আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

আমীর খসরুর বক্তব্যের সময় ভেঙে পড়ল মঞ্চ

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামে নেতাকর্মীদের ধাক্কাধাক্কিতে ভেঙে পড়েছে বিএনপির সভা মঞ্চ। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কর্ণফুলী থানার সিডিএ আবাসিক মাঠে খালেদা জিয়ার মুক্তির দাবিতে দক্ষিণ জেলা বিএনপির আয়োজন অনুষ্ঠিত সমাবেশে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় নেতাকর্মীদের ধাক্কাধাক্কিতে হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। তবে কেউ গুরুতর আহত হননি বলে জানিয়েছেন উপস্থিত নেতাকর্মীরা।

এর আগে সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে থাকে নানা উপজেলা থেকে নেতাকর্মীরা। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পরই থেকে হেলে পড়ে মঞ্চ। পরে আমির খসরু মাহমুদ চৌধুরী বক্তব্য দেওয়ার সময় ধাক্কাধাক্কিতে মঞ্চ একেবারে ভেঙে পড়ে। এরপরও ভাঙা মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দেন তিনি।

এ সময় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ১৪৪ ধারা দিয়ে সমাবেশ ঠেকানো আর অনুমতি নিয়ে সমাবেশ করার দিন শেষ। জনগণের জোয়ারে সব ভেসে যাবে। বেগম খালেদা জিয়ার মুক্তি চাই না। তাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করে আনব।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।


আরও খবর



দিল্লির এক হাসপাতালে ২৩ চিকিৎসক করোনায় আক্রান্ত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের রাজধানী দিল্লির শীর্ষস্থানীয় একটি হাসপাতালের ২৩ আবাসিক চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে।

গত এক সপ্তাহে তারা করোনা আক্রান্ত হয়েছেন। মৃদু উপসর্গ নিয়ে তারা আইসোলেশনে রয়েছেন বলে জানিয়েছেন সফদারজং এলাকার ওই হাসপাতালের এক চিকিৎসক।

দিল্লিতে সোমবার ৪ হাজার ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে, যা তার আগের ২৪ ঘণ্টার তুলনায় ৬ দশমিক ৪৬ শতাংশ বেশি বলে এক স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন বলেছেন, করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা দ্রুত বাড়লেও পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। কারণ লোকজন এতটা অসুস্থ হচ্ছেন না যে, তাদের হাসপাতালে ভর্তি করাতে হচ্ছে।

এদিকে পরিস্থিতি পর্যবেক্ষণ এবং ওমিক্রন আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় করণীয় নির্ধারণে মঙ্গলবার বৈঠকে বসছে দিল্লির জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

অন্যদিকে ভারতে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ছে বলে সতর্ক করেছেন দেশটির টিকাদান কর্মসূচির কর্তৃপক্ষ ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইসরি গ্রুপের (এনটিজিআই) প্রধান ডা. এনকে অরোরা।

তিনি বলেন মুম্বাই, কলকাতা এবং বিশেষ করে দিল্লিতে বর্তমানে যারা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছেন, তাদের ৭৫ শতাংশই ওমিক্রনে আক্রান্ত।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




গাজীপুরে বিষ মেশানো মুড়ি খেয়ে প্রাণ গেল শিশুর

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের শ্রীপুরে ইঁদুর মারার বিষ মেশানো মুড়ি খেয়ে সাড়ে তিন বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের জাহাঙ্গীরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিশু মো. ইয়াসিন মিয়া পার্শ্ববর্তী ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের মনা গ্রামের মো. রিপন মিয়ার ছেলে।

স্থানীয় গ্রামের বাসিন্দা মো. লিটন মণ্ডল বলেন, মুড়ির সঙ্গে ইঁদুর মারার বিষ মেশানো ছিল ঘরের ভেতর। শিশু ইয়াসিন খাবার মনে করে সেই বিষ মেশানো মুড়ি খেয়ে ফেলে। এর পর শিশুটি কান্নাকাটি শুরু করলে নানি দৌড়ে এসে ইঁদুর মারার জন্য ওষুধ মেশানো মুড়ি শিশুটির সামনে দেখতে পায়।এর পর তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়।

শিশুর নানা মো. শাহাবুদ্দিন বলেন, তার মেয়ে বিয়ের পর থেকে তার বাড়িতেই থাকে। ছোট্ট নাতিকে বাড়িতে রেখে স্থানীয় একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করে। সকাল ৭টার দিকে নাতিকে বাড়িতে রেখে তার মেয়ে কর্মস্থলে চলে যায় প্রতিদিনের মতো। নাতিকে রেখে তার নানিও নামাজ পড়তে যান।

এ সময় ঘরে রাখা ইঁদুর মারার বিষ মেশানো মুড়ি খেয়ে ফেলে শিশুটি। পরে তাকে হাসপাতালে রওনা হলে রাস্তায় শিশুটির  মৃত্যু হয়।

শ্রীপুর থানার পরিদর্শক তদন্ত মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া বলেন, এ রকম একটি সংবাদ পেয়েছি। তবে লিখিত অভিযোগ পাইনি।

