবকে যত তাড়াতাড়ি সম্ভব আবার চ্যানেলটি চালু করতে হবে। ইউটিউবের মালিক গুগলকে চিঠি দিয়ে তারা বলেছে, সব কড়াকড়ি প্রত্যাহার করতে হবে।

বুধবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ইউটিউবের এই সিদ্ধান্ত অভাবিত তথ্য আগ্রাসন ছাড়া আর কিছু নয়। তারা ইউটিউবের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। তারা বলেছে, এই সংক্রান্ত একটি প্রস্তাব তাদের বিবেচনাধীন আছে।

জার্মান সরকার অবশ্য জানিয়ে দিয়েছে, ইউটিউবের সিদ্ধান্ত নিয়ে তাদের কিছুই করার নেই। জার্মানির চ্যান্সেলার অ্যাঙ্গেলা মেরকেলের মুখপাত্র জানিয়েছেন, যারা প্রত্যাঘাতের কথা বলছে, তাদের সঙ্গে সংবাদমাধ্যমের স্বাধীনতার সম্পর্ক ভালো নয়। তিনি জানিয়েছেন, ইউটিউব রাষ্ট্রের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

এদিকে ইউটিউবের মুখপাত্র জার্মান সংবাদমাধ্যম ডিডাব্লিউকে বলেছেন, ইউটিউবের নীতিমালা খুব স্পষ্ট। সংস্থাটি কোভিড-১৯ নিয়ে এমন কোনো বিষয় দেখাতে দেবে না, যার ফলে মারাত্মক ক্ষতি হতে পারে। তারা চিকিৎসার বিষয়ে কোনো ভুল তথ্য প্রচার করতে দেয় না। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বা স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তাদের মতের বিরোধী কোনো তথ্য দেওয়া যায় না।

ইউটিউবের দাবি, রাশিয়া টুডের জার্মান চ্যানেল তাদের এই নীতিমালা ভঙ্গ করেছিল। তাই চ্যানেল বন্ধের মাধ্যমে ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

 


আরও খবর



ডিজিটাল নিরাপত্তা আইনে হেলেনার জামিন আবেদন নাকচ

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এর আগে মোট তিনটি মামলায় জামিন পান হেলেনা জাহাঙ্গীর। তবে গুলশান থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন না পাওয়ায় তিনি কারামুক্তি পাননি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (১২ অক্টোবর) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে মোট তিনটি মামলায় জামিন পান হেলেনা জাহাঙ্গীর। তবে গুলশান থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন না পাওয়ায় তিনি কারামুক্তি পাননি।

২৯ জুলাই রাত ১২টার দিকে রাজধানীর গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।

এরপরের দিন ৩০ জুলাই হেলেনা জাহাঙ্গীরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক (অপারেশন) শেখ শাহানুর রহমান। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী তার জামিন আবেদন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও খবর



আইরিশ পেসারের বিশ্বকাপে প্রথম রেকর্ড

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে দুটি ডাবল হ্যাটট্রিক হয়েছিল। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের স্পিনার রশিদ খান প্রথম এই কীর্তি গড়েছিলেন। একই বছর নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ডটি গড়েন লঙ্কান কিংবদন্তি  লাসিথ মালিঙ্গা। এবার তৃতীয় রেকর্ডটি গড়লেন আয়ারল্যান্ডের পেসার কার্টিস কাম্পার। অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রেকর্ড এটি।

টানা চার বলে চার উইকেট নিয়ে এই রেকর্ড গড়েন কাম্পার। ক্রিকেটে সাধারণত টানা চার বলে চার উইকেট নিলেই ডাবল হ্যাটট্রিক ধরা হয়।

আজ সোমবার আবুধাবিতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ারল্যান্ড পেসার কাম্পার এই ডাবল হ্যাটট্রিক করেন। ইনিংসের দশম ওভারে টানা চার বলে চার ব্যাটসম্যানকে ফেরান তিনি। ৯.২ ওভারে কলিন অ্যাকারম্যানকে প্রথম আউট করেন। পরের বলে লেগ বিফোরে সাজঘরে পাঠান রায়ান টেন ডেসকাটকে। পরের দুই বলে স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ভন ডার মারউইকে সাজঘরে পাঠিয়ে তুলে নেন চার উইকেট।

প্রথম ওভারে ১২ রান দেওয়া ক্যাম্পারের দুই ওভার শেষে বোলিং ফিগার ছিল ২-০-১৪-৪। শেষ পর্যন্ত চার ওভারে ২৬ রান দিয়ে চার উইকেট নেন তিনি।

নিউজ ট্যাগ: কার্টিস কাম্পার

আরও খবর



করোনায় আরও ২১ মৃত্যু, শনাক্ত ৭০৩

প্রকাশিত:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে একদিনে করোনা আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৭০৩ জন। মারা যাওয়া ২১ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ২৭ হাজার ৬৩৫ জন আর নতুন শনাক্ত হওয়া ৭০৩ জনকে নিয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন।

বুধবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর নিয়মিত করোনা বিষয়ক বিজ্ঞপ্তিতে আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৮১৭ জন। তাদের নিয়ে করোনা আক্রান্ত হয়ে দেশে সুস্থ হয়ে উঠলেন মোট ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

একদিনে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৫৩১টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৩৭৬টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে মোট ৯৮ লাখ ৬৯ হাজার ২৯৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭২ লাখ ৫৯ হাজার ৪১৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৬ লাখ নয় হাজার ৮৭৬টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ নয়জন আর নারী ১২ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭২৪ জন আর নারী মারা গেলেন নয় হাজার ৯১১ জন। শতকরা হিসেবে পুরুষ ৬৪ দশমিক ১৪ শতাংশ আর নারী ৩৫ দশমিক ৮৬ শতাংশ।



আরও খবর
২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত‌্যু

শুক্রবার ২২ অক্টোবর ২০২১

ডেঙ্গু: আরও ১২৩ জন হাসপাতালে

শুক্রবার ২২ অক্টোবর ২০২১