নিউজ ট্যাগ: শিশুর মৃত্যু

আরও খবর



সরকারি চাকরি-ভর্তি প্রবেশে ডোপ টেস্ট , দ্রুত আইন হচ্ছে

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সরকারি চাকরি এবং শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির আগে ডোপ টেস্ট বাধ্যতামূলক করার জন্য দ্রুত একটি আইন করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার (১২ জানুয়ারি) আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, যেকোনো সরকারি চাকরিতে নিয়োগের আগে ডোপ টেস্ট হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির আগেও ডোপ টেস্ট করা হবে। ডোপ টেস্ট বাধ্যতামূলক করার জন্য দ্রুত একটি আইন করা হবে।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বিদেশে বসে যারা রাষ্ট্রবিরোধী প্রচারণা করে, তাদের পাসপোর্ট বাতিল করার উদ্যোগ নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে এরা বেশি অপপ্রচার চালায়। তাই এসব সামাজিক যোগাযোগমাধ্যমের অফিস বাংলাদেশে না রাখার সিদ্ধান্ত হয়েছে।

এ সময় রোহিঙ্গাদের অন্যায় কাজ থেকে বিরত রাখতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, তারা (রোহিঙ্গা) আমাদের দেশের নাগরিক নন। আমাদের দেশের আইন অনুযায়ী তাদের বিচার হবে না। তাই তাদের অন্যায়ের ব্যাপারে আরও সতর্ক থাকতে হবে। 


আরও খবর
করোনায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৮২৮

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




সিয়ামের সঙ্গে দেয়ালে পোস্টার লাগাচ্ছেন পূজা চেরি

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পূজা চেরি ব্যস্ত সময় পার করছেন। নতুন সিনেমার মুক্তি নিয়ে তার এই ব্যস্ততা। চিত্রনায়ক সিয়ামের সঙ্গে জুটি বেধে করা তার শান সিনেমাটি ৭ জানুয়ারি মুক্তি পাচ্ছে। এটি পরিচালনা করেছেন রায়হান রাফি।

ছবিটি নির্মাণ থেকে প্রচার পর্যন্ত নায়ক-নায়িকাসহ সিনেমা সংশ্লিষ্ট সবাই অক্লান্ত পরিশ্রম করছেন।

তবে এবার সিনেমার প্রচারে দেয়ালে দেয়ালে পোস্টার লাগাতে দেখা গেছে নায়িকা পূজা চেরিকে। তবে শুধু পূজা চেরি নন; পোস্টার লাগাতে দেখা গেছে নায়ক সিয়ামকেও। ফেসবুকে পোস্টার লাগানোর ছবি পোস্ট করেছেন নায়িকা পূজা চেরি।

সোমবার রাত ১২টার দিকে শান ছবির পরিচালক রায়হান রাফিসহ পূজা চেরি ও সিয়াম ওই পোস্টার লাগানোর কাজে লেগে পড়েন। এক হাতে ব্রাশ অন্য হাতে ডিব্বা ভর্তি আঠা নিয়ে বিএফডিসির সামনের রাস্তায় দেখা যায় তাদের।

বিষয়টি নিয়ে পূজা চেরি বলেন, আগে এ ধরনের অভিজ্ঞতা হয়নি। তবে নিজ হাতে যখন নিজের ছবিসহ সিনেমার পোস্টার দেয়ালে লাগাচ্ছিলাম, তখন  খুব আনন্দ লাগছিল! কারণ সিনেমাটি আর কয়েক দিন পরেই হলে চলবে। কিছুটা চিন্তাও হচ্ছিল। মুক্তির পর ছবিটি নিয়ে দর্শকের প্রতিক্রিয়া কেমন হবে, এসব ভেবে।

সিয়াম বলেন, 'শান' ছবির কাজের শুরু থেকে শেষ পর্যন্ত, অর্থাৎ দর্শকের কাছে নিয়ে যাওয়া পর্যন্ত ছবির প্রতিটি কাজের সঙ্গে আমি থাকতে চাই। কারণ কাজটি টিমের সবার মতো আমারও আপন। পূজা চেরি, সিয়াম ছাড়াও শান ছবিতে আরও অভিনয় করেছেন চম্পা, অরুণা বিশ্বাস, তাসকিন রহমান, ডনসহ আরও অনেকে।


আরও খবর



ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল আড়াই লাখ

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ২ লাখ ৬৪ হাজার ২০২ জন আক্রান্ত হয়েছেন। এসময় মৃত্যু হয়েছে ৩১৫ জন।

শুক্রবার (১৪ জানুয়ারি) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ তথ্য জানিয়েছে।

ভারতীয় গণমাধ্যমের তথ্য মতে, একদিনেই ভারতে সংক্রমণ বেড়েছে ৬ দশমিক ৭ শতাংশ। দেশটিতে মোট সংক্রমণের হার ১৪ দশমিক ৭৮ শতাংশ। এছাড়া সাপ্তাহিক সংক্রমণের হারও বেড়ে ১১ দশমিক ৮৩ শতাংশে দাঁড়িয়েছে।

দেশটিতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১২ লাখ ৭২ হাজার ৭৩ জন। ২২০ দিনের মধ্যে এটিই সর্বোচ্চ সংখ্যা।

এদিকে করোনার পাশাপাশি ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণও বাড়ছে ভারতে। দেশটিতে বর্তমানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭৫৩ জন। সূত্র: এনডিটিভি


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